মনদীপ বেভলি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মনদীপ বেভলি
Mandeep pic 11 CROPPED Small.jpg
২০১১ সালে মনদীপ বেভলি
জন্ম১১ মার্চ
পেশাঅভিনেত্রী, উপস্থাপক
ওয়েবসাইটপ্রাতিষ্ঠানিক ওয়েবসাইট

মনদীপ বেভলি হলেন ভারতীয় দক্ষিণ এশীয় মিডিয়া মার্কেটের একজন বিখ্যাত পরিবেশক এবং সংবাদ উপস্থাপক। তিনি ইংরেজি ভাষায় রাত্রের সংবাদ, বিনোদন সম্প্রচার, বলিউড ফিল্ম প্রোডাকশন, গেম অনুষ্ঠান এবং টেলিভিশন সিরিজের জন্য অধিক পরিচিত।

পেশা[সম্পাদনা]

তিনি এপর্যন্ত ১৬ বছর ধরে তাঁর পেশায় কর্মরত রয়েছেন। ৯০-এর দশকের মাঝামাঝি সময়ে, তিনি অভিনয় শিল্পের শীর্ষস্থানীয় অভিনয়শিল্পী, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং জনপ্রিয় ও ঐতিহ্যবাহী সঙ্গীত পেশাদারদের সাথে একত্রিত হয়ে আন্তর্জাতিকভাবে কাজ করেছেন। ১৯৯০-এর দশকের মধ্যভাগ থেকে টেলিভিশন এবং চলচ্চিত্র জগতের উত্থানের ফলে মনদীপ বেভলি কয়েক মিলিয়ন দর্শকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

একজন স্বনিযুক্ত পেশাদার মনদীপ তার নিজের প্রকল্প সুরক্ষিত করার জন্য কঠোর পরিশ্রম করে তাঁর কর্ম জীবন শুরু করেছিলেন। আন্তর্জাতিকভাবে টেলিভিশনের জন্য তোলা ভ্রমণ বিবরণ, সংস্কৃতি এবং খাদ্যবিষয়ক অনুষ্ঠানে তিনি উপস্থাপনা করেছেন। গেম অনুষ্ঠান উপস্থাপন করার পাশাপাশি একটি বলিউড ফিচার ফিল্মে তাঁকে দেখা গেছে। অতঃপর তিনি ইন্ডিয়া টুডে মিডিয়া গ্রুপের জন্য এন্টারটেইনমেন্ট কোয়ার্টার, গ্র্যান্ডস্ট্যান্ড, হেড স্টার্টএর মতো বেশ কয়েকটি আন্তর্জাতিকভাবে প্রচারিত প্রাইম টাইম অনুষ্ঠানে উপস্থাপনার দায়িত্ব পালন করেছেন। মুম্মার কাদ্দাফি, অমিতাভ বচ্চন থেকে শুরু করে সালমান খানপ্রিয়াঙ্কা চোপড়ার মতো অভিনয়শিল্পীদের অভিনয় জগতের অভিজ্ঞতা বিষয়ে তিনি বেশ কিছু উল্লেখযোগ্য ব্যক্তির সাক্ষাৎকার গ্রহণ করেছেন। তিনি অভিনেত্রী হিসাবে তাঁর নৈপুণ্য অর্জন করতে অভিনয় শিল্পে পেশাদার অভিজ্ঞতা এবং শিক্ষার জন্য লস অ্যাঞ্জেলেসে চলে গিয়েছিলেন। তিনি অভিনয়ের জন্য অভিনয় ক্লাসে অংশ নিয়েছিলেন এবং অভিনয়ের আত্ম-উপলব্ধি কৌশল রপ্ত করেছেন।

তিনি ২০১১ সালে, কালার্সে প্রচারিত জনপ্রিয় রিয়ালিটি টেলিভিশন অনুষ্ঠান বিগ বসের ৫ম আসরে একজন প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন। সেখানে তিনি ১৩তম স্থান অধিকার করেছিলেন। তিনি বেশ কিছু সরাসরি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন[১] এবং তাঁর এই ভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ তাঁকে বিভিন্ন চ্যানেল হতে কাজ পেতে সহায়তা করেছিল। তিনি অনেক সরাসরি অনুষ্ঠান উপস্থাপনার পাশাপাশি এর নেপথ্যেও কাজ করেছেন। যার মধ্যে অসওয়াল গ্রুপের মিস্টার মোন্টে কার্লো অন্যতম।[২] এছাড়াও তিনি ডিডি মেট্রোতে প্রচারিতখবরেঁ বলিউড কি নামক অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন।[৩]

হেডলাইন নামক অনুষ্ঠানে তাঁর সহকর্মীদের মধ্যে অবন্তিকা, নিদা খান অন্যতম ছিলেন।[৪] মনদীপের খুবই ভালো কৌতুকরসবোধ আছে এবং দর্শকদের বিনোদন দিতে তাৎক্ষণিক কৌতুক এবং রসিকতা পরিবেশন করে তিনি তাঁর অনুষ্ঠানকে আরও আকর্ষণীয় করে তোলেন। মনদীপ ওরফে ম্যান্ডি (তাঁর ডাক নাম) বলিউডের গুজব, পরচর্চা ইত্যাদি সম্পর্কিত অনুষ্ঠান উপস্থাপনায় বিশেষজ্ঞ, যদিও মাঝে মাঝে তিনি মূল সংবাদ বিভাগে কাজ করেছেন।[৫]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Mandeep goes live - The Times of India"The Times Of India 
  2. "The Tribune, Chandigarh, India - Chandigarh Stories"। Tribuneindia.com। ২০০০-১২-২০। সংগ্রহের তারিখ ২০১১-১২-১২ 
  3. "The Sunday Tribune - Spectrum - Television"। Tribuneindia.com। ২০০২-০২-০৩। সংগ্রহের তারিখ ২০১১-১২-১২ 
  4. "Activities, Policies & Guidelines of HITS"। Mediamughals.com। সংগ্রহের তারিখ ২০১১-১২-১২ 
  5. https://web.archive.org/web/20110713064739/http://headlinestoday.intoday.in/site/headlines_today/anchor/Mandeep%2BBevli/1/28535.html। জুলাই ১৩, ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ১০, ২০১১  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)