রেনো পিস্কোপো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রেনো পিস্কোপো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রেনো মাউরো পিস্কোপো[১]
জন্ম (1998-05-27) ২৭ মে ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান মেলবোর্ন, অস্ট্রেলিয়া
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ওয়েলিংটন ফিনিক্স
জার্সি নম্বর
যুব পর্যায়
ম্যানিংহ্যাম ইউনাইটেড
হিউম সিটি
মেলবোর্ন ফিনিক্স
২০১১–২০১৭ ইন্টার মিলান
২০১৭ তোরিনো
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০১৯ রেনাতে ৫১ (৫)
২০১৯– ওয়েলিংটন ফিনিক্স ৫৯ (৮)
জাতীয় দল
২০১৩ ইতালি অনূর্ধ্ব-১৫ (০)
২০১৩–২০১৪ ইতালি অনূর্ধ্ব-১৬ (১)
২০১৪ ইতালি অনূর্ধ্ব-১৭ (০)
২০১৬ অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ (০)
২০১৯– অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ ১১ (২)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০০:৪৭, ১১ জুলাই ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:৫৭, ১১ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রেনো মাউরো পিস্কোপো (ইতালীয়: Reno Piscopo; জন্ম: ২৭ মে ১৯৯৮; রেনো পিস্কোপো নামে সুপরিচিত) হলেন একজন ইতালীয়-অস্ট্রেলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে অস্ট্রেলিয়ার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর এ-লীগের ক্লাব ওয়েলিংটন ফিনিক্স এবং অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[২] তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, পিস্কোপো ইতালি অনূর্ধ্ব-১৫ দলের হয়ে ইতালির বয়সভিত্তিক পর্যায়ে এবং ২০১৬ সালে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রেনো মাউরো পিস্কোপো ১৯৯৮ সালের ২৭শে মে তারিখে অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পিস্কোপো জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[৩][৪]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "AFCS"stats.the-afc.com। সংগ্রহের তারিখ ১১ জুলাই ২০২১ 
  2. "Wellington Phoenix Sign Skilful Australian Winger From Italian Side"Wellington Phoenix। ২৩ আগস্ট ২০১৯। সংগ্রহের তারিখ ১১ জুলাই ২০২১ 
  3. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ২। 
  4. "Squad announcement: Australia Men's Football Team" [দলের ঘোষণা: অস্ট্রেলিয়া পুরুষ ফুটবল দল] (ইংরেজি ভাষায়)। অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন। ২৯ জুন ২০২১। সংগ্রহের তারিখ ২৯ জুন ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]