স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স
পেক্ষাগৃহে মুক্তির পোস্টার
পরিচালক
প্রযোজক
উৎসমার্ভেল কমিক্স
শ্রেষ্ঠাংশে
সুরকারড্যানিয়েল পেম্বারটন
সম্পাদকমাইকেল অ্যান্ড্রুজ
মুক্তি
  • ২ জুন ২০২৩ (2023-06-02)
স্থিতিকাল১৪০ মিনিট
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$১ কোটি
আয়$৬.৯ কোটি

স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স ২০২৩ সালের একটি আমেরিকান অ্যানিমেটেড সুপারহিরো ফিল্ম যেখানে মার্ভেল কমিকস চরিত্র মাইলস মোরালেস / স্পাইডার-ম্যান সমন্বিত , মার্ভেল এন্টারটেইনমেন্টের সহযোগিতায় কলম্বিয়া পিকচার্স এবং সনি পিকচার্স অ্যানিমেশন দ্বারা প্রযোজনা, এবং সোনি পিকচার দ্বারা বিতরণ করা হয়েছে । স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স (২০১৮) এর সিক্যুয়েল, এটিস্পাইডার-ভার্স নামক বিকল্প মহাবিশ্বের একটি ভাগ করা মাল্টিভার্সে সেট করা হয়েছে। ফিল লর্ড , ক্রিস্টোফার মিলার যিনি উভয়ই প্রযোজনা করেনফিল্মটি পরিচালনা করেছেন জোয়াকিম ডস সান্তোস , কেম্প পাওয়ারস এবং জাস্টিন কে. থম্পসন (ডস সান্তোস এবং কে. থম্পসনের বৈশিষ্ট্য নির্দেশনায়)। শামীক মুর মাইলস-এ কণ্ঠ দিয়েছেন, এতে হেইলি স্টেইনফেল্ড , ব্রায়ান টাইরি হেনরি , লরেন ভেলেজ , জেক জনসন , জেসন শোয়ার্টজম্যান , ইসা রে , করণ সোনি , শিয়া হুইঘাম , গ্রেটা লি , ড্যানিয়েল কালুইয়া , মাহেরশালা আলি এবং ও. ফিল্মে, মাইলস মাল্টিভার্স জুড়ে গোয়েন স্টেসি/স্পাইডার-ওম্যানের সাথে একটি অ্যাডভেঞ্চারে যায় যেখানে তিনি স্পাইডার-সোসাইটি নামে পরিচিত স্পাইডার-পিপলদের একটি দলের সাথে দেখা করেন, যার নেতৃত্বে মিগুয়েল ও'হারা / স্পাইডার-ম্যান ২০৯৯ , কিন্তু আসে স্পট আকারে একটি নতুন হুমকি হ্যান্ডেল নিয়ে তাদের সাথে বিরোধ।

স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স লস অ্যাঞ্জেলেস, ক্যালিফোর্নিয়ার রিজেন্সি ভিলেজ থিয়েটারে ৩০ মে, ২০২৩-এ প্রিমিয়ার হয়েছিল এবং ২ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে থিয়েটারে মুক্তি পেয়েছিল, কারণ এটি কোভিড-১৯ মহামারীর কারণে এপ্রিল ২০২২ সালের একটি আসল তারিখ থেকে বিলম্বিত হয়েছিল ।

সূচনা[সম্পাদনা]

মাইলস মোরালেস / স্পাইডার-ম্যান গুয়েন স্ট্যাসি / স্পাইডার-ওম্যান এবং স্পাইডার-পিপলদের একটি নতুন দলের সাথে মাল্টিভার্স জুড়ে একটি অ্যাডভেঞ্চারে যায় যাদের অবশ্যই একজন শক্তিশালী ভিলেনের মুখোমুখি হতে হবে।

অভিনয়ে[সম্পাদনা]

  • মিগুয়েল ও'হারা / স্পাইডার-ম্যান ২০৯৯-এর চরিত্রে অস্কার আইজ্যাক: ভবিষ্যতের স্পাইডার-ম্যানের একটি বিকল্প সংস্করণ, যাকে আইজ্যাক "একজন স্পাইডার-ম্যান যার হাস্যরসের অনুভূতি নেই" বলে বর্ণনা করেছেন।[১]
  • মাইলস মোরালেস / স্পাইডার-ম্যান হিসেবে শমীক মুর: একজন কিশোর যিনি তার মহাবিশ্বের পিটার পার্কারের মৃত্যুর পর স্পাইডার-ম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন।
  • হেইলি স্টেইনফেল্ড হিসেবে গুয়েন স্ট্যাসি/স্পাইডার-ওম্যান: অন্য মহাবিশ্বের একজন সুপারহিরো।
  • জেসিকা ড্রু/স্পাইডার-ওম্যান হিসেবে ইসা রাই: মাকড়সার মতো ক্ষমতা সম্পন্ন একজন গর্ভবতী মহিলা

র‍্যাচেল ড্র্যাচ মোরালেসের স্কুলের অধ্যক্ষকে কণ্ঠ দিয়েছেন। উপরন্তু, ১৯৭৮ স্পাইডার-ম্যান সিরিজের তাকুয়া ইয়ামাশিরো ("জাপানি স্পাইডার-ম্যান" নামেও পরিচিত) চরিত্রটি ছবিতে দেখা যাবে। জাসন শোয়ার্টজম্যান, জোর্মা ট্যাকোন এবং শেয়া উইঘাম ও যথাক্রমে জোনাথন ওহন/স্পটকে ভয়েস শোনাচ্ছেন, একজন অপরাধী যিনি চান সেখানে পোর্টাল তৈরি করতে সক্ষম একটি স্যুট পরা; আদ্রিয়ান টুমস/শকুন , একটি পাখি-থিমযুক্ত খলনায়ক; এবং জর্জ স্টেসি, গুয়েনের বাবা। ট্যাকোন এর আগে ইনটু দ্য স্পাইডার-ভার্স-এ ১৯৬৭ স্পাইডার-ম্যান সিরিজ থেকে নরম্যান অসবর্ন/ গ্রিন গবলিন এন্ড দ্য স্পাইডার-ম্যান কণ্ঠ দিয়েছিল।

  • পবিত্র প্রভাকর / স্পাইডার-ম্যান ইন্ডিয়ার চরিত্রে করণ সোনি: একটি বিকল্প মহাবিশ্ব থেকে স্পাইডার-ম্যানের একটি ভারতীয় সংস্করণ, মুম্বাটানে বসবাসকারী (মুম্বাই এবং ম্যানহাটনের সমন্বয়ে) যিনি মাকড়সার কামড়ের পরিবর্তে জাদুর মাধ্যমে তার ক্ষমতা অর্জন করেছিলেন।

ভবিষ্যত[সম্পাদনা]

সিক্যুয়েল[সম্পাদনা]

২০২১ সালের ডিসেম্বরে লর্ড এবং মিলার যখন প্রকাশ করেছিলেন যে ইনটু দ্য স্পাইডার-ভার্সের সিক্যুয়ালটি দুটি ছবিতে বিভক্ত হচ্ছে তখন একটি তৃতীয় চলচ্চিত্র নিশ্চিত করা হয়েছিল। স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স (দ্বিতীয় খণ্ড) ২০২৩ সালে মুক্তি পাবে বলে আশা করা হয়েছিল। ২০২২ সালের এপ্রিলে, এর নাম পরিবর্তন করে রাখা হয়েছিল স্পাইডার-ম্যান: বিয়ন্ড দ্য স্পাইডার-ভার্স এবং ২৯ মার্চ মুক্তির তারিখ দেওয়া হয়েছিল, ২০২৪।

স্পিন অফ[সম্পাদনা]

সনি নভেম্বর ২০১৮-এ একটি স্পাইডার-ওমেন ফিল্ম তৈরি করা শুরু করে যেটি তিন প্রজন্মের নারী, স্পাইডার-সম্পর্কিত চরিত্রগুলির উপর ফোকাস করবে। বেক স্মিথ স্পিন-অফ লিখছিলেন, এবং লরেন মন্টগোমারি পরিচালনার জন্য আলোচনায় ছিলেন। প্যাসকেল বলেছিলেন যে ফিল্মটি গোয়েন স্ট্যাসি / স্পাইডার-গুয়েন, সিন্ডি মুন / সিল্ক এবং জেসিকা ড্রু / স্পাইডার-ওম্যান চরিত্রগুলির উপর ফোকাস করবে এবং বলেছেন যে এটির জন্য একটি "লঞ্চিং প্যাড" হিসেবে কাজ করবে।[২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. December 04, Devan Coggan; EST, 2021 at 07:48 PM। "Get a first look at 'Spider-Man: Across the Spider-Verse (Part One)'"EW.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২২-০৬-১৭ 
  2. Kit, Borys; Kit, Borys (২০১৮-১১-২৭)। "'Spider-Man: Into the Spider-Verse' Sequel and All-Female Spinoff in the Works From Sony (Exclusive)"The Hollywood Reporter (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২২-০৬-১৭ 

বহিঃসংযোগ[সম্পাদনা]