ব্যবহারকারী আলাপ:Prodipto Delwar

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

আমার আলাপ পাতায় আপনাকে স্বাগতম

আবুল আস ইবনে রাবি নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

আবুল আস ইবনে রাবি পাতাটি উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি করা হয়েছে দ্রুত অপসারণ প্রস্তাবনার জি১২ অনুচ্ছেদ অনুযায়ী, কারণ নিবন্ধটিতে https://i-onlinemedia.net/9704 এর লেখার সাথে হুবহু মিল পাওয়া গেছে। এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন WP:COPYPASTE-এ।

যদি বহি:স্থ উৎসটি আপনার মালিকানায় থেকে থাকে এবং আপনি অন্যদেরও এটি ব্যবহারের সুযোগ দিতে চান তাহলে উৎস ওয়েবসাইটের অফিসিয়াল ই-মেইল ঠিকানা থেকে info-bn@wikimedia.org ঠিকানায় ইমেইল করুন।

আপনি যদি অপসারণের আপত্তি জানাতে চান তাহলে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখার উপর ক্লিক করুন এবং সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। যদি নিবন্ধটি ইতিমধ্যে অপসারিত হয় এবং আপনি মনে করেন যে পাতাটি পুনরুদ্ধার করা উচিত তাহলে একজন সক্রিয় প্রশাসকের সাথে যোগাযোগ করুন। — Ahmad ০৩:৪১, ১৬ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

আন্ত উইকি সংযোগ প্রসঙ্গে[সম্পাদনা]

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনি প্রতিদিন চমৎকার কিছু নিবন্ধ তৈরি করছেন। নিবন্ধ প্রণয়নের মান আগের চেয়ে উন্নত হয়েছে। আপনি আপনার প্রণীত নিবন্ধ গুলোকে চমৎকার ভাবে বিষয়শ্রেণী যুক্ত করছেন।

কিন্তু আপনি নিবন্ধে আন্ত উইকি সংযোগ দিচ্ছেন না। এটা কেন গুরুত্বপূর্ণ তা বুঝতে হবে। আপনি সাহাবী দের নিয়ে নিবন্ধ প্রণয়ন করছেন। উমর এর নাম বাংলায় উমার, ওমর, উমর বিভিন্নভাবে লেখা হয়। দেখা গেলো আপনি ওমর নামে নিবন্ধ শুরু করেছেন কিন্তু আগে থেকে উমর নামে একটি নিবন্ধ বাংলা উইকিপিডিয়ায় প্রণীত হয়ে আছে। তাই আপনার যদি উইকিডাটার সংযোগ সম্পর্কে ধারণা থাকে তাহলে আপনার এবং অন্যের জন্যে খুবই সুবিধার হবে সেটা। বিশেষ করে যারা অন্য উইকি থেকে নিবন্ধ অনুবাদ করেন তারা সহজেই জানতে পারেন উক্ত নিবন্ধটি ইতোমধ্যে বাংলা উইকিতে বিদ্যমান। সামাজিক যোগাযোগ মাধ্যমের আলাপে আমি একদিন আপনাকে বিষয়টি বোঝানোর চেষ্টা করেছিলাম। আপনি চাইলে আমি আবারও চেষ্টা করতে পারি। তবে আপনার প্রতি অনুরোধ থাকবে অবশ্যই আন্ত উইকি সংযোগ যোগ করবেন। ধন্যবাদ। ফেরদৌস • ০০:৪২, ২৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

আলোচনা ছাড়াই পাতা স্থানান্তর[সম্পাদনা]

প্রিয় উইকিপিডিয়ান আমার উপপাতায় থাকা বদর দিবস পাতাটি আপনি আলোচনা ছাড়াই স্থানান্তর করেছেন। যা আপনি করতে পারেন না। বিষয়টি সম্পর্কে কি একটু ব্যাখ্যা দেবেন? --দেলোয়ার () • ১৯:৪১, ৩০ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

সুপ্রিয় Prodipto Delwar, অন্যের ব্যবহারকারী নামস্থানে তার অনুমতি ব্যতীত কোন প্রকার সম্পাদনা করা অতিশয় নিন্দনীয় কাজ। আপনি ব্যবহারকারী:DelwarHossain এর অনুমতি ব্যতীত তার সম্পাদনায় থাকা ব্যবহারকারী:DelwarHossain/বদর দিবস পাতাটি মূল নামস্থানে স্থানান্তরিত করেছেন। অনুগ্রহ এ ধরণের সম্পাদনা করবেন না।ফেরদৌস • ০৩:২০, ১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
ভাই বদর দিবস নামে বাংলা উইকিপিডিয়ায় কোন পাতা ছিল না বিধায় । আমি লক্ষ্য করলাম দেলোয়ার ()ভাইয়ের আলাপ পাতায় এমন একটি পাতা রয়েছে তা আমি মূল নিবন্ধে নিয়ে আসার প্রয়োজনীয়তা অনুভব করলাম সেটার প্রেক্ষিতেই আমি তেমনটা করেছি । উইকিপিডিয়া যেহেতু প্রয়োজনীয় পাতা তৈরি করার জন্যই একটা বিশ্বকোষ,তাই মূল পাতায় নেওয়ায় কোন সমস্যা থাকার কথা এমনটা আমার ধারণা হয়েছে । যাই হোক আমি উইকিপিডিয়ায় নতুন,আমার কাজটি হয়তো উইকিপিয়ার নিয়ম লঙ্ঘন করেছে আমার অজ্ঞাতসারে । আমি দুখখিত । কিন্তু একটা বিষয় জানার রয়েছে ?? বদর দিবস পাতাটি মূল পাতাতে স্থানান্তরে কি ধরনের সমস্যা হয়েছে ?? Prodipto Delwar - ২২:৩৬, ১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
 : একজন ব্যবহারকারী যখন পাতাটি নিয়ে কাজ করছেন তখন তিনিই ঠিক করবেন কখন পাতাটি মূল নামস্থানে নেবেন। অথবা তিনি অন্যকে অনুরোধও করতে পারেন। আপনার যদি মনে হয় যে নিবন্ধটি মূল নামস্থানে নিয়ে যাওয়ার উপযোগী হয়েছে তাহলে উক্ত প্রণেতার আলাপ পাতায় বার্তা রাখুন। অন্যের ব্যবহারকারী পাতা বা খেলাঘর এ তার অনুমতি ব্যতীত কোন প্রকার সম্পাদনা করা অনৈতিক কাজ। এখানে কোন প্রশ্নের অবকাশ নাই। ফেরদৌস • ০০:৩৮, ২ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

তথ্যসূত্র ট্যাগ যুক্তকরণ[সম্পাদনা]

Gnome-edit-redo.svgProdipto Delwar: ইসলাম সম্পর্কিত নিবন্ধ তৈরী এবং সম্প্রসারনের জন্য আপনাকে প্রাণঢালা অভিনন্দন এবং শুভেচ্ছা। সাম্প্রতিক লক্ষ্য করলাম যে আপনি নিবন্ধে তথ্যসূত্র ট্যাগ যুক্ত করছেননা। যেমনটি এখানে দেখুন তথ্যসূত্র ট্যাগ যুক্ত করেননি। আমি আপনার একটি নিবন্ধে তথ্যসূত্র ট্যাগ যুক্ত করে দিয়েছি যেটি উদাহরণস্বরুপ পরিবর্তন এখানে দেখুন। এজন্য আপনাকে প্রথমে একেবারে নিবন্ধের শেষে (বহিঃসংযোগের উপরে) নতুন অনুচ্ছেদ নিয়ে ==তথ্যসূত্র== যুক্ত করতে হবে এর পরে ইন্টার প্রেস করে {{সূত্র তালিকা}} যোগ করলেই শেষ। আশা করছি যে বোঝাতে পেরেছি। আর বুঝতে না পারলে আমার আলাপ পাতায় বার্তা রাখতে ভূলবেননা।  মাসুম ইবনে মুসা  কথোপকথন ১৩:৫১, ১৪ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

আমন্ত্রন[সম্পাদনা]

Gnome-edit-redo.svgProdipto Delwar:

Mosque02.svg

উইকিপ্রকল্প ইসলামে অংশগ্রহণ করার জন্য আপনাকে আমন্ত্রণ জানানো হচ্ছে, এটি ইসলামমুসলমানদের সাথে সম্পর্কিত নিবন্ধসমূহের মানোন্নয়ন ও সংষ্কারের জন্য উৎসর্গীকৃত একটি প্রকল্প।

বর্তমানে আমরা এ প্রকল্পের উন্নতিকল্পে কাজ করছি; আপনিও আমাদের সাথে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে ইসলামী নিবন্ধগুলিকে মানসম্মত পর্যায়ে আনতে সাহায্য করতে পারেন। ধন্যবাদ আপনাকে; আপনার উইকি সম্পাদনা শুভ হোক।

--মহামতি মাসুম (আলাপ) ১৯:১৭, ১৪ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

নিরপেক্ষতা[সম্পাদনা]

সুধী, ইসলাম সম্পর্কিত নিবন্ধ তৈরি করার জন্য আপনাকে ধন্যবাদ। তবে, আপনার নিবন্ধগুলো নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে লেখা হচ্ছে না। উইকিপিডিয়াতে যে কোন নিবন্ধ নিরপেক্ষ দষ্টিতে লিখতে হয়। এ সম্পর্কিত নীতিমালাটি উইকিপিডিয়া:নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি। আমি আপনার একটি নিবন্ধ সংশোধন করে দিয়েছি, দয়া করে বাকীগুলো সংশোধঘন করুন। আপনি এখানে ক্লিক করে দেখতে পাবেন নিবন্ধটিতে কী কী সমস্যা ছিল। কয়েকটি উদাহরণ, উইকিপিডিয়াতে সব জীবনীই সমান গুরুত্বপূর্ণ তাই সম্মানসূচক অর্থে তাঁর বা তাঁদের-এর পরিবর্তে তার বা তাদের ব্যবহার করুন, রাসুল(সঃ)-এর পরিবর্তে ব্যক্তির নাম ব্যবহার করুন, এছাড়া নিবন্ধের বেশ কিছু লাইন নিরপেক্ষ ছিল না, মতামতমূলক ছিল। অন্য নিবন্ধগুলোতে দয়া করে সংশোধন করুন এবং ভবিষ্যতে নিরপেক্ষতা নীতিমালা অনুসারণ করুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৩৮, ১৫ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

পুনরায় নিরপেক্ষতা সম্পর্কে আপনাকে সতর্ক করতে এই বার্তা দিচ্ছি। আপনি এখনো নিরপেক্ষতা নীতিমালা লঙ্ঘন করছেন। দয়া করে নিরপেক্ষভাবে লিখুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১১:৫০, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)
ভুল !! আপনার আগের দেওয়া বার্তা দেওয়ার পরে আমি কোন নতুন নিবন্ধ তৈরি করিনি । আর আমি নিবন্ধ তৈরি করার সময় অবশ্যই নিরেপক্ষতা মেনেই চলি । শুধু মুহাম্মদ এর পূর্বে অধিকাংশ সময়ে বা তাঁর সাহাবাদের পূর্বে মাঝে মাঝে সন্মান সূচক শব্দ ব্যবহার করেছি । আপনিও আমার নিবন্ধের এক জায়গা তিন লাইন বাদ ও সন্মান সূচক শব্দ বাদ দেওয়া ছাড়া কোন পরিবর্তন করেননি । আমি অসংখ্য নিবন্ধে এমন সন্মান সূচক শব্দের ব্যবহার দেখে আমিও ব্যবহার করেছি । এখন থেকে ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছি । আর নিরেপক্ষতা আর সন্মান সূচক শব্দ ব্যবহার এক জিনিস নয় । আমার ভুল স্পষ্টভাবে বললে আমি সংশোধন করে নেবো । ধন্যবাদ । - ব্যবহারকারী:Prodipto Delwar 06.03, 16 Oct 2019.
আপনি ভুল করছেন, আমার বার্তার পর আপনি সালামা ইবনুল আকওয়া নিবন্ধটি শুরু করেছেন যা দেখেই আমি দ্বিতীয় বার্তাটি দিয়েছি। আপনি লিখেছিলেন, “সালামা ইবনুল আকওয়া রাসুল সঃ এর একজন সাহাবা ছিলেন ।” যা নিরপেক্ষভাবে হবে, “সালামা ইবনুল আকওয়া মুহাম্মাদের একজন সাহাবা বা সঙ্গী ছিলেন।” সঃ বা রাসুল এগুলো নিরপেক্ষ শব্দ নয় এর পরিবর্তে হবে মুহাম্মাদ বা যে ব্যক্তি তার নাম। সম্মানসূচক অর্থে তাঁর ব্যবহার নিরপেক্ষ নয় কারণ উইকিপিডিয়াতে সব নিবন্ধই সমান, এখানে যখন আপনি বিশেষ কোন নিবন্ধে তাঁর ব্যবহার করবেন সম্মানসূচক অর্থে তখন নিবন্ধের সাথে ব্যলেন্স থাকলো না। অনেক নিবন্ধে আছে সেটা ঠিক কিন্তু সেটিও লোকজন ভুল করে করেছে অথবা না জেনে করেছে। এগুলো ঠিক করার জন্য বট কাজ করছে। নিরপেক্ষতা উইকিপিডিয়ার পঞ্চস্তম্ভের একটি সুতরাং আপনি সেটি অনুসরণ না করলে সেটি উইকিপিডিয়ার মূল নীতিরই লঙ্ঘন। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:১৮, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)

স্বাগতম বার্তা[সম্পাদনা]

Wikimanbd (আলাপ) ১০:৪৮, ২১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)