ব্যবহারকারী আলাপ:Shafi Azim

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন




বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আপনার জন্য এক কাপ চা![সম্পাদনা]

Meissen-teacup pinkrose01.jpg উইকিপিডিয়া স্বাগতম, অবশ্যই বাংলা উইকিতে বেশি স্বাগতম। তাই এক কাপ চা হয়ে যাক!! মেরাজ (আলাপ) ১৮:৪৫, ৬ আগস্ট ২০১৭ (ইউটিসি)
@Ibrahim Husain Meraj: ভাই আমিই সাফিকে উইকিপিডিয়াতে নিয়ে আসছি, ও আমার ফ্রেন্ড। এখন উইকিতে প্রাথমিক পর্যায়ে আছে, আস্তে আস্তে শিখাইতেছি সব। -- Shahidul Hasan Roman (আলাপ) ১২:০৪, ৭ আগস্ট ২০১৭ (ইউটিসি)

বিষয়শ্রেণী যোগ প্রসঙ্গে[সম্পাদনা]

@Shafi Azim:, বাংলা উইকিপিডিয়াতে আপনার অবদানের জন্য ধন্যবাদ। অপনাকে প্রতিনিয়তই নতুন নতুন নিবন্ধ তৈরি করতে দেখা যায়। কিন্তু আপনি নিবন্ধে 'বিষয়শ্রেণী' যোগ না করে খালি রেখে দিচ্ছেন। নিবন্ধের শেষে বিষয়শ্রেণী:বিষয়শ্রেণীর নাম এভাবে বিষয়শ্রেণী যোগ করুন। কীভাবে বিষয়শ্রেণী যোগ করতে হয় এই বিষয়টি না জানা থাকলে আপনি অন্য কোন নিবন্ধ দেখতে পারেন। অথবা আপনার তৈরি আগের নিবন্ধগুলো দেখতে পারেন, সেগুলোতে আমি 'বিষয়শ্রেণী' যোগ করে দিয়েছি। বা আপনার বন্ধু Shahidul Hasan Roman-এর কাছ থেকে জেনে নিতে পারেন। আপনার উইকি যাত্রা শুভ হোক।-- ওয়াকিম (আলাপ) ০৬:১৭, ২৩ সেপ্টেম্বর ২০১৭ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Tireless Contributor Barnstar Hires.gif নিরলস অবদানের পদক
প্রিয় সাফি ভাই, নিরলসভাবে উইকিপিডিয়াতে অবদান রাখার জন্য এই পদক প্রদান করছি। সাফি বার্তা ০৫:২১, ৮ ডিসেম্বর ২০১৭ (ইউটিসি)

মাদিসিন শিপম্যান[সম্পাদনা]

দাদা

আপনার তৈরি মাদিসিন শিপম্যান নিবন্ধটির শিরোনাম ম্যাডিজিন শিপম্যান হবে বলে আমার ধারণা। আপনিও একমত হলে দয়া করে স্থানান্তর করুন বা অনুমতি দিন। ধন্যবাদ! পরমাণু আলাপ ১৭:০২, ২২ ডিসেম্বর ২০১৭ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Wiki expansion 100+ barnstar.png ১০০+ নিবন্ধ পদক
প্রিয় শাফি ভাই, আপনার নিয়মিত সম্পাদনা এবং প্রতিনিয়ত নিবন্ধ সৃষ্টির মাধ্যমে এগিয়ে যাচ্ছে বাংলা ভাষার সবচেয়ে বড় তথ্যের ভান্ডার বাংলা উইকিপিডিয়া। সম্প্রতি আপনি ১০০+ মানসম্পন্ন নিবন্ধ তৈরি করেছেন। তাই আমার পক্ষ থেকে আপনাকে এই পদক দেওয়া হল। শাহিদুল হাসান রোমান বার্তা ১৫:৫৫, ২৯ ডিসেম্বর ২০১৭ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Women in Red logo.svg লিঙ্গ সমতা পদক
সুপ্রিয় Shafi Azim,

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে উইকিমিডিয়া বাংলাদেশ এবং সুইডিশ দূতাবাস, ঢাকা আয়োজিত উইকিগ্যাপ এডিটাথন ২০১৮-এ অংশ নিয়ে নারী বিষয়ক এক বা একাধিক নিবন্ধ তৈরি করে উইকিপিডিয়ার বিষয়বস্তুুর লিঙ্গবৈষম্য দূর করতে সাহায্য করায় আপনাকে ধন্যবাদ। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। -নাহিদ সুলতান (আলাপ) বৃহস্পতিবার ১৮:৩০, ০৮ মার্চ ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথনঃ ২০১৭-২০১৮ সালে, উইকিমিডিয়া ফাউন্ডেশন এবং অনুসন্ধান পরিষেবা ও ক্লাউড কম্পিউটিঙের জন্য বিশ্বখ্যাত কোম্পানী গুগল, সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি (সিআইএস), উইকিমিডিয়া ভারত তথা বিভিন্ন ব্যবহাকারী দলের সঙ্গে নিবিড় সমন্বয় সাধন করছে এবং বিভিন্ন ভারতীয় ভাষাগুলিতে স্থানীয়ভাবে প্রাসঙ্গিক তথা উচ্চ মানের বিষয়বস্তু তৈরি করার জন্য উইকিপিডিয়া সম্প্রদায়দের উৎসাহ প্রদান করে একটি প্রোগ্রাম পরিচালনা করছে। এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হলো (ক) ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ল্যাপটপ এবং স্টিপেন্ডের মাধ্যমে সক্রিয় এবং অভিজ্ঞ উইকিপিডিয়া সম্পাদকদের সহায়তা করা এবং (খ) একটি ভাষাভিত্তিক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা যা বিদ্যমান উইকিপিডিয়া বিষয়বস্তু-গ্যাপ গুলির সমাধান করার লক্ষ্যে কাজ করবে।

ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলি যারা এই এডিটাথনে অংশগ্রহন করতে আগ্রহ প্রকাশ করবে, সেই সম্প্রদায়গুলি একসঙ্গে একত্রিত হবে এবং বিষয়বস্তু-গ্যাপ এর উপর একটি লেখা প্রতিযোগিতা গড়ে তুলবে। অংশগ্রহণকারী ভাষা সম্প্রদায়গুলি তিন মাসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। শীর্ষস্থানীয় ব্যবহারকারীদের জন্য বিশেষ পুরস্কার ছাড়াও উইকিপিডিয়ায় অবদানের জন্য তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিজয়ী সম্প্রদায়কে একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ ইভেন্টে আমন্ত্রিত করা হবে। এই এডিটাথনে (এখানে) যোগদানের আনুরোধ রইলো। খাঁ শুভেন্দু (আলাপ) ২১:২০, ১৯ মার্চ ২০১৮ (ইউটিসি)

পদক প্রাপ্তি[সম্পাদনা]

Editors Barnstar Hires.png সম্পাদকের পদক
বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। --IqbalHossain (আলাপ) ০৯:৪৬, ২২ জুলাই ২০১৮ (ইউটিসি)

উপজেলার নিবন্ধ সমৃদ্ধকরণ প্রকল্পে আমন্ত্রণ[সম্পাদনা]

Wiki-vänlig.png

সুধী,
আমরা কয়েকজন বছরব্যাপী বাংলাদেশের উপজেলাসমূহের নিবন্ধ বাংলা উইকিপিডিয়ায় সমৃদ্ধ করার প্রকল্পে কাজ করছি। নিয়মিত একজন অবদানকারী হিসেবে ‘কয়েকটি নিবন্ধ সমৃদ্ধ করতে’ আপনাকেও এই প্রকল্পে আমন্ত্রণ জানাচ্ছি। ২০২০ সালের মধ্যে বাংলাদেশের সব উপজেলার নিবন্ধ বাংলা উইকিপিডিয়াতে সমৃদ্ধ ও মানসম্মত করাই এই প্রকল্পের উদ্দেশ্য। যোগদান করুন: বাংলাদেশের উপজেলার নিবন্ধ সমৃদ্ধকরণ প্রকল্প। ধন্যবাদ - নাহিদ সুলতান (আলাপ), বৃহস্পতিবার ১৪:৫৩, ১২ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

EID MUBARAK BANGLA.png12231391541611988226eid mubarak.svg
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় Shafi Azim,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় Shafi Azim,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)