রিমা আশাফ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Rima Assaf
জন্ম (1970-03-10) মার্চ ১০, ১৯৭০ (বয়স ৫৪)
পেশাNews anchor
কর্মজীবন১৯৯১–বর্তমান
দাম্পত্য সঙ্গীGeorges Tannous

রিমা আশাফ (আরবি : ريما عساف; জন্ম: মার্চ ১০, ১৯৭০) একজন লেবাননের সাংবাদিক এবং অ্যাঙ্কর। [১][২]

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

রীমা আসাফ হারডিনে জন্মগ্রহণ করেন উত্তর লেবানন এবং উত্থাপিত Chekka, উত্তর লেবানন। তার মা গৃহবধূ এবং তার বাবা, বর্তমানে মৃত, তিনি বাণিজ্যে কাজ করতেন। তার এক ভাই আন্টোইন এবং এক বোন রমজা রয়েছে।

আসফ চেকার সেন্ট ফ্যামিলি উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন এবং ১৯৯৯ সালে লেবাননের বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় ডিপ্লোমা নিয়ে স্নাতক হন। তিনি 1991 সালে রেডিও ফ্রি লেবাননের নিউজ অ্যাঙ্কর হিসাবে তার প্রথম প্রশিক্ষণ কাজ অবতরণ করেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

রিমা আসফ কার্ডিওলজিস্ট জর্জেস ট্যাননাসকে বিয়ে করেছেন। তাদের দুটি সন্তান রয়েছে একটি কন্যা, রোজা মারিয়া এবং এক ছেলে এলিয়া।

পেশা[সম্পাদনা]

রিমা আসফ তার বিশ্ববিদ্যালয়ের বছরগুলিতে আরএলএল- তে প্রশিক্ষণার্থী হিসাবে মিডিয়াতে কেরিয়ার শুরু করেছিলেন। তার স্নাতক শেষ হওয়ার পরে, রেডিও প্রশাসন তাকে বুলেটিন সম্পাদক হিসাবে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। 1994 সালে, রিমা দুই বছর সিভিএন টেলিভিশন স্টেশনে নিউজ অ্যাঙ্কার এবং বুলেটিন সম্পাদক হিসাবে কাজ করেছিলেন। পরে, তিনি কালাম এল নাসের প্রযোজনা দলে যোগ দিয়েছিলেন - এলবিসিতে প্রচারিত একটি সামাজিক রাজনৈতিক অনুষ্ঠান - এবং রাজনৈতিক ইভেন্টগুলি সম্পর্কে অনেক টকশোতে অংশ নিয়েছিলেন। রিমা এখনও অবধি, নিউজ কভারেজের অংশ হিসাবে আরবি বিশ্বের অনেক রাজনৈতিক ব্যক্তির সাথে সাক্ষাৎকার পরিচালনা করছে এলবিসি-র একটি নিউজ অ্যাঙ্কর।

পুরস্কার[সম্পাদনা]

প্রশিক্ষণ অধিবেশনগুলিতে বিবিসি প্রশিক্ষণ দলের পক্ষ থেকে রিমা আসফ একটি বিশেষ প্রশংসা পেলেন, এতে এলবিসিসহ বিভিন্ন লেবাননের টেলিভিশন স্টেশন থেকে বহু নিউজ অ্যাঙ্কারকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "LBCI News"। ৩০ সেপ্টেম্বর ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২১ ফেব্রুয়ারি ২০২০ 
  2. [১]