মিরিন্ডা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মিরিন্ডা
পণ্যের ধরনকমলা পানীয়
মালিকপেপসিকো
দেশস্পেন
প্রবর্তন১৯৫৯; ৬৫ বছর আগে (1959)
সম্পর্কিত মার্কাফ্যান্টা
ক্রাশ

মিরিন্ডা, ট্যামস (দক্ষিণ কোরিয়া), সুকিতা (ব্রাজিল), ইয়েদিগুন (তুরস্ক), শানি (ইউএই), স্লাম (ইতালি), ট্যাঙ্গো (যুক্তরাজ্য), ক্লাব (আয়ারল্যান্ড), সিসি (নেদারল্যান্ডস), কাস (স্পেন) এবং (ল্যাটিনআমেরিকা) হল কোমল পানীয়ের একটি মার্কা যা মূলত ১৯৫৯ সালে স্পেনে তৈরি হয়েছিল এবং এখন বিশ্বব্যাপী বিতরণ সহ পেপসিকোর মালিকানাধীন। এর নাম "প্রশংসনীয়" বা "আশ্চর্যজনক" এর এস্পেরান্তো অনুবাদ থেকে এসেছে। [১]

মিরিন্ডা ১৯৭০ সাল থেকে পেপসিকোর মালিকানাধীন [২] এবং প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে বাণিজ্যিকীকরণ করা হয়েছে। এটি দ্য কোকা-কোলা কোম্পানির ফান্টা এবং ডক্টর পেপার স্ন্যাপল গ্রুপের ক্রাশের সাথে বিভিন্ন দেশে স্থানীয় স্বাদের মার্কাগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। বেশিরভাগ কোমল পানীয়ের মতো, মিরিন্ডা বিভিন্ন বাজারের স্বাদের উপর নির্ভর করে স্বাদ, কার্বনেশন এবং মিষ্টির একাধিক প্রস্তুতকরণে পাওয়া যায়।

ইতিহাস[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Ellemberg, Enrique (২৩ জানুয়ারি ২০০৫)। "89th Esperanto World Convention, Beijing, China. July 2004 (a01)"। ২৬ ফেব্রুয়ারি ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  2. "Produktseite "Mirinda"" (German ভাষায়)। PepsiCo Deutschland। ২০১২। ৩১ মার্চ ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। Mirinda kommt ursprünglich aus Spanien und wurde 1970 in das PepsiCo-Markenportfolio integriert. Für alle die es orangig-erfrischend lieben ist Mirinda der perfekte Durstlöscher. (Mirinda came originally from Spain and was integrated into the PepsiCo brand portfolio in 1970. For everyone who loves refreshing oranges, Mirinda is the perfect thirst quencher.)