সিবুসিসো মাবিলিসো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সিবুসিসো মাবিলিসো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম সিবুসিসো গিদেওন মাবিলিসো
জন্ম (1999-04-14) ১৪ এপ্রিল ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান রাস্টেনবার্গ, দক্ষিণ আফ্রিকা
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাইজার শেফস
জার্সি নম্বর ২৯
যুব পর্যায়
0000–২০১৭ কেপ উমোয়া ইউনাইটেড
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮–২০২১ আমাজুলু ৭৯ (১)
২০২১– কাইজার শেফস (০)
জাতীয় দল
২০১৯– দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২০ (০)
২০২১– দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ (০)
২০২১– দক্ষিণ আফ্রিকা (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:২৪, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:২৪, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সিবুসিসো গিদেওন মাবিলিসো (ইংরেজি: Sibusiso Mabiliso; জন্ম: ১৪ এপ্রিল ১৯৯৯; সিবুসিসো মাবিলিসো নামে সুপরিচিত) হলেন একজন দক্ষিণ আফ্রিকান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে দক্ষিণ আফ্রিকার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর দক্ষিণ আফ্রিকান প্রিমিয়ার বিভাগের ক্লাব কাইজার শেফস এবং দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, মাবিলিসো দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২০ দলের হয়ে দক্ষিণ আফ্রিকার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সিবুসিসো গিদেওন মাবিলিসো ১৯৯৯ সালের ১৪ই এপ্রিল তারিখে দক্ষিণ আফ্রিকার রাস্টেনবার্গে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মাবিলিসো জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৫। 
  2. "South Africa confirm final squad" [দক্ষিণ আফ্রিকার চূড়ান্ত দল ঘোষণা]। kickoff.com (ইংরেজি ভাষায়)। কিকঅফ। ৩ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]