সাইবার হান্টার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাইবার হান্টার
সাইবার হান্টার লোগো.png
নির্মাতানেটইয়েজ
প্রকাশকনেটইয়েজ
রচয়িতা
মাধ্যম
মুক্তি২৬ এপ্রিল ২০১৯
ধরনব্যাটল রয়্যাল
কার্যপদ্ধতিমাল্টিপ্লেয়ার

সাইবার হান্টার হলো ২০১৯ সালের চাইনিজ সাই-ফাই ব্যাটল রয়্যাল ভিডিও গেম মোবাইল এবং পিসি প্ল্যাটফর্মগুলির জন্য যা নেটইয়েজ দ্বারা বিকাশিত এবং বিতরণ করা। এটি ২৬ এপ্রিল ২০১৯ এ প্রকাশিত হয়েছিল।

মুক্তি[সম্পাদনা]

গেমটি মে ২০১৮ সালে নেটইয়েজ দ্বারা প্রজেক্ট:ব্যাটল হিসাবে ঘোষণা করা হয়েছিল এবং প্রাথমিকভাবে অক্টোবর ২০১৮ এ অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল প্ল্যাটফর্মগুলিতে বেটা হিসাবে প্রকাশিত হয়েছিল এবং ২৬ এপ্রিল ২০১৯ এ বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছিল।[১][২][৩][৪]

গেমপ্লে[সম্পাদনা]

গেমপ্লেটি ভবিষ্যত থিম সহ ঐতিহ্যবাহী ব্যাটল রয়্যাল ফর্ম্যাট এবং খেলোয়াড়দের মতো কিছু স্বতন্ত্র উপাদান (গেমে ওয়ান্ডারার হিসাবে পরিচিত) জেট-জ্বালানী হোভারবোর্ডে ফেলে দেওয়া হয় যা অবতরণে সহায়তা করে, মাইক্রোওয়েভ বন্দুক, অস্ত্রযুক্ত যানবাহন, উল্লম্ব মতো অভিনব অস্ত্র আরোহণ, পার্কার, বায়ু দিয়ে গ্লাইডিং করার জন্য এয়ার রোবট(এআই নামে পরিচিত), প্রতিরক্ষা জন্য বিভিন্ন কাঠামো নির্মাণ, চরিত্রের বিস্তারিত কাস্টমাইজেশন ইত্যাদি রয়েছে।[৫][৬][৭]

সমালোচনা[সম্পাদনা]

অ্যাবাকাসনিউজ ডটকমের জোশ ইয়ে সাইবার হান্টারের সৃজনশীলতা এবং মূল উদ্ভাবনের অভাবের জন্য সমালোচনা করেছেন এবং একে অন্য পাবজি মোবাইল ক্লোন বলে অভিহিত করেছেন। গেমটি আরও কয়েকটি গেম যেমন: লিজেন্ড অফ জেলদা: ব্রেথ অব দ্য ওয়াইল্ডের কাছ থেকে আরোহণ, গ্লাইডিং এবং যুদ্ধক্ষেত্রের নকশার মতো অনেকগুলি মেশিনিকে ধার নিয়েছে।[৮] ড্রয়েড গেমার্স ডটকমের অ্যাশ মেহিউ খেলোয়াড়দের তাদের নিজস্ব খেলার শৈলী তৈরি করতে দেওয়ার মতো ব্যাটল রয়্যাল ঘরানার আসল উদ্ভাবনের জন্য গেমটির প্রশংসা করেন। যদিও মুভমেন্ট মেকানিকস দ্য লিজেন্ড অফ জেলডা: ব্রেথ অব দ্য ওয়াইল্ডের কাছ থেকে ধার নিয়েছে, যুদ্ধে আটকে যাওয়ার সময় খেলোয়াড়দের নিষ্পত্তি করার জন্য অনেক কৌশলগত বিকল্প রয়েছে।[৯]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. “#গেমিংবাইটস: নেটইয়েজ মোবাইলগুলিতে নতুন সাইবার হান্টার ব্যাটল রয়্যালকে উপস্থাপন করেছ”মেনএফএন। ২২ অক্টোবর ২০১৮। পুনরুদ্ধার ৩ মে ২০১৯।
  2. আহমেদ, ওয়াসিফ (২০ এপ্রিল ২০১৯)। “সাইবার হান্টার বিশ্বব্যাপী প্রকাশের তারিখ ঘোষণা করা হয়েছে”স্পোর্টসকিডা। ৫ মে ২০১৮ পুনরুদ্ধার করা হয়েছে।
  3. উইলসন, জেসন (২৫ এপ্রিল ২০১৯)। “নেটইয়েজ আইওএস এবং অ্যান্ড্রয়েডে সাইবার হান্টার ব্যাটল রয়্যাল চালু করেছে”ভেনচারবাইট। ৫ মে ২০১৯ পুনরুদ্ধার করা হয়েছে।
  4. মেনন, ভিক (২৬ এপ্রিল ২০১৯)। “সাই-ফাই ব্যাটল রয়্যাল সাইবার হান্টার অফিসিয়ালি আইওএস এবং এন্ড্রয়েডের জন্য চালু করা হয়েছে”আইজিএন। ৫ মে ২০১৯ পুনরুদ্ধার করা হয়েছে।
  5. হুইট, মার্ক (১৯ অক্টোবর ২০১৮)। “সাইবার হান্টার হলো মোবাইলের পরের দুর্দান্ত ব্যাটল রয়্যাল গেম”গেমজ্যাবো। ৩ মে ২০১৯-এ পুনরুদ্ধার করা হয়েছে।
  6. নেস্টেরেঙ্কো, ওলেগ (২৬ এপ্রিল ২০১৯)। “সাইবার হান্টার: সাই-ফাই ব্যাটল রয়্যাল উইথ পার্কুর এলিমেন্টস”গেম ওয়ার্ল্ডসবার। ৫ মে ২০১৯ পুনরুদ্ধার করা হয়েছে।
  7. মেহেজে, অ্যাশ (২৬ এপ্রিল ২০১৯)। “নেটইয়েজের সাইবার হান্টার, ফর্টনাইট-এর মতো ব্যাটল রয়্যাল, এখন অ্যান্ড্রয়েডে বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছে”ডরিডগেমারস। ৫ মে ২০১৯ পুনরুদ্ধার করা হয়েছে।
  8. ইয়ে, জোশ (৮ এপ্রিল ২০১৯)। “সাইবার হান্টারের সমস্ত ব্যাটল রয়্যাল প্রয়োজনীয় রয়েছে তবে কোনও আসল সৃজনশীলতা নেই”অ্যাবাকাসনিউজ। ৪ মে ২০১৯-এ পুনরুদ্ধার করা হয়েছে।
  9. মেহেজে, অ্যাশ (২৭ এপ্রিল ২০১৯)। “সাইবার হান্টার পর্যালোচনা - ফোর্টনাইট মোবাইলের সেরা যুদ্ধের রয়্যাল জন্য কিছু বাস্তব প্রতিযোগিতা পেয়েছে”ডরিডগেমারস। ৫ মে ২০১৯ পুনরুদ্ধার করা হয়েছে।

বহিঃলিঙ্ক[সম্পাদনা]