ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ১৭

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১৫ সংগ্রহশালা ১৬ সংগ্রহশালা ১৭ সংগ্রহশালা ১৮ সংগ্রহশালা ১৯ সংগ্রহশালা ২০

দক্ষিণ-পূর্ব এশিয়া নিয়ে Shipan sarkar-এর প্রশ্ন (০৬:০২, ১৪ আগস্ট ২০২২)

আবহাওয়া ও জলবায়ু --Shipan sarkar (আলাপ) ০৬:০২, ১৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Shipan sarkar উইকিপিডিয়ায় স্বাগত! আপনার কি অবদান রাখা নিয়ে কোন জিজ্ঞাসা রয়েছে? —শাকিল (আলাপ · অবদান) ০৬:১১, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

Narayan Paul student-এর প্রশ্ন (০৮:২৩, ১৫ আগস্ট ২০২২)

আমি এই ইউনিভার্স সম্পর্কে কিছু জ্ঞান লাভ করতে চাই? --Narayan Paul student (আলাপ) ০৮:২৩, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Narayan Paul student কোন বিশ্ববিদ্যালয় নিয়ে জানতে চান? —শাকিল (আলাপ · অবদান) ০৮:২৪, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Narayan Paul student ইউনিভার্স সম্পর্কে জানতে চাইলে মহাবিশ্ব নিবন্ধটি পড়তে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ০৮:২৬, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

ব্রহ্মাণ্ড

আমি এই ব্রহ্মাণ্ড সম্পর্কে কিছু জ্ঞান লাভ করতে চাই ভৌত বিজ্ঞান জ্যোতির্বিজ্ঞান সম্পর্কে। Narayan Paul student (আলাপ) ০৮:২৮, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Narayan Paul student ব্রহ্মাণ্ড আর মহাবিশ্ব সমার্থক শব্দ, দুটো বিষয় একই। জ্যোতির্বিজ্ঞান, ভৌত বিজ্ঞান নামে নিবন্ধ রয়েছে, একটু অনুসন্ধান করলেই পাবেন। —শাকিল (আলাপ · অবদান) ০৮:৩১, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)

Tasnim islam Smrity-এর প্রশ্ন (১৭:০১, ১৬ আগস্ট ২০২২)

Ami wikipidiya te notun ..... ekhon kivabe ki korte hoy sheta ami jani na she shopmoke kichu bistarito jante cai --Tasnim islam Smrity (আলাপ) ১৭:০১, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Tasnim islam Smrity আপনাকে উইকিপিডিয়ায় স্বাগত! প্রথমত আপনি আমাদের স্বাগতম পাতাটি পড়তে পারেন, এখানে আপনার জন্য উপকারী অনেক তথ্য রয়েছে। এটা পড়ে কোন প্রশ্ন তৈরি হলে আমাকে প্রশ্ন করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১৭:০৬, ১৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

MdaNoman আপনাকে নতুন বার্তা পাঠিয়েছেন!

সুপ্রিয়, MdsShakil। :চিত্র:বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজ, কাতারের লোগো.jpeg পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
০৬:৪০, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।

~ নোমান (📨আলাপ📝অবদান) ০৬:৪০, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

Statue - স্ট্যাচু - মূর্তি

ভাই আপনার তৈরি মহাত্মা গান্ধীর স্ট্যাচু নিবন্ধের শিরোনামে স্ট্যাচুর স্থানে, মূর্তি করার অনুরোধ করছি, করাণ বাংলা উইকিপিডিয়ায় ইতিমধ্যে Statue-এর প্রতিশব্দ হিসেবে "মূর্তি" শব্দটি বহুল প্রচলিত, (উদাঃ, ঐক্যের মূর্তি, নেতাজি মূর্তি, দিল্লি, নেতাজি মূর্তি (শ্যামবাজার, কলকাতা)... ইত্যাদি)। আশাকরি ধারাবাহিকতা বজায় রাখবেন! আগাম ধন্যবাদ – পরমাণু•আলাপ•০৮:০৩, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@আজিজ ভাস্কর্য শব্দটি ভালো শোনাবে। Deloar Akram (আলাপঅবদানলগ) ০৮:৩০, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
ভালো শোনাবে, কিন্তু, ভাস্কর্য আর মূর্তিতে সামান্য তফাৎ আছে। Sculpture থাকলে ভাস্কর্য করবেন। আরও জানতে[ https://pediaa.com/difference-between-statue-and-sculpture/ এখানে] দেখুন। পরমাণু•আলাপ•০৯:৩৮, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
@আজিজ বাংলা উইকিপিডিয়ায় ভাস্কর্যমূর্তি দুটোই ব্যবহৃত হয়ে আসছে। ইংরেজি ভাষায় শব্দদুটির তেমন পার্থক্য না থাকলেও বাংলা ভাষায় শব্দদুটির মধ্যে যথেষ্ট ফারাক রয়েছে। (ধর্মীয় ও সামাজিক দৃষ্টিভঙ্গিতে/ মূর্তি নিবন্ধ দ্রষ্টব্য) মহাত্মা গান্ধীর স্ট্যাচু নিবন্ধের প্রসঙ্গ অনুযায়ী @DeloarAkram ভাইয়ের মতো আমারও মনে হয় ভাস্কর্য শব্দটিই যথেষ্ঠ যুতসই। ধন্যবাদ —শাকিল (আলাপ · অবদান) ১২:২৬, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
ব্যবহার তো হচ্ছেই, কিন্তু দুটো আলাদা অর্থেই ব্যবহার হচ্ছে, খেয়াল করে দেখুন ভাস্কর্য সহ সব নিবন্ধের ইংরেজি সংস্করণে Sculpture আছে, কিন্তু মূর্তির ইংরেজি Statue আছে।
আর আমি নিবন্ধের লেখা সম্পাদনা করেছিলাম, সেটা পূর্বাস্থয় ফেরত নিয়েছেন, কিন্তু খেয়াল করেননি যে, বাক্য শৈলীতে পরির্তন করেছিলাম। আলোচনা শেষ হয়নি বলেই পাতা স্থানান্তর না করে সেটির লেখা সম্পাদনা করেছি।
মূর্তি নামক যে নিবন্ধের লিংক দিয়েছেন সেটি ইংরেজিতেও Murti লেখা হয়েছে।
যেটা ভালো মনে হয় করুন, তবে :en:Statue এই নিবন্ধটি বাংলায় অনুবাদ করতে হলে শিরোনাম কী হবে একটু বলে দেবেন! ধন্যবাদ – পরমাণু•আলাপ•১৩:০২, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
@আজিজ হ্যাঁ, সেজন্যই বললাম। Statue নিবন্ধের অনুবাদ হিসাবে কি ব্যবহার করা যায় সেটা আলোচনার বিষয়। ঘাঁটাঘাঁটি করতে হবে এব্যাপারে —শাকিল (আলাপ · অবদান) ১৩:২৩, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)
@DeloarAkram, @আজিজ, গতবছরের ঘটনার পর মূর্তি-ভাস্কর্য ইস্যু অনেক বড় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সত্যি বলতে এর পূর্বে মূর্তি-ভাস্কর্যের তেমন কোনো তফাত ছিল না। ভারতে গান্ধীজির স্মরণে নির্মিত ভাস্কর্যগুলোকে মূর্তি বলেই অভিহিত করা হয়। উদাহরণস্বরূপ কলকাতার গান্ধীমূর্তি উল্লেখযোগ্য। অনুরূপ দিল্লির ভাস্কর্যও গান্ধীমূর্তি। বিবিসি বাংলার এই প্রতিবেদনের চিত্রটি দেখতে পারেন। — আদিভাইআলাপ১৫:৩৯, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

MD. KAMRUL HASAN (VANDARI)-এর প্রশ্ন (১৩:৩০, ১৭ আগস্ট ২০২২)

Wikipedia তে নতুন কিছু add করবো কিভাবে?? --MD. KAMRUL HASAN (VANDARI) (আলাপ) ১৩:৩১, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MD. KAMRUL HASAN (VANDARI) প্রতিটি নিবন্ধের পাশে থাকা কলম আইকনে ক্লিক করেই কোন নিবন্ধে নতুন কিছু যোগ কিংবা সংশোধন করতে পারবেন। —শাকিল (আলাপ · অবদান) ১৩:৩৮, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

পর্যালোচনার অনুরোধ!

প্রিয় শাকিল ভাই, দ্য রাইটিং অন দ্য ওয়াল একটি ভাল নিবন্ধের অনুবাদ। হাতে সময় থাকলে ভাল নিবন্ধ হিসেবে পর্যালোচনা করে দেয়ার অনুরোধ করছি। এখনই করার দরকার নেই। বেশি বড় না, বেশি সময় লাগবে না। সময় নিয়ে পরে একসময় করলেই হবে। অগ্রিম ধন্যবাদ :) ১৯:৫৩, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি) ~ ফায়সাল বিন দারুল (২০২২) ১৯:৫৩, ১৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@FaysaLBinDaruL জানানোর জন্য ধন্যবাদ, আশা করছি দুয়েক দিনের মধ্যে করতে পারবো —শাকিল (আলাপ · অবদান) ০৩:০৪, ১৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #534

Tech News: 2022-34

০০:০৯, ২৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

জাহাঙ্গীর রানা

আমি জাহাঙ্গীর রানা নামে একটি নিবন্ধ লিখেছিলাম কিন্তু সেটি অপসারণ করা হয়েছে। দয়া করে এ ব্যাপারে পুনরায় রিভিউ করে এবং ভুলগুলো শুধরে দেয়ার সুযোগ দিলে কৃতার্থ হতাম। Sunny5787 (আলাপ) ১৬:৪৮, ২৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Sunny5787 আপনি কি আবার কোথাও নিবন্ধটি লিখেছেন? উক্ত ব্যক্তি WP:BIO অনুযায়ী উল্লেখযোগ্য ব্যক্তি নন, তাই ওনার নামে নিবন্ধ লেখা যাবে না‌। —শাকিল (আলাপ · অবদান) ১৭:৩৩, ২৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

আজাকি হালনাগাদ ১ অক্টোবর ২০২২

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত মহাত্মা গান্ধীর ভাস্কর্য নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ১ অক্টোবর ২০২২ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

~ ফায়সাল বিন দারুল (২০২২) ১৮:৫২, ২৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

@FaysaLBinDaruL অসংখ্য ধন্যবাদ শাকিল (আলাপ · অবদান) ১৯:১০, ২৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

MD SUJON SHEIKH-এর প্রশ্ন (১৮:১৬, ২৭ আগস্ট ২০২২)

Are you indian? --MD SUJON SHEIKH (আলাপ) ১৮:১৬, ২৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MD SUJON SHEIKH উইকিপিডিয়ায় স্বাগত! যদিও উইকিপিডিয়ায় দেশীয় পরিচয় গুরুত্বপূর্ণ নয়, তবুও আপনি কেনো জানতে চাচ্ছেন তা জানতে ইচ্ছে করছে। যাইহোক এব্যাপারে আমার ব্যবহারকারী পাতায় বিস্তারিত তথ্য রয়েছে। এটা যেহেতু বাংলা উইকিপিডিয়া তাই আপনাকে বাংলা ভাষায় কোন বার্তা লিখতে অনুরোধ করছি —শাকিল (আলাপ · অবদান) ১৮:১৯, ২৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

আলাপ

সুপ্রিয় শাকিল ভাই, এখানে একটু নজর প্রয়োজন। ~ নোমান (আলাপঅবদান) ১৮:৪৬, ২৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৮:৫৫, ২৭ আগস্ট ২০২২ (ইউটিসি)

Khorshed35-এর প্রশ্ন (১৭:৪৩, ২৮ আগস্ট ২০২২)

আমি আমার এলাকা নিয়ে প্রবন্ধ উপস্থাপন করতে পারি ? --Khorshed35 (আলাপ) ১৭:৪৩, ২৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Khorshed35 উইকিপিডিয়ায় স্বাগত! আপনার এলাকা (আপনার ইউনিয়ন, উপজেলা বা জেলা) নিয়ে নিবন্ধ ইতিমধ্যে রয়েছে, আপনি সেই নিবন্ধগুলো সম্প্রসারণ করতে পারেন। —শাকিল (আলাপ · অবদান) ১৮:০৩, ২৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #535

প্রযুক্তি সংবাদ: 2022-35

২৩:০২, ২৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

স্থানান্তর

লাল সিংহ চাড্ডাকে লাল সিং চাড্ডা নামে স্থানান্তর করুন। আলোচনা করা হয়েছে। ~ নোমান (আলাপঅবদান) ১১:৩৭, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি)

করা হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৩:০২, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি)
এটা কি ফাইল স্থানান্তরকারি সুবিধা দ্বারা করা হয়? ~ নোমান (আলাপঅবদান) ১৪:৫৪, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman না, পুনর্নির্দেশ ছাড়া স্থানান্তর সুবিধা প্রয়োজন —শাকিল (আলাপ · অবদান) ১৭:৪১, ৩০ আগস্ট ২০২২ (ইউটিসি)

The Signpost: 31 August 2022

News, reports and features from the English Wikipedia's journal about Wikipedia and Wikimedia
















Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ২৩:১০, ২ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

শাকিল ভাই কি ব্যাপার

@MdsShakil:, @শাকিল ভাই, আপনি আমার বার্তা মুছে দিয়েছেন কেনো, আমি কি অন্যায় করেছি, আগে তো আমি আপনাকে বার্তা দিলে আপনি সাড়া দিতেন, চিত্র আপলোড সহ বিভিন্ন কাজ করে দিতেন। তপন স (আলাপ) ১৩:৩৮, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@তপন স আপনি যা করতে বলেছেন সেবিষয়ে অবদান রাখতে আমার কোন আগ্ৰহ নেই —শাকিল (আলাপ · অবদান) ১৩:৪০, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

লাহোর সে আগে

@MdsShakil:, @শাকিল ভাই, লাহোর সে আগে এটার আন্তঃভাষা সংযোগ প্রদান সহ চিত্র আপলোড করে দিন, নিবন্ধটির ইংরেজি সংস্করণ হচ্ছে Lahore Se Aageyতপন স (আলাপ) ১৩:৪২, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

করা হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৩:৪৬, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@MdsShakil:, @শাকিল ভাই, দয়া করে আন্তঃভাষা সংযোগটাও করে দিন। তপন স (আলাপ) ১৩:৪৭, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৩:৫২, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@MdsShakil:, @শাকিল ভাই, ধন্যবাদ শাকিল ভাই, আমি আগে যেটা করতে বলেছিলাম ওটা শুধু আমার লেখা অনুলিপি করে বসিয়ে দিলেই হতো। যাই হোক আপনাকে ধন্যবাদ, অন্য ব্যবহারকারীকে এই ব্যাপারে বলা হবে। তপন স (আলাপ) ১৩:৫৪, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

থাণ্ডারবল (চলচ্চিত্র)

@MdsShakil:, @শাকিল ভাই, থাণ্ডারবল (চলচ্চিত্র) নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন; নিবন্ধটি আমি তৈরি করিনি। তপন স (আলাপ) ১৪:৩৯, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৪:৪৩, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@MdsShakil:, @শাকিল ভাই, ধন্যবাদ আপনাকে। তপন স (আলাপ) ১৪:৪৫, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #536

প্রযুক্তি সংবাদ: 2022-36

২৩:১৯, ৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

চিত্র:লাহোর সে আগে চলচ্চিত্রের পোস্টার.jpeg

@MdsShakil:, @শাকিল ভাই, চিত্র:লাহোর সে আগে চলচ্চিত্রের পোস্টার.jpeg এটাতে পূর্ববর্তী চিত্র মোছার জন্য আমি অপসারণ ট্যাগ যুক্ত করেছি, দেখুন ওটা ঠিক আছে কিনা। সাদেক বি (আলাপ) ০৩:৫৬, ৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ঠিক আছে —শাকিল (আলাপ · অবদান) ০৪:১১, ৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

বিষয়শ্রেণী:অনাথ সংস্করণসহ অ-মুক্ত চিত্র

@MdsShakil:, @শাকিল ভাই, বিষয়শ্রেণী:অনাথ সংস্করণসহ অ-মুক্ত চিত্র এটি তৈরি করা দরকার, তৈরি করে দিন। সাদেক বি (আলাপ) ০৩:৫৭, ৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

১১ পদাতিক ডিভিশন (পাকিস্তান)

@MdsShakil:, @শাকিল ভাই, ১১ পদাতিক ডিভিশন (পাকিস্তান) নিবন্ধটির আন্তঃভাষা সংযোগ প্রদান করে দিন, নিবন্ধটির ইংরেজি সংস্করণ হচ্ছে 11th Infantry Division (Pakistan)জুয়েল প (আলাপ) ১৪:১৯, ৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

This Month in Education: August 2022

রেডিও বানান ভুল।

ভাই রেডিও বানান তো ভুল।সঠিক বানানটি হচ্ছে রেডিয়ো ফারদিন (আলাপ) ০৭:২০, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@ফারদিন রেডিও বানানটি যে ভুল সেটা আপনি কোথায় পেয়েছেন? বা কেনো আপনার তা মনে হয়? —শাকিল (আলাপ · অবদান) ০৭:৪০, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
গুগল করে দেখে নিন কোন বানানটা সঠিক।
https://draminbd.com/%e0%a6%85%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%93-%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%95%e0%a6%bf-%e0%a6%85%e0%a6%a1%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%8b-%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%93-%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%95/ ফারদিন (আলাপ) ০৮:৫৫, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@ফারদিন উইকিপিডিয়া অধিক প্রচলিত শব্দগুলো ব্যবহার করে থাকে, যেমন শ্রেণি→শ্রেণী সহ আরও বেশ কিছু শব্দ রয়েছে। আপনার যদি মনে হয় রেডিও বানানটি পরিবর্তন করার জন্য আপনার কাছে যথেষ্ট সূত্র এবং উপযুক্ত কারণ রয়েছে তবে আপনাকে উক্ত নিবন্ধের আলাপ পাতায় প্রস্তাবনা যোগ করার অনুরোধ করছি —শাকিল (আলাপ · অবদান) ০৯:০০, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)
@ফারদিন, রেডিও বানানটি ভুল নয়, বরং “রেডিয়ো” বানান প্রমিত। ভুল এবং প্রমিত শব্দ দুইটিতে যথেষ্ট পার্থক্য আছে। যাই হোক, উইকিপিডিয়া কোনো তথ্য, শব্দ ইত্যাদি কোনো কিছুকে ভুল বলে না। বরং উইকিপিডিয়ার নীতিমালা হলো সবচেয়ে প্রচলিত জিনিসকে প্রাধান্য দেওয়া। “রেডিও” বানানটি সবচেয়ে প্রচলিত। এইজন্য উইকিপিডিয়ায় রেডিও বানানটি ব্যবহৃত হয়। — আদিভাইআলাপ১৬:১৫, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

ঘাবরানা নেহি হ্যায়

@MdsShakil:, @শাকিল ভাই, ঘাবরানা নেহি হ্যায় নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন। শামীম শ (আলাপ) ০৩:৩৯, ৮ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@MdsShakil:, @শাকিল ভাই, ভাই কাজটি অন্য একজন করে দিয়েছেন; আর আপনি আমার অনুরোধে সাড়া দিচ্ছিলেননা কেনো? বাংলা উইকিপিডিয়ায় স্বেচ্ছাসেবকের অভাব রয়েছে, আমি স্বেচ্ছায় নিবন্ধ তৈরি করি, এগুলো খারাপ কাজ কিভাবে, স্বয়ংনিশ্চিতকৃত ব্যবহারকারী হওয়ার আগেই ইয়াহিয়া ভাই আমাকে আটকিয়ে দেন (বাঁধা দেন)। আমি কি নেতিবাচক কাজ করেছি বলবেন, আমিনা শেখ, কেক (২০১৮-এর চলচ্চিত্র), ৭ম পদাতিক ডিভিশন (পাকিস্তান), ১১ পদাতিক ডিভিশন (পাকিস্তান), লাহোর সে আগে এগুলো গতো কয়েক দিনে আমি বিভিন্ন অ্যাকাউন্ট থেকে তৈরি করেছি, কিন্তু ইয়াহিয়া ভাই আমাকে ঘন ঘন বাঁধা দেন। শামীম শ (আলাপ) ০৬:৪৮, ৮ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #537

This Month in GLAM: August 2022





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

প্রযুক্তি সংবাদ: 2022-37

০১:৪৭, ১৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: SWViewer

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। SWViewer পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে গিয়ে এটি অনুবাদ করতে পারেন:



Landing page for a global user tool that combats vandalism. Would definitely help if this can be translated into various languages.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে চাইলে এখানে যান

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৩:৪৬, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

মোঃ এনামুল হক রঞ্জু-এর প্রশ্ন (২১:১৪, ১৫ সেপ্টেম্বর ২০২২)

আসসালামু আলাইকুম। আমি একটি অরিজিনাল বায়োডাটা যোগ করতে চাই। --মোঃ এনামুল হক রঞ্জু (আলাপ) ২১:১৪, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@মোঃ এনামুল হক রঞ্জু সুধী, উইকিপিডিয়া নিজের বায়োডাটা লেখার জায়গা নয়। অনুগ্রহ করে আগে উইকিপিডিয়ার নীতিমালা আগে জানুন। উইকিপিডিয়াকে নিজের প্রচারণার মাধ্যম হিসেবে ব্যবহার করা যায়না। মেহেদী আবেদীন ২২:৩৮, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

মোঃ এনামুল হক রঞ্জু-এর প্রশ্ন (২১:২০, ১৫ সেপ্টেম্বর ২০২২)

আপনি কি এখন আছেন উইকিপিডিয়াতে? --মোঃ এনামুল হক রঞ্জু (আলাপ) ২১:২০, ১৫ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@মোঃ এনামুল হক রঞ্জু জ্বী, বলুন —শাকিল (আলাপ · অবদান) ০১:২২, ১৬ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

সংক্ষিপ্ত বিবরণ

ভাইয়া আমি অনেক চেষ্টা করেও সংক্ষিপ্ত বিবরন বা Short Description বাংলা উইকিপিডিয়া পেজ এ মুক্ত করা শিখতে পারিনি। এটা আমি কীভাবে শিখবো? Cutekosto3 (আলাপ) ১৬:২০, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

@Cutekosto3 বাংলা উইকিপিডিয়ার সংক্ষিপ্ত বিবরণ উইকিউপাত্ত থেকে আসে, নিবন্ধের সাথে সংযুক্ত উইকিউপাত্ত আইটেমের বাংলা বর্ণণা যোগ বা পরিবর্তন করলেই সেটা নিবন্ধে‌ দেখাবে। —শাকিল (আলাপ · অবদান) ১৭:১৯, ১৭ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #538

প্রযুক্তি সংবাদ: 2022-38

MediaWiki message delivery ২২:১৩, ১৯ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

Campaigns Product Update #4

Hello Campaigns Product Newsletter subscribers!

We are excited to share our updates:

  • Event Registration v0
We have successfully launched Event Registration tool V0 on beta cluster and collected feedback from the first batch of testers. This tool is part of a more comprehensive organizing solution, the Event Center, which hopes to support movement organizers. Through this registration solution, organizers can collect useful data on campaign participants and their needs while respecting participant privacy.
Testing update. In our first round of feedback collection, testers were composed of different types of organizers around the movement with a language focus on Arabic, French, English, and Swahili communities. Most of the testers successfully created their test event registrations and signed up for a test event registration created by other organizers. Simple, easy to use, and aids in managing event participants were the common feedback we received from first-time users. In contrast, access and proper localization of the tool were the points for improvement identified. We are working on V1, which will include communication support and integration with the Programs and Event Dashboard. This will be released on Meta-Wiki soon. We hope to address accessibility during this launch and improve localization problems once the tool has been deployed in local wikiprojects.
The tool is still available for testing on the beta cluster. Feel free to leave feedback on our project talk page or this form.
  • Organizer Lab
    Looking for a way to learn how to effectively organize around sustainability? Join the beta version of the Organizer Lab on WikiLearn to understand how to effectively organize a global campaign around sustainability and climate change! Applications are open from September 22 - October 19, 2022. The Organizer Lab will be a 9-week online learning experience from the end of October until mid December that prepares participants to obtain knowledge about the topics that they wish to create, a call to action for strategic knowledge gaps, as well as more generalized Wikimedia organizing and campaign/event design skills.
Read more about the program!


What's Next:

  • Organizer User Rights. We are reaching out to a pool of administrators from Arabic, French and Swahili communities to collect feedback on what is the best way to define organizer user rights, what privileges to give to community organizers, and what are the limitations of these privileges. Feel free to reach out to our product ambassadors or send an email to ibrazal-ctr@wikimedia.org if you are interested to be part of these conversations.



Community Feedback:

"Participants have been always asking the organizers are asked by participants whether they are registered, now participants will just look directly if they are registered, Thank you for creating the system"
- French Organizer

“I think that the platform will facilitate the process of promoting events and searching for participants”
- Arabic Organizer



Thank you!


The Campaigns Product Team

MediaWiki message delivery (আলাপ) ০৬:৩০, ২১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)

মোবাইলের উন্নতি - আপনি কি মনে করেন তা আমাদের জানান!

হাই, আমার নাম স্যাম এবং আমি উইকিমিডিয়া ফাউন্ডেশনের একজন প্রোডাক্ট ম্যানেজার। আমার টিম উইকিপিডিয়ার মোবাইল ওয়েবসাইটে উন্নতি করার জন্য কাজ করছে, এবং একজন সম্পাদক হিসাবে যিনি মোবাইল ওয়েবে প্রচুর পরিমাণে সম্পাদনা করেছেন, আমরা সত্যিই আপনার ইনপুটের প্রশংসা করি।

আমরা বর্তমানে ডিফ পৃষ্ঠার জন্য নতুন ডিজাইন অন্বেষণ করছি যা আপনি আমাদের টিমের প্রকল্প পৃষ্ঠায় পড়তে পারবেন। মোবাইলে ডিফ সম্পর্কে এই মুহুর্তে আপনি কী ভাবছেন এবং আমরা কিভাবে সেগুলিকে আরও ভাল করতে পারি সে সম্পর্কে আমাদের কিছু প্রশ্ন রয়েছে। অনুগ্রহ করে সেখানে যান এবং আপনি কি মনে করেন তা আমাদের জানান!

আমরা আপনাকে জানাতে চাই যে আমরা একটি নিউজলেটার শুরু করছি। মোবাইল ওয়েব অভিজ্ঞতায় আমরা যে পরিবর্তনগুলি করছি তার সাথে আপনি যদি আপ টু ডেট থাকতে চান তবে আপনি আমাদের নিউজলেটারের জন্য সাইন আপ করতে পারেন।

যেহেতু আমাদের দলে সাবলীল [বাংলা] ভাষী নেই তাই আমরা আপনার প্রতিক্রিয়ার দ্রুত প্রতিক্রিয়া জানাতে সক্ষম নাও হতে পারি কিন্তু আমরা আমাদের প্রকল্পের পৃষ্ঠাগুলিতে আপনার পোস্ট করা সমস্ত কিছু পড়ব এবং অনুবাদ করব। আপনার সময়ের জন্য ধন্যবাদ! Samwalton9 (WMF) (talk) 11:44, 21 September 2022 (UTC)

Growth team newsletter #22

১৭:১৯, ২১ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি)