ব্যবহারকারী আলাপ:Tushraa

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়া কলকাতা সম্প্রদায়ের সাথে যুক্ত হওয়ার আহ্বান[সম্পাদনা]

নমস্কার Tushar Singha

আশা করি ভালো আছেন। সক্রিয় পশ্চিমবঙ্গ পিডিয়ানদের মধ্যে অবশ্যই আপনি একজন। বাংলা উইকিপিডিয়ার মানোন্নয়নের দিকে তাকিয়ে পশ্চিমবঙ্গ-ভিত্তিক অধিকাংশ বাংলা উইকিপিডিয়ানরা সম্প্রতি একটি সম্মিলনে নির্ণ​য় নিয়েছেন যে প্রতি মাসের দ্বিতীয় শনিবার একটি করে সম্মিলনের আয়োজন করা হবে যেখানে উইকিপিডিয়া সহ উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলির সমস্ত প্রাসঙ্গিক বিষয়ে বিষদে আলাপালোচনা করা হবে। আপনাকেও এই মাসিক মিট​-আপগুলিতে শামিল হতে অনুরোধ ও আমন্ত্রিত করছি। আরো জানতে দয়া করে আরো জানতে দয়া করে সোশ্যাল মিডিয়াতে আমার সাথে জুড়ুন এবং আমার আলাপ পাতায় আমার সাথে যোগাযোগ করুন। আমার মোবাইল নম্বর-৭৭৯৭৬৭৫৪০৮। যোগাযোগ করতে পাড়েন। বা আপনার মোবাইল নম্বর পাঠান আমি যোগাযোগ করব। আপনাকে অশেষ ধন্যবাদ। -- খাঁ শুভেন্দু (আলাপ) ১৩:৫৮, ৩ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

ধন্যবাদ। আমার মোবাইল নম্বর ৯০৮৩৭৮২২৫৮। Tushar Singha (আলাপ) ১৭:১৫, ৩ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

বিনামূল্যে পরামর্শ[সম্পাদনা]

তুষার ভাই, পশ্চিমবঙ্গের বিভিন্ন বিষয় নিয়ে নিবন্ধ তৈরি করার জন্য আন্তরিক শুভেচ্ছা! আমি একজন উটকো লোক হয়ে বিনামূল্যে একটি পরামর্শ দিতে যাচ্ছি কিছু মনে করবেন না। আর সেটা হচ্ছে; যে, কিভাবে আন্তঃউইকি সংযোগ দিতে হয়। যেকোন নিবন্ধে আন্তঃউইকি সংযোগ দিতে হলে, নিবন্ধটির ইংরেজি সংস্করণে যাবেন এবং বাম পাশে উইকিপিডিয়া লোগোর নিচে দেখবেন Wikidata item নামে একটি লিংক রয়েছে; সেখানে ক্লিক করবেন, করলে আপনি সংযোগ দেওয়ার পৃষ্ঠায় পৌঁছবেন। এবং উপরিউক্ত লিংকটি যদি না থাকে তবে উইকিউপাত্তে গিয়ে নতুন আইটেম তৈরি করতে পারেন। এটা শুধু একটা পরামর্শ মাত্র। ধন্যবাদান্তে আমি-- পরমাণু আলাপ ১৭:২৪, ৭ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া:কিভাবে আন্তঃউইকি সংযোগ দিবেন এখানে চিত্রসহ আন্তঃউইকি সংযোগ দেয়ার পদ্ধতি দেখানো আছে। --আফতাব (আলাপ) ১৭:২৫, ৭ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)
ওহ!! ধন্যবাদ আফতাব ভাই, আরও সুন্দর করে বুঝানোর জন্য! আপনি না; জাস্ট অবিশ্বাস্য!!-- পরমাণু আলাপ ১৭:২৯, ৭ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প- এই লিংকে প্রবেশ করও। এখানে নাম নথিভুক্তর লিংক আছে। সেখানে নাম নথিভুক্ত করে ফেলও। তারপর নিবন্ধ প্রতিযোগিতার জন্য নিবন্ধ তালিকা রয়েছে। সেই তালিকা থেকে নিবন্ধ লেখা শুরু কর। নিবন্ধ গুলি ৩০০ শব্দের অ ৯০০০ বাইটের হতে হবে। এর পর নিবন্ধ জমা করার লিংকে প্রবেশ করে বিবন্ধ জমা কর। ধন্যবাদ খাঁ শুভেন্দু (আলাপ) ১৮:৫৩, ২৩ মার্চ ২০১৮ (ইউটিসি)

ব্যাঘ্র প্রকল্পে স্বাগতম.

সুমিতা রায় দত্ত ১৯:০৮, ২৩ মার্চ ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮[সম্পাদনা]

সুপ্রিয় Tushar Singha,
উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে বাংলাদেশ জাতীয় জাদুঘরে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার প্রদান করবে অথবা অনুষ্ঠানে কেউ উপস্থিত না থাকলে পরবর্তীতে তার পুরস্কার ডাকযোগে পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। ধন্যবাদ।

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
সোমবার ২৩:৪১, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)

ব্যাঘ্র প্রকল্প উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন ২০১৮ যোগদানে সমস্যার সমাধান[সম্পাদনা]

প্রিয় তুষার সিংহ,

বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। শুভেন্দুর আলাপ পাতায় আপনি যোগদানের সমস্যার কথা লিখেছেন দেখে আপনাকে লিঙ্কগুলি এখানে দিচ্ছি, তাও সমস্যা হুলে জানাবেন। মার্চ ২০১৮ থেকে উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন শুরু হয়েছে। চলবে আগামী মে মাস অব্ধি। এখনই নিবন্ধন/যোগদান করুন এখানে। মূল পাতা এটি। নতুন পাতার তালিকা যেগুলি তৈরী করতে হবে এটি। কিছু সমস্যা হলে জানান আমাদের। এখানে জানাতে পারেন আমাকে। অংশগ্রহণকারীদের তালিকা এটি

প্রতি মাসে প্রত্যেকটি অংশগ্রহণকারী সম্প্রদায়কে সেই মাসের তাদের অবদানের উপর ভিত্তি করে তিনটি ব্যক্তিগত পুরস্কার প্রদান করা হবে। পুরস্কারগুলি যথাক্রমে ৩০০০, ২০০০ ও ১০০০ টাকা হবে। তিন মাস ব্যাপী প্রতিযোগিতা শেষে, সম্প্রসারিত বা তৈরি করা সর্বাধিক সংখ্যক নিবন্ধ যে সম্প্রদায় বানাবে সেই সম্প্রদায় একটি সামগ্রিকভাবে পুরস্কার লাভ করবে। তাতে বিজয়ী সম্প্রদায়ের জন্য ৩ দিনের একটি বিশেষ প্রশিক্ষণ কর্মশালা হবে। আগাম শুভেচ্ছা ও ধন্যবাদ।

সুমিতা রায় দত্ত ১০:০৮, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)

ধন্যবাদ। Tushar Singha (আলাপ) ০১:০৭, ২৮ মার্চ ২০১৮ (ইউটিসি)

ফিরতি বার্তা[সম্পাদনা]

Nuvola apps edu languages.svg
সুপ্রিয়, Tushraa। আলাপ:ন্যূনতম পৃষ্ঠ পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
১০:৫৬, ৩১ মার্চ ২০১৮ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।

~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৫৬, ৩১ মার্চ ২০১৮ (ইউটিসি)

নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ স্বাগতম[সম্পাদনা]

পালক ও অ ক.svg
সুপ্রিয় Tushraa,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

Do you[সম্পাদনা]

know the Bengali of the following chemical terms :- (1) enantiomer, (2) phosphonic thioester(do we just convert to bengali per IPA?), (3) nucleophile, (4) trans-esterifcation, (5) N,N-diisopropylaminoethanol (do we just convert to bengali per IPA?), (6) racemic, (7) chelation, and (8) phosphorylation. Winged Blades of Godric (আলাপ) ১২:৪৮, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

You know maximum chemical terms has no bengali term. The above all terms has no Bengali term, you have to just convert in bengali. You can confirm by Organic Chemistry book written in bengali. Thank You Tushraa (আলাপ) ১৪:৫২, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি)
Thank you for your help:-) Winged Blades of Godric (আলাপ) ০৭:০১, ৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

ফিরতি বার্তা[সম্পাদনা]

Nuvola apps edu languages.svg
সুপ্রিয়, Tushraa। উইকিপিডিয়া_আলোচনা:নিবন্ধ_প্রতিযোগিতা_২০১৯ পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
১৭:০০, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।

~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৭:০০, ৪ জুলাই ২০১৯ (ইউটিসি)


আপনার তৈরি তাপ-রসায়ন নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Tushraa,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি তাপ-রসায়ন নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - ~ যুদ্ধমন্ত্রী আলাপ, সোমবার ১৯:০২, ১৫ জুলাই ২০১৯ (ইউটিসি)


আপনার তৈরি উইটিগ বিক্রিয়া নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Tushraa,
উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি উইটিগ বিক্রিয়া নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - ~ যুদ্ধমন্ত্রী আলাপ, বৃহস্পতিবার ৯:১৫, ১৮ জুলাই ২০১৯ (ইউটিসি)

@NahidSultan: ধন্যবাদ আপনাকে। Tushraa (আলাপ) ০৯:২৩, ১৮ জুলাই ২০১৯ (ইউটিসি)

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯[সম্পাদনা]

Bangla Wikipedia Workshop at CIU (25).jpg
সুপ্রিয় Tushraa,

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি অক্টোবর থেকে অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে ডাকযোগে পুরস্কার প্রেরণ শুরু করবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। ১ অক্টোবর থেকে ফর্মে সরবরাহ করা ইমেইল ঠিকানায় যোগাযোগ শুরু হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। এই প্রতিযোগিতার আয়োজক ‘উইকিমিডিয়া বাংলাদেশ’ এবং সহযোগী ‘জাগো নিউজ’-এর পক্ষ থেকে আপনাকে অভিনন্দন। -নাহিদ সুলতান (আলাপ) সোমবার ১৭:৩১, ০২ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Kindness Barnstar Hires.png দলগত কাজের পদক
সুপ্রিয় Tushraa,

বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ অংশ নিয়ে এক বা একাধিক নিবন্ধ সৃষ্টি করে উইকিপিডিয়া সমৃদ্ধিতে অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। উইকিমিডিয়া বাংলাদেশের পক্ষ থেকে শুভকামনা জানাচ্ছি। -নাহিদ সুলতান (আলাপ) শুক্রবার ১৮:৫৯, ১১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় Tushraa,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)