শেরিফ একরামি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান
শেরিফ একরামি
Sherif Ekramy 006.jpg
২০০৭ সালে শেরিফ একরামি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম শেরিফ একরামি আহমেদ আহমেদ এল-শাহাত[১]
জন্ম (১৯৮৩-০৭-১০) ১০ জুলাই ১৯৮৩ (বয়স ৩৪)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৯১ মি (৬ ফু ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব আল আহলি
জার্সি নম্বর
যুব পর্যায়ের খেলোয়াড়ী জীবন
আল আহলি
জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ী জীবন*
বছর দল উপস্থিতি (গোল)
২০০৩–২০০৫ আল আহলি
২০০৫–২০০৯ ফেয়েনুর্ড (০)
২০০৯ এল গুনা (০)
২০১০– আল আহলি ১৪৪ (০)
২০১৩ আঙ্কারাগুচু (ধার)
মোট ১৬০ (০)
জাতীয় দল
২০০৩ মিশর অনূর্ধ্ব-২০ (০)
২০০৬– মিশর ২১ (০)
  • পেশাদারী ক্লাবের উপস্থিতি ও গোলসংখ্যা শুধুমাত্র ঘরোয়া লিগের জন্য গণনা করা হয়েছে এবং ১৯ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ অনুযায়ী সঠিক।

† উপস্থিতি(গোল সংখ্যা)।

‡ জাতীয় দলের হয়ে খেলার সংখ্যা এবং গোল ১২ নভেম্বর ২০১৭ তারিখ অনুযায়ী সঠিক।

শেরিফ একরামি (আরবি: شريف إكرامي‎‎; জন্ম: ১০ জুলাই ১৯৮৩) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবলার, যিনি আল আহলি এবং মিশর জাতীয় দলের হয়ে একজন গোলরক্ষক হিসেবে খেলেন। তিনি হচ্ছেন একরামি এল-শাহাতের পুত্র।

তিনি পূর্বে ফেয়েনুর্ড, আঙ্কারাগুচু এবং এল গুনার হয়ে খেলেছেন। তিনি এল গুনার হয়ে খেলার সময় ২০০৯–১০ মৌসুমে দলটিকে উত্তীর্ণ হতে সাহায্য করেছেন। এছাড়াও তিনি আল আহলিকে ২টি আফ্রিকান চ্যাম্পিয়ন্স লীগ জয়লাভ করেন।

২০০১ সালে আর্জেন্টিনায় অনুষ্ঠিত ফিফা বিশ্ব যুব চ্যাম্পিয়নশিপে মিশরের হয়ে অংশ নেন। যেখানে তিনি ২টি বিশ্ব যুব কাপে অংশগ্রহণ করেন। এর মধ্যে একটি কাপে তার দল তৃতীয় স্থান অধিকার করতে সক্ষক হয়েছিল। এছাড়াও তিনি ২০০৩ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ফিফা বিশ্ব যুব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেন।[২] ২০০৯–২০১০ মৌসুমের জানুয়ারি মাসের স্থানান্তরে, তিনি আল আহলিতে যোগদান করেন। তিনি এই ক্লাবে একজন যুব খেলোয়াড় হিসেবে যোগদান করেছিলেন, যেখানে এর পূর্বে তার বাবা, একরামি এল-শাহাত খেলেছেন। তিনি তার বাবাকে অনুসরণ করে তার মতো একজন কিংবদন্তি হতে এই ক্লাবে যোগদান করেন। আল আহলির হয়ে বেশ কয়েকটি খারাপ ম্যাচের পর আহলির ভক্তরা তার এই দলে খেলার যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলে, কিন্তু তিনি তার খেলা দিয়ে তাদের সকলকে ভুল প্রমাণ করে দেন এবং প্রমাণ করেন যে তিনি মূল একাদশের গোলরক্ষক হওয়ার যোগ্য।

সম্মাননা[সম্পাদনা]

আল আহলি

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. http://www.cafonline.com/en-us/competitions/32ndeditionoftotalafricacupofnations/TeamDetails/playerdetails?CompetitionPlayerId=mpmXhRTXKguB6vozByy3OPTtPs%2bShKpVVuGuwNq38o3CukBhgOBtgJDSALLsHhsQ
  2. "Sherif Ekramy"FIFA.com। সংগ্রহের তারিখ ২০ সেপ্টেম্বর ২০০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:আল আহলি এসসি দল টেমপ্লেট:মিশর দল ২০১৭ আফ্রিকা কাপ অফ নেশন্স