ব্যবহারকারী আলাপ:Shafqatanwar

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ছবির কপিরাইট[সম্পাদনা]

আপনি যে ছবি গুলো উইকিমিডিয়া কমন্সে আপলোড করেছেন সেগুলো কপিরাইট ফ্রি বা কপিরাইট লেফট লাইসেন্সের আওতায় কোন ছবি নয়। এর ফলে ছবিগুলো কমন্স থেকে মুছে ফেলা হবে। উইকিমিডিয়া কমন্সে এমন ছবি আপলোড করতে হবে যা আপনার নিজের তোলা এবং তার কিছু কপিরাইট আপনি পরিত্যাগ করেছেন। সম্পূর্ণ কপিরাইটকৃত কোন ছবি উইকিপিডিয়ায় ব্যবহার করা যায় না।--বেলায়েত (আলাপ | অবদান) ০৬:৫৩, ৭ জুন ২০০৯ (UTC)

আরে ছবিগুলো আমার নিজের তোলা, নিজের pc তথেকে upload করা!! কী করবো তাহলে? ব্যাপারটা ভীষণ complicated হয়ে গেল :( শাফ্‌ক্বাত আনোয়ার

কমন্সে ছবি আপলোড[সম্পাদনা]

শাফকাত, কমন্সে ছবি আপলোডের ব্যাপারে আপনাকে কপিরাইটের ব্যাপারটা খেয়াল করতে হবে সতর্ক হতে হবে, কেবল মাত্র আপনার তোলা ছবি GFDL দিতে পারেন। আপনার হার্ড ডিস্কে কোন ছবি আছে মানেই সেটার মালিক আপনি নন। আপনি কমন্সে File:Tiklee.jpg ছবিটি আপলোড করেছেন সেইটি বোধহয় আপনার হার্ড ডিস্কে ছিল। তাই না? কমন্স থেকে এগুলি অপসারণ করা হতে পারে, কপিরাইট সমস্যার জন্য। যে কোন উইকিতে ছবি কেবল নিজের তোলা ছবি, কিংবা কপিরাইট মুক্ত হয়ে গেছে, এমনই দেয়া যাবে। আর অনেক বিষয়েরই ইংরেজি ভুক্তিতে ছবি আছে, তা যদি কমন্সের ছবি হয়, তাহলে সেটা বাংলা উইকিতেও ব্যবহার করা যাবে সরাসরি। ধন্যবাদ সহ--জয়ন্ত (আলাপ | অবদান) ০৬:৫৯, ৭ জুন ২০০৯ (UTC)

নিজের ক্যামেরায় তোলা ছবি? তাহলে তো মেটা ডেটা দেখা যায়। আপনি কি ক্রোপ করে দিচ্ছেন? তা না করে আপনার তোলা ছবি তাই আপলোড করুন। মেটা ডেটা পেলে কমন্সে রাখা সম্ভব।ধন্যবাদ সহ--জয়ন্ত (আলাপ | অবদান) ০৭:১০, ৭ জুন ২০০৯ (UTC)
নিজের হাতে ক্যামেরায় তোলা ছবি? যদি তা হয় তাহলে কিছু একটা করা যেতে পারে। তবে ছবি গুলোর রেজ্যুলেশন এবং সাইজ কিন্তু সন্দেহজনক। মনে হচ্ছে অন্য কোন ওয়েবসাইট থেকে নেওয়া। ছবিগুলোর একটু ভাল রেজুলেশনের কপি একই নামে (রিপলেস করতে হবে) আপলোড করুন এবং কমন্সে ঐ ছবির পাতায় গিয়ে source হিসেবে Self made লিখে দিন।--বেলায়েত (আলাপ | অবদান) ০৭:১৩, ৭ জুন ২০০৯ (UTC)

meta data কী? ক্রপ আমি নিজেঈ করেছি গ্রুপফটো দিতে আমার আপত্তি নাই, কিন্তু সেখানে মানুষের ভীড়ে হাতের চুড়ি আর বৌয়ের টিকলী চোখেই পড়বেনা। অপ্রাসংগিক হয়ে যাবে। আমি ছবিগুলো replace করে দিচ্ছি। শাফ্‌ক্বাত