রবের্ত গুমনি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রবের্ত গুমনি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রবের্ত ক্রিশ্তফ গুমনি
জন্ম (1998-06-04) ৪ জুন ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান পজনান, পোল্যান্ড
উচ্চতা ১.৮২ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আউগসবুর্গ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৪৯, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রবের্ত ক্রিশ্তফ গুমনি (পোলীয়: Robert Gumny, পোলীয় উচ্চারণ: [rˈɔbɛrt ɡˈumnɨ ]; জন্ম: ৪ জুন ১৯৯৮; রবের্ত গুমনি নামে সুপরিচিত) হলেন একজন পোলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মান ক্লাব আউগসবুর্গ এবং পোল্যান্ড জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় অথবা কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, গুমনি পোল্যান্ড অনূর্ধ্ব-১৭ দলের হয়ে পোল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় পাঁচ বছর যাবত পোল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে পোল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; পোল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রবের্ত ক্রিশ্তফ গুমনি ১৯৯৮ সালের ৪ঠা জুন তারিখে পোল্যান্ডের পজনানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গুমনি কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য ২০২২ সালের ১০ই নভেম্বর তারিখে ঘোষিত পোল্যান্ডের ২৬ সদস্যের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন।[১][২]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
পোল্যান্ড ২০২০
২০২১
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA World Cup Qatar 2022 – Squad list" (পিডিএফ)FIFA। ১৫ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০২২ 
  2. "Czesław Michniewicz ogłosił kadrę na mundial w Katarze" [Czesław Michniewicz has announced the team for the World Cup in Qatar] (পোলিশ ভাষায়)। Polish Football Association। ১০ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১০ নভেম্বর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]