সিদ্ধার্থ মালহোত্রা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
সিদ্ধার্থ মালহোত্রা
Sidharth Malhotra 2016.jpg
সিদ্ধার্থ মালহোত্রা
জন্ম (1985-01-16) ১৬ জানুয়ারি ১৯৮৫ (বয়স ৩৪)
জাতীয়তাভারত ভারতীয়
পেশাঅভিনেতা, মডেল
কার্যকাল২০১২ থেকে বর্তমান

সিদ্ধার্থ মালহোত্রা (জন্ম ১৬ জানুয়ারি ১৯৮৫)[১][২] একজন ভারতীয় অভিনেতা এবং মডেল। ১৮ বছর বয়সে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা সিদ্ধার্থ ২০১০ সালে করণ জোহরের সহকারী পরিচালক হিসেবে মাই নেম ইজ খান চলচ্চিত্রে কাজ করেন। ২০১২ সালে করণ জোহর পরিচালিত স্টুডেন্ট অফ দ্য ইয়ারে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনয় জীবনে পা রাখেন। এই সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি ফিল্মফেয়ার এওয়ার্ড ফর বেস্ট মেল ডেব্যু মনোনয়ন পান।

জীবন[সম্পাদনা]

প্রারম্ভিক জীবন, চলচ্চিত্র অভিষেক এবং সাফল্য অর্জন (১৯৮৫-২০১৫)[সম্পাদনা]

মালহোত্রা ভারতের দিল্লির একটি পাঞ্জাবী হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন ।[৩] তার পিতা সুনীল মালহোত্রা এবং মা রাইমা মালহোত্রা। তিনি দিল্লীর ডন বস্কো স্কুল, বিড়লা বিদ্যা নিকেতন এবং শহীদ ভগত সিং কলেজে লেখা পড়া করেন। ১৮ বছর বয়সে মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। ২০১২ সালে স্টুডেন্ট অফ দ্যা ইয়ারে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবনের সূচনা ঘটে।

হাসি তোহ ফাসির জন্য প্রচারণামূলক অনুষ্ঠানে সিদ্ধার্থ মালহোত্রা

কর্মজীবন[সম্পাদনা]

ইচ্ছাছিলো বড় ধরনের ডাইরেক্টর হবে কিন্তু তা আর হলো না করনের অনুরোধে স্টুডেন্ট অব দ্য ইয়ার এ অভিনয় করলো ,তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি।

চলচ্চিত্র[সম্পাদনা]

তথ্য সূত্র[সম্পাদনা]

  1. "Sidharth Malhotra turns 30, ready for 'action'"The Times of India। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০১৫ 
  2. "Happy Birthday Sidharth Malhotra: 'Ek Villain' actor gets ready for 'action' at 30"The Indian Express। Indo-Asian News Service। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০১৫ 
  3. "Sidharth Malhotra talks about his journey from being the junior most to a lead actor"The Indian Express (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৯-০৫-২৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]