মুসলিম মুবারক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(মুসলিম মোবারক থেকে পুনর্নির্দেশিত)
মুসলিম মুবারক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মুসলিম মুবারক আলমাস
জন্ম (1985-06-13) ১৩ জুন ১৯৮৫ (বয়স ৩৮)
জন্ম স্থান বসরা, ইরাক
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল দিফাআ আল মাদানি
যুব পর্যায়
আল মিনাআ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০১–২০০৪ আল মিনাআ
২০০৪–২০০৭ আল জাওরাআ
২০০৭–২০০৯ ইরবিল (৬)
২০০৯ রাহ আহান তেহরান (০)
২০১০–২০১২ ইরবিল
২০১২–২০১৩ আল শুর্তাহ (৭)
২০১৩–২০১৪ আল তলাবাহ
২০১৪–২০১৫ মাসাফি আল ওয়াসাত
২০১৫–২০১৭ নাফত আল বসরাহ
২০১৮– আল দিফাআ আল মাদানি
জাতীয় দল
২০০৪ ইরাক অনূর্ধ্ব-২০ (৩)
২০০৯ ইরাক (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:৪২, ৩০ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:৪২, ৩০ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মুসলিম মুবারক আলমাস (আরবি: مسلم مبارك الماس, ইংরেজি: Muslim Mubarak; জন্ম: ১৩ জুন ১৯৮৫; মুসলিম মুবারক নামে সুপরিচিত) হলেন একজন ইরাকি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইরাকি ক্লাব আল দিফাআ আল মাদানির হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৪ সালে, মুসলিম ইরাক অনূর্ধ্ব-২০ দলের হয়ে ইরাকের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ১ বছর যাবত ইরাকের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০০৯ সালে ইরাকের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইরাকের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মুসলিম মুবারক আলমাস ১৯৮৫ সালের ১৩ই জুন তারিখে ইরাকের বসরায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

ক্লাব ফুটবল[সম্পাদনা]

২০০১ সালে মুসলিম আল মিনাআর হয়ে খেলার মাধ্যমে ক্লাব পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন এবং ২০০৪ সাল পর্যন্ত তিনি সেখানে খেলেছেন। ২০০৪ সাল হতে ২০০৭ সাল পর্যন্ত তিনি আল জাওরাআর হয়ে খেলেছেন। ২০১৮ সালে তিনি আল দিফাআ আল মাদানির সাথে চুক্তিবন্ধ হয়েছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মুসলিম ইরাক অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে ইরাকের প্রতিনিধিত্ব করেছেন। ২০০৪ সালে ইরাক অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ইরাকের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ৫ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

২০০৯ সালের ২২শে মার্চ তারিখে, ২৩ বছর, ৯ মাস ও ৯ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মুসলিম সৌদি আরবের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ইরাকের হয়ে অভিষেক করেছেন। উক্ত ম্যাচের ৫৬তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় মুস্তফা করিমের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচটি ০–০ গোলে ড্র হয়েছিল।[১] ইরাকের হয়ে অভিষেকের বছরে মুসলিম সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

দল সাল ম্যাচ গোল
ইরাক ২০০৯
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Strack-Zimmermann, Benjamin। "Saudi Arabia vs. Iraq"www.national-football-teams.com। সংগ্রহের তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]