মিস্টার সানশাইন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মিস্টার সানশাইন
হাঙ্গুল미스터 션샤인
ধরন
  • ঐতিহাসিক
  • রোম্যান্স
  • মেলোড্রামা
নির্মাতালি মিউং-হান (টিভিএন) / নেটফ্লিক্স
উন্নয়নকারীজিনি চোই
স্টুডিও ড্রাগন
লেখককিম ইউন-সুক
পরিচালকলি ইউং-বক [ko]
অভিনয়ে
সুরকারনাম হাই-সেং
মূল দেশদক্ষিণ কোরিয়া
মূল ভাষাকোরিয়ান, জাপানি, ইংরেজি
মৌসুমের সংখ্যা
পর্বের সংখ্যা২৪[১] (পর্বের তালিকা)
নির্মাণ
নির্বাহী প্রযোজককিম ইয়ং-কিউ
ইউন হা-রিম
নির্মাণ কোম্পানি
পরিবেশক
নির্মাণব্যয়₩৪০ বিলিয়ন[২]
মুক্তি
মূল নেটওয়ার্কটিভিএন
ছবির ফরম্যাট1080i (এইচডিটিভি)
অডিওর ফরম্যাটডলবি ডিজিটাল
বহিঃসংযোগ
ওয়েবসাইট
নির্মাণ ওয়েবসাইট

মিস্টার সানশাইন ( হাঙ্গুল: 미스터 션샤인; RR: Miseuteo Syeonsyain ) একটি ২০১৮ দক্ষিণ কোরিয়ান টেলিভিশন সিরিজ যা কিম ইউন-সুকের দ্বারা লিখিত এবং লি ইউং-বক দ্বারা পরিচালিত, লি ব্যুং-হুন, কিম তাই-রি, ইয়ো ইওন-সিওক, কিম মিন-জং এবং ব্যুন ইয়ো-হান অভিনীত। [৪] [৫] সিরিজটি ১৯০০ এর দশকের গোড়ার দিকে হানসেং (বর্তমান সিউল ) -এ সেট করা হয়েছে এবং কোরিয়ার স্বাধীনতার জন্য লড়াইরত কর্মীদের উপর দৃষ্টি নিবদ্ধ করে। [৬] [৭] সিরিজটি প্রতি শনি ও রবিবার টিভিএন -এ ৭ই জুলাই, ২০১৮ থেকে শুরু হয়েছিল এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৮ -এ শেষ হয়েছে। এটি নেটফ্লিক্সে আন্তর্জাতিকভাবে প্রিমিয়ার হয়েছে। [৮]

সিরিজটি কোরিয়ান ক্যাবল টেলিভিশনের ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ রেটযুক্ত নাটক, যার চূড়ান্ত পর্ব ১৮.১২৯% এ পৌঁছেছে এবং গড় রেটিং ১২.৯৫৫% পেয়েছে, যা কেবল টেলিভিশনের রেকর্ড করা দ্বিতীয় সর্বোচ্চ গড় রেটিং। [৯] এটি তার সিনেমাটোগ্রাফি এবং গল্প বলার জন্য সমালোচনামূলক প্রশংসা পেয়েছিল কিন্তু ঐতিহাসিক সত্যের ভুল চিত্রায়নের জন্য সমালোচিতও হয়েছিল, এমনকি কেউ কেউ এটিকে " জাপানপন্থী " বলেও অভিযোগ করেছিল। [১০]

সারসংক্ষেপ[সম্পাদনা]

মিস্টার সানশাইন ইউজিন চোই ( লি বায়ুং-হুন ) কে ঘিরে থাকে, যিনি জোসেনে দাসত্বের জন্ম নিয়েছিলেন । ১৮৭১ শিনমিয়াংয়ো -এর পর যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়ার পর তিনি মেরিন কর্পস অফিসার হন।

যখন তিনি একটি মিশনের জন্য জোসেয়নে ফিরে আসেন, ইউজিন দেখা করেন এবং একজন অভিজাতের নাতনী গো এ-শিন ( কিম তাই-রি ) এর প্রেমে পড়েন, যিনি দেশের স্থানিক বাহিনীর অংশ। যাইহোক, তাদের প্রেম তাদের বিভিন্ন শ্রেণী এবং কিম হুই-সিওং ( ব্যুন ইয়ো-হান ) -এর উপস্থিতির দ্বারা বাধাপ্রাপ্ত হয়, যিনি একজন সম্ভ্রান্ত ব্যক্তি ছিলেন এবং শৈশব থেকেই এ-শিনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ ছিলেন। ইউজিন একটি নির্মম সামুরাই গো ডং-মা ( ইয়ো ইওন-সিওক ) এবং জনপ্রিয় "গ্লোরি হোটেল" এর মালিক কুডো হিনা (কিম মিন-জং) এর সাথেও দেখা করেন যেখানে তিনি থাকতেন। একই সময়ে, তিনি জাপান সাম্রাজ্য কর্তৃক কোরিয়া উপনিবেশ করার একটি চক্রান্ত আবিষ্কার করেন এবং শীঘ্রই জোসেনের সার্বভৌমত্বের লড়াইয়ে জড়িয়ে পড়েন।

ইতিহাস[সম্পাদনা]

মিস্টার সানশাইনে বর্ণিত প্রধান ঐতিহাসিক ঘটনা[সম্পাদনা]

  • গাংঘা যুদ্ধ (১৮৭১): এটি একটি বড় যুদ্ধ যা ১৮৭১ সালের ১০ই জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং জোসেয়ান রাজবংশের মধ্যে ঘটেছিল। ১লা জুন, আমেরিকান জাহাজগুলি বাণিজ্য প্রতিষ্ঠা করতে এবং এসএস শেরম্যানের জাহাজ ধ্বংস হওয়া নাবিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য গাংঘা প্রণালীতে প্রবেশ করে, যা জোসেওনের সেনাবাহিনী দ্বারা ধ্বংস হয়েছিল। তবে তারা আগুনের কবলে পড়ে। যুক্তরাষ্ট্র জোসেইনকে ক্ষমা চাইতে দশ দিন সময় দিয়েছিল, কিন্তু তারা তা প্রত্যাখ্যান করেছিল। ফলস্বরূপ, ১০ই জুন, মার্কিন জাহাজ ইউএসএস পালোস এবং ইউএসএস মনোক্যাসি গাংওয়া দ্বীপে ছোজি গ্যারিসনের বিরুদ্ধে তাদের অস্ত্র নিক্ষেপ করে এবং জোসেন সেনাবাহিনীকে নিশ্চিহ্ন করে দেয়। [১১] মিস্টার সানশাইনে, যুদ্ধের দৃশ্যগুলি পুঙ্খানুপুঙ্খভাবে বর্ণনা করা হয়েছে এর চরিত্র জ্যাং সেউং-গু কিশোর বয়সে এই যুদ্ধে লড়েছিল এবং তার বাবাকে হারিয়েছিল। এই যুদ্ধ সেউং-গুর জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল কারণ এটি তাকে বিশ্বাস করতে বাধ্য করেছিল যে রাজা গোজং তার নিজের লোকদের ত্যাগ করেছেন এবং তাদের মরতে দিয়েছেন।
  • জাপান-কোরিয়ান চুক্তি ১৯০৫ : এই চুক্তি জাপান সাম্রাজ্য এবং কোরিয়ান সাম্রাজ্যের মধ্যে ১৭ই নভেম্বর, ১৯০৫ সালে হয়েছিল। এর মাধ্যমে জাপান কোরিয়ার কূটনৈতিক ব্যবস্থাকে নিয়ন্ত্রন করে নেয় । [১২] যদিও মিস্টার সানশাইন এই চুক্তি এবং তার প্রভাব বিস্তারিতভাবে প্রদর্শন করেননি, এতে একটি দৃশ্য রয়েছে যেখানে কিম হুই-সিওং জাপানপন্থী কোরিয়ান কর্মকর্তাদের ছবি তোলেন। এই ছবির মাধ্যমে, হুই-সিওং তার বংশধরদের দুর্নীতিগ্রস্ত সরকারি কর্মকর্তাদের অসদাচরণ জানাতে চান।
  • নামদেমুনের যুদ্ধ: ১৯০৭ সালের ১লা আগস্ট কোরিয়ান এবং জাপানি সেনাদের মধ্যে এই যুদ্ধ হয়েছিল। এটি হানসেং- এর নামদেমুন গেটে সংঘটিত হয়েছিল এবং এটি ১৯০৭ সালের জাপান-কোরিয়া চুক্তির মাধ্যমে জারি করা বিচ্ছেদের আদেশের বিরুদ্ধে কোরিয়ান সেনাবাহিনীর একটি বিদ্রোহ ছিল [১৩] মিস্টার সানশাইনে, যুদ্ধের দৃশ্যগুলি বিস্তারিতভাবে চিত্রিত করা হয়েছে। জং সেউং-গু চরিত্রটি তার সৈন্যদের রক্ষা করার জন্য নিজেকে উৎসর্গ করে। এই যুদ্ধটি সেউং-গু এর জন্য একটি সন্ধিক্ষণ ছিল কারণ তিনি নিজেকে একটি দেশ এবং একজন সম্রাটের জন্য উৎসর্গ করেন যাকে তিনি অপছন্দ করতেন।

অভিনয়ে[সম্পাদনা]

প্রধান চরিত্রে[সম্পাদনা]

  • ইউজিন চোই / চোই ইয়ু-জিনের চরিত্রে লি বাইং-হুন [১৪] [১৫]
    • কিম কাং-হুন শিশু ইউজিন চোই / চোই ইয়ু-জিন [১৬]
    • জিওন জিন-সিও, তরুণ ইউজিন চোই / চোই ইয়ু-জিন [১৭]
ইউজিন চোই কিম হুই-সিওং-এর পিতামহ কিম পান-সিও-এর দাস হিসেবে জন্মগ্রহণ করেছিলেন। বাড়িওয়ালার হাতে তার পিতামাতার হত্যার সাক্ষী হওয়ার পর, ইউজিন যুক্তরাষ্ট্রে পালাতে সক্ষম হন এবং জাতিগত বৈষম্য কাটিয়ে আমেরিকান হওয়ার জন্য, তিনি মেরিন কর্পসে যোগ দেন এবং স্প্যানিশ-আমেরিকান যুদ্ধে লড়াই করেন। পরবর্তীতে, ইউজিন একটি মিশন বহন করার জন্য জোসেয়নে ফিরে আসে এবং গো এ-শিনের প্রেমে পড়ে যায়, একজন আভিজাত্য মহিলা যিনি গোপনে দেশের স্থানিক বাহিনীর অংশ। ইউজিনকে তার লড়াইয়ে এ-শিনকে সাহায্য করা এবং যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসে একজন ক্যাপ্টেন হিসেবে তার নিরপেক্ষ অবস্থান বজায় রাখার মধ্যে বেছে নিতে হবে।
একজন জোসেয়ান সম্ভ্রান্ত মহিলা যিনি শৈশবে তার বাবা-মাকে হারিয়েছিলেন। এ-শিনের মা এবং বাবা ছিলেন স্বাধীনতা যোদ্ধা এবং তাদের সহকর্মীর বিশ্বাসঘাতকতার কারণে জাপানে দুজনই নিহত হন। তিনি তার পিতামহ, গো সা-হং দ্বারা বেড়ে ওঠেন, যিনি জ্যাং সেউং-গুর অধীনে স্নাইপার হিসাবে এ-শিনকে প্রশিক্ষণ দেন যাতে এ-শিন দেশের স্থানিক সেনাবাহিনীর অংশ হতে পারেন। তিনি ইউজিন চোইয়ের সাথে দেখা করেন, যিনি জোসেওনের লোকেদের মতো দেখতে তবুও নিজেকে আমেরিকান বলে দাবি করেন এবং তার প্রেমে পড়ে যান।
  • গো ডং-মাই হিসেবে ইয়ু ইয়েওন-সেউক/ইশিদা শো[২০]
    • চই মিন-ইয়ং, তরুণ গো দং-মা হিসাবে
একজন কসাইয়ের ছেলে, যে তার বাবা-মায়ের মৃত্যুর পর জাপানে পালিয়ে যায় এবং সামুরাই এবং মুসিন সোসাইটির সদস্য হয়, যা ইয়াকুজা গ্রুপের অংশ। জনগণকে যন্ত্রণা দেওয়া এবং জাপানি সেনাবাহিনীকে দেশকে অতিক্রম করতে সহায়তা করার মিশন নিয়ে দোং-মা জোসিয়নে ফিরে আসে। তিনি বিশ্বাস করেন যে এটি জোসেনের অন্যায় সামাজিক শ্রেণিবিন্যাস পদ্ধতি যা তার বাবা -মাকে হত্যা করেছিল। কিশোর বয়সে, ডং-মা গো এ-শিনের সাথে দেখা করেছিলেন, যিনি তার জীবন রক্ষা করেছিলেন, উদ্দেশ্যমূলকভাবে তাকে পালকিতে লুকিয়ে রেখেছিলেন।
  • কিম মিন-জং লি ইয়াং-হাওয়া / কুডো হিনা [২১]
একজন প্রভাবশালী বিধবা যিনি জোসিয়নে হোটেল চালান। তিনি তার বাবা লি ওয়ান-ইক দ্বারা একটি বয়স্ক, ধনী জাপানি ব্যক্তির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্বামীর রহস্যজনক মৃত্যুর পর, তিনি "গ্লোরি হোটেল" উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন এবং সফলভাবে এটি নিজে পরিচালনা করেছিলেন। হিনা তার বাবার অপকর্ম এবং খ্যাতির জন্য গভীরভাবে লজ্জিত এবং তার মাকে খুঁজে পেতে, তিনি জাপান সরকার এবং জাপানপন্থী কর্মকর্তাদের বিরুদ্ধে লড়াইয়ে লি জং-মুনকে সাহায্য করেন।
  • কিম হুই-সিওং হিসাবে ব্যুন ইয়ো-হান [২২]
একজন জোসেওন আভিজাত্য যিনি ভূমির মালিকানার দিক থেকে সম্রাটের পর সবচেয়ে ধনী বলে বিবেচিত হন। হুই-সিওং তার ঠাকুরদার অতীত দেখে আবেগাপ্লুত হয়ে পড়েছেন এবং জাপানে এক দশকেরও বেশি সময় ধরে বসবাস করেন যাতে তার ঠাকুরদা তার জন্য বেছে নেওয়া মহিলাকে বিয়ে না করে। যাইহোক, একবার তিনি জোসিয়নে ফিরে আসার পরে, তিনি আবিষ্কার করেন যে তার বাগদত্তা হচ্ছে গো এ-শিন এবং তিনি তার প্রেমে পড়েন, কিন্তু উপলব্ধি করতে পারে যে উনার হৃদয়ে তার জন্য কোন জায়গা অবশিষ্ট নেই। তার পিতা এবং ঠাকুরদার মত না হয়ে, হুই-সেং স্থানীয় সেনাবাহিনীকে অনেক উপায়ে সাহায্য করে নিজেকে অপরাধবোধ থেকে মুক্ত করতে ।

অভ্যর্থনা[সম্পাদনা]

সমালোচকরা নাটকটির গভীর গল্প বলার "এবং ইতিহাস সম্পর্কে দর্শকদের সচেতনতা বৃদ্ধির ক্ষমতার জন্য প্রশংসা করেছেন। কোরিয়া টাইমস নাটকটি সমাজে যারা পেরিফেরাল বলে মনে করে, যেমন নারী এবং নিম্নবর্গের উপর আলোকপাত করার জন্য এবং দ্রুত বিকশিত দেরী জোসেওন যুগে সফলভাবে দ্বন্দ্ব এবং আশা প্রকাশের জন্য নাটকটির প্রশংসা করেছে; এটি শোয়ের শক্তিশালী নারী চরিত্রেরও প্রশংসা করেছে। [২৩] টাইম এর ক্যাট চন্দ্র, "অত্যাশ্চর্য চলচ্চিত্র, শো প্রবর্তন কে-নাটক দুনিয়া থেকে সবচেয়ে গতিশীল মহিলা বিশালাকার দুই পরিবেশন ছাড়াও" ১০ "বেস্ট কোরিয়ান পাহারা Netflix এ নাটক" এক এবং দাবি করেছিলেন যেমন প্রদর্শনী বেছে নেওয়া হয়েছে। [২৪] কলাইডারের ডেভন ফরোয়ার্ড এটিকে ২৮ "নেটফ্লিক্সের সেরা কোরিয়ান নাটকগুলির মধ্যে একটি" হিসাবে তালিকাভুক্ত করেছে। [২৫]

সমালোচনা[সম্পাদনা]

জোসিয়নের সংস্কৃতির ভুল চিত্রায়নের জন্য সিরিজটি সমালোচিত হয়েছে। [২৫] বিশেষ করে, জাপানপন্থী সংগঠন ব্ল্যাক ড্রাগন সোসাইটির সদস্য হিসেবে চিত্রিত গো ডং-মে চরিত্রটি [২৬] সমালোচিত হয়েছিল, অনেকের মনে হয়েছিল যে সিরিজটি জোসিয়নের বিরুদ্ধে তার পদক্ষেপকে ন্যায্যতা দেওয়ার চেষ্টা করেছিল। যাইহোক, সিরিজটি ঠিক বিপরীতভাবে সমালোচিত হয়েছে: জাপানিদের ভিলেন এবং আমেরিকানদের নায়ক হিসাবে চিন্তাহীনভাবে বাঁধাধরা প্রয়োগ করা। [২৭]

পর্বসমূহ[সম্পাদনা]

নং.শিরোনামমূল মুক্তির তারিখ
"পর্ব ১"৭ জুলাই ২০১৮ (2018-07-07)
জোসেয়ান মার্কিন আগ্রাসনের বিরুদ্ধে দৃ়ভাবে দাঁড়িয়ে আছে। ইউ-জিন আমেরিকায় বেঁচে আছেন-ইউজেনে হিসাবে। এ-শিন জানেন যে বিশ্বব্যাপী প্রভাবের সাথে মহান পরিবর্তন চলছে।
"পর্ব ২"৮ জুলাই ২০১৮ (2018-07-08)
সম্রাজ্ঞীকে হত্যা করা হয়েছে। এ-শিনের জন্য, শব্দগুলি বিদেশী শক্তির বিরুদ্ধে অকেজো তাই সে তার পরিবর্তে অস্ত্র হাতে নেবে। ইউজিন একটি নতুন পদ পায়।
"পর্ব ৩"১৪ জুলাই ২০১৮ (2018-07-14)
আমদানি করা কফি এবং ফ্যাশনের যুগে, আই-শিন তার জার্মান বন্দুক পছন্দ করে, কিন্তু বিস্মিত হয় যে ইংরেজি শব্দ "ভালবাসা" এর অর্থ কী এবং ইউজিন বন্ধু কিনা।
"পর্ব ৪"১৫ জুলাই ২০১৮ (2018-07-15)
মার্কিন সেনারা একটি ট্রেনে বন্দুক হারানোর কারণে সন্দেহগুলি গভীরভাবে ছড়িয়ে পড়ে। এ-শিন দং-মায়ের প্রতি সমবেদনা দেখায়, হুই-সিওং জোসেওনে ফিরে আসে এবং ইউজিন প্রতিশোধ নেয়।
"পর্ব ৫"২১ জুলাই ২০১৮ (2018-07-21)
এ-শিন হোটেলে কফির জন্য হুই-সিওংয়ের সাথে দেখা করে। ইউজিন মার্কিন দূতাবাসে জাপানি সৈন্যদের সাথে চুক্তি করে, এবং জানতে চায় কেন এ-শিন জোসেনকে রক্ষা করে।
"পর্ব ৬"২২ জুলাই ২০১৮ (2018-07-22)
এ-শিন একটি নতুন মিশন পায়। ইউজিন, দং-মায়ে এবং হুই-সিওং এর মধ্যে কিছু মিল আছে। ইউজিন তার অতীতের দিকে তাকান এবং অবশেষে এ-শিনকে তার উত্তর দেন।
"পর্ব ৭"২৮ জুলাই ২০১৮ (2018-07-28)
এ-শিন প্রেমের আসল অর্থ শিখে এবং একটি ঠগকে চূর্ণ করে। সম্রাট গোজং জোসিয়নের কর্তৃত্ব দাবি করেন। ইউজিন তার কোরিয়ান নাম এ-শিনের কাছে প্রকাশ করে।
"পর্ব ৮"২৯ জুলাই ২০১৮ (2018-07-29)
একজন আভিজাত্য মহিলা হিসাবে নিচু হওয়ার পরামর্শ দেওয়া সত্ত্বেও, এ-শিন একটি বিপজ্জনক অপারেশন পরিচালনা করে। ইউজিন একটি আশ্চর্যজনক পদক্ষেপ নেয় এবং হুই-সিওং তার অতীত অনুসন্ধান করে।
"পর্ব ৯"৪ আগস্ট ২০১৮ (2018-08-04)
ইউজিন জানতে চায় কেন এ-শিন পিছুতে পারে না, কিন্তু তার পথ দেশের স্থানিক সেনাবাহিনীর সাথে। হুই-সিওং এ-শিনের সাথে একমত নন এবং একটি বিকল্প প্রস্তাব করেন।
১০"পর্ব ১০"৫ আগস্ট ২০১৮ (2018-08-05)
সম্রাট ইউজিনের সাহায্য চান, হুই-সিওং দর্জির কাছে যান। ইউজিনের গল্প শোনার পর এ-শিন দ্বন্দ্ব অনুভব করে, কিন্তু পরে তাকে তুষার রাতে দেখে।
১১"পর্ব ১১"১১ আগস্ট ২০১৮ (2018-08-11)
এ-শিন ইউজিনের কাছে ক্ষমা চেয়েছেন, কিন্তু তিনি আশা করেন যে তিনি তার জোসিয়নের জন্য লড়াই চালিয়ে যাবেন। হুই-সিওং এ-শিনের সাথে রাস্তার গাড়িতে চড়ে এবং একটি পরিকল্পনা প্রস্তাব করে।
১২"পর্ব ১২"১২ আগস্ট ২০১৮ (2018-08-12)
তার প্রতিশ্রুতি পুনরায় নিশ্চিত করে, এ-শিন তার সিদ্ধান্তে দাঁড়িয়ে এবং কাস্তেলা কেকের উপর একটি অপ্রত্যাশিত চুক্তিতে স্থির হয়। ইউজিন একটি পুরানো ছবি অনুসন্ধান করে।
১৩"পর্ব ১৩"১৮ আগস্ট ২০১৮ (2018-08-18)
এ-শিন এবং ইউজিন সমুদ্রের দিকে যাত্রা করে। একজন হিংস্র বিশ্বাসঘাতক হুই-সিওং এবং ইউজিনের প্রতি দারুণ আগ্রহ দেখায়। লর্ড গো হুই-সিওং এর সাথে দেখা করেন।
১৪"পর্ব ১৪"১৯ আগস্ট ২০১৮ (2018-08-19)
ইউজিন বিধ্বংসী খবর পায়। দং-মা ধরা পড়েছে, এ-শিন হিনার কাছে সাহায্য চায় এবং ইউজিন নিজেকে কোণঠাসা অবস্থায় দেখে হুই-সিওং উদ্ধার করতে আসে।
১৫"পর্ব ১৫"২৫ আগস্ট ২০১৮ (2018-08-25)
একটি উদ্বেগজনক দৃষ্টি সম্রাট গোজংকে বিরক্ত করে। এ-শিন লর্ড গো কে অস্বীকার করে, ইউজিন ক্ষমা করতে অস্বীকার করে এবং হুই-সিওং গো পরিবারের সম্পত্তি পরিদর্শন করে।
১৬"পর্ব ১৬"২৬ আগস্ট ২০১৮ (2018-08-26)
হুই-সিওং একটি সংবাদপত্র শুরু করে এবং ব্যক্তিগত ত্যাগ স্বীকার করে। লর্ড গো মার্শাল সমর্থন করে, এ-শিন অন্যরকম জীবন কল্পনা করে এবং ইউজিন প্রাসাদে যায়।
১৭"পর্ব ১৭"১ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-01)
তার কাছে যা সবচেয়ে গুরুত্বপূূর্ণ তা ত্যাগ করার পরে, হুই-সিওং একটি বন্ধুকে উপহার দেয়। লর্ড গো একটি জরুরী আবেদনে নেতৃত্ব দেয় এবং এ-শিন জাপানি সৈন্যদের মুখোমুখি হয়।
১৮"পর্ব ১৮"২ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-02)
ইউজিন একটি ভাইপারস সাম্রাজ্যবাদীর সাথে লড়াই করে। লর্ড গো এর কারাবাস দেখে, হুই-সিওং একটি বিশেষ সংস্করণ প্রকাশ করে। এ-শিন এক জাপানি কর্মকর্তাকে ছিনিয়ে নেয়।
১৯"পর্ব ১৯"৮ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-08)
লেডি এ-শিন নিজের একটি অংশ হারায়। তার পিতামহ সাম্রাজ্যবাদী স্কিমগুলির বিরুদ্ধে পাল্টা আক্রমণ করেন, হুই-সিওং এ-শিন এর প্রতিশোধ নেন এবং সম্রাট গোজং একটি সাপকে আঘাত করেন।
২০"পর্ব ২০"৯ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-09)
দেশের স্থানিক সেনাবাহিনী জাপানি সৈন্যদের বিরুদ্ধে প্রতিশোধ নেয় এবং এ-শিন বিচার চায়। জোসেয়নে যুদ্ধ শুরু হয় - এবং ইউজিন মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার আদেশ পায়।
২১"পর্ব ২১"১৫ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-15)
একজন আমেরিকান সাম্রাজ্যবাদী নামে অভিহিত, ইউজিন পরে এ-শিনকে জিজ্ঞাসা করেন কেন তিনি একটি নিরর্থক কারণে অটল আছেন। হুই-সিওং এ-শিনকে বাঁধন থেকে বেরিয়ে আসতে সাহায্য করে। একজন সহযোগী এ-শিনের সাথে যোগ দেয়।
২২"পর্ব ২২"১৬ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-16)
সম্রাট গোজং জাতিকে রক্ষা করার চেষ্টা করেন কিন্তু একটি অচলাবস্থার মধ্যে ঠেলে দেন। আট বলের পিছনে নিজেকে খুঁজে পেয়ে, এ-শিন স্বীকার করেছেন যে শব্দের শক্তি আছে।
২৩"পর্ব ২৩"২৯ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-29)
বিস্ফোরণ দেখে হুই-সিওং, দং-মায়ে এবং ইউজিন সবচেয়ে বেশি ভয় পায়। বিশ্বের উদাসীনতা সম্রাট গোজংকে হতাশ করে, কিন্তু জোসিয়নের অবাধ্যতা আরও সাহসী হয়।
২৪"পর্ব ২৪"৩০ সেপ্টেম্বর ২০১৮ (2018-09-30)
জোসেওন অবিচল থাকেন। স্থানিক সেনাবাহিনী তার পথে অটল থাকে। এ-শিন তার শিখা জ্বালিয়ে রাখে, যখন হুই-সিওং, দং-মা এবং ইউজিন সাহায্য করার চেষ্টা করে।

গুণমাননির্ধারণ[সম্পাদনা]

টিভির গড় দর্শক গুণমান
পর্ব আসল সম্প্রচারের তারিখ গড় দর্শক ভাগ
এজিবি নিলসেন [২৮]
দেশব্যাপী সিউল
৭ জুলাই, ২০১৮ ৮.৮৫২% ১০.৬৩৬%
৪ জুলাই, ২০১৮ ৯.৬৯১% ১১.৫১১%
১৪ জুলাই, ২০১৮ ১০.০৮২% ১২.৩৮৬%
১৫ জুলাই, ২০১৮ ১০.৫৬৭% ১১.৮৬৫%
২১ জুলাই, ২০১৮ ১০.৮৩৫% ১২.৭১৭%
২২ জুলাই, ২০১৮ ১১.৭১৩% ১৩.৪৮১%
২৮ জুলাই, ২০১৮ ১১..১১৪% ১২.৫৬৩%।
২৯ জুলাই, ২০১৮ ১২.৩৩০% ১৩.৯১২%
৪ আগস্ট, ২০১৮ ১১.৬৯৫% ১২.৭৬৩%
১০ ৫ আগস্ট, ২০১৮ ১৩.৫৩৪% ১৫.৪০০%
১১ ১১ আগস্ট, ২০১৮ ১২.৭৯২% ১৪.২২৭%
১২ ১২ আগস্ট, ২০১৮ ১৩.৩৯৯% ১৫.৩৭৮%
১৩ ১৮ আগস্ট, ২০১৮ ১৩.৩২৭% ১৫.৫৭৬%
১৪ ১৯ আগস্ট, ২০১৮ ১৫.৬২৬% ১৮.১২৬%
১৫ ২৫ আগস্ট, ২০১৮ ১২.৮৯৩% ১৪.৬৮৬%
১৬ ২৬ আগস্ট, ২০১৮ ১৫.০২৩% ১৭.৩৭০%
১৭ ১ সেপ্টেম্বর, ২০১৮ ৭.৬৯৪% ৮.১৪০%
১৮ ২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪.৭২২% ১৬.৩৮৭%
১৯ ৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৪.১১৪% ১৪.৭৭৫%
২০ ৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৬.৫০০% ১৮.১৭৮%
২১ ১৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৪.২৮০% ১৬.০১৩%
২২ ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৬.৫৮৮% ১৮.৭৪৯%
২৩ ২৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৫.১৪৯% ১৭.২৭২%
২৪ ৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১৮.১২৯% ২১৩৮২৮%
গড় ১২.৯৫৫% ১৪.৭৪৭%
বিশেষ ২২ সেপ্টেম্বর, ২০১৮ ৮.৯৩৭% ৯.৪০৪%
  • উপরের টেবিলে নীল সংখ্যা সর্বনিম্ন গুণমান নির্দেশ করে এবং লাল সংখ্যা সর্বোচ্চ গুণমান নির্দেশ করে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Mr Sunshine on Netflix: How many episodes in the new series?"Daily Express। ২০১৮-০৭-০৬। Mr Sunshine will have 24 episodes in total. 
  2. "Mr. Sunshine' features high-end cinematography"The Korea Times। জুলাই ১০, ২০১৮। 
  3. ""Mr. Sunshine" Cast Say Their Farewells As Drama Comes To An End"। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ৩০, ২০১৮ 
  4. "'Mr. Sunshine' depicts lives of unsung heroes of national independence"Yonhap News Agency। জুন ২৬, ২০১৮। 
  5. "Will 'Mr. Sunshine' be next 'Descendants of Sun', 'Guardian?'"Kpop Herald। জুন ২৬, ২০১৮। 
  6. "Big-budget drama has great ambitions : 'Mr. Sunshine' from Kim Eun-sook debuted with massive ratings"Korea JoongAng Daily। জুলাই ১২, ২০১৮। 
  7. "'Mr. Sunshine' offers ray of hope with mesmerizing fantasy"Kpop Herald। আগস্ট ২৩, ২০১৮। 
  8. Frater, Patrick (জুন ২১, ২০১৮)। "Netflix Shines for Lee Byung-hun-Starrer 'Mr Sunshine'"Variety (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ জুন ২১, ২০১৮ 
  9. "[TV풍향계] '미스터 선샤인' 김태리, 홀로 살아남아 의병 활동 계속...시청률 18% 돌파 '유종의 미'"Sports SQ (কোরীয় ভাষায়)। অক্টোবর ১, ২০১৮। 
  10. "[FICTION VS. HISTORY] The fact and fiction in 'Mr. Sunshine' : Historical sweep is captured but some anachronisms and motivations irk viewers"Korea JoongAng Daily। অক্টোবর ১৫, ২০১৮। 
  11. "TWE Remembers: The Korean Expedition of 1871 and the Battle of Ganghwa (Shinmiyangyo)"Council on Foreign Relations (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-০৬-২৯ 
  12. http://contents.history.go.kr/mobile/kc/view.do?levelId=kc_i402702&code=kc_age_40। সংগ্রহের তারিখ জুন ২৯, ২০২১  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  13. "남대문전투"। সংগ্রহের তারিখ জুন ২৯, ২০২১ 
  14. "Lee Byung-hun, Kim Tae-ri to Star in New TV Series"The Chosun Ilbo। জুলাই ১১, ২০১৭। 
  15. "Lee Byung-hun stars in wartime romance"The Korea Times। জুন ২৭, ২০১৮। 
  16. '미스터 션샤인' 이병헌 아역 김강훈, 깜찍한 단발 "여자 아니예요"enews24 (কোরীয় ভাষায়)। জুলাই ৮, ২০১৮। 
  17. '미스터 션샤인' 전진서, 이병헌 아역 등장으로 화제…'알고 보니 강동원 닮은꼴?'Top Star News (কোরীয় ভাষায়)। জুলাই ১০, ২০১৮। 
  18. "Kim Tae-ri cast in latest Kim Eun-sook drama"Korea JoongAng Daily। জুলাই ৭, ২০১৭। 
  19. "Heo Jung-eun from "Oh My Geum-bi" to star in "Mr. Sunshine""Hancinema। YTN News। সেপ্টেম্বর ১৮, ২০১৭। 
  20. "Yoo Yeon-seok cast in next drama penned by 'Guardian' writer"The Korea Herald। জুলাই ১০, ২০১৭। 
  21. "Kim Min-jung Joins "Mr. Sunshine""Hancinema। Seoul Economic Daily। ফেব্রুয়ারি ১৩, ২০১৮। 
  22. "Byun Yo-han to star in Kim Eun-sook's "Mr. Sunshine""Hancinema। Ilgan Sports। জুলাই ১৭, ২০১৭। 
  23. "'Mr. Sunshine' gives new life to independence fighters"The Korea Times। অক্টোবর ১, ২০১৮। 
  24. Moon, Kat (২০২০-০৫-১২)। (ইংরেজি ভাষায়) https://time.com/5835519/best-korean-dramas-netflix/। সংগ্রহের তারিখ ২০২১-০৮-০৬  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  25. Forward, Devon (২০২১-০৬-১২)। "The Best Korean Dramas on Netflix Right Now"Collider (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-০৮-০৬ 
  26. "'Mr. Sunshine' takes flack for leaning to Japan"The Korea Times। জুলাই ২৩, ২০১৮। 
  27. "Japs are bad, Yanks are good, kinda"The Korea Times। আগস্ট ২, ২০১৮। 
  28. "AGB Daily Ratings: this links to current day-select the date from drop down menu"AGB Nielsen Media Research (কোরীয় ভাষায়)। জুন ১, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুলাই ৭, ২০১৮