রনওয়েন উইলিয়ামস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রনওয়েন উইলিয়ামস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রনওয়েন হেডেন উইলিয়ামস
জন্ম (1992-01-21) ২১ জানুয়ারি ১৯৯২ (বয়স ৩০)
জন্ম স্থান পোর্ট এলিজাবেথ, দক্ষিণ আফ্রিকা
উচ্চতা ১.৮৪ মিটার (৬ ফুট  ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
সুপারস্পোর্ট ইউনাইটেড
জার্সি নম্বর ৩০
যুব পর্যায়
শাটারপ্রুফ রোভার্স
টটেনহ্যাম হটস্পার
সুপারস্পোর্ট ইউনাইটেড
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১০– সুপারস্পোর্ট ইউনাইটেড ২৫৩ (০)
জাতীয় দল
২০২১– দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ (০)
২০১৪– দক্ষিণ আফ্রিকা ১৯ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০২:৩৯, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:৩৯, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রনওয়েন হেডেন উইলিয়ামস (ইংরেজি: Ronwen Williams; জন্ম: ২১ জানুয়ারি ১৯৯২; রনওয়েন উইলিয়ামস নামে সুপরিচিত) হলেন একজন দক্ষিণ আফ্রিকান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে দক্ষিণ আফ্রিকার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর দক্ষিণ আফ্রিকান প্রিমিয়ার বিভাগের ক্লাব সুপারস্পোর্ট ইউনাইটেড এবং দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে তিনি ১৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৯ আফ্রিকা কাপ অব নেশন্সে অংশগ্রহণ করেছেন। এছাড়াও ২০২১ সালে, উইলিয়ামস দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ দলের হয়ে দক্ষিণ আফ্রিকার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, উইলিয়ামস এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছেন, যার সবগুলো সুপারস্পোর্ট ইউনাইটেডের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রনওয়েন হেডেন উইলিয়ামস ১৯৯২ সালের ২১শে জানুয়ারি তারিখে দক্ষিণ আফ্রিকার পোর্ট এলিজাবেথে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

উইলিয়ামস জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৫। 
  2. "South Africa confirm final squad" [দক্ষিণ আফ্রিকার চূড়ান্ত দল ঘোষণা]। kickoff.com (ইংরেজি ভাষায়)। কিকঅফ। ৩ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]