ব্রান্ডন মেখেলে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(ব্রেন্ডন মেখেলে থেকে পুনর্নির্দেশিত)
ব্রান্ডন মেখেলে
২০১৯ সালে ব্রুজের হয়ে মেখেলে
ব্যক্তিগত তথ্য
জন্ম (1993-01-28) ২৮ জানুয়ারি ১৯৯৩ (বয়স ৩১)
জন্ম স্থান ব্রেডেনে, বেলজিয়াম
উচ্চতা ১.৯০ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ক্লাব ব্রুজ
জার্সি নম্বর ৪৪
যুব পর্যায়
১৯৯৯–২০১৩ ব্রুজ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৩– ব্রুজ ২৪৫ (৭)
২০১৬–২০১৭সিন্ট-ট্রইডেন্সে (ধার) ১৭ (২)
জাতীয় দল
২০১৩–২০১৪ বেলজিয়াম অনূর্ধ্ব-২১ (০)
২০১৯– বেলজিয়াম (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:২০, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:২০, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ব্রান্ডন মেখেলে (ওলন্দাজ: Brandon Mechele; জন্ম: ২৮ জানুয়ারি ১৯৯৩) হলেন একজন বেলজীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বেলজীয় ক্লাব ব্রুজ এবং বেলজিয়াম জাতীয় ফুটবল দলের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

১৯৯৯–২০০০ মৌসুমে, বেলজীয় ফুটবল ক্লাব ক্লাব ব্রুজের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে হাসান তার ফুটবল জগতে প্রবেশ করেন; তিনি এই ক্লাবের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমেই নিজের খেলার বিকাশ করেছেন। ২০১৩–১৪ মৌসুমে, এই ক্লাবের জ্যেষ্ঠ পর্যায়ের হয়ে মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ী জীবন শুরু করেন। পরবর্তীকালে তিনি সিন্ট-ট্রইডেন্সের হয়ে ধারে খেলেছেন, যেখানে তিনি ১ মৌসুম অতিবাহিত করেছেন; এই ক্লাবের হয়ে তিনি ১৮ ম্যাচে ২টি গোল করেছেন।

২০১৩ সালে, মেখেলে বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে বেলজিয়ামের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ২ বছর যাবত বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৯ সালে বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বেলজিয়ামের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ব্রান্ডন মেখেলে ১৯৯৩ সালের ২৮শে জানুয়ারি তারিখে বেলজিয়ামের ব্রেডেনেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মেখেলে বেলজিয়াম অনূর্ধ্ব-২১ এবং বেলজিয়াম অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে বেলজিয়ামের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৩ সালে বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। বেলজিয়ামের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৯ সালের ১৩ই অক্টোবর তারিখে, ২৬ বছর, ৮ মাস ও ১৫ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মেখেলে কাজাখস্তানের বিরুদ্ধে অনুষ্ঠিত উয়েফা ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বেলজিয়ামের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৯২তম মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় টমাস ভের্মালেনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ৪ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি বেলজিয়াম ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] বেলজিয়ামের হয়ে অভিষেকের বছরে মেখেলে সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৯ আগস্ট ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বেলজিয়াম ২০১৯
২০২০
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]