সঞ্জয় (সঙ্গীতজ্ঞ)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সঞ্জয় (সঙ্গীতজ্ঞ)
প্রাথমিক তথ্য
জন্মনামসঞ্জয় দেব
জন্ম (1991-12-18) ডিসেম্বর ১৮, ১৯৯১ (বয়স ৩২)
ঢাকা, বাংলাদেশ
উদ্ভবসান জোসে, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র
ধরন ইডিএম, ইলেক্ট্রো হাউস, নৃত্য-পপ, ইলেক্ট্রোপপ
পেশাপ্রযোজক, ডিজে, মিউজিশিয়ান, মিউজিক ডিরেক্টর এবং মিক্সিং অ্যান্ড মাস্টারিং ইঞ্জিনিয়ার
কার্যকাল২০১১–বর্তমান
লেবেল
  • PORT22
ওয়েবসাইটsanjoydeb.com

সঞ্জয় দেব (জন্ম ১৮ ডিসেম্বর ১৯৯১), প্রাথমিকভাবে তার মঞ্চ নাম সঞ্জয় দ্বারা পরিচিত, একজন মার্কিন সঙ্গীতজ্ঞ, ইলেকট্রনিক সঙ্গীত প্রযোজক এবং ডিজে। তিনি প্রাথমিকভাবে ইডিএম ধারার প্রযোজনা করেন [১] এবং বলিউড দ্বারা প্রভাবিত।

সঞ্জয়ের সবচেয়ে পরিচিত মিউজিক্যাল পিস হল "শাংরি-লা" গানটি, যা ইউএস টপ ৪০ এবং ডান্স রেডিওতে তালিকাভুক্ত হয়েছে। [২] ২০১৭ সালে, তিনি আমেরিকান আইডল গায়ক এলিয়ট ইয়ামিন সমন্বিত ''ওবভি" প্রকাশ করেন। ২০২১ সালে, তিনি গট৭ এর মার্ক টুয়ানের সাথে "ওয়ান ইন এ মিলিয়ন" গান এবং মিউজিক ভিডিও প্রকাশ করেন। ২০২২ সালে তিনি গুরু রান্ধাওয়ার ব্লকবাস্টার অ্যালবাম "ম্যান অফ দ্য মুন"-এ ৫টি গান রচনা ও প্রযোজনা করেন।

জীবন এবং কর্মজীবন শুরু[সম্পাদনা]

সঞ্জয় দেবের জন্ম ঢাকায় (বাংলাদেশ) এবং বেড়ে ওঠা সান জোসে, ক্যালিফোর্নিয়ায় । তিনি এভারগ্রিন ভ্যালি হাই স্কুল এবং ডি আনজা কলেজে পড়াশোনা করেন এবং সান জোসে স্টেট ইউনিভার্সিটি থেকে ব্যবসায় ডিগ্রি নিয়ে স্নাতক হন। সঞ্জয় তার সঙ্গী এবং নির্বাহী প্রযোজক কুণাল আগরওয়ালের সাথে কাজ করে তার সঙ্গীত জীবন শুরু করেন। সঞ্জয় তার দাদা-দাদির মাধ্যমে শক্তিশালী ভারতীয় শিকড় রয়েছে বলে দাবি করেন। [৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Sanjoy Deb :: Tracks Beatport"। Beatport। 
  2. Billboard। Billboard http://www.billboard.com/artist/7448121/sanjoy/chart। সংগ্রহের তারিখ ১২ আগস্ট ২০১৬  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  3. "Sanjoy Channels Indian Roots on New Album 'Dance Under the Influence' -"My Site (ইংরেজি ভাষায়)। ২০১৬-০৫-২৭। সংগ্রহের তারিখ ২০২১-০৫-০৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]