ভ্যালেনটিন এলিজাল্ডে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভ্যালেন্টিন ভ্যালেন্সিয়া
জন্ম
ভ্যালেন্টিন এলিজাল্ড ভ্যালেন্সিয়া

(১৯৭৯-০২-০১)১ ফেব্রুয়ারি ১৯৭৯
[জিটনুহেকা]], Etchojoa Municipality, সোনোরা, মেক্সিকো[১]
মৃত্যু২৫ নভেম্বর ২০০৬(2006-11-25) (বয়স ২৭)
মৃত্যুর কারণGunshot wounds
পেশাগায়ক-গান রচয়িতা
স্বাক্ষর

ভ্যালেন্টিন এলিজাল্ড ভ্যালেন্সিয়া ( জিটনুহেকা, সোনোরা, ১ ফেব্রুয়ারি ১৯৭৯ - রেনোসা, তামাউলিপাস, ২৫ নভেম্বর, ২০০৬ ), এছাড়াও হিসাবে "এল গ্যালো দে ওরো", পরিচিত একজন মেক্সিকান গায়ক ছিলেন। এলিজাল্ডা বান্দা এবং নরতেসোর ঘরানার সাথে আঞ্চলিক মেক্সিকান সংগীতে বিশেষীকরণ করেছেন। তাঁর সর্বাধিক পরিচিত সংগীত হিটগুলির মধ্যে রয়েছে; "এখনই যান", "আমার শত্রুদের কাছে", "হাউজ ইট হুর্টস মি", "এন্ড লুকস ইউ লাইক ইউ", "আই উইল লাভ অইগেন" এবং "টেমেড ওল্ফ"।

২৫ নভেম্বর, ২০০৬ এ, এলিজাল্ডকে একটি কনসার্ট দেওয়ার পরে কমান্ডো তাকে গুলি করে হত্যা করেছিল।

জীবনী[সম্পাদনা]

ভ্যালেনটেন জিতোনহাইকা শহরে জন্মগ্রহণ করেছিলেন, ইটচোজা পৌরসভার অন্তর্গত একটি শহর, সোনোরার, যেখানে তিনি তাঁর জীবনের প্রথম বছর কাটিয়েছিলেন, তিনি প্যালেকগুলিতে সংগীত ক্যাসেট বিক্রি করার জন্য নিবেদিত ছিলেন, তারপরে তিনি টমেটো ক্ষেতে প্রবেশ করেন এবং পরে গুয়াদালাজারায় চলে যান, জালিস্কো, এবং পরে গুয়াসেভে, সিনালোয়া গিয়েছিলেন যেখানে তিনি তার বাবা এভেরার্ডো এলিজাল্ড এবং তার ভাইদের সাথে কয়েক বছর অবস্থান করেছিলেন। গায়কটি টোবারিতোতে স্থায়ী হন।

তাঁর মা ছিলেন ক্যামিলা ভ্যালেন্সিয়া। ভ্যালেন্টিনের দুই ভাই এবং এক বোন ছিল; জেসেস এলিজাল্ড ভ্যালেন্সিয়া, ফ্রান্সিসকো এলিজাল্ড এবং লিভিয়া এলিজাল্ড ভ্যালেন্সিয়া। তিনি সোনোরা বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশোনা করেন, যেখানে তিনি পড়াশোনা শেষ করেন এবং আইনজীবী হিসাবে স্নাতক হন।[২][৩]

এলিজাল্ড কেবল গায়কই ছিলেন না, সুরকারও ছিলেন; সিনালোয়া থেকে তাম্বোড়ার প্রচলনের মধ্যে প্রচুর পরিমাণে গান এবং বৈচিত্র্যময় শৈলীর মধ্যে এই শৈলীর মধ্যে নারকোকোরিডোও রয়েছে।

খুন[সম্পাদনা]

ভ্যালেন্টিন Elizalde একটি কমান্ডো যখন তিনি একটি উপস্থাপনা যাওয়ার কথা তাঁকে হত্যা করা হয় Palenque মধ্যে এক্সপো-Feria এ রেয়নসা, তামাউলিপাস ২৫ নভেম্বর ২০০৬ সালের কাছাকাছি ৩:৩০ pm, আক্রমণ চলাকালীন, তিনি একে -৪ ,, এআর -১ and এবং .38 সুপার আগ্নেয়াস্ত্র, উচ্চশক্তিযুক্ত অস্ত্রের কাছ থেকে বেশ কয়েকটি শট পেয়েছিলেন যা তার চালক, রেনাল্ডো ব্যালেস্টেরোস এবং তার প্রতিনিধি মারিও মেন্ডোজা গ্রজেদা সহ তাত্ক্ষণিক মৃত্যু ঘটায়। এই ঘটনায় তার চাচাত ভাই ফাস্তো "তানো" এলিজাল্ডও আহত হয়েছিল। তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া Jitonhueca, অ্যারিজোনা, বংশোদ্ভুত তার জায়গায় তার পশু খামার এ সম্পন্ন হয়, এবং তিনি এর শহরে দাফন করা হল Guasave এ, সিনালোয়া[৪][৫][৬]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Evan C. Gutierrez. অলমিউজিকে Valentín Elizalde. Retrieved November 11, 2018.
  2. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ১৯ আগস্ট ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ আগস্ট ২০২০ 
  3. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ৫ ফেব্রুয়ারি ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ আগস্ট ২০২০ 
  4. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ৭ মে ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ আগস্ট ২০২০ 
  5. "Recuerdan fanáticos muerte de Valentín Elizalde"। ABC Noticias। পৃষ্ঠা abcnoticias.mx। ১৯ আগস্ট ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ 2 de diciembre de 2019  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  6. "Muerte de Valentín Elizalde"। 25 de marzo de 2008 তারিখে মূল থেকে আর্কাইভ করা।  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |আর্কাইভের-তারিখ= (সাহায্য)

বহিঃসংযোগ[সম্পাদনা]