স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম
স্পাইডার-ম্যান নো ওয়ে হোম লোগো.jpg
আনুষ্ঠানিক লোগো
পরিচালকজন ওয়াটস
প্রযোজক
শ্রেষ্ঠাংশে
সুরকারমাইকেল গিয়াচ্চিনো
চিত্রগ্রাহকশেমাস ম্যাকগার্বি
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকসনি পিকচার্স রিলিজিং
মুক্তি
  • ১৭ ডিসেম্বর ২০২১ (2021-12-17) (যুক্তরাষ্ট্র)
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি

স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম একটি আসন্ন মার্কিন সুপারহিরো চলচ্চিত্রমার্ভেল কমিক্স চরিত্র স্পাইডার-ম্যানকে ভিত্তি করে নির্মিত চলচ্চিত্রটি যৌথ-প্রযোজনা করেছে কলাম্বিয়া পিকচার্স এবং মার্ভেল স্টুডিওজ। আর এটি পরিবেশনা করেছে সনি পিকচার্স রিলিজিং। এটি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২৭তম চলচ্চিত্র এবং স্পাইডার-ম্যান: হোমকামিং (২০১৭) ও স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম-এর সিক্যূয়াল (২০১৯)। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জন ওয়াটস এবং রচনা করেছেন ক্রিস ম্যাককেন্না ও এরিক সোমার্স। এতে পিটার পার্কার চরিত্রে টম হল্যান্ড অভিনয় করেছেন। তার পাশাপাশি এর শ্রেষ্ঠাংশে রয়েছেন যেনদায়া, জ্যাকব বাটালন, মারিসা টোমেই, জেমি ফক্স, বেনেডিক্ট কাম্বারব্যাচ এবং আলফ্রেড মোলিনা।

২০১৭ সালের শুরুর দিকে হোমকামিং নির্মাণের সময়ই তৃতীয় এমসিইউ স্পাইডার-ম্যান চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করা হয়েছিল। ২০১৯ সালের দিকে সনি এবং মার্ভেল স্টুডিওস চলচ্চিত্রটি যৌথভাবে নির্মাণ বিষয়ক চুক্তি নিয়ে আলোচনা শুরু করে এবং এক পর্যায়ে মার্ভেল স্টুডিওস চলচ্চিত্রটি থেকে নিজেদের সরিয়ে নেয়। যদিও চলচ্চিত্রটির ভক্তদের মধ্যে এর নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দিলে দুই মাস পর প্রতিষ্ঠান দুইটি নিজেদের মধ্যে নতুন এক চুক্তি করে। ওয়াটস, সোমার্স এবং হল্যান্ডকে এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য ফিরিয়ে আনা হয়। ২০২০ সালের অক্টোবরে এর দৃশ্যধারণ শুরু হয় এবং এর একমাস পর আটলান্টায়ও দৃশ্যধারণ করা হয়েছিল। দৃশ্যধারণের সময় ফক্স এবং মোলিনার চলচ্চিত্রটিতে তাদের পুর্বের চরিত্রে অভিনয়ের কথা প্রকাশ করা হয়। মার্চে দৃশ্যধারণ শেষ হওয়ার পুর্বে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে চলচ্চিত্রের নাম ঘোষণা করা হয়।

স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম এমসিইউর চতুর্থ ধাপের অংশ হিসেবে ২০২১ সালের ১৭ই ডিসেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার কথা রয়েছে। চতুর্থ স্পাইডার-ম্যান চলচ্চিত্রও প্রক্রিয়াধীন রয়েছে।

ভবিষ্যৎ[সম্পাদনা]

২০১৯ সালের তথ্য অনুযায়ী নো ওয়ে হোম চলচ্চিত্রের পাশাপাশি ফ্রাঞ্চাইজিটির চতুর্থ চলচ্চিত্র প্রক্রিয়াধীন রয়েছে।[১] ২০২১ সালের ফেব্রুয়ারিতে হল্যান্ড জানান নো ওয়ো হোম মার্ভেল ও সনির সাথে তার চুক্তির শেষ চলচ্চিত্র, তবে যদি তাকে বলা হয় তাহলে ভবিষ্যতেও স্পাইডার-ম্যান চরিত্রে অভিনয় করতে চান।[২][৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; NoNewSonyDealDeadline নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  2. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; HollandFuture নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  3. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; HollandFeb2021GQ নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি