ম্যাট টার্গেট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ম্যাট টার্গেট
২০১৭ সালে সাউদাম্পটনের হয়ে টার্গেট
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ম্যাথু রবার্ট টার্গেট
জন্ম (1995-09-18) ১৮ সেপ্টেম্বর ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান হ্যাম্পশায়ার, ইংল্যান্ড
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নিউক্যাসেল ইউনাইটেড
জার্সি নম্বর ১৩
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:৩৩, ১৩ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ম্যাথু রবার্ট টার্গেট (ইংরেজি: Matt Targett; জন্ম: ১৮ সেপ্টেম্বর ১৯৯৫; ম্যাট টার্গেট নামে সুপরিচিত) হলেন একজন ইংরেজ–স্কটল্যান্ডীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসেল ইউনাইটেডের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, টার্গেট ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ম্যাথু রবার্ট টার্গেট ১৯৯৫ সালের ১৮ই সেপ্টেম্বর তারিখে ইংল্যান্ডের হ্যাম্পশায়ারে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

টার্গেট স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার মাধ্যমে স্কটল্যান্ডের প্রতিনিধিত্ব করেছিলেন। অতঃপর তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯, ইংল্যান্ড অনূর্ধ্ব-২০ এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ১২ ম্যাচে অংশগ্রহণ করে ১টি গোল এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Newcastle United - First Team [নিউক্যাসেল ইউনাইটেড - প্রথম দল]। nufc.co.uk (ইংরেজি ভাষায়)। নিউক্যাসল আপন টাইন: নিউক্যাসেল ইউনাইটেড ফুটবল ক্লাব। ১০ ডিসেম্বর ২০১৬। ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০২৩ 
  2. "Newcastle United FC Squad Information 2022/2023" [নিউক্যাসেল ইউনাইটেড ফুটবল ক্লাব দলীয় সদস্যের তথ্য ২০২২/২০২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ১৫ জুন ২০১৭। ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]