মুহাম্মদ গউস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহাম্মদ গউস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নামমুহাম্মদ আসাদ গউস
জন্ম (1990-04-24) ২৪ এপ্রিল ১৯৯০ (বয়স ৩৩)
ব্যাটিংয়ের ধরনডানহাতি
বোলিংয়ের ধরনডানহাতি অফ ব্রেক
ভূমিকাঅল-রাউন্ডার
খেলোয়াড়ী জীবনের পরিসংখ্যান
প্রতিযোগিতা টি২০
ম্যাচ সংখ্যা ১৫
রানের সংখ্যা ৩৬
ব্যাটিং গড় ১২.০০
১০০/৫০ -/-
সর্বোচ্চ রান ১০*
বল করেছে ৩০০
উইকেট ১২
বোলিং গড় ২৮.৫৮
ইনিংসে ৫ উইকেট -
ম্যাচে ১০ উইকেট -
সেরা বোলিং ২/১৬
ক্যাচ/স্ট্যাম্পিং ২/০
উৎস: ক্রিকইনফো, ১৭ জুলাই ২০১৫

মুহাম্মদ আসাদ গউস (জন্ম: ২৪ এপ্রিল, ১৯৯০) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোরে জন্মগ্রহণকারী মার্কিন ক্রিকেটারমার্কিন যুক্তরাষ্ট্র জাতীয় পুরুষ ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি।[১] দলে অল-রাউন্ডার হিসেবে ভূমিকা রাখছেন মুহাম্মদ গউস। ডানহাতে ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতে অফ ব্রেক বোলিং করে থাকেন। এরপূর্বে অনূর্ধ্ব-১৯ দলে প্রতিনিধিত্ব করেন তিনি।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

তার বাবা পাকিস্তানের প্রথম-শ্রেণীর ক্রিকেটে অংশগ্রহণ করেছিলেন। পাকিস্তান থেকে অভিবাসিত হয়ে উত্তর আমেরিকায় পড়াশোনা করেন। পাশাপাশি খণ্ডকালীন চাকুরীতে জড়িত ছিলেন। পাকিস্তানের অল-রাউন্ডার শোয়েব মালিক তার আদর্শ ক্রিকেটার।

খেলোয়াড়ী জীবন[সম্পাদনা]

২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাছাইপর্বে ১৬৫ রান ও ৯ উইকেট নিয়ে মার্কিন দলকে মূল পর্বে অংশগ্রহণে সহায়তা করেন। মার্চ, ২০১২ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইসিসি বিশ্ব টুয়েন্টি২০ বাছাইপর্বের প্রতিযোগিতায় মার্কিন দলের সদস্য ছিলেন তিনি।[২] ২০১৫ সালের আইসিসি আমেরিকাস টুয়েন্টি২০ প্রতিযোগিতায় তাকে দলের অধিনায়ক মনোনীত করা হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Muhammad Ghous at Cricinfo
  2. "United States of America Squad, ICC World Twenty20 Qualifier, 2011/12"। ESPNcricinfo। ২০১২-০৩-১৬। সংগ্রহের তারিখ ২০১২-০৮-০৬ 

আরও দেখুন[সম্পাদনা]