রোজ-ম্যারি ক্লোনি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Rosemary Clooney
চিত্র:Rosemary Clooney 1954.jpg
Clooney in 1954
জন্ম(১৯২৮-০৫-২৩)২৩ মে ১৯২৮
মৃত্যুজুন ২৯, ২০০২(2002-06-29) (বয়স ৭৪)
সমাধিSaint Patrick's Cemetery, Maysville
পেশাSinger, actress
কর্মজীবন1946–2002
দাম্পত্য সঙ্গীJosé Ferrer (বি. ১৯৫৩; divorce ১৯৬১)
(বি. ১৯৬৪; বিচ্ছেদ. ১৯৬৭)
Dante DiPaolo (বি. ১৯৯৭)
সন্তান5 including, Miguel Ferrer
আত্মীয়
সঙ্গীত কর্মজীবন
ধরন
লেবেল
সহযোগী শিল্পী
ওয়েবসাইটRosemary Clooney Palladium website

রোজ-ম্যারি ক্লোনি (মে ২৩,১৯২৮ - জুন ২৯, ২০০২) একজন আমেরিকান গায়িকা এবং অভিনেত্রী ছিলেন। ১৯৫০ এর দশকের শুরুর দিকে " কাম অন-মাই হাউস " গানটি দিয়ে তিনি জনপ্রিয়তা অর্জন করেছিলেন, যার পরে অন্যান্য পপ গান যেমন " বোচ-এ-মি ", " মাম্বো ইটালিয়ানো ", " টেন্ডারলি ", " হাফ এজ মাচ "," হেই দেয়ার "," এই ওলে হাউস "। জাজ কণ্ঠশিল্পী হিসাবেও তার বিরাট সাফল্য ছিল। রোজ-ম্যারি ক্লোনির ক্যারিয়ারটি ১৯৬০-এর দশকে আংশিক হতাশা এবং মাদকাসক্তি সম্পর্কিত সমস্যার কারণে বেশ খারাপ হয়েছিল, , তবে ১৯৯৭ সালে তিনি আবার সক্রিয় হয়েছিলেন, যখন তার হোয়াইট ক্রিসমাসের সহ-অভিনেতা বিং ক্রসবি তাকে তার সাথে শোয়ের ব্যবসায়ের 50 তম বার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে উপস্থিত হতে বলেছিলেন। ২০০২ সালে মৃত্যুর আগ পর্যন্ত তিনি গানের রেকর্ডিং চালিয়ে যান।

বাল্যকাল এবং প্রথম জীবন[সম্পাদনা]

জন ব্রেট রিচসন হাউস মেইসভিলে

রোজ-ম্যারি ক্লোনি মেরি ফ্রান্সে এবং অ্যান্ড্র জোসেফ ক্লোনির মেয়ে,তিনি মেসভিলি,কেন্টাকিতে জন্মগ্রহণ করেছিলেন। তিনি পাঁচ সন্তানের মধ্যে একজন ছিলেন। [১] তার বাবা আইরিশ এবং জার্মান বংশোদ্ভোদ ছিলেন, এবং তাঁর মা এস্পানোল এবং আইরিশ বংশধর ছিলেন। তিনি ক্যাথলিক ছিলেন। ক্লোনি যখন ১৫ বছর বয়সে ছিলেন, তখন তার মা এবং ভাই নিক ক্যালিফোর্নিয়ায় চলে এসেছিলেন। তার বোন বেটি এবং তিনি তাদের বাবার সাথে রয়ে গিয়েছিলেন। [২] এই পরিবারটি ১৯৪০ এর দশকের শেষদিকে জন ব্রেট রিখসন হাউসে বাস করত।

রোজ-ম্যারি ক্লোনি এবং বেটি বিনোদনকারী হয়ে ওঠেন, কিন্তু যেখানে নিক একজন নিউজম্যান এবং সম্প্রচারক হয়ে উঠেন (আবার তার কিছু সন্তান, যার মধ্যে মিগুয়েল ফেরার এবং রাফায়েল ফেরার আছেন এবং তার ভাগ্নে, জর্জ ক্লুনিও সম্মানিত অভিনেতা এবং বিনোদনকারী হয়েছিলেন)। 1945 সালে,রোজ-ম্যারি ক্লোনি ও তার বোন সিনসিনাটির রেডিও স্টেশন ডাব্লুএলডাব্লুতে গায়ক হিসাবে জেতেন। জীবনের প্রথম দিকে তার বোন বেটি ও রোজমেরি একই সাথে জুটি বেঁধেছিলেন ।

ক্যারিয়ার[সম্পাদনা]

রোজ-ম্যারি ক্লোনি, ডিন মার্টিন, এবং জেরি লুইস একসাথে দ্য কলগেট কমেডি আওয়ার্স এ ১৯৫২ সালে

রোজ-ম্যারি ক্লোনি প্রথম রেকর্ডিং হয়েছিল,১৯৪৬ সালের মে মাসে, কলম্বিয়া রেকর্ড এর জন্য। তিনি টনি প্যাস্টর এর বিগ ব্যান্ডের সাথ গান গেয়েছিলেন। রোজ-ম্যারি ক্লোনি ১৯৪৯ সাল পর্যন্ত প্যাস্টর ব্যান্ডের সাথে কাজ করে চলেছিলেন এবং সেই বছরের মে মাসে ব্যান্ডের সাথে তার সর্বশেষ রেকর্ডিং করেন এবং এক মাস পরে তিনি একক শিল্পী হিসাবে তার ক্যারিয়ারের প্রথম কলম্বিয়ার হয়ে রেকর্ড করেন। ১৯৫০-৫৫ সালে, তিনি সিবিএস এ গানের বিক্রয়ের জন্য রেডিও এবং টেলিভিশন সংস্করণগুলিতে নিয়মিত পারফর্ম করতেন। ১৯৫১ সালে,মিচ মিলার প্রযোজিত "কম অন-মাই হাউস" রেকর্ডটি হিট হয়ে ওঠে। ক্লোনির এই গানটি তাঁর একক সিঙ্গেলের মধ্যে প্রথম যা কিনা হিট করা ,যদিও গানটির প্রতি তার কোন ভাললাগা ছিল না। গানটি রেকর্ড করার জন্য তাকে কলম্বিয়া রেকর্ডস থেকে বলা হয়েছিল যে,তিনি যদি রেকর্ড না করেন তবে তার সাথে চুক্তি ভঙ্গ করা হবে। তিনি মারলেনে ডিট্রিশ সাথে বেশ কয়েকটি সংগীত রেকর্ড করেছিলেন এবং ১৯৫০ এর দশকের গোড়ার দিকে ফাই এমারসনের ওয়ান্ডারফুল টাউন সিরিজে সিবিএসে হাজির হন। ক্লিওনি আর্থার গডফ্রে রেডিও শোতে বেশ কয়েকটি অতিথি উপস্থিতিও করেছিলেন, যখন এটি লিপটন টি দ্বারা স্পনসর করা হয়েছিল। তিনি তাঁর ইউকুলেল বাজানোর সাথে সাথে তারা গানের সুর করেছেন এবং অন্যান্য সময় তিনি তার সর্বশেষতম হিট গান গাইতেন।

১৯৫৪ সালে, তিনি হোয়াইট ক্রিসমাস মুভিতে বিং ক্রসবি, ড্যানি কে এবং ভেরা-এলেন সহ অভিনয় করেছিলেন। তিনি 1956 সালে, আধা ঘণ্টা সিন্ডিকেটেড টেলিভিশন বাদ্যযন্ত্র শো, রোজমেরি ক্লুনি শোতে অভিনয় করেছিলেন, এতে হাই-লো এর গাওয়া দল এবং নেলসন রিডেলের অর্কেস্ট্রা প্রদর্শিত হয়েছিল। পরের বছর, শোটি এনবিসির প্রাইম টাইমে দ্য লাক্স শো অভিনীত রোজমেরি ক্লুনি হিসাবে স্থানান্তরিত হয়েছিল, তবে কেবল একটি মরসুম স্থায়ী হয়েছিল। নতুন শোতে গাওয়ার দলটি দ্য মডনারএয়ারস এবং ফ্র্যাঙ্ক ডিভোলের অর্কেস্ট্রা বৈশিষ্ট্যযুক্ত। পরবর্তী বছরগুলিতে, ক্লুনি প্রায়শই টেলিভিশনে বিং ক্রসবিয়ের সাথে উপস্থিত হতেন, যেমন ১৯৫7 সালের বিশেষ দ্য অ্যাডসেল শো-তে এবং দু'জন বন্ধু মিলে আয়ারল্যান্ডের একটি কনসার্ট ভ্রমণ করেছিলেন। 21 নভেম্বর, 1957-এ, তিনি এনবিসির দ্য ফোর্ড শোতে উপস্থিত হয়েছিলেন, টেনেসি আর্নি ফোর্ড অভিনীত, "টোয়েন্টি ২০" -র একটি ঘন ঘন প্রবেশ এবং "দ্য টোয়েন্টি টুয়েন্টি" নামে একটি মিউজিকাল গ্রুপের বৈশিষ্ট্যযুক্ত। 1960 সালে, ক্লুনি এবং ক্রসবি 20 মিনিটের সিবিএস রেডিও প্রোগ্রামে সহ-অভিনয় করেছিলেন যা প্রতি সপ্তাহের দিন মধ্যাহ্নের সংবাদের আগে প্রচারিত হয়েছিল।

ক্লোনি ১৯৫৮ সালে কলম্বিয়া রেকর্ডস এর সাথে চুক্তি শেষ করেন।এই সময়ের মধ্যে তিনি এমজিএম রেকর্ডগুলির জন্য বেশ কয়েকটি রেকর্ডিং করেন এবং তারপরে কিছু কিছু কোরাল রেকর্ডের জন্য করে । অবশেষে, ১৯৫৮ সালের এর শেষদিকে, তিনি আরসিএ ভিক্টর রেকর্ডসের সাথে চুক্তি স্বাক্ষর করলেন, যেখানে তিনি ১৯৬৩ সাল পর্যন্ত ছিলেন। ১৯৬৪ সালে, তিনি রেপ্রাইস রেকর্ড এ যোগ দেন এবং 1965 সালে ডট রেকর্ডসে যোগ দেন ।

ক্লুনি পারফর্ম করছেন 1977 সালে

1976 সালে, ক্লুনি দুটি অ্যালবামের জন্য ইউনাইটেড আর্টিস্ট রেকর্ডসের সাথে স্বাক্ষর করেছিলেন। 1977 সালে, তিনি কনকর্ড জাজ রেকর্ড লেবেলের জন্য প্রতি বছর একটি অ্যালবাম রেকর্ড করেছিলেন,[৩] একটি তফসিল যা তার মৃত্যুর আগ পর্যন্ত অব্যাহত ছিল। এটি তাঁর বেশিরভাগ প্রজন্মের গায়কদের বিপরীতে ছিল, যিনি ততদিনে নিয়মিত রেকর্ডিং বন্ধ করেছিলেন। ১৯ 1970০ এর দশকের শেষের দিকে এবং ১৯৮০ এর দশকের গোড়ার দিকে, ক্লুনি করোনেট ব্র্যান্ডের কাগজের তোয়ালেগুলির জন্য টেলিভিশন বিজ্ঞাপন করেছিলেন, সেই সময় তিনি একটি স্মরণীয় ঝাঁকুনি গেয়েছিলেন যেটিতে লেখা হয়, "আপনি যখন করো-নেট কিনেন তখন অতিরিক্ত মূল্য পাবেন get" ক্লুনি ১৯৮ in সালে ওয়াইল্ড ম্যান ফিশারের সাথে "এটি একটি হার্ড বিজনেস" এর সাথে একটি সংগীত গেয়েছিলেন এবং ১৯৯৪ সালে তিনি ব্যারি ম্যানিলোর সাথে তার ১৯৯৪ সালে অ্যালবাম, সিগিনে বিগ ব্যান্ডের সাথে গ্রিন আইসের একটি ডুয়েট গেয়েছিলেন।

1995 সালে, ক্লুনি এনবিসি টেলিভিশন মেডিকেল ড্রামা ইআর (তার ভাগ্নে, জর্জ ক্লুনি অভিনীত) তে অতিথি অভিনয় করেছিলেন; তার অভিনয়ের জন্য, তিনি একটি নাটক সিরিজে অসামান্য অতিথি অভিনেত্রীর জন্য একটি প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডের মনোনয়ন পেয়েছিলেন। ২ January শে জানুয়ারী, 1996, ক্লুনি গ্যারিসন কেইলরের প্রাইরি হোম কম্পোটিয়েন রেডিও প্রোগ্রামে উপস্থিত হয়েছিল। তিনি " যখন অক্টোবর যায় " অ্যালিরিকস গেয়েছিলেন জনি মার্সার এবং সংগীত ব্যারি ম্যানিলো (মার্সারের মৃত্যুর পরে) - ম্যানিলোর ১৯৮৪ সালের অ্যালবাম ২:০০ এএম প্যারাডাইস ক্যাফে থেকে এবং ম্যানিলোর সংগীতকারের শ্রেষ্ঠত্ব নিয়ে আলোচনা করেছিলেন। [৪]

ক্লুনি 1998 সালে সোসাইটি অফ সিঙ্গারস লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডেও ভূষিত [৫] 1999 সালে, তিনি রোজমেরি ক্লুনি মিউজিক ফেস্টিভালটি প্রতিষ্ঠা করেছিলেন, প্রতি বছর তার নিজ শহর মেয়েসভিলে অনুষ্ঠিত হয়। [৬] তিনি প্রতি বছর তার মৃত্যুর আগ পর্যন্ত এই উৎসবে অভিনয় করেছিলেন। আয়গুলি মেয়েসভিলে রাসেল থিয়েটার পুনরুদ্ধারে উপকৃত হয়, যেখানে ক্লুনির প্রথম ছবি, দ্য স্টারস আর গান গাচ্ছে, 1953 সালে প্রিমিয়ার হয়েছিল।

তিনি ২০০২ সালে গ্র্যামি লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

কেন মারে দ্য লাক্স শো- তে অভিনীত রোজমেরি ক্লুনি (১৯৫))

ক্লুনি তার পুত্রের 16 বছর বয়সী পুয়ের্তো রিকান চলচ্চিত্র তারকা জোসে ফেরারের সাথে দু'বার বিয়ে করেছিলেন। ক্লুনি প্রথম জুন ১৯৩৩ সালে ওকলাহোমার ডুরান্টে ফেরারকে বিয়ে করেন। [৭] তারা ১৯৫৪ সালে ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকা এবং ১৯৫৮ সালে লস অ্যাঞ্জেলেসে চলে এসেছিল। একসাথে এই দম্পতির পাঁচটি সন্তান ছিল: মিগুয়েল, মারিয়া, গ্যাব্রিয়েল, মনসিটা এবং রাফায়েল। ক্লুনি এবং ফেরার 1961 সালে প্রথমবার বিবাহবিচ্ছেদ করলেন।

ক্লুনি লস অ্যাঞ্জেলেসে 22 নভেম্বর, 1964-এ ফেরারকে পুনরায় বিবাহ করেছিলেন। যাইহোক, ফেরার যখন তার শেষ স্ত্রী স্টেলা ম্যাগি হয়ে উঠবেন সেই মহিলার সাথে একটি সম্পর্ক চলছিল তখন আবার এই বিবাহ ভেঙে যায়। 1967 সালে এই সময় সম্পর্কে সম্পর্কে জানতে পেরে এই দম্পতি আবার বিবাহবিচ্ছেদ করলেন।

1968 সালে, একটি ড্রামারের সাথে তার সম্পর্ক দুই বছর পরে শেষ হয়েছিল। এই সময়ে, একটি সফর অনুসরণ করে, তিনি ক্রমশ প্রশান্তি এবং ঘুমের বড়িগুলির উপর নির্ভরশীল হয়ে উঠলেন। [৭]

ক্লুনি 1997 সালে

তিনি ঘনিষ্ঠ বন্ধু রবার্ট এফ কেনেডিয়ের রাষ্ট্রপতি প্রচারে যোগ দিয়েছিলেন এবং ১৯৮68 সালের ৫ জুন তাকে হত্যা করা হয়েছিল বলে শটগুলি শুনেছিলেন [৮] এক মাস পরে, নেভাদারার রেনোতে তাঁর স্ট্র্যাজে নার্ভাস ব্রেকডাউন হয়েছিল এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি আট বছর মনোবিশ্লেষক থেরাপিতে রয়েছেন। [৯]

১৯ sister in সালে তাঁর বোন বেটি হঠাৎ ব্রেন অ্যানিউরিজমের কারণে মারা যান died পরবর্তীতে তিনি তার বোনের স্মরণে একটি ভিত্তি শুরু করেন এবং নাম রাখেন named এই সময়ে, তিনি তার প্রথম আত্মজীবনীও লিখেছিলেন, দ্য ফর রিম্যামনার্স: র‌্যামন্ড স্ট্রেইটের সহযোগিতায় রচিত এবং আইরিশ-আমেরিকান গায়িকা রোজমেরি ক্লুনি, আত্মকথন লিখেছেন এবং ১৯ 1977 সালে প্লেবয় প্রেস দ্বারা প্রকাশিত [১০] তিনি তার অসুখী শৈশবকালীন জীবন, গায়ক হিসাবে তাঁর কেরিয়ার, ফেরারের সাথে তাঁর বিবাহ, ১৯68৮ সালে তাঁর মানসিক অবসন্নতা এবং দ্বিপথবিশেষের ব্যাধি সনাক্তকরণ যা তাঁর কেরিয়ারকে মারাত্মকভাবে ব্যাহত করেছিল এবং গায়ক হিসাবে ফিরে আসার সাথে সাথে তার সুখের অবসান ঘটে। তার ভালো বন্ধু বিং ক্রসবি লিখেছিলেন পরিচয়। ক্যাথরিন কোকার বইটি জ্যাকি কুপারের জন্য রূপান্তর করেছিলেন, যিনি রোজি: দ্য রোজমেরি ক্লুনি স্টোরি (১৯৮২) সোনড্রা লক অভিনীত, যারা বেটির চরিত্রে পেনেলোপ মিলফোর্ড এবং টনি অরল্যান্ডো অভিনয় করেছিলেন। ।

1983 সালে, রোজমেরি এবং তার ভাই নিক ব্রেইন-আহতদের জন্য বেটি ক্লুনি ফাউন্ডেশনের সহ-সভাপতিত্ব করেছিলেন, স্ট্রোক , টিউমার এবং ট্রমা বা বয়সজনিত কারণে মস্তিষ্কের ক্ষতির কারণে জ্ঞানীয় প্রতিবন্ধীদের বেঁচে থাকার প্রয়োজনীয়তার বিষয়ে আলোচনা করেছেন।

1997 সালে, তিনি তার দীর্ঘকালীন বন্ধু এবং মেন্টভিলের সেন্ট প্যাট্রিকের চার্চে কেনটাকি] প্রাক্তন নৃত্যশিল্পী দান্তে ডিপোলোকে বিয়ে করেছিলেন]। [১১][১২]

১৯৯ Clo সালে ক্লুনি তার দ্বিতীয় আত্মজীবনী, গার্ল সিঙ্গার: একটি অটোবায়োগ্রাফি প্রকাশ করেছিলেন , যেখানে হতাশার জন্য প্রেসক্রিপশন ড্রাগের আসক্তির সাথে তার লড়াইগুলির বর্ণনা দেওয়া হয়েছিল এবং কীভাবে তিনি হেরেছিলেন এবং তারপরে একটি ভাগ্য ফিরে পেলেন। [১৩] "আমি নিজেকে একটি বড় ব্যান্ড সংবেদনশীলতা সহ একটি মিষ্টি গায়ক বলব," তিনি লিখেছিলেন।

দীর্ঘকাল ধূমপায়ী, ক্লুনি ২০০১ এর শেষে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছিল। [১৪] এই সময়ে, তিনি হাওয়াইয়ায় তার সর্বশেষ সংগীতানুষ্ঠান উপহার দিয়েছিলেন, হোনোলুলু সিম্ফনি পোপস সমর্থিত; তার শেষ গানটি ছিল " গড ব্রেস আমেরিকা "। 2001 এর ডিসেম্বরে নিউ জার্সির কাউন্ট বাসি থিয়েটার রেড ব্যাঙ্কে তার চূড়ান্ত অনুষ্ঠানটি হয়েছিল। অস্ত্রোপচার এবং দীর্ঘকালীন যত্নের পরেও, ছয় মাস পরে ২৯ শে জুন, ২০০২, তার বেভারলি পাহাড়ের বাড়িতে তিনি মারা যান। তাঁর ভাতিজা জর্জ ক্লুনি তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় মাতাল ছিলেন, এতে আল পাচিনো সহ অসংখ্য তারকা উপস্থিত ছিলেন। তাকে মেটসভিলে সেন্ট প্যাট্রিকের কবরস্থানে দাফন করা হয়েছে।

রোজমেরি ক্লুনির রিভারফ্রন্ট হোম, অগাস্টা, কেন্টাকি

ক্লোনি বহু বছর ধরে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস, 1019 নর্থ রক্সবারি ড্রাইভে জর্জ এবং ইরা জারশুইনের মালিকানাধীন বাড়িতে ছিলেন। এটি ২০০২ সালে তার মৃত্যুর পরে কোনও বিকাশকারীর কাছে বিক্রি হয়েছিল এবং এর পরে এটি ভেঙে দেওয়া হয়েছিল। ১৯৮০ সালে, তিনি তার শৈশবকালের শহরটা মেইসভিলির কাছে কেন্টাকি-এর অগাস্টায় রিভারসাইড ড্রাইভে দ্বিতীয় বাড়ি কিনেছিলেন। আজ, অগাস্টা বাড়ি তার অনেকগুলি চলচ্চিত্রের গান এবং পারফরম্যান্স থেকে তাঁর ব্যক্তিগত আইটেম সংগ্রহ এবং স্মরণিকা দেখার অফার দেয়।

২০০৩ সালে, রোজমেরি ক্লুনিকে কেন্টাকি উইমেন রেমেন্ডার্ড প্রদর্শনীতে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং অ্যালিসন লিন তার প্রতিকৃতিটি কেন্টাকি স্টেট ক্যাপিটালের রোটুন্ডায় স্থায়ীভাবে প্রদর্শন করছেন। [১৫]

এছাড়াও ২০০৩ সালে, বেটে মিডলারের বহু বছর পরে ব্যারি ম্যানিলোর সাথে ফোর্সে যোগ দিয়েছিলেন বেটে মিডলারের গায়ে রোজমেরি ক্লুনি গানের বইটি রেকর্ড করতে। অ্যালবামটি তাত্ক্ষণিক সাফল্য ছিল, আমেরিকার রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন কর্তৃক স্বর্ণের শংসাপত্র প্রাপ্ত। "এই ওলে হাউস" গানের বইয়ের একটি নির্বাচন রিক হেন্ডরিক্স এবং তার ইতিবাচক সংগীত আন্দোলনের দ্বারা চালিত মিডলারের প্রথম ক্রিশ্চিয়ান রেডিওতে পরিণত হয়েছিল। অ্যালবামটি পরের বছর গ্র্যামির জন্য মনোনীত হয়েছিল।

In 2005, the album Reflections of Rosemary by Debby Boone was released. Boone, who was Clooney's daughter-in-law, intended the album to be a musical portrait of Clooney, or as Boone put it: "I wanted to select songs that would give an insight into Rosemary from a family perspective".[১৬]

২০০ September সালের সেপ্টেম্বরে, তার জীবন থেকে সম্মানজনক মুহুর্তগুলি শহরের শহর মেয়েসভিলে আঁকা হয়েছিল; এটি ব্লাচ চেম্বারের সাথে তাঁর আজীবন বন্ধুত্বের আলোকপাত করে,[১৭] ১৯৫৩ সালের দ্য তারকাদের প্রিমিয়ার গাইছে, এবং তার গাওয়ার কেরিয়ার। এটি মেইসভিলে ফ্লাডওয়াল মুরালস প্রকল্পের অংশ হিসাবে লুইসিয়ানা মুরালবিদ রবার্ট ড্যাফোর্ড, হার্ব রো এবং ব্রেট চিগোয় আঁকেন। [১৮][১৯] তাঁর ভাই নিক ক্লুনি ম্যুরালের উৎসর্গের সময় জনতার কাছে বিভিন্ন চিত্রের ব্যাখ্যা দিয়েছিলেন। [২০]

25 জুন, 2019-এ, নিউইয়র্ক টাইমস ম্যাগাজিনে কয়েকশ শিল্পীর মধ্যে রোজমেরি ক্লুনি তালিকাভুক্ত হয়েছিল, যাঁর 2008 সালের ইউনিভার্সাল অগ্নিকাণ্ডে উপাদানগুলি ধ্বংস হয়ে গেছে বলে জানা গেছে। [২১]

ডিসকোগ্রাফি[সম্পাদনা]

ফিল্মোগ্রাফি[সম্পাদনা]

  • টনি পাস্টর অ্যান্ড হিগ অর্কেস্ট্রা (1947 সংক্ষিপ্ত বিষয়)
  • দ্য স্টারস আর সিঙ্গিং (1953) টেরি ব্রেনান চরিত্রে
  • ডেইজি ক্রকেট হিসাবে হেয়ার কাম দা গার্লস (1953)
  • রেড গার্টারস (1954) ক্যালভেরাস কেট হিসাবে
  • হোয়াইট ক্রিসমাস (1954) বেটি হেইনের চরিত্রে
  • ডিপ ইন মাই হার্ট (১৯৫৪; ক্যামিওর উপস্থিতি) 'দ্যা মিডনাইট গার্ল'-এ অভিনয়শিল্পী হিসাবে
  • সংগীত হিসাবে স্পেসের বিজয় (১৯৫৫) (অচিহ্নিত) (সংরক্ষণাগার ফুটেজ)
  • জোকার্স ওয়াইল্ড (1968, টিভি মুভি)
  • তোয়াইলাইট থিয়েটার (1982, টিভি চলচ্চিত্র)
  • সারা হিসাবে বোন মার্গারেট এবং স্যাটারডে নাইট লেডিজ (1987, টিভি মুভি)
  • আন্না চরিত্রে রেডিওল্যান্ড মুর্দারস (1994)
  • ইআর (1994, টিভি সিরিজ) মেরি ক্যাভনফ / 'ম্যাডাম এক্স' হিসাবে

রেডিও সম্প্রচার[সম্পাদনা]

বছর কার্যক্রম পর্ব / উৎস
1953 সাসপেন্স সেন্ট জেমস ইনফার্মারি [২২]

আরো দেখুন[সম্পাদনা]

  • রোজমেরি ক্লুনি যাদুঘর ; অগস্টা, কেন্টাকি

তথ্যসূত্র[সম্পাদনা]

 

  1. Severo, Richard (জুলাই ১, ২০১২)। "Rosemary Clooney, Legendary Pop Singer, Dies at 74"The New York Times। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৩১, ২০১২ 
  2. "ROSEMARY CLOONEY"Vintage Music (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৯-০৩-০৩ 
  3. "Rosemary Clooney: Concord Music Group"। Concord Music Group, Inc.। ডিসেম্বর ১৪, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১৩, ২০১৩ 
  4. "A Prairie Home Companion"Minnesota Public Radio। ২৭ জানুয়ারি ১৯৯৬। ২৫ নভেম্বর ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  5. "Ella Award Special Events"। ফেব্রুয়ারি ১২, ২০১১। মে ১৪, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১০, ২০১৫ 
  6. "Rosemary Clooney to help rescue ailing theater", Showbuzz, CNN.com, June 10, 1999. Retrieved on January 1, 2008 ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত জুলাই ২৬, ২০০৮ তারিখে
  7. Parish, James Robert; Michael R. Pitts (১৯৯১)। Hollywood Songsters। Garland। পৃষ্ঠা 176। আইএসবিএন 0-415-94332-9 
  8. Los Angeles Magazine June 1998 158 pages Vol. 43, No. 6 page 78 ISSN 1522-9149 Published by Emmis Communications
  9. Parish and Pitts (1991), p. 177
  10. Clooney, Rosemary; Raymond Strait (১৯৭৭)। This for remembrance : the autobiography of Rosemary ClooneyPlayboy Pressআইএসবিএন 0-671-16976-9 
  11. "Town stands up at Clooney wedding"The Cincinnati Enquirer। নভেম্বর ৮, ১৯৯৭। 
  12. "Rosemary Clooney marries Dante DiPaolo 1997 -- Bing Crosby Internet Museum -- www.stevenlewis.info"stevenlewis.info। সংগ্রহের তারিখ ২০১৯-০৯-১৯ 
  13. Clooney, Rosemary; Joan Barthel (১৯৯৯)। Girl singer: an autobiographyDoubledayআইএসবিএন 0-385-49334-7 
  14. "Rosie"। starsneverfade.com। সেপ্টেম্বর ১২, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ৩, ২০১২ 
  15. "Lyne Kentucky Women Remembered 2003"lyneart.com। Alison Davis Lyne। ডিসেম্বর ১৪, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১৩, ২০১৩ 
  16. "Debby Boone's Reflections of Rosemary"। rosemaryclooney.com। সংগ্রহের তারিখ নভেম্বর ২৮, ২০১১ 
  17. Michael Arthur (জানুয়ারি ১১, ২০০৯)। "Blanche Chambers dies at 84; was close friend of Rosemary Clooney"The Ledger Independent। ফেব্রুয়ারি ১, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১৪, ২০২১ 
  18. "Maysville Floodwall Mural Project"। ফেব্রুয়ারি ২৮, ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ২৮, ২০১০ 
  19. "Rosemary Clooney Mural – Maysville, KY"। সংগ্রহের তারিখ মার্চ ২৩, ২০১০ 
  20. Misty Maynard (সেপ্টেম্বর ৩০, ২০০৭)। "The Pointer Sisters make excitement in Maysville"The Ledger Independent। জানুয়ারি ১৫, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ১৪, ২০২১ 
  21. Rosen, Jody (২৫ জুন ২০১৯)। "Here Are Hundreds More Artists Whose Tapes Were Destroyed in the UMG Fire"The New York Times। সংগ্রহের তারিখ ২৮ জুন ২০১৯ 
  22. Kirby, Walter (ফেব্রুয়ারি ২২, ১৯৫৩)। "Better Radio Programs for the Week"। The Decatur Daily Review। পৃষ্ঠা 40। সংগ্রহের তারিখ জুন ২৩, ২০১৫Newspapers.com-এর মাধ্যমে।  উন্মুক্ত প্রবেশাধিকারযুক্ত প্রকাশনা - বিনামূল্যে পড়া যাবে