ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ১৬

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১৪ সংগ্রহশালা ১৫ সংগ্রহশালা ১৬ সংগ্রহশালা ১৭ সংগ্রহশালা ১৮ সংগ্রহশালা ২০

জাভাস্ক্রিপ্ট

আমি আপনার জাভাস্ক্রিপ্ট পাতাতে টুইংকেল পরীক্ষা করছিলাম। দেখছিলাম যে সুরক্ষিত পাতাতে এটি কিভাবে কাজ করে। অনুগ্রহ করে কিছু মনে করবেন না। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১১:১২, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@MdaNoman এইধরণের পরীক্ষা নিরীক্ষা কোন পরীক্ষা উইকিতে করা উচিত, আপনাকে মনে রাখতে হবে বাংলা উইকিপিডিয়া পরীক্ষা নিরীক্ষা করার জায়গা নয়। যা অন্য কোথাও করা সম্ভব নয় সেটাই শুধুমাত্র এখানে করুন। ধন্যবাদ —শাকিল (আলাপ · অবদান) ১১:১৪, ১৬ জুলাই ২০২২ (ইউটিসি)

টুইংকল

শাকিল ভাই, আমি টুইংকল দিয়ে কারও আলাপ পাতায় স্বাগত বার্তা বা প্রথমবার বার্তা দিলে সেই পাতাটি স্বয়ংক্রিয়ভাবে আমার নজরতালিকায় যুক্ত হয়ে যাচ্ছে। এ থেকে পরিত্রাণের উপায় কী? ধন্যবাদ নিবেন। বোরহান (আলাপ) ১৫:৪৫, ১৭ জুলাই ২০২২ (ইউটিসি)

@Borhan উইকিপিডিয়া:টুইংকল/পছন্দসমূহ পাতায় যান, সেখানে নজরতালিকায় যুক্ত না করার বিকল্প পাবেন। সেখানে সেট করলেই হবে —শাকিল (আলাপ · অবদান) ১৬:৫২, ১৭ জুলাই ২০২২ (ইউটিসি)

আন্দোলন কৌশল ও অনুশাসন খবর - প্রকাশন ৭

আন্দোলন কৌশল ও অনুশাসন খবর
প্রকাশন ৭, জুলাই-সেপ্টেম্বর ২০২২সম্পূর্ণ সংবাদটি পড়ুন


আন্দোলন কৌশল ও অনুশাসন সংবাদের সপ্তম প্রকাশনে স্বাগতম! সংবাদটি উইকিমিডিয়ার আন্দোলন কৌশলের সুপারিশের বাস্তবায়ন, আন্দোলন অনুশাসন সংক্রান্ত অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ের হালনাগাদ এবং উইকিমিডিয়া ফাউন্ডেশনের আন্দোলন কৌশল ও অনুশাসন (এমএসজি ) টিম দ্বারা সমর্থিত বিভিন্ন প্রকল্প সম্পর্কিত প্রাসঙ্গিক খবর বিতরণ করে।

এমএসজি সংবাদপত্র ত্রৈমাসিক বিতরণ করা হয়, এবং আন্দোলন কৌশলের নিয়মিত হালনাগাদ সাপ্তাহিক বিতরণ করা হয়। সংবাদের ভবিষ্যতের প্রকাশন পেতে সদস্যতা নিন

  • আন্দোলনের স্থায়িত্ব: উইকিমিডিয়া ফাউন্ডেশনের বার্ষিক স্থায়িত্ব প্রতিবেদন প্রকাশিত হয়েছে। (আরও পড়ুন)
  • ব্যবহারকারীর অভিজ্ঞতার উন্নতি: উইকিমিডিয়া প্রকল্পের জন্য ডেস্কটপ ইন্টারফেস-এর সাম্প্রতিক উন্নতি সম্পর্কে জানুন। (আরও পড়ুন)
  • নিরাপত্তা এবং অন্তর্ভুক্তি: সার্বজনীন আচরণবিধি প্রয়োগকারী নির্দেশিকায় সংশোধন প্রক্রিয়ার হালনাগাদ। (আরও পড়ুন)
  • সিদ্ধান্ত গ্রহণে ন্যায়বিচার: হাব সঞ্চালন কথোপকথনের বিবরণ, আন্দোলনের সনদ খসড়া প্রণয়ন সমিতির সাম্প্রতিক অগ্রগতি, এবং উইকিমিডিয়া আন্দোলনে অংশগ্রহণের ভবিষ্যতের জন্য একটি নতুন শ্বেতপত্র। (আরও পড়ুন)
  • অংশীদারদের সমন্বয়: পাঠ্য সহযোগিতায় জড়িত অ্যাফিলিয়েট এবং স্বেচ্ছাসেবী সম্প্রদায়ের জন্য হেল্পডেস্ক চালু করা হয়েছে। (আরও পড়ুন)
  • নেতৃত্বের উন্নয়ন: ব্রাজিল এবং কেপ ভার্দেতে উইকিমিডিয়া আন্দোলন সংগঠকদের নেতৃত্বের প্রকল্পের হালনাগাদ। (আরও পড়ুন)
  • অভ্যন্তরীণ জ্ঞান ব্যবস্থাপনা: প্রযুক্তিগত ডকুমেন্টেশন এবং সম্প্রদায়ের সম্পদের জন্য একটি নতুন পোর্টাল চালু করা হয়েছে। (আরও পড়ুন)
  • মুক্ত জ্ঞানের পরিবর্তন: বৈজ্ঞানিক পরীক্ষার জন্য উচ্চতম দৃশ্য-শ্রাব্য সরঞ্জাম এবং মৌখিক প্রতিলিপি রেকর্ড করার জন্য একটি নতুন টুলকিট। (আরও পড়ুন)
  • মূল্যায়ন, পুনরাবৃত্তি এবং মানিয়ে নেওয়া: ন্যায়বিচার ল্যান্ডস্কেপ প্রকল্প সঞ্চালন থেকে ফলাফল (আরও পড়ুন)
  • অন্যান্য খবর এবং হালনাগাদ: আন্দোলনের কৌশল বাস্তবায়নের জন্য একটি নতুন ফোরাম, আসন্ন উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ডের নির্বাচন, আন্দোলনের কৌশল নিয়ে আলোচনা করার জন্য একটি নতুন পডকাস্ট এবং ফাউন্ডেশনের আন্দোলনের কৌশল এবং অনুশাসন দলের কর্মীদের পরিবর্তন নিয়ে বিস্তারিত। (আরও পড়ুন)

RamzyM (WMF) ০১:৩৯, ১৮ জুলাই ২০২২ (ইউটিসি)

Event Registration Tool: Demo and Invitation to Test

Hello Subscribers!

The Campaigns Product  Team from the Wikimedia Foundation will be hosting two office hours to  demo the new Event Registration Tool, and train organizers how to  use it. In these office hours, you will learn how to:

  • Create an event page in the new event namespace (as an event organizer)
  • Enable registration on your event page (as an event organizer)
  • Collect data on who registered for your event (as an event organizer)
  • Register for an event on the event page (as an event participant)

You can attend one office hour or both, depending on your availability on the following dates:

  • Session 1: Thursday, July 21, 2022 at 5:00 PM UTC
  • Session 2: Saturday, July 23, 2022 at 12:00 PM UTC

These events will be multilingual, with live interpretations in Arabic, English, French, Italian, and Portuguese, and Swahili. Note that Portuguese will be available on the 21st, but not the 23rd. We strongly encourage you to join and share your feedback on the tool. Your feedback will help us improve the tool so that Wikimedians can have a better event experience. To register, please reply to this email or sign-up to our page, by adding your signature.

Thank you!

~~~~ IBrazal (WMF) (আলাপ) ০৬:১৯, ১৮ জুলাই ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #529

প্রযুক্তি সংবাদ: 2022-29

২২:৫৮, ১৮ জুলাই ২০২২ (ইউটিসি)

CIS-A2K Newsletter June 2022

Dear Wikimedian,

Hope you are doing well. As you know CIS-A2K updated the communities every month about their previous work through the Newsletter. This message is about June 2022 Newsletter. In this newsletter, we have mentioned A2K's conducted events.

Conducted events

Please find the Newsletter link here.
If you want to subscribe/unsubscibe this newsletter, click here.

Thank you Nitesh (CIS-A2K) (talk) 12:23, 19 July 2022 (UTC)

On behalf of User:Nitesh (CIS-A2K)

@MdsShakil ভাই, তাহলে এরূপ চিত্রের fair use কিভাবে করা হয়, জানালে উপকৃত হতাম। ধন্যবাদ। মোঃ মারুফ হাসান (আলাপ) ১২:৩৫, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)

@মোহাম্মদ মারুফ জীবিত ব্যক্তির চিত্রের যৌক্তিক ব্যবহার হবে না, যদি ব্যক্তি মৃত হন তবে সেটা যৌক্তিক ব্যবহারের আওতায় ব্যবহারযোগ্য —শাকিল (আলাপ · অবদান) ১২:৩৯, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)
@MdsShakil ভাই, কিন্তু অসংখ্য জীবিত ব্যাক্তির চিত্রতো উইকিপিডিয়াতে বিদ্যমান। তাহলে! মোঃ মারুফ হাসান (আলাপ) ১২:৪১, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)
@মোহাম্মদ মারুফ সেগুলো মুক্ত লাইসেন্সের আওতাধীন, ছবির মালিক নিজে উইকিপিডিয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ লাইসেন্সে আপলোড/প্রকাশ করেছেন তাই সেগুলো রয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১২:৪৪, ২০ জুলাই ২০২২ (ইউটিসি)

Campaign Product Team Office Hour - July 21, 2022

Hello Campaign Product Newsletter subscribers!


The Campaign Product Team will be having an office hour today, July 21, 2022 at 17:00 UTC via Zoom to demo the first release of the Event Registration Tool.

You may join the office hour using this meeting link.

We look forward to your participation.

Thank you.


Best,

The Campaign Product Team

MediaWiki message delivery (আলাপ) ১৪:৪৬, ২১ জুলাই ২০২২ (ইউটিসি)

পুনর্নির্দেশ

শাকিল ভাই, ইংরেজি উইকিপিডিয়ায় en:Wikipedia:Spam নামে আলাদা একটি পাতা রয়েছে। বাংলায়ও উইকিপিডিয়া:স্প্যাম নামে আলাদা পাতা থাকা উচিত না? এটা পুনর্নির্দেশ কেন করা হলো জানতে পারি? বোরহান (আলাপ) ১৬:৫৬, ২১ জুলাই ২০২২ (ইউটিসি)

@Borhan আপনি যদি দায়িত্ব নিয়ে অনুবাদ করতে পারেন তবে করেন, কিন্তু আপনি পাতা অপসারণ করার যে কারণ দিয়েছেন তা সঠিক নয়। আমার মনে হয় আপনার বিদ্যমান পাতাটিই সম্পাদনা করে সম্প্রসারণ করা উচিত —শাকিল (আলাপ · অবদান) ১৭:০০, ২১ জুলাই ২০২২ (ইউটিসি)

হুসাইন জাইদি নিয়ে RiyaOfficial-এর প্রশ্ন (১৫:১৮, ২২ জুলাই ২০২২)

ছবি কিভাবে যোগ করবো --RiyaOfficial (আলাপ) ১৫:১৮, ২২ জুলাই ২০২২ (ইউটিসি)

@RiyaOfficial ছবি যোগ সম্পর্কে জানতে প্রথমে সাহায্য:চিত্রের সাথে পরিচয় পাতাটি পড়ুন, কিছু না বুঝতে পারলে আবার জিজ্ঞাসা করুন —শাকিল (আলাপ · অবদান) ১৫:১৯, ২২ জুলাই ২০২২ (ইউটিসি)

Stranger420-এর প্রশ্ন (১৭:৪৮, ২৩ জুলাই ২০২২)

ধন্যবাদ। আশা করি আপনার সাথে ভাল ভাবেই কাজ করতে পারবো। --Stranger420 (আলাপ) ১৭:৪৮, ২৩ জুলাই ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #530

প্রযুক্তি সংবাদ: 2022-30

১৯:২৫, ২৫ জুলাই ২০২২ (ইউটিসি)

MD ABDULLAH AL MAMU-এর প্রশ্ন (১৬:০৩, ২৬ জুলাই ২০২২)

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




আমি কিভাবে এখানে অবদান রাখব?জীবনে সফল হতে চাইলে কি করা উচিত? আমি কিভাবে মানুষের সাথে থেকে ভালো কিছু করব? --MD ABDULLAH AL MAMU (আলাপ) ১৬:০৩, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@MD ABDULLAH AL MAMU উইকিপিডিয়ায় স্বাগতম! অবদান রাখা সম্পর্কে জানতে সর্বপ্রথম উইকিপিডিয়া:বৃত্তান্ত পাতাটি পড়ুন এবং সেই অনুসারে সম্পাদনা শুরু করুন। যদি কোথাও আটকে যান তবে আমাকে জিজ্ঞাসা করতে ভুলবেন না। আরেকটি বিষয় উল্লেখ যে আমরা উইকিপিডিয়ার বাইরে অন্য কিছু নিয়ে সাহায্য করতে পারবো না। —শাকিল (আলাপ · অবদান) ১৮:২০, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

মো সুমন হোসেন-এর প্রশ্ন (১৮:৩২, ২৬ জুলাই ২০২২)

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




আপনি আমাকে সব সময় সাহায্য করেন তো? --মো সুমন হোসেন (আলাপ) ১৮:৩২, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

@মো সুমন হোসেন উইকিপিডিয়ায় অবদান রাখা নিয়ে আপনার কোন সাহায্য প্রয়োজন হলে অবশ্যই সবসময়ই করবো —শাকিল (আলাপ · অবদান) ১৮:৩৩, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

অভিনন্দন

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




ধন্যবাদ আপনাকে স্যার মো সুমন হোসেন (আলাপ) ১৮:৩৬, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

টেমপ্লেট এডিটাথন পদক

অবদানকারী পদক
প্রিয় MdsShakil,
বাংলা উইকিপিডিয়ায় টুইংকল গ্যাজেটে ব্যবহৃত টেমপ্লেট অনুবাদ ও মানোন্নয়নে আয়োজিত টেমপ্লেট অনুবাদ এডিটাথন ২০২২ -এ অংশ নেয়ায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে উইকিপদকটি প্রদান করা হলো। এই তালিকায় বাকি থাকা টেমপ্লেটগুলোও তৈরি করার অনুরোধ করছি। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

—ধন্যবাদান্তে, Yahya ১৭:২৭, ৩০ জুলাই ২০২২ (ইউটিসি)

The Signpost: 1 August 2022

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




News, reports and features from the English Wikipedia's weekly journal about Wikipedia and Wikimedia
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০০:৪২, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

Wikidata weekly summary #531

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।





উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

প্রযুক্তি সংবাদ: 2022-31

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




২১:২০, ১ আগস্ট ২০২২ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

This Month in Education: July 2022

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।





উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

কায়স্থ নিবন্ধে সাম্প্রতিক উন্নতি অনুমোদন/গ্রহণের জন্য অনুরোধ

শাকিল সাহেব, উইকিপিডিয়া:আলোচনাসভা এবং আলাপ:বৈদ্য পাতায় আলোচনা অনুযায়ী, আমরা বাংলা হিন্দু জাতি/বর্ণ সম্পর্কিত নিবন্ধগুলিকে তাদের নিজ নিজ ইংরেজি উইকিপিডিয়া সংস্করণগুলি থেকে অনুবাদ করে উন্নত করার প্রক্রিয়ার মধ্যে আছি, যা একাধিক WP:RS সহ অনেক বেশি সমৃদ্ধ (এবং WP:NPOV এর সাথে সঙ্গতিপূর্ণ), এবং বর্ণ/জাতিতে অভিজ্ঞ সম্পাদকদের মধ্যে ঐকমত্য সংস্করণ। আপনি অনুগ্রহ করে en: Bengali Kayastha নিবন্ধটি পড়তে পারেন এবং পরিবর্তনগুলি অনুমোদন/স্বীকার করার আগে এখন বাংলা উইকিপিডিয়াতেও উপলব্ধ উৎসগুলি যাচাই করতে পারেন (WP:V অনুযায়ী)। ধন্যবাদ & শুভেচ্ছা। Ekdalian (আলাপ) ০৮:০২, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Ekdalian জানানোর জন্য ধন্যবাদ, তবে নিবন্ধ সংশ্লিষ্ট বিষয়ে আমার ধারণা কম থাকায় আমি এটা পর্যালোচনা করতে পারছি না। আশা করছি এবিষয়ে অভিজ্ঞ কেও শ্রীঘ্রই এটি পর্যালোচনা করবেন —শাকিল (আলাপ · অবদান) ০৮:১৪, ৪ আগস্ট ২০২২ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

ধ্বংসপ্রবণতারোধী পদক
উইকিপিডিয়ায় ধ্বংসপ্রবণ সম্পাদনা বাতিলে অন্যতম শীর্ষস্থানীয় অবদানকারী বিবেচনায় তোমাকে এই পদকটি প্রদান করছি। শুভকামনায়- Aishik Rehman (আলাপ) - ১৬:২৩, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Aishik Rehman আপনাকে ধন্যবাদ —শাকিল (আলাপ · অবদান) ১৯:৪৪, ৬ আগস্ট ২০২২ (ইউটিসি)

অমর একুশে প্রতিযোগিতা ২০২২ পুরস্কার প্রদান প্রসঙ্গে

মহাশয়/মহাশয়া, এই প্রতিযোগিতাটির ফলাফল ঘোষণা এবং ফর্ম পূরণের প্রায় একমাস কেটে যাওয়ার পরও আমি এখনও আমার মুদ্রিত এবং ডিজিটাল কোনো সনদপত্রই পাইনি। এগুলি পাঠাতে আর কতদিন সময় লাগবে? দয়া করে একটু যদি বলেন তাহলে চিন্তামুক্ত হই। ☆🙏রূপক পাল 💬 💭🙏 ০৪:৩৮, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

@রূপক পাল আপনাকে এখানে উত্তর দেওয়া হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১৩:২৫, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdsShakil: মাননীয় মহাশয়, প্রত্যুত্তর দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমি আনন্দের সঙ্গে আপনাকে অবগত করছি যে, আমি আমার ডিজিটাল সনদপত্রটি ইতিমধ্যেই আপনাদের মেইল মারফত পেয়েছি এবং সেজন্য আমি আপনাদেরকে আমার কৃতজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ জানাই । মুদ্রিত সনদপত্রের অপেক্ষায় রইলাম। 'বিলম্ব' কোনো ব্যাপার নয়, আপনারা চেষ্টা করছেন এটাই আমার কাছে বড় ব্যাপার। আমি অপেক্ষায় থাকব...
আরো একবার আপনাকে/আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। এভাবেই পাশে থাকবেন এই আশা রাখি।

ধন্যবাদান্তে, ☆🙏রূপক পাল 💬 💭🙏 ০৭:৫৬, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #532

প্রযুক্তি সংবাদ: 2022-32

১৯:৪৮, ৮ আগস্ট ২০২২ (ইউটিসি)

This Month in GLAM: July 2022





Headlines
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

অনুবাদ বিজ্ঞপ্তি: Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। Wikimedia Foundation elections/2022/Announcement/Board voter email পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:

এই পাতাটির অগ্রাধিকার হল উচ্চ।


Hi all!

The community vote of this year's Board Elections are close. As always voter mails will be sent out. To invite as many community members as possible in their native tongue your help is very much appreciated. While there are already plenty of translations we would appreciate you to check for languages still missing and to contribute translations for these.

The mails are short, just a bit about two times 200 words, a few minutes of work.

Your support is very important as it helps communities to learn about the election and to cast their vote.

Best, Denis Barthel (WMF)

(Movement Strategy and Governance)

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১২:৫১, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

ব্যবহারকারী:আহম্মদ বিন হোসাইন নিয়ে আহম্মদ বিন হোসাইন-এর প্রশ্ন (১৭:৪৩, ৯ আগস্ট ২০২২)

আমি আমার ব্যক্তিগত তথ্যের একরি উইকিপিডিয়া নিবন্ধন তৈরী করতে চাই, এমতাবস্থায় আমার কি কি পদ্ধতি গ্রহন করতে হবে? --আহম্মদ বিন হোসাইন (আলাপ) ১৭:৪৩, ৯ আগস্ট ২০২২ (ইউটিসি)

@আহম্মদ বিন হোসাইন উইকিপিডিয়ায় নিজের নামে নিবন্ধ তৈরি করার সুযোগ নেই, পড়ুন উইকিপিডিয়া কি নয়!শাকিল (আলাপ · অবদান) ১৯:৪৮, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

তানভীর হাসান ছোট মনির নিবন্ধটি স্থানান্তর বিষয়ে

তানভীর হাসান ছোট মনির উইকিপিডিয়া পেজটি তার আসল নাম, ছোট মনির -এ স্থানান্তর করার অনুরোধ জানানো যাচ্ছে।

ধন্যবাদ। Bengal993 (আলাপ) ১৫:৪৩, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Bengal993 অনুগ্ৰহ করে আপনার কথার পক্ষে প্রয়োজনীয় প্রমাণ/তথ্যসূত্র উপস্থাপন করুন —শাকিল (আলাপ · অবদান) ১৯:৪৭, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdsShakil বাংলাদেশ সংংসদের অফিসিয়াল ওয়েবসাইটে উনার নাম ছোট মনির (Choto Monir) হিসেবে উল্লেখ রয়েছে। http://www.parliament.gov.bd/index.php/get-involved/contact-an-mp?layout=edit&id=3691
সেখানে তার জন্মগত নাম, "তানভীর হাসান" -এর কোন উল্লেখ নেই।
Bengal993 (আলাপ) ১৯:৫৭, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

টেমপ্লেট:তথ্যছক ন্যাশনাল পিপলস কংগ্রেস

user:MdaNoman/Infobox National People's Congress কে পুনর্নির্দেশ ছাড়া টেমপ্লেট:তথ্যছক ন্যাশনাল পিপলস কংগ্রেস শিরোনামে স্থানান্তর করে দিন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৯:১৯, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৯:৪৬, ১০ আগস্ট ২০২২ (ইউটিসি)
২০২১ ন্যাশনাল পিপলস কংগ্রেস নিবন্ধটি অসম্পূর্ণ থাকায় উইকিপিডিয়া:এনডিইসি উইকিমিডিয়া বুটক্যাম্প ২০২২ এ গ্রহণ করা হয়নি। বর্তমানে এটি সম্পূর্ণ। এখন কি এটা গ্রহণ করা যাবে? ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৪:৫৫, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman একটু ব্যস্ততার মধ্যে আছি, ফ্রী হয়ে দেখবো —শাকিল (আলাপ · অবদান) ১৬:৪৫, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman এটা আমি পর্যালোচনা করিনি, Nafiul adeeb করেছেন। তার সাথে একটু যোগাযোগ করুন —শাকিল (আলাপ · অবদান) ০৬:৫৪, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
হ্যাঁ জানি। তখন পাতার এই সংস্করণ ছিলো। এখন পরিপূর্ন। তাই আপনিই দেখুন ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৬:৫৭, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman সবকিছুর একটা প্রক্রিয়া রয়েছে, আমি চাইলেই আরেকজনের সিদ্ধান্ত পরিবর্তন করতে পারি না। তাছাড়া ফাউন্টেনে কারিগরিভাবে অন্য পর্যালোচকের দেওয়া মার্ক পরিবর্তন করার সুযোগ নেই। —শাকিল (আলাপ · অবদান) ০৭:০০, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@Nafiul adeeb উপরিউক্ত আলোচনা অনুযায়ী ২০২১ ন্যাশনাল পিপলস কংগ্রেস পুনরায় দেখুন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:০৩, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman গ্রহণ  করা হয়েছেনাফিউল(আলাপ) ১১:৩১, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

Mostafa babu-এর প্রশ্ন (১৮:২৫, ১১ আগস্ট ২০২২)

আমি জানতে চাই পদ্দা সেতু বিষয়ে --Mostafa babu (আলাপ) ১৮:২৫, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Mostafa babu পদ্মা সেতু নিবন্ধটি দেখুন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ১৮:৩০, ১১ আগস্ট ২০২২ (ইউটিসি)

Jahid Hasan Patherpur-এর প্রশ্ন (০৯:৪৯, ১২ আগস্ট ২০২২)

এখানে থেকে টাকা উপার্জন করার কোন মাধ্যম আছে?? --Jahid Hasan Patherpur (আলাপ) ০৯:৫০, ১২ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Jahid Hasan Patherpur না, উইকিপিডিয়ায় সম্পাদনা করে অর্থ উপার্জন করার কোন সুযোগ নেই —শাকিল (আলাপ · অবদান) ১৫:৩৫, ১২ আগস্ট ২০২২ (ইউটিসি)

Riyad Sarker 422-এর প্রশ্ন (০৭:১১, ১৩ আগস্ট ২০২২)

কিভাবে নতুন পাতা তৈরি করবো? --Riyad Sarker 422 (আলাপ) ০৭:১১, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

@Riyad Sarker 422 এখানে গিয়ে নতুন নিবন্ধের নাম লিখে শুরু করুন। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:১৬, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

লোগো

আপনার এই সম্পাদনা ঠিক বুঝলাম না। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:৩৯, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

@MdaNoman উইকিপিডিয়ায় যদি সম্ভব হয় লোগো বা এইধরণের ফাইলগুলোর ভেক্টর সংস্করণ ব্যবহার করা হয়। (এতে কোয়ালিটি ড্যামেজ হয় না, প্রয়োজন হলে সহজেই ফাইল সম্পাদনা করা যায়) কাজেই এইরকম ছবি যদি ভেক্টর সংস্করণ দিয়ে প্রতিস্থাপিত হয় তবে সেটা বাতিল করার কোন কারণ নেই্ —শাকিল (আলাপ · অবদান) ০৭:৪২, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdsShakil তাহলে চিত্র:বাংলাদেশ আনসার ভিডিপি.jpg তো অপসারণযোগ্য হলো। আর ২০১৬ সালে আপলোডকৃত মূল প্রণেতার চিত্রই তো অপসারিত হলো। ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:৪৬, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman উপযুক্ত প্রতিস্থাপনযোগ্য চিত্র পাওয়া গেলে অ-মুক্ত চিত্র অপসারিত হবে এটা নীতিমালাতেই রয়েছে। —শাকিল (আলাপ · অবদান) ০৭:৪৮, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
ওই সংস্করণ এই নতুন চিত্র আপলোড করলেই হতো।:D ~ নোমান (📨আলাপ📝অবদান) ০৭:৫০, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)
@MdaNoman এটা সম্ভব নয়, দুই ফাইলের এক্সটেনশন আলাদা —শাকিল (আলাপ · অবদান) ০৭:৫১, ১৩ আগস্ট ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #533

প্রযুক্তি সংবাদ: 2022-33

২১:০৬, ১৫ আগস্ট ২০২২ (ইউটিসি)


CIS-A2K Newsletter July 2022

Dear Wikimedians,

Hope everything is fine. As CIS-A2K update the communities every month about their previous work via the Newsletter. Through this message, A2K shares its July 2022 Newsletter. In this newsletter, we have mentioned A2K's conducted events.

Conducted events
Ongoing events
  • Partnerships with Goa University, authors and language organisations
Upcoming events

Please find the Newsletter link here.
If you want to subscribe/unsubscibe this newsletter, click here.

Thank you Nitesh (CIS-A2K) (talk) 15:10, 17 August 2022 (UTC)

On behalf of User:Nitesh (CIS-A2K)