সাহায্য:ফাইল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(প্রধান/নিবন্ধ) আলাপ
ব্যবহারকারী ব্যবহারকারী আলাপ
উইকিপিডিয়া উইকিপিডিয়া আলোচনা
চিত্র চিত্র আলোচনা
মিডিয়াউইকি মিডিয়াউইকি আলোচনা
১০ টেমপ্লেট টেমপ্লেট আলোচনা ১১
১২ সাহায্য সাহায্য আলোচনা ১৩
১৪ বিষয়শ্রেণী বিষয়শ্রেণী আলোচনা ১৫
১০০ প্রবেশদ্বার প্রবেশদ্বার আলোচনা ১০১
১০৮ বই ১০৯
৭১০ TimedText TimedText talk ৭১১
৮২৮ মডিউল মডিউল আলাপ ৮২৯
২৩০০ [[উইকিপিডিয়া:গ্যাজেট|]] ২৩০১
২৩০২ [[উইকিপিডিয়া:গ্যাজেট|]] ২৩০৩
-১ বিশেষ
-২ মিডিয়া

'ফাইল নামস্থান হল একটি নামস্থান যা প্রশাসনিক পাতা নিয়ে গঠিত যেখানে উইকিপিডিয়ার সমস্ত মিডিয়া বিষয়বস্তু থাকে। উইকিপিডিয়ায়, সমস্ত মিডিয়া ফাইলের নাম উপসর্গ ফাইল: দিয়ে শুরু হয়, যার মধ্যে চিত্র, ভিডিও ক্লিপ বা অডিও ক্লিপ, নথির দৈর্ঘ্যের ক্লিপ সহ ডেটা ফাইল রয়েছে; অথবা MIDI ফাইল (কম্পিউটার সঙ্গীত নির্দেশাবলীর একটি ছোট ফাইল)।

ফাইলের জন্য সন্ধান, অথবা আপনার নিজের ফাইল আপলোড করুন। (নীচে ফাইলগুলি আপলোড করা দেখুন।) একটি অনুসন্ধান প্রতিটি ফাইল পৃষ্ঠা তালিকাভুক্ত করে যেখানে ফাইল পৃষ্ঠায় পাওয়া সমস্ত অনুসন্ধান শব্দ রয়েছে। অনুসন্ধান বাক্স থেকে, ফাইল:বর্ণনামূলক পদ লিখুন। ' প্রশ্নে। তারপর, পৃষ্ঠার নাম আবিষ্কার করে, আপনি যে কোনও পৃষ্ঠার উইকিটেক্সট সম্পাদনা করতে পারেন এবং সেই মিডিয়াটি সন্নিবেশ করতে পারেন। নিবন্ধগুলিকে উল্লেখযোগ্যভাবে উন্নত করার এটি একটি সহজ উপায়। (নীচে ফাইল ব্যবহার দেখুন।) উদাহরণস্বরূপ, পৃষ্ঠার শিরোনাম "ফাইল:CI 2011 swim 04 jeh.theora.ogv" এর অনুসন্ধান ফলাফলে প্রদর্শিত হবে। ফাইল: সাঁতারের ভিডিও

একটি ফাইল পাতা এর সাথে কাজ করার সময় সাধারণ উইকিসংযোগ সিনট্যাক্স থেকে তিনটি শব্দার্থগত পার্থক্য রয়েছে:

  • [['ফাইল:'পৃষ্ঠার নাম]] ফাইলটিকে transclude করবে, রেন্ডার করা পৃষ্ঠায় ছবি, ভিডিও, অডিও বা MIDI ফাইল ঢোকানো হবে একটি 'ফাইল লিঙ্কতে। একটি ফাইল লিঙ্ক হল 'ফাইল' নামস্থান থেকে একটি ট্রান্সক্লুশন, ট্রান্সক্লুশন প্যারামিটার সহ সম্পূর্ণ।
  • [[:ফাইল:পৃষ্ঠার নাম]], প্রাথমিক কোলন সহ, ছবি, ভিডিও বা অডিও ফাইল পৃষ্ঠা লিঙ্ক করবে;
  • [['মিডিয়া:'পৃষ্ঠার নাম]] একটি লিঙ্ক রেন্ডার করবে যা সরাসরি একটি ডেটা ফাইল এর ইমেজ বা অডিও বা ভিডিও সক্রিয় করতে পারে। নিজস্ব পৃষ্ঠা (রেন্ডার করা পৃষ্ঠা বা ফাইল পৃষ্ঠা থেকে পৃথক)।

পুরানো পৃষ্ঠাগুলির সাথে পিছিয়ে থাকা সামঞ্জস্যের জন্য উপনাম চিত্র:'' (এখন অবমুক্ত) এখনও উইকিলিঙ্কে বা অনুসন্ধান বাক্সে ফাইল:-এর পরিবর্তে উপলব্ধ। , কিন্তু "চিত্র" এখন শুধু চিত্রের চেয়ে আরও বেশি ধরনের ডেটা ফাইলকে নির্দেশ করবে।