ব্যবহারকারী:আলাপন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(ব্যবহারকারী আলাপ:Nabilsyl থেকে পুনর্নির্দেশিত)
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন



Actual Sunrise


স্বাগতম[সম্পাদনা]

Welcome Here. You are doing a Magnificence job. :) :) দীপংকর চক্রবর্ত্তী (আলাপ) ০১:৫০, ৮ জুলাই ২০১৮ (ইউটিসি)

ধন্যবাদ।

মোহাম্মদ নাবিল (আলাপ) ০১:২৯, ১৭ জুন ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি বিড়ালছানা![সম্পাদনা]

Red Kitten 01.jpg

মোহাম্মদ নাবিল আপনি পোষা প্রাণীর প্রতি বেশ যত্নশীল। আশাকরি উইকিতে এ বিষয়ে আপনার অবদান অব্যাহত থাকবে। তাই আপনার জন্যে এ পদক দেয়া হলো।

Delwar-দেলোয়ার ২২:২৭, ৮ জুন ২০১৯ (ইউটিসি)

ধন্যবাদ।

মোহাম্মদ নাবিল (আলাপ) ০৬:৪২, ১৯ জুন ২০১৯ (ইউটিসি)

নিবন্ধ তৈরির জন্য তালিকা[সম্পাদনা]

মোঃ মাহফুজুর রহমান তৈরির জন্য ধন্যবাদ। বাংলাদেশের এমন অনেক সেনাপ্রধানের নিবন্ধ বাংলা উইকিতে নেই। এখানে একটা তালিকা দিলাম। আপনার ইচ্ছা হলে অনুবাদ করতে পারেন তা থেকে। ধন্যবাদ। --আফতাবুজ্জামান (আলাপ) ২০:১৯, ১১ জুন ২০১৯ (ইউটিসি)

অনুবাদ ভালো হচ্ছে। চালিয়ে যান 👍 আফতাবুজ্জামান (আলাপ) ১৩:৪০, ১২ জুন ২০১৯ (ইউটিসি)
পারলে অনুবাদ করে এখানে কিছু তথ্য যোগ করেন দিয়েন: হাসান মশহুদ চৌধুরী, আব্দুল মুবীন, আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, মঈন উদ্দিন আহমেদ। আর নতুন হালনাগাদকৃত তালিকা (যেগুলি তৈরি করেছেন তা বাদ দেয়া হয়েছে এতে)। আপনার সময় নিয়ে আস্তে আস্তে চালিয়ে যান 👍 --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:০৯, ১৬ জুন ২০১৯ (ইউটিসি)
উৎসাহ দেয়ার জন্য আপনাকে ও ধন্যবাদ আফতাবুজ্জামান ভাই। আপনার তালিকা থেকে আমি যেগুলা আনুবাদ করেছিঃ মোঃ মাহফুজুর রহমান, নুরউদ্দীন খান, মোহাম্মদ আতিকুর রহমান, চৌধুরী হাসান সারওয়ার্দী, মো: সারওয়ার হোসেন, মো: জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, এম এ মালেক (সামরিক কর্মকর্তা), শফিকুর রহমান (জেনারেল), মো. রফিকুল ইসলাম, সিনা ইবনে জামালী, মজিদ-উল-হক, শাকিল আহমেদ, বাংলাদেশ সেনাবাহিনীর কর্মরত জেনারেলদের তালিকা, মো. শামসুল হক, মোঃ নাজিমুদ্দিন, বাংলাদেশ নৌবাহিনীতে কর্মরত অ্যাডমিরালদের তালিকা, শেখ মামুন খালেদ, বাংলাদেশ নৌবাহিনীতে কর্মরত অ্যাডমিরালদের তালিকা, সিদ্দিকুর রহমান সরকার, টি এম জোবায়ের,। ইনশাআল্লাহ বাকিগুলা ও করবো। --মোহাম্মদ নবিল ০৬:৩৬, ১৯ জুন ২০১৯ (ইউটিসি)
আরও কয়েকটি পাতাঃ এবিএম ইলিয়াস, ইমামুজ্জামান চৌধুরী, আবদুল্লাহিল আমান আযমী, কাজী শরীফ কায়কোবাদ, মাহমুদুল হাসান (জেনারেল), জন গোমেজ, শেখ পাশা হাবিব উদ্দিন, আনোয়ারুল কবির তালুকদার, মোহাব্বত জান চৌধুরী, মো. মইনুল ইসলাম, আনোয়ার হোসেন (জেনারেল)। --মোহাম্মদ নবিল ০১:৩৯, ২০ জুন ২০১৯ (ইউটিসি)
আরও কয়েকটি পাতাঃ এ,এল,এম ফজলুর রহমান, আনওয়ারুল মোমেন --মোহাম্মদ নবিল ০৪:৫৯, ২০ জুন ২০১৯ (ইউটিসি)
ধন্যবাদ। এখানে নতুন হালনাগাদকৃত তালিকা দেয়া হল (যেগুলি তৈরি করেছেন তা বাদ দেয়া হয়েছে এতে)। 👍 --আফতাবুজ্জামান (আলাপ) ০০:৪০, ২১ জুন ২০১৯ (ইউটিসি)
আরও কয়েকটি পাতাঃ গোলাম কাদের, মো. সাইফুল আবেদীন, মো. সাইফুল আবেদীন, এম এইচ খান, মুহাম্মদ গোলাম তাওয়াব। --মোহাম্মদ নবিল ২৩:৪২, ২১ জুন ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান: ভাই, আরও কয়েকটি পাতাঃ এম হাসান আলী খান, শাহ ইকবাল মুজতবা, মো. আবু তাহের (রিয়ার অ্যাডমিরাল), এএসএম আবদুল আওয়াল, আবু তায়েব মুহাম্মদ জহিরুল আলম --Nabil-নাবিল • ০০:৫০, ২৫ জুন ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান:ভাই, আরও কয়েকটি পাতাঃ মোহাম্মদ মঈনুল হক, জাতীয় প্রতিরক্ষা কলেজ (বাংলাদেশ), এম শফিউল আজম, মুজিবুল হক (অফিসার), অপারেশন ডাল-ভাত, বাংলাদেশ বিমান বাহিনীতে কর্মরত এয়ার মার্শালদের তালিকা, এম এ হামিদ, আনয়ারুল আজিম (রাজনীতিবিদ), মোহাম্মদ কামরুল ইসলাম, কিসমত হাসেম --Nabil-নাবিল • ০৬:৪২, ২৯ জুন ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান:ভাই, আরও কয়েকটি পাতাঃ রইস ভূঁইয়া, এম রাশেদ চৌধুরী, এ কে এম মহিউদ্দিন আহমেদ, সাইফুল ইসলাম জোয়ারদার, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক, মোহাম্মদ আকবর হোসেন (জেনারেল), রেজ্জাকুল হায়দার চৌধুরী, এএসএম নজরুল ইসলাম রবি। --মোহাম্মদ-নাবিল • ০৮:৪৩, ৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

আরও কয়েকটি পাতাঃ সাদিক হাসান রুমি, এটিএম আমিন, এম খলিলুর রহমান, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক, আবুল কালাম আজাদ (জেনারেল), সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ), ঢাকা, সফি আহমেদ চৌধুরী, আর,এ,এম গোলাম মুক্তাদির। --মোহাম্মদ-নাবিল • ১৩:৪৭, ৯ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান: আরও কয়েকটি পাতাঃ গুলজার উদ্দিন আহমেদ, জি এম মুশফিকুর রহমান, সদরউদ্দিন মুহাম্মাদ হোসেন, আবদুল গফুর মাহমুদ, মমতাজ উদ্দিন আহমেদ,কাজী কামরুল হাসান, মো. শওকত ইমাম, চৌধুরী ফজলুল বারী, মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী, ইসমাইল ফারুক চৌধুরী, বাংলাদেশ সেনাবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট, মুহম্মদ এনামুল হক (জেনারেল), মজিবুর রহমান ফকির, সৈয়দ ফাতেমী আহমেদ রুমি, মোহাম্মাদ নুরুল ইসলাম, মুহাম্মাদ মোহাইমিনুল ইসলাম, আমির আহমেদ মুস্তফা, সুলতান আহমেদ (রিয়ার এডমিরাল), নুরুল হক (ক্যাপ্টেন), ইঞ্জিনিয়ার ইন চিফ, সাব্বির আহমেদ, আব্দুল ওয়াদুদ (জেনারেল), প্রিন্সিপাল স্টাফ অফিসার। --•— মোহাম্মদ নাবিল • ০৫:০২, ২৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

WikiChevrons.svg সামরিক সম্পাদক পদক
বাংলা উইকিপিডিয়ায় সামরিক বিষয়ক বিভিন্ন লেখার জন্য আপনাকে এই পদক দিলাম। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৩০, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান:ভাই,আপনার প্রতি অসংখ্য কৃতজ্ঞতা। আপনার দেয়া স্বীকৃতি আমার কাজকে আরো বেগবান করবে। আশা করি আমার এ কাজ চলমান রাখতে সব সময় আপনাদের সহায়তা পাবো। আপনাকে আবারো ধন্যবাদ। --•— মোহাম্মদ নাবিল • ১৭:৫৮, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

এখানে আরেকটি হালনাগাদকৃত তালিকা দেয়া হল (যেগুলি তৈরি করেছেন তা বাদ দেয়া হয়েছে এতে)। 👍 --আফতাবুজ্জামান (আলাপ) ০০:১৫, ৮ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

স্বয়ংক্রিয় পরীক্ষণ[সম্পাদনা]

Wikipedia Autopatrolled.svg

হ্যালো Nabilsyl, আপনার অ্যাকাউন্টের সাথে স্বয়ংক্রিয় পরীক্ষণের সুবিধা যোগ করা হয়েছে, কারণ আপনি বিভিন্ন সময়ে মানসম্পন্ন ও গ্রহণযোগ্য সব নিবন্ধ সৃষ্টি করে চলেছেন। এই অধিকার আপনার সম্পাদনায় কোনো প্রভাব ফেলবে না। এটি শুধুমাত্র নতুন পাতা ও সম্পাদনা টহল বা পরীক্ষণের চাপ কমাবে। এই সুবিধাটি সম্পর্কে আরও জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ পাতাটি দেখতে পারেন। এছাড়া আপনার কোনো প্রশ্ন থাকলে তা আমার আলাপ পাতায় রাখতে পারেন। আপনার সম্পাদনা আনন্দময় হোক! ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:০৬, ২১ জুন ২০১৯ (ইউটিসি)

ধন্যবাদ। --মোহাম্মদ নবিল ০৫:১৮, ২১ জুন ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Editors Barnstar Hires.png সম্পাদকের পদক
সুপ্রিয় নাবিল এত অল্পসময়ে বাংলা উইকিপিডিয়ায় ৭৯ টি নিবন্ধ করেছেন যা নিঃসন্দেহে চমৎকার কাজ। আপনার অগ্রযাত্রা অব্যহত থাকুক এ প্রত্যাশা। ফেরদৌস • ১৯:২৩, ২১ জুন ২০১৯ (ইউটিসি)
ধন্যবাদ। --মোহাম্মদ নবিল ০১:২৪, ২২ জুন ২০১৯ (ইউটিসি)

প্রতিযোগিতা চলাকালীন[সম্পাদনা]

নিবন্ধ প্রতিযোগিতা চলাকালীন নিবন্ধে পরিষ্করণ ট্যাগ বা অন্য কোন ট্যাগ লাগানোর প্রয়োজন নেই। আমরা তালিকা ধরে প্রতিদিনই চেক করি। ট্যাগ লাগালে নতুন ব্যবহারকারীরা বিভ্রান্ত হয়ে যেতে পারেন। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৪৭, ২ জুলাই ২০১৯ (ইউটিসি)

আচ্ছা, ভাই। ধন্যবাদ। --Nabilsyl (আলাপ) ১০:৫৮, ২ জুলাই ২০১৯ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Special Barnstar Hires.png বিশেষ পদক
বাংলাদেশী জেনারেল নিয়ে বেশ কয়েকটি নিবন্ধ তৈরি করার জন্য ধন্যবাদ। পারভেজ সিরাজি (আলাপ) ০৬:৫১, ৮ জুলাই ২০১৯ (ইউটিসি)
 Gnome-edit-redo.svgপারভেজ সিরাজি: আপনাকেও ধন্যবাদ।

ব্যবহারকারী নাম পরিবর্তনের পাতায় আপনার দৃষ্টি আকর্ষণ করছি[সম্পাদনা]

শুভেচ্ছা নিন। একজন বৈশ্বয়ীক নাম পরিবর্তনকারী বা সাহায্যকারী আপনার ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদনে সাড়া দিয়েছেন, কিন্তু আবেদনটি সম্পন্ন করতে কিছু তথ্য প্রয়োজন। দয়া করে যত দ্রুত সম্ভব আপনার নাম পরিবর্তনের আবেদনের ভুক্তিতে তথ্য দিয়ে আমাদের সাহায্য করুন। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:১৬, ১২ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgNahidSultan: ভাই, পছন্দমতো কোন ব্যবহারকারী নাম খালি পাচ্ছিনা, ধন্যবাদ।

দ্ব্যর্থতা নিরসন টেমপ্লেট[সম্পাদনা]

আলাপ:হোসনে আরা রহমান এই আলাপে যা বুঝাতে চেয়েছিলাম তা হল যে দ্ব্যর্থতা নিরসন সরল লেখায় যুক্ত না করে {{জন্য}} টেমপ্লেট ব্যবহার করে যুক্ত করেন। এই রকম করে, টেমপ্লেট দ্বারা। আপনি {{জন্য|একই নামে অন্যান্য ব্যক্তিবর্গের জন্য| ....}} (.... অংশে দ্ব্যর্থতা নিরসনের নাম হবে) অনুলিপি করেন ও সম্পাদনায় সময় একদম উপরে প্রতিলেপন করেন। দৃশ্যমান সম্পাদনা বাকিটা করবে। আপনি তো এখন কিছু উইকিকোড জানেন, আপনি চাইলে "উৎস সম্পাদনায়" এসে সম্পাদনা করতে পারেন। (এই আলাপ পাতার মত) -আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৫২, ১২ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgআফতাবুজ্জামান: ভাই। এখন বুজতে পারছি, ধন্যবাদ।

ভাইয়া, মইনুল হোসেন চৌধুরী (স্বতন্ত্র নাম, এই নামে দ্বিতীয় ব্যক্তি নাই বাংলা উইকিতে) পাতার মত সব পাতায় দ্ব্যর্থতা নিরসন লাগানোর দরকার নেই, আরেকটি উদাহরণ আবদুল গফুর মাহমুদ। যদি মইনুল হোসেন চৌধুরী নামে দ্বিতীয় ব্যক্তি থাকত, যার নাম হুবহু এক বিভ্রান্তি এড়াতে তবে লাগানো যায়। আপনাকে সহজ বুদ্ধি শিখিয়ে দিচ্ছি, যেসব নিবন্ধে দেখবেন বন্ধনী (..) লাগিয়ে ঐ নিবন্ধের নামের দ্ব্যর্থতা নিরসন করা হয়েছে, সেগুলিতে শুধু দ্ব্যর্থতা নিরসন টেমপ্লেট লাগান। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫৬, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)
:বুজতে পারছি, ধন্যবাদ। --•— মোহাম্মদ নাবিল • ০৯:৪৬, ২৭ জুলাই ২০১৯ (ইউটিসি)

কিছু পরামর্শ ও টেমপ্লেট ব্যবহার সম্পর্কিত[সম্পাদনা]

সিলেটের অধিবাসী হওয়ায় সিলেট সম্পর্কিত বেশ কিছু কাজ আমি পূর্বেই করে রেখেছিলাম - যেগুলো সাধারণতঃ নিবন্ধে ব্যবহার করতে হয়; যেমনঃ সিলেটের প্রশাসনিক বিন্যাসের টেমপ্লেট, যা আপনি ইউনিয়নগুলোর নিবন্ধে যোগ করতে পারবেন। উল্লেখ্য, প্রতিটি নিবন্ধের নিচে আপনি যেভাবে টেমপ্লেট তথ্য যোগ করছেন সেটি বাংলা উইকিপিডিয়ায় অনুসৃত পদ্ধতি নয়। আমি আপনার করা লামাকাজী ইউনিয়ন নিবন্ধটির শেষাংশ কিছুটা সংশোধন করে দিলাম - আশা করি এটি দেখে অবশিষ্ট নিবন্ধগুলোতে প্রয়োজনীয় সংশোধন করতে পারবেন। আপনি ভালো কাজ করছেন - অভিনন্দন। - ধন্যবাদান্তেঃ Ashiq Shawon (আলাপ) ১৯:০২, ১৩ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgAshiq Shawon: ভাই, পরামর্শের জন্য জন্য প্রথমেই ধন্যবাদ, আমিও কয়েকটিতে টেমপ্লেট ব্যাবহার করেছি। বাকীগুলাতে ও করবো। আর নতুন নিবন্ধের সময় এখন থেকে টেমপ্লেট ব্যাবহার অবশ্যই করবো ইনশাআল্লাহ্‌। আমিও যেহেতু সিলেটী তাই আপনি সিলেটের অধিবাসী জেনে ভালো লাগলো। --•— মোহাম্মদ নাবিল • ১৯:১৭, ১৩ জুলাই ২০১৯ (ইউটিসি)

মেঘনা নিউজ নিবন্ধ সম্পর্কে[সম্পাদনা]

মেঘনা নিউজ নিবন্ধটি কেন দ্রুত অপসারণ করার বার্তা দেয়া হচ্ছে? আরো কি কি তথ্য সংযুক্ত করলে এই নিবন্ধটি অপসারিত করা হবে না? অনুগ্রহ পূর্বক আপনার সহযোগিতা কামনা করছি। Arifulislam124 (আলাপ) ১৩:১৪, ২৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgArifulislam124: উইকিপিডিয়াতে কোন বিষয়ের নিবন্ধ থাকা উচিত কিনা, তা স্থির করা হয় বিষয়টির উল্লেখযোগ্যতা দিয়ে। দ্রুত অপসারণ ট্যাগে আপনার আপত্তি থাকলে নিবন্ধের আলাপ পাতায় আলোচনা করতে পারেন। উল্লেখযোগ্যতা যাচাই করার জন্য উইকিপিডিয়ার সম্পাদকগণ একটি মানদণ্ড ঠিক করেছেন যা উল্লেখযোগ্যতার নীতিমালা হিসেবে পরিচিত। আপনার তৈরি নিবন্ধ উল্লেখযোগ্য কি না যাচাই করার জন্য এই পাতা ঘুরে আসতে পারেন - উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা। ধন্যবাদ। --•— মোহাম্মদ নাবিল • ১৩:৪৬, ২৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ[সম্পাদনা]

@নাবিল ভাই, আবুল কালাম আজাদ (কর্নেল) পাতাটি আপনি আগে আবুল কালাম আজাদ (জেনারেল) নামে লিখেছিলে, আজাদ জেনারেল নন, উনি কর্নেল, এখন 'আপনি আবুল কালাম আজাদ (জেনারেল) পাতাটি self-delete ট্যাগ দিয়ে ডিলিট করার ব্যবস্থা করুন, শিরোনামটি যেহেতু ভুল এবং আপনিই যেহেতু পাতাটি তৈরি করেছিলেন তাই পাতাটি অপসারণের উদ্যোগ নিন, একজন প্রশাসক পাতাটি মুছে দেবেন। উইকিপিডিয়া:দ্রুত অপসারণের জন্য বিচারধারা এটি দেখুন এবং বাংলাদেশ সেনাবাহিনীর পদবী এবং চিহ্নসমূহ এটা একটু পড়বেন, কারা কর্নেল এবং কারা ব্রিগেডিয়ার বা জেনারেল সেটা একটু বুঝবেন। পারভেজ সিরাজি (আলাপ) ০৮:২৫, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgপারভেজ সিরাজি: পাতাটি স্থানান্তরের আগে আলোচনা করা উচিত ছিল। সকল আর্মি অফিসারকেই জেনারেল বলা হয়। আশা করি পরবর্তীতে বিষয়টি নজরে রাখবেন। এটা ও যেনে রাখবেন যে শুধু বানান সংশোধনের জন্যই পাতা স্থানান্তর আলোচনা ছাড়া করা যায়। ধন্যবাদ।
@নাবিল ভাই, সকল সেনা কর্মকর্তা জেনারেল নন, লেফটেন্যান্ট, ক্যাপ্টেন, মেজর এদেরকে জেনারেল বলেনা, আপনি অনুগ্রহ করে এই ব্যাপারে একটু পড়বেন, জেনারেল কমপক্ষে মেজর জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনীর কর্মরত জেনারেলদের তালিকাতে কর্নেলরা নেই কেন? পারভেজ সিরাজি (আলাপ) ০৮:৩৮, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgপারভেজ সিরাজি: সকল সেনা কর্মকর্তাকে জেনারেল বলে না তবে সকল স্তরের জেনারেল অফিসার কেই জেনারেল বলে। যেটা আর্মিদের মধ্যে ও প্রচলিত। তাছাড়া আপনি এই পাতাও দেখে নিতে পারেন জেনারেল অফিসার বিষয়টা নিয়ে আর সময় নষ্ট করতে চাই না। পরিচিত কোন সেনা অফিসারের সাথে ও প্রয়োজনে কথা বলে নিয়েন।

@নাবিল ভাই, আমার পরিচিত সেনা সদস্য আছেন, সেনাবাহিনী সম্পর্কিত তথ্য বেসামরিক মানুষদেরকে বলা নিষেধ, তবে হ্যাঁ, বাংলাদেশ সেনাবাহিনীতে মেজর জেনারেলের নিচের পদবীকে জেনারেল ধরা হয়না, যাই হোক উইকিপিডিয়ার প্রশাসক আফতাব ভাই এই ব্যাপারে দেখবেন। আর একটা কথা হ্যাঁ, বাংলাদেশ সেনাবাহিনীতে ব্রিগেডিয়ার জেনারেল ২০০১ সালে চালু হয়, এর আগে এটা শুধু ব্রিগেডিয়ারই ছিলো যেটা ভারতীয় সেনাবাহিনী এবং পাকিস্তান সেনাবাহিনীতে এখনো প্রচলিত, বাংলা উইকির সব তথ্য আসলে পরিস্কার নয়, আপনি অনুগ্রহ করে w:Army ranks and insignia of India, w:Army ranks and insignia of Pakistan পড়বেন, এছাড়াও w:United States Army officer rank insignia এবং w:British Army officer rank insignia পড়বেন।পারভেজ সিরাজি (আলাপ) ০৮:৫৬, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgপারভেজ সিরাজি: আপনার আমার কাজ করার মতো এর থেকেও অনেক ভালো কাজ পড়ে আছে উইকিপিডিয়াতে। আপনি যেহেতু প্রশাসক আফতাব ভাইয়ের আলোচনা পাতায় দৃষ্টি আকর্ষণ করেছেন উনি উত্তর দেওয়া পর্যন্ত অন্য কাজ করুন। --•— মোহাম্মদ নাবিল • ০৯:২৭, ২৫ জুলাই ২০১৯ (ইউটিসি)

অনুরোধ[সম্পাদনা]

ভাই, সাহায্য করার জন্য ধন্যবাদ আশাকরি সব সময় এই ভাবেই আমাকে সাহায্য করবেন। অনুগ্রহ করে খেয়াল করুন আপনি যেই তথ্য সুত্র যোগ করছেন এতে করে আফতাব ভাই কোনো তথ্য খোঁজে পাচ্ছে না এমন কি আমিও তেমন কিছু পাইনি তাই

বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন কিংবা

সরকারি অন্যান্য পোর্টাল দেখুন

অথবা ওয়েবসাইট দেখতে পারেন এবং তথ্য সুত্র যোগ করুন


"ধন্যবাদ " TowfiqSultan (আলাপ) ১৬:০৩, ২৮ জুলাই ২০১৯ (ইউটিসি)

শুভেচ্ছা নিন। আমি এটির সাথে আরেকটি কথা যুক্ত করতে চাই। তথ্যসূত্র বর্তমানে যে https://archive.today/20120805080826/http://www.lged.gov.bd/ দিচ্ছেন তা দিবেন না কারণ আমি উক্ত ইউনিয়ন উক্ত তথ্যসূত্রের কোথাও দেখছি না। --আফতাবুজ্জামান TowfiqSultan (আলাপ) ১৬:০৫, ২৮ জুলাই ২০১৯ (ইউটিসি)

মূলত বাদ দিতে বলার কারণ হল যেখানে উক্ত সূত্র দেয়া হচ্ছে সেই তথ্যের উল্লেখ উক্ত লিঙ্কে দেখতে পাইনি। তার বদলে উক্ত ইউনিয়িনের ওয়েবসাইট বা অন্য কিছু দেয়া যায় সেখানে ঐ তথ্যের উল্লেখ আছে। কোন সূত্র না পাওয়া গেলে ঐ লাইনে সূত্র না দিলেও চলে। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:২০, ২৮ জুলাই ২০১৯ (ইউটিসি)
আসলে আমি যখন এই লিঙ্কটা আর্কাইভ করি তখন এখানে বাংলাদেশের সকল ইউনিয়নের লিস্ট ছিল। ওয়েবসাইটটা মনে হয় বাদ দেয়া হয়েছে। দেখলাম তথ্য বাতায়নে রিডাইরেক্ট হচ্ছে। অবশ্যই লিঙ্কটা বাদ দিবো। ধন্যবাদ। --•— মোহাম্মদ নাবিল • ১৭:৩০, ২৮ জুলাই ২০১৯ (ইউটিসি)

অপ্রয়োজনীয় সম্পাদনা[সম্পাদনা]

প্রিয় ব্যবহারকারী:Nabilsyl, আপনার বার্তর জন্য ধন্যবাদ। এখানে কোন বিষয়টি যৌক্তিক কারণ ছাড়া বিস্তারিত জানালে কৃতজ্ঞ থাকবো। সংশ্লিষ্ট ব্যাক্তি মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ বর্তমানে অবসরগ্রহন করেছেন এবং বর্তমান নৌবাহিনী প্রধান নন, বিষয়টি মনে হয় আপনার জানা নেই, অনুগ্রহকরে ভালোভাবে জেনেনিবেন আশাকরি। আমার মনে হচ্ছে যৌক্তিক কারন ছাড়া আপনি বারবার একটি সঠিক সম্পাদনা পূর্বের অবস্থায় ফেরত নিচ্ছেন, কেনো করতেছেন আমি বুঝলাম না, আপনি একাই মনে হয় সব কিছু বুঝেন এবং অন্যকে সম্পাদনায় নিরুৎসাহিত করেন। শুভ হোক আপনার উইকিপিডিয়া সম্পাদনা। আপনাকে আবারো ধন্যবাদ। Bdbh (আলাপ) ১১:১৬, ১ আগস্ট ২০১৯ (ইউটিসি)

A barnstar for you![সম্পাদনা]

Editors Barnstar Hires.png The Editor's Barnstar
সুপ্রিয় নাবিল খুবই অল্পসময়ে বাংলা উইকিপিডিয়ায় ৬৩১৬টি সম্পাদনা করেছেন যা নিঃসন্দেহে চমৎকার কাজ। আপনার অগ্রযাত্রা অব্যহত থাকুক এ প্রত্যাশা। --- Sajidulislampathan (আলাপ) ০৯:০৯, ৪ আগস্ট ২০১৯ (ইউটিসি)

চিত্র:নবাব আলী হায়দার খান.jpg[সম্পাদনা]

Gnome-edit-redo.svgM.NABIL: অনুগ্রহ করে জানাবেন কি যে চিত্র:নবাব আলী হায়দার খান.jpg মুলত কোন নিবন্ধনে জন্য আপলোড করা হয়েছে। যদি নবাব আলী সারওয়ার খান এর জন্য হয় তবে এটি অপসারণ করতে হবে, কেননা এটি কোনো নিবন্ধনে ব্যবহার করা হয়নি। জনি (আলাপ) ০৮:৪৭, ৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgZI Jony: আপনি ফাইল স্থানান্তর করেছেন কোন আলোচনা ছাড়া। আলোচনা করে স্থানান্তর করা উচিৎ ছিল। নবাব আলী সারওয়ার খানের ছবি এটা। নিবন্ধনটির কাজ চলছে। ফাইলটি পূর্বাবস্থায় ফেরত নিন দয়া করে।--•— মোহাম্মদ নাবিল • ০৯:২৮, ৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)
Gnome-edit-redo.svgM.NABIL: উত্তর দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ, যেহেতু এটি মুক্ত নয় তাই আপনি চিত্রটি নবাব আলী হায়দার খান নিবন্ধনে ব্যবহার করতে পারবেননা। চিত্রটি যত দ্রুত সম্ভব ব্যবহারের আওতায় আনুন। রোলব্যাক ব্যবহারে সতর্ক থাকুন যে সেখানে এটি ব্যবহারে করা উচিৎ কিনা। জনি (আলাপ) ১০:৪৫, ৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)
Gnome-edit-redo.svgZI Jony: আপনাকেও ধন্যবাদ, চিত্রটি নবাব আলী সারওয়ার খান নিবন্ধে ব্যাবহার করা হবে। যদিও প্রথমে নবাব আলী হায়দার খান নামে ভুলে আপলোড করা হয়েছিলো। যা আফতাব ভাই স্থানান্তর করেছিলেন নবাব আলী সারওয়ার খান নামে। নবাব আলী সারওয়ার খান নিবন্ধনটির কাজ চলছে। রোলব্যাক ব্যবহার করা হয়েছিলো মূলতঃ ভুল নাম থেকে ছবিটি পূর্বাবস্থায় ফেরত আনার জন্য। কারন আমার ফাইল স্থানান্তর অধিকার নেই।--•— মোহাম্মদ নাবিল • ১১:০৫, ৮ আগস্ট ২০১৯ (ইউটিসি)

ধন্যবাদ[সম্পাদনা]

ভাই আপনাকে অনেক ধন্যবাদ যে আপনি নূর উদ্দিন গহরপুরী এর পাতায় অনেক তথ্যসূত্র যোগ দিয়েছেন। আর আশা করি যে আপনি এই পাতায় উনার ছবি ও যোগ করবেন। mustak ১৭:৪০, ১৭ আগস্ট ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgMustakhye: ছবি যোগ করা হয়েছে। ----মোহাম্মদ নাবিল ১৫:৫৫, ২ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)
  
 জাযাকাল্লাহ। ভাই আপনার জন্য শুভকামনা। --মুহাম্মদ মুসতাক ]] ০০:৪২, ৩ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

গীতিআরা সাফিয়া চৌধুরী[সম্পাদনা]

বাংলাদেশের গুণী ব্যক্তিদের সাধারণের জন্য উম্মুক্ত ছবির অভাব বোধ করছি। গীতিআরা সাফিয়া চৌধুরীর একটি ভাল কপিরাইট মুক্ত ছবি পাচ্ছিনা। যদি পেয়ে থাকেন, তবে দয়া করে আপলোড করবেন। FaysaLBinDaruL (আলাপ) ১৯:২৬, ২০ আগস্ট ২০১৯ (ইউটিসি)

নাম অপসারণ[সম্পাদনা]

জামালপুর-২ নিবন্ধ থেকে ২য় সংসদ সদস্য কামিরুজ্জামান তালুকদার নাম অপসারণ করার কারণ কি? কায়সার আহমাদ (আলাপ) ১২:০৫, ২ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)

Gnome-edit-redo.svgKayser Ahmad: ১৯৭৯ সালের নির্বাচনে জামালপুর-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের ওয়েব পাতার তথ্য অনুযায়ী রাশেদ মোশাররফ, আপনি দয়া করে এই লিংক থেকে দেখতে পারবেন। মোহাম্মদ করিমুজ্জামান তালুকদার জামালপুর-৩ আসনের সংসদ সদস্য। ----মোহাম্মদ নাবিল  (☎আলাপ) ১২:২১, ২ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)