ব্যবহারকারী আলাপ:Nazrul Islam Nahid/সংগ্রহশালা ৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫

উইকিপিডিয়া:আজকের নির্বাচিত ছবি

আজকের নির্বাচিত ছবি তালিকায় ইচ্ছেমত ছবি যোগ করা যাবে না। কেবল কমন্সের নির্বাচিত, মূল্যবান এবং গুণমান (Feature/Valued/Quality) চিত্র থেকেই যোগ করা যাবে। পড়ুন উইকিপিডিয়া:আজকের নির্বাচিত ছবি/টিউটোরিয়ালআল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৪:১৮, ৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)

আমি দিবস অনুযায়ী ছবি বাছাই করে আনিছ দিয়েছি। যেমন: ৪ অক্টোবর বিশ্ব প্রাণি দিবস বলে কোয়ালার ছবি, ৭ অক্টোবর বিশ্ব তুলো দিবস। আমার ডেক্সটপে তো এগুলো উচ্চমানের মনে হয়েছিল। -Nazrul Islam Nahid (আলাপ) ১৫:২৩, ৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
উচ্চমানের বুঝাচ্ছি না। বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতায় ৩ ধরনের ছবি যোগ করতে হয়, যা ওপরে উল্লেখ করেছি। ছবিগুলো কমন্সে মনোনয়নের মাধ্যমে যাচাই-বাছাইয়ের পর উত্তীর্ণ হয় এবং সে সমস্ত ছবি থেকে আপনি বাংলা উইকিপিডিয়ার নির্বাচিত চিত্র হিসেবে যোগ করতে পারবেন। টিউটোরিয়ালটি একটু পড়ে দেখুন। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৭:২৩, ৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Program submissions and Scholarships form are now open

Dear Wikimedian,

We are really glad to inform you that WikiConference India 2023 has been successfully funded and it will take place from 3 to 5 March 2023. The theme of the conference will be Strengthening the Bonds.

We also have exciting updates about the Program and Scholarships.

The applications for scholarships and program submissions are already open! You can find the form for scholarship here and for program you can go here.

For more information and regular updates please visit the Conference Meta page. If you have something in mind you can write on talk page.

‘‘‘Note’’’: Scholarship form and the Program submissions will be open from 11 November 2022, 00:00 IST and the last date to submit is 27 November 2022, 23:59 IST.

Regards

MediaWiki message delivery (আলাপ) ১১:২৪, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

দ্রুত অপসারণ ট্যাগ প্রসঙ্গে

অনুগ্রহ করে বলবেন কি বাঙালিদের তালিকা নিবন্ধটি WP:স১০ কেন? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:৪৮, ২৭ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@Yahya বাঙালিদের তালিকা শিরোনামটি বিতর্ক সৃষ্টি করবে। এটি কোন ধরণের বা ধারণার জন্য তৈরি তা নিদ্ধিষ্ট করা উচিত। - Nazrul Islam Nahid (আলাপ) ১৭:৫৪, ২৭ নভেম্বর ২০২২ (ইউটিসি)
এজন্য তো দ্রুত অপসারণ ট্যাগ দেওয়া যায় না। শিরোনাম পরিবর্তনের প্রয়োজন হলে নিবন্ধের আলাপ পাতায় আলোচনা করুন। আপনার কাছে অপসারণযোগ্য মনে হলে অপসারণ আলোচনা শুরু করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:৫৭, ২৭ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Open Community Call and Extension of program and scholarship submissions deadline

Dear Wikimedian,

Thank you for supporting Wiki Conference India 2023. We are humbled by the number of applications we have received and hope to learn more about the work that you all have been doing to take the movement forward. In order to offer flexibility, we have recently extended our deadline for the Program and Scholarships submission- you can find all the details on our Meta Page.

COT is working hard to ensure we bring together a conference that is truly meaningful and impactful for our movement and one that brings us all together. With an intent to be inclusive and transparent in our process, we are committed to organizing community sessions at regular intervals for sharing updates and to offer an opportunity to the community for engagement and review. Following the same, we are hosting the first Open Community Call on the 3rd of December, 2022. We wish to use this space to discuss the progress and answer any questions, concerns or clarifications, about the conference and the Program/Scholarships.

Please add the following to your respective calendars and we look forward to seeing you on the call

Furthermore, we are pleased to share the email id of the conference contact@wikiconferenceindia.org which is where you could share any thoughts, inputs, suggestions, or questions and someone from the COT will reach out to you. Alternatively, leave us a message on the Conference talk page. Regards MediaWiki message delivery (আলাপ) ১৬:২১, ২ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

On Behalf of, WCI 2023 Core organizing team.

অনির্ভরযোগ্য তথ্যসূত্র

আমি লক্ষ্য করলাম যে, আপনি জুয়েল আইচ নিবন্ধে roar.media এর একটি তথ্যসূত্র যোগ করার চেষ্টা করছিলেন, কিন্তু অপব্যবহার ছাঁকনি আপনাকে তা করতে বাঁধা দিয়েছে। উইকিপিডিয়ায় ব্লগ সাইট তথ্যসূত্রের জন্য অনির্ভরযোগ্য বিবেচনা করা হয়। তাই এই সাইটটির পাশাপাশি ব্লগস্পট.কম, ওয়ার্ডপ্রেস.কম সহ বেশ কিছু সাইটের তথ্যসূত্র এখানে যোগ করা যাবে না। অনুগ্রহ করে, অন্য কোনো নির্ভরযোগ্য সাইট তথ্যসূত্র হিসেবে ব্যবহার করুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:৩১, ৪ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

@Yahya তাঁর জন্মসালটা বিতর্কিত। শক্তপোক্ত একটা তথ্যসূত্র দিয়ে ঠিক করেছি দেখেন। ধন্যবাদ!- Nazrul Islam Nahid (আলাপ) ০৯:১১, ৪ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

এবিএম সোহেল রশিদ নিবন্ধ সম্পর্কিত

@Nazrul Islam Nahid

এবিএম সোহেল রশিদ একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ও লেখক । চাচ্চু, ঢাকার কিং, মাই নেম ইজ খান সহ চারশতাধিক চলচ্চিত্র এবং এক হাজারেরও নাটকে অভিনয় করেছেন। তিনি বিটিভির চলচ্চিত্র বিষয়ক বিনোদন অনুষ্ঠানের গ্রন্থনা ও সঞ্চালনাও করেছেন। Viet146 (আলাপ) ১৩:৫৭, ১৯ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

মোবাইলের উন্নতি - আপনি কি মনে করেন তা আমাদের জানান!

হাই, আমার নাম স্যাম এবং আমি উইকিমিডিয়া ফাউন্ডেশনের একজন প্রোডাক্ট ম্যানেজার। আমার টিম উইকিপিডিয়ার মোবাইল ওয়েবসাইটে উন্নতি করার জন্য কাজ করছে, এবং একজন সম্পাদক হিসাবে যিনি মোবাইল ওয়েবে প্রচুর পরিমাণে সম্পাদনা করেছেন, আমরা সত্যিই আপনার ইনপুটের প্রশংসা করি।

আমরা বর্তমানে ডিফ পৃষ্ঠার জন্য নতুন ডিজাইন অন্বেষণ করছি যা আপনি আমাদের টিমের প্রকল্প পৃষ্ঠায় পড়তে পারবেন। মোবাইলে ডিফ সম্পর্কে এই মুহুর্তে আপনি কী ভাবছেন এবং আমরা কিভাবে সেগুলিকে আরও ভাল করতে পারি সে সম্পর্কে আমাদের কিছু প্রশ্ন রয়েছে। অনুগ্রহ করে সেখানে যান এবং আপনি কি মনে করেন তা আমাদের জানান!

আমরা আপনাকে জানাতে চাই যে আমরা একটি নিউজলেটার শুরু করছি। মোবাইল ওয়েব অভিজ্ঞতায় আমরা যে পরিবর্তনগুলি করছি তার সাথে আপনি যদি আপ টু ডেট থাকতে চান তবে আপনি আমাদের নিউজলেটারের জন্য সাইন আপ করতে পারেন।

যেহেতু আমাদের দলে সাবলীল [বাংলা] ভাষী নেই তাই আমরা আপনার প্রতিক্রিয়ার দ্রুত প্রতিক্রিয়া জানাতে সক্ষম নাও হতে পারি কিন্তু আমরা আমাদের প্রকল্পের পৃষ্ঠাগুলিতে আপনার পোস্ট করা সমস্ত কিছু পড়ব এবং অনুবাদ করব। আপনার সময়ের জন্য ধন্যবাদ! ১৬:০৪, ২৬ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)Samwalton9 (WMF) (talk) ১১:৪৪, ২১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ডিসেম্বর ২০২২

স্বাগতম, আমি MdsShakil, আমি লক্ষ্য করেছি যে সম্প্রতি আপনি অন্তিক মাহমুদ নিবন্ধে রক্ষণাবেক্ষণ/পরিষ্করণ বার্তা টেমপ্লেট যুক্ত করেছেন। নতুন নিবন্ধ টহল নীতিমালা অনুসারে নতুন নিবন্ধ তৈরি হওয়ার ৪৮ ঘণ্টা পূর্বে কোন ধরণের ‘নিবন্ধ পরিষ্করণ ট্যাগ’ বা ‘বিরোধ, উৎস/উদ্ধৃতি/তথ্যসূত্র, রক্ষণাবেক্ষণ বার্তা টেমপ্লেট’ যুক্ত করা যাবে না। এবং নতুন অথবা পুরাতন যে কোনও নিবন্ধে পরিষ্করণ/রক্ষণাবেক্ষণ বার্তা টেমপ্লেট যুক্ত করার পর অবশ্যই নিবন্ধ প্রণেতা বা যিনি অবদানটি রেখেছেন তাকে বার্তা দিয়ে সমাধানের উপায়সহ ব্যখ্যা করতে হবে। আপনি যদি উইকিপিডিয়ায় নতুন হয়ে থাকেন তবে আমাদের স্বাগত পাতাটি পড়ে নিন এবং পরীক্ষামূলক সম্পাদনার জন্য অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। এছাড়াও, আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ। —শাকিল (আলাপ · অবদান) ০৫:৫৪, ৪ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ! @MdsShakil- Nazrul Islam Nahid (আলাপ) ০৮:৩০, ৪ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

স্বাগতম, আমি Md.Farhan Mahmud, আমি লক্ষ্য করেছি যে সম্প্রতি আপনি বরণ (টেলিভিশন ধারাবাহিক) নিবন্ধে রক্ষণাবেক্ষণ/পরিষ্করণ বার্তা টেমপ্লেট যুক্ত করেছেন। নতুন নিবন্ধ টহল নীতিমালা অনুসারে নতুন নিবন্ধ তৈরি হওয়ার ৪৮ ঘণ্টা পূর্বে কোন ধরণের ‘নিবন্ধ পরিষ্করণ ট্যাগ’ বা ‘বিরোধ, উৎস/উদ্ধৃতি/তথ্যসূত্র, রক্ষণাবেক্ষণ বার্তা টেমপ্লেট’ যুক্ত করা যাবে না। এবং নতুন অথবা পুরাতন যে কোনও নিবন্ধে পরিষ্করণ/রক্ষণাবেক্ষণ বার্তা টেমপ্লেট যুক্ত করার পর অবশ্যই নিবন্ধ প্রণেতা বা যিনি অবদানটি রেখেছেন তাকে বার্তা দিয়ে সমাধানের উপায়সহ ব্যখ্যা করতে হবে। আপনি যদি উইকিপিডিয়ায় নতুন হয়ে থাকেন তবে আমাদের স্বাগত পাতাটি পড়ে নিন এবং পরীক্ষামূলক সম্পাদনার জন্য অনুগ্রহ করে খেলাঘর ব্যবহার করুন। এছাড়াও, আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ। ≈ ফারহান  «আলাপ» ০৮:৩৩, ২৫ ডিসেম্বর ২০২২ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৩ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৫ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৪ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৬ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৫ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৭ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

আপনার জন্য এক কাপ চা!

এই ঠান্ডায় আপনার জন্য এক কাপ চা। আপনার সম্পাদনার জন্য ধন্যবাদ। চালিয়ে যান। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫৬, ৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ধন্যবাদ লিমন ভাই।- Nazrul Islam Nahid (আলাপ) ১৭:৫৮, ৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৮ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৮ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৭ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৯ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫২, ৮ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১০ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১০ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৯ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১২ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১২ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বটটি যদি অপ্রয়োজনীয় মনে হয়, তাহলে কারণ উল্লেখ করে আলোচনাসভায় বটের নির্বাচিত চিত্রের কাজটি বন্ধের প্রস্তাব কেনো করছেন না? আপনি প্রস্তাব করলেই আমি বটের নির্বাচিত চিত্রের কাজটি বন্ধ করে দেব। (তবে কারণ হিসেবে শুধু "কারণ বটটি গাধা" গ্রহণযোগ্য নয়।) — AKanik 💬 ১৭:৪৩, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Ahmad Kanik File:20120303 zoophilia Lakshmana Temple Khajuraho India (panoramic version).jpg বাছাই করেছে। - Nazrul Islam Nahid (আলাপ) ১৭:৫১, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
বট কোনো বাছাই করেনি। আগামীকাল কমন্সে যে চিত্র নির্বাচিত চিত্র হবে, সেটিই ব্যবহার করে। এই পদ্ধতি নিয়ে আপত্তি জানাতে পারেন আলোচনাসভায়। — AKanik 💬 ১৮:০০, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
@Ahmad Kanik ধন্যবাদ আপনার পরামর্শের জন্য। আমরা কয়েকজন ক্যাপশন লেখার জন্য নাম লিখিয়েছি, এরকম হলে আমরা ঠিক করে নিবো। - Nazrul Islam Nahid (আলাপ) ১৮:১১, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
আবার কী হল? বট তো ঠিক ছিল। যাইহোক ছবি পাল্টাতে সমস্যা নাই। তবে পাল্টানোর সময় অমন সারাংশ লেখাও অনুচিত। আফতাবুজ্জামান (আলাপ) ২০:৫১, ১১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৩ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১২ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৬ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৬ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১৫ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

পরীক্ষিত হিসাবে চিহ্নিত করুন

কোনো নিবন্ধে দ্রুত অপসারণ প্রস্তাবনা বা অপসারণ প্রস্তাবনা যোগ করার পর "পরীক্ষিত হিসাবে চিহ্নিত" করতে ভুলবেন না। টুইংকেল ব্যবহার করে প্রস্তাবনা দিলে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত হওয়ার কথা থাকলেও, টুইংকেলে সমস্যা থাকায় তা হয় না। তাই ম্যানুয়ালিই করুন। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৬:২০, ১৩ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

পুনশ্চ, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ প্রস্তাবনা বা অপসারণ প্রস্তাবনা যোগ করার পর "পরীক্ষিত হিসাবে চিহ্নিত" করুন (Arafat Hossain Shifat) মোঃ মারুফ হাসান (আলাপ) ০৭:২৪, ১৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)
@ এটা জন্য আলোচনা করা লাগে! দু’এক সেকেন্ড দিতে কি সমস্যা ! দু’একটা দু-তিন দিনে ছুটে গেলে, তুমি পেয়েছো করবা, আর পাতা তো অপসারণই হয়ে যায়, এটা তুমি নিশ্চয়ই জানো। - Nazrul Islam Nahid (আলাপ) ০৭:৩৪, ১৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৭ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

আপত্তি

'বাহাউদ্দীন যাকারিয়া' নামক একটি নিবন্ধে দ্রুত অপসারণের ট্যাগ লাগিয়েছেন। কিন্তু বুঝতে পারছি না এটি কেন অপসারণ করতে হবে? তিনি একটি প্রাচীন রাজনৈতিক দলের যুগ্মমহাসচিব, বৃহৎ একটি মাদরাসার পরিচালক। এবং এসব তথ্য নির্ভরযোগ্য উৎস দ্বারা প্রমাণিত। এই নিবন্ধ কি বিশ্বকোষে থাকার উপযুক্ত নয়? Ibne muhiuddin (আলাপ) ১৬:০৮, ১৯ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২১ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২১ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২০ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২২ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২২ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫২, ২১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২৫ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৫ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২৪ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২৬ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৬ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২৫ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২৯ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৯ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২৮ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

দ্বীনের পথে-এর প্রশ্ন (০৯:১৫, ২৯ জানুয়ারি ২০২৩)

ধন্যবাদ আমি আর্টিকেল লেখতে চাই কিভাবে লিখবো --দ্বীনের পথে (আলাপ) ০৯:১৫, ২৯ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

@দ্বীনের পথে বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম! আপনার প্রশ্নটি পেয়ে আমি খুব খুশি হয়েছি। বাংলা ‍উইকিপিডিয়ায় একটি মুক্ত বিশ্বকোষ যেখানে যে কেউ অবদান রাখতে পারে। আপনি নতুন নিবন্ধ যুক্ত করতে উইকিপিডিয়া:আপনার প্রথম নিবন্ধ পাতাটি পড়ুন। যে নিবন্ধটি লিখবেন তাঁর শিরোনাম নির্ণয় করুন আর অবশ্যই নিবন্ধটি কোনো মৌলিক গবেষণা নয়, নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি বজায়িত, যাচাইযোগ্যরচনাশৈলী যথাযথা হতে হবে। পরিক্ষামূল নিবন্ধ লিখতে আপনার খেলাঘর ব্যবহার করুন। ধন্যবাদ!
অনুগ্রহ করে পড়ুন:
- Nazrul Islam Nahid (আলাপ) ১০:৩২, ২৯ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৩০ জানুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩০ জানুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২৯ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৩ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ২ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

অনুরোধ

আসসালামু আলাইকুম। প্রিয় @Nazrul Islam Nahid ভাই, একটা অনুরোধ থাকবে। আমার অনূদিত পাতাগুলিকে অনুবাদ করার অন্তত ৩০ মিনিট সময় পর্যন্ত বহাল রাখার অনুরোধ করছি। পাতাগুলি তো একেবারে সম্পাদনা করা যায় না। প্রাথমিক অবস্থায় কিছু পরিবর্তন করে সাময়িক পাতাটি প্রকাশ করা হয়। এরপর সময় নিয়ে তা সম্পাদনা করা হয়। কিন্তু আমার অধিকাংশ পাতার ক্ষেত্রে দেখেছি যে, আমি পাতা প্রকাশিত হওয়ার পর সেটা খুটিয়ে খুটিয়ে সম্পাদনা করছি আর এদিকে আপনি হালকা সম্পাদনা করে রেখেছেন। তখন দ্বন্দ দেখিয়ে আমার সময় নিয়ে করা সম্পাদনা প্রকাশ করা হয় না। তাই অনুরোধ থাকবে, পাতা প্রকাশিত হওয়ার কমপক্ষে ৩০ মিনিট আমার পাতায় কোনো প্রকার সম্পাদনা না করার অনুরোধ রইল। BEnjOhiR (আলাপ) ১৯:৫০, ৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৬ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৬ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় Nazrul Islam Nahid,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ দুই মাসব্যাপী বাংলা উইকিপিডিয়ায় নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৩ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

আয়োজক দলের পক্ষে, AishikBot (আলাপ) ০৫:৪৯, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৭ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Nandita Pahan-এর প্রশ্ন (১৮:৫২, ৭ ফেব্রুয়ারি ২০২৩)

নাম যুক্ত করার পর কি ভাবে আঁশ গ্রহন করব --Nandita Pahan (আলাপ) ১৮:৫২, ৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Nandita Pahan: যে‌ নিবন্ধ গুলোর পাশে‌ কারো স্বাক্ষর নেই এমন নিবন্ধ গুলো অনুবাদের কাজ শুরু করবেন। এক্ষেত্রে স্বাক্ষরহীন অর্থাৎ অন্য কেউ কাজ করছেনা এমন নিবন্ধ অনুবাদে নিজের নামের স্বাক্ষর দিতে চারটি টিল্ডা(~) বসিয়ে দিন। অনুচ্ছেদ অনুবাদে এ সরঞ্জামটি ব্যবহার করুন।-Nazrul Islam Nahid (আলাপ) ১৯:৩২, ৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

কাশ্মীরি সাইকিয়া বড়ুয়া

এই নিবন্ধটি আমি সামান্য বাড়িয়ে দিতে পেরেছি। একটু খেয়াল করে দেখবেন যৌগিক এবং জটিল বাক্যকে ভেঙে লিখলে একটু বড় করা যায়। নিবন্ধের প্রাথমিক অংশে কিছু বাক্য যোগ করা যায় কারণ ঐ অংশে পুরো নিবন্ধের সারকথা থাকে। এছাড়াও বুলেটকৃত অংশকে মূলপাঠের মত লিখেও শব্দ বৃদ্ধি করা যায়। আশাকরি এরপর নিবন্ধ ছোট হলে আপনি নিজেই কিছুটা বাড়াতে পারবেন। ভালো থাকবেন। অনেক শুভেচ্ছা রইল। Nettime Sujata (আলাপ) ১৪:১৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৯ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১০ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১০ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৯ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

hello

hello মোঃ রিজভী আহমেদ (আলাপ) ১৭:৪৩, ৯ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@মোঃ রিজভী আহমেদ ? - Nazrul Islam Nahid (আলাপ) ০৮:০৭, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
amak akta Wikipedia page created kore diben মোঃ রিজভী আহমেদ (আলাপ) ০৮:০৯, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@মোঃ রিজভী আহমেদ কি বিষয়ে? - Nazrul Islam Nahid (আলাপ) ০৮:১৫, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
আমি একজন উদ্যোক্তা । এই বিষয় এ । আমি পেজ বানাইলে কে যেনো ডিলিট করে দেয় । তাই আপনাকে বলছি । মোঃ রিজভী আহমেদ (আলাপ) ০৮:১৭, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@মোঃ রিজভী আহমেদ উল্লেখযোগ্য কোন কর্ম আছে আপনার যার জন্য আপনি উল্লেখযোগ্য রাষ্ট্রীয় বা ভাষাভাষীর বা জাতিগত অথবা আন্তর্জাতিক পর্যায়ে! আপনাকে প্রথম দিকে স্বাগত পাতাটি দেয়া হয়েছে তা পড়ে বুঝা উচিত ছিল। অনুগ্রহ করে আপনার আলাপ পাতায় শুরুতে স্বাগত পাতা ও এ পাতাটি পড়ুন উইকিপিডিয়া:আপনার প্রথম নিবন্ধ। ধন্যবাদ! - Nazrul Islam Nahid (আলাপ) ০৮:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
আরও পড়ুন *উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা

নারীবাদ ও লোকগাথা এডিটাথন প্রশিক্ষণ কর্মশালা ২০২৩

প্রিয় Nazrul Islam Nahid,

বাংলাদেশ সময় আজ রাত ৮.০০ ঘটিকায় (ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০) চলমান নারীবাদ ও লোকগাথা এডিটাথনকে উপজীব্য করে একটি অনলাইন কর্মশালা ও সমন্বয় সভার আয়োজন করা হয়েছে।

  • প্রথম এক ঘন্টার কর্মশালায় অনুবাদের মান অনুধাবন, অনুবাদ সরঞ্জাম বা টুলসগুলোর সর্বোচ্চ সুবিধা গ্রহণের উপায় ও ব্যবহার, সহায়ক বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করে ন্যুনতম সময়ে মানসম্পন্ন নিবন্ধ তৈরি , রুক্ষ ও সাবলীল অনুবাদের পূর্ণাঙ্গ ধারণাসহ অন্যান্য প্রাসঙ্গিক কর্ম অন্তর্ভুক্ত থাকবে। কর্মশালার শেষে প্রশ্নোত্তর পর্বও থাকবে।
  • দ্বিতীয় এক ঘন্টায় আমরা উন্মুক্ত আলোচনায় অংশ নিব।

মিটিংয়ে যুক্ত হওয়ার উপায়:

  • গুগল মিট অ্যাপস বা meet.google.com ওয়েবসাইটের মাধ্যমে মিটিং কোড yry-wfwy-bfc প্রবেশে করিয়ে অথবা সরাসরি meet.google.com/yry-wfwy-bfc লিংকে ক্লিক করেও সরাসরি যুক্ত হতে পারবেন।
  • মিটিংয়ে যুক্ত হওয়ার জন্য অবশ্য আপনার একটি গুগল অ্যাকাউন্ট থাকা আবশ্যক।

শুভেচ্ছান্তে, -- Aishik Rehman ০৮:৪৩, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১১ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১১ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৩ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

কুট্টু

অন্যান্য ভাষার সঙ্গে প্রতিযোগিতায় সমতা আনার উদ্দেশ্যে এখন ২০০ শব্দের নিবন্ধ গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুতরাং ২০০ শব্দ হলেই আপনি জমা দিতে পারবেন। কিন্তু দেখলাম এই নিবন্ধে কোন তথ্যসূত্র নেই। একটি অন্তত তথ্যসূত্র যোগ করতে হবে। যোগ করতে সমস্যা হলে জানাবেন। Nettime Sujata (আলাপ) ১৬:৫৮, ১২ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

শৈল্পিক-এর প্রশ্ন (০৪:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৩)

এখানের কাজের ব্যাপারে বিস্তারিত জানতে আগ্রহী। বিশদভাবে জানানোর অনুরোধ রইলো।

শুভেচ্ছান্তে- শিকদার নূরুল মোমেন --শৈল্পিক (আলাপ) ০৪:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@শৈল্পিক বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম। অনুগ্রহ করে পাতাটি পড়ুন। >উইকিপিডিয়া: স্বাগতম নবাগত<।- Nazrul Islam Nahid (আলাপ) ১৩:০১, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

দ্রুত অপসারণ প্রস্তাবনা

দয়া করে গণহারে দ্রুত অপসারণ প্রস্তাবনা দেওয়া থেকে বিরত থাকুন। উল্লেখযোগ্য হতে পারে এমন নিবন্ধ সম্প্রসারণে প্রণেতাদের সময় দিন। এরপরও, উল্লেখযোগ্য মনে না হলে অপসারণ প্রস্তাবনা দিবেন, CSD নয় বরং AFD। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৬:১১, ১৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়ায় নতুনদের অভিজ্ঞতার উন্নতিতে আপনার মতামত কাম্য!

সুপ্রিয় মেন্টর, শুভেচ্ছা নেবেন। আপনি হয়ত জানেন যে উইকিমিডিয়া ফাউন্ডেশনের গ্রোথ দল ইতিবাচক প্রেরণা প্রকল্প নিয়ে কাজ করছে, যা নতুন অবদানকারীদের ধরে রাখার লক্ষ্যে কাজ করছে। নিচের নকশা এবং প্রশ্নগুলো মূলত এই বৈশিষ্ট্যের উন্নতির ক্ষেত্রে ভূমিকা রাখবে। এই বৈশিষ্ট্য এবং নকশা নতুন অবদানকারীদের কাজ শুরু করতে এবং নবাগতরা করতে পারেন এমন নতুন ধরনের পরামর্শকৃত সম্পাদনার কাজ করতে উৎসাহ দেবে। অন্য সব গুরুত্বপূর্ণ গ্রোথ বৈশিষ্ট্যের মত আমরা ক/খ পরীক্ষণের মাধ্যমে নতুন এ বৈশিষ্ট্যের কার্যকারিতা পর্যবেক্ষণ করব। এই আলোচনা প্রথম দফায় পাওয়া মন্তব্যের উপর ভিত্তি করে শুরু হচ্ছে। আমরা এই ক্ষেত্রে আপনার মতামত জানতে চাই।

সম্পাদনা-পরবর্তী বার্তা।
নীড়পাতা থেকে সহজ ধরনের কাজ করেন এমন অবদানকারীদের নিয়ে প্রশ্ন

আমরা সহজ সম্পাদনা শেষ করেছেন এমন নবাগতকে নিচের নকশাটি দেখাতে চাই।

  • এই নকশা নিয়ে আপনার উইকির নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • দ্বিতীয় ধাপে আমরা সম্প্রদায়কে এই ধরনের বৈশিষ্ট্য নিয়ন্ত্রণের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?
নতুন অবদানকারীদের একটি সম্পাদনা শেষ করার পরের (সম্পাদনা-পরবর্তী বিজ্ঞপ্তি) বার্তা নিয়ে প্রশ্ন

আমরা এই নকশা দেখাতে চাই:

  • এই নকশা কি নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • একটি সম্পাদনাও শেষ হয়নি, এমন নবাগতদের কি এই বার্তা উৎসাহ দেবে?
  • দ্বিতীয় ধাপে আমরা আপনার সম্প্রদায়কে এই বৈশিষ্ট্যের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?

আপনার মতামত আমাদের জন্য অন্ত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার সময়ের জন্য ধন্যবাদ! Ankan (WMF) (আলাপ) ০৯:০৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

কুট্টু

বুলেট থাকলে শব্দ সংখ্যা কমে যায়। এই নিবন্ধে বুলেটের অংশ আলাদা আলাদা অনুচ্ছেদে ভাগ করে লিখলেও চলে। সেটা করে দিন, শব্দ সংখ্যা ২০০র ওপরে চলে যাবে। Nettime Sujata (আলাপ) ১৩:১৪, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

NazmulHoqueZim-এর প্রশ্ন (১৮:৪৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৩)

কীভাবে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের নিবন্ধন করে? --NazmulHoqueZim (আলাপ) ১৮:৪৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@NazmulHoqueZim কোন সামাজিক মাধ্যম? - Nazrul Islam Nahid (আলাপ) ১৮:৪৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
মুসলিম দ্বারা পর ফেসবুকের মতো একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম আলফাফা কমিউনিটি NazmulHoqueZim (আলাপ) ০৩:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
নয়া দিগন্ত, বাংলাভিশন নিউজ, নিউজ টুয়েন্টিফোর বিডি সহ অসংখ্য নিউজ পোর্টালে খবর আছে এবং বেশ জনপ্রিয়তা লাভ করেছে আলফাফা NazmulHoqueZim (আলাপ) ০৩:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@NazmulHoqueZim এ পাতাটি পড়ুন উইকিপিডিয়া:স্বাগতম, নবাগত । এরপর টিউটিরিয়াল গুলো দেখুন উইকিপিডিয়া:টিউটোরিয়াল । ব্রাউজারে উইকিপিডিয়ায় লগ ইন করুন, এরপর যে পাতাটি তৈরী করবেন তা উইকিপিডিয়ায সার্চ করুন। যদি না থাকে ‘নিবন্ধটি তৈরী করুন’ একটি অপশন পাবেন। ক্লিক করে উপরের টিউটিরিয়াল ও নবাগত পাতা অনুসরণ ও মেনে তৈরী করুন। কোন প্রশ্ন থাকলে বলবেন। - Nazrul Islam Nahid (আলাপ) ০৪:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
আস্সালামু আলাইকুম
ভাইয়া আমি আপনার সাথে একটি বিষয়ে কথা বলতে চাই Yunusbgd (আলাপ) ০৫:৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@Yunusbgd কি?- Nazrul Islam Nahid (আলাপ) ০৯:৫৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
বাংলাদেশের প্রসিদ্ধ লেখক মাওলানা মুহাম্মাদ হেমায়েত উদ্দীন সাহেবের জীবনী উইকিপিডিয়াতে এড করতে চাইতেছি এব্যাপারে আপনার হেল্প প্রয়োজন Yunusbgd (আলাপ) ১০:১০, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@Yunusbgd অনুগ্রহ করে, এ পাতাটি পড়ুন উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা । -
Nazrul Islam Nahid (আলাপ) ১০:৫০, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
পড়েছি, আমার কাছে উল্লেখযোগ্য তথ্য আছে আপনি চাইলে আমি দিতে পারি Yunusbgd (আলাপ) ১১:০৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@Yunusbgd উনি উল্লেখযোগ্য নন। অন্য কিছু নিয়ে কাজ করুন। - Nazrul Islam Nahid (আলাপ) ১৩:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
ভাইয়া ফেসবুকের মতো টেম্পেল্ট আসবে কীভাবে? NazmulHoqueZim (আলাপ) ১১:৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@NazmulHoqueZim যেকোন একটি সামাজিক মাধ্যমের নিবন্ধ পাতায় যান। যেমন: ফেইসবুক। পেন্সিল বাটনে ক্লিক করে উৎস সম্পাদনা দেখুন, তথ্যছকটি কপি-পেস্ট করুন আপনার খেলাঘরে। এরপর = চিহ্নের পর ফেইবুকের লেখা গুলো মুছে আপনার নিবন্ধের লেখা যুক্ত করুন।- Nazrul Islam Nahid (আলাপ) ১৩:২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

Paharmura hs school

এই পাতাটি একদম ঠিক আপনি কেন সরিয়ে দিয়েছে যার উৎস গুলি সরকারি সাইট থেকে নেওয়া হয়েছে। 2409:4066:311:B248:0:0:27B0:A0A5 (আলাপ) ০৬:১১, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৩ নিয়ে Tasmim Islam-এর প্রশ্ন (১৩:৫২, ৯ মার্চ ২০২৩)

আমার নিবন্ধটি সম্পূর্ণ অনুবাদ করা হয়েছে কিন্তু তালিকাতে কোন দেখাচ্ছে না আমার নিবন্ধটি কি জমা হয়েছে কিনা কিভাবে বুঝবো আমার নামটি লাল হোয়ে আছে কেনো --Tasmim Islam (আলাপ) ১৩:৫২, ৯ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Tasmim Islam নিবন্ধটি এখানে উৎস সম্পাদনায় যেয়ে সিরিয়াল নম্বর দিতে # দিয়ে নিবন্ধের নাম ও পরে - হাইফেন দিয়ে আপনান স্বাক্ষর যুক্ত করতে চারটি টিল্ডা ~ দিয়ে জমাদান করুন। Nazrul Islam Nahid (আলাপ) ১৩:৫৭, ৯ মার্চ ২০২৩ (ইউটিসি)