ব্যবহারকারী আলাপ:Rsnzaman

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম!

প্রিয় Rsnzaman, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগত জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন। এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবেঃ

কাজে নেমে পড়বার সহজ উপায় হল নীচের যেকোন পদ্ধতি অনুসরণ করা-

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল আবশ্যকীয় নিবন্ধ-গুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt-x চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে প্রসারণ বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে "অন্যান্য ভাষা"-র তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চারটি টিল্ডা(~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ তৈরি করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং সাহায্যকারী কিছুক্ষনের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দিবে। আবারও স্বাগতম! 


--মাকসুদ ০৯:৩৫, ২৮ এপ্রিল ২০০৭ (UTC)


ছবির সারাংশ তে কপিরাইট তথ্য প্রদান করুন নতুবা ছবিটি মুছে ফেলা হবে, কারণ উইকিপিডিয়াতে কপিরাইট করা কোন ছবি ব্যবহার করা যাবে না। --বেলায়েত (আলাপ | অবদান) ১৭:০০, ১ ফেব্রুয়ারি ২০০৮ (UTC)

সম্পাদনা পরামর্শ[সম্পাদনা]

প্রিয় জামান, আশা করি ভালো আছেন। সম্প্রতি ভোলাহাট উপজেলা নিবন্ধে আপনার সম্পাদনা দেখে এখানে লিখছি। অনুগ্রহ করে কোথাও থেকে লেখা কপি-পেস্ট করবেন না। উন্মুক্ত লাইসেন্সের অধীনে নয় বা কপিরাইটকৃত লেখা কপি-পেস্ট করলে তা উইকিপিডিয়ায় রাখা হয় না। নিজের ভাষায় বদলে লিখুন, সংরক্ষণ করার আগে বানানগুলো যাচাই করে নিতে প্রাকপ্রদর্শন দেখুন, তারপর নিশ্চিত হয়ে সংরক্ষণ করুন। এতে আপনার যোগ করা তথ্যগুলোর টিকে থাকা সম্ভাব্যতা নিশ্চিত হবে। আপনি লেখার সাথে তথ্যসূত্র দিচ্ছেন, যা অবশ্যই প্রশংসার দাবি রাখে। যাচাইযোগ্য তথ্যসূত্র উল্লেখ করার মাধ্যমে আপনি মুক্ত লেখা উইকিপিডিয়ায় যুক্ত করতে পারেন। অনুগ্রহ করে সব লেখা যুক্ত না করে ভুমিকা বাদ দিয়ে মূল লেখাটুকু যুক্ত করুন। কারণ বিশ্বকোষীয় ভাষাটা বেশ কাটাকাটা, খুব বেশি কাব্যিক ভাষাশৈলী বিশ্বকোষের জন্য প্রযোজ্য নয়। আপনার সম্পাদনা আরো সুন্দর হবে, এবং আপনি উইকিপিডিয়ায় আপনার অবদান অব্যহত রাখবেন -এই শুভকামনা সব সময়। ভালো থাকবেন। —মঈনুল ইসলাম (আলাপ * অবদান) ১৪:২৮, ১৭ জানুয়ারি ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান[সম্পাদনা]

সুপ্রিয় Rsnzaman,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

Thanks Wikipedia team to invite me..

I'm busy last few years & now I'm available about one hour with my [১] Firoz ১৭:৫১, ১৭ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি)