ব্যবহারকারী আলাপ:MdsShakil/সংগ্রহশালা ১৩

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১১ সংগ্রহশালা ১২ সংগ্রহশালা ১৩ সংগ্রহশালা ১৪ সংগ্রহশালা ১৫ সংগ্রহশালা ২০

Md Abrar Fahim Polash-এর প্রশ্ন (২০:৫০, ৯ এপ্রিল ২০২২)

আমি কিভাবে ব্যবহার করবো --Md Abrar Fahim Polash (আলাপ) ২০:৫০, ৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Md Abrar Fahim Polash আপনার প্রশ্নটি স্পষ্ট নয়, অনুগ্ৰহ করে একটু বিস্তারিত বলুন —শাকিল (আলাপ · অবদান) ২২:১৯, ৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

পর্যালোচনা

ভাই, মসজিদ আল-হারাম নিবন্ধটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর T. Galib নিবন্ধটি নিয়ে কাজ শুরু করে পর্যালোচনা জন্য জমা দিয়েছেন। নিবন্ধ প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী গৃহীত হবে কিনা যদিও এটি গৃহীত হওয়ার যোগ্য হয়?? আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০৩:০২, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Abazizfahad দেখছি পাচ্ছি প্রতিযোগিতা চলাকালীন সময়ে নিবন্ধটিতে সংশ্লিষ্ট ব্যবহারকারী কোন সম্পাদনাই করেননি, তাই এটি গ্ৰহণ করা অব্যশই যৌক্তিক হবে না —শাকিল (আলাপ · অবদান) ০৬:৪৩, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@MdsShakil, আফতাবুজ্জামান তাহলে কি নিবন্ধটি বাতিল ঘোষণা করব? -- আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০৮:৩৩, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@Abazizfahad তাই করুন —শাকিল (আলাপ · অবদান) ০৮:৩৪, ১৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

CIS-A2K Newsletter March 2022

Dear Wikimedians,

Hope you are doing well. As you know CIS-A2K updated the communities every month about their previous work through the Newsletter. This message is about March 2022 Newsletter. In this newsletter, we have mentioned our conducted events and ongoing events.

Conducted events
Ongoing events

Please find the Newsletter link here. Thank you Nitesh (CIS-A2K) (talk) 09:33, 16 April 2022 (UTC)

On behalf of User:Nitesh (CIS-A2K)

পাইকগাছা উপজেলা নিয়ে H R Karim-এর প্রশ্ন (০৯:৫৬, ১৬ এপ্রিল ২০২২)

অভিনন্দন আপনাকে। ৬৮ নং বাসাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং জুনিয়র বিদ্যালয়টির নাম সংযোজন করাহোক। --H R Karim (আলাপ) ০৯:৫৬, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@H R Karim যোগ করা হয়েছে —শাকিল (আলাপ · অবদান) ১০:৫৩, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

পাইকগাছা উপজেলা নিয়ে H R Karim-এর প্রশ্ন (০৯:৫৯, ১৬ এপ্রিল ২০২২)

বাসাখালী গ্রাম সম্পর্কে পাতাটি তে চলমান লেখা সংযোজনের জন্য চেষ্টা করা হচ্ছে --H R Karim (আলাপ) ০৯:৫৯, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@H R Karim গ্ৰামগুলো সাধারণত উল্লেখযোগ্য নয়, তাই এগুলো নিয়ে আপাতত না লেখাই উত্তম —শাকিল (আলাপ · অবদান) ১০:৫৪, ১৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Md Jubayer Hasan-এর প্রশ্ন (০৮:০৭, ১৮ এপ্রিল ২০২২)

Bro . I wanna make a Profile on me . Thats like - People will search my name in Google Wikipedia will suggest about it . --Md Jubayer Hasan (আলাপ) ০৮:০৭, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Md Jubayer Hasan উইকিপিডিয়ায় স্বাগতম! উইকিপিডিয়া কোন প্রচারণার মাধ্যম‌‌‌ নয়, এটি একটি বিশ্বকোষ এবং এখানে নিজেকে নিয়ে লেখা যাবে না —শাকিল (আলাপ · অবদান) ০৯:০৩, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #516

প্রযুক্তি সংবাদ: 2022-16

২৩:১২, ১৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

সুভাষচন্দ্র বসু সম্পর্কিত পাতাটির সংস্করণ বিষয়ে

সুভাষচন্দ্র বসু সংক্রান্ত উইকিপিডিয়ার পৃষ্ঠাটি এডিট করেছিলাম । এটি বাতিল করা হলো কেন? — BadhanDharBGD (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন। ০৭:০৮, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@BadhanDharBGD: কোন কারণ ব্যাখা না করে নিবন্ধের তথ্যসূত্র ও লেখা অপসারণ করায় সম্পাদনাটি বাতিল করা হয়েছে। —শাকিল (আলাপ · অবদান) ০৭:১৪, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আখলাকুর রহমান নিবন্ধ সম্বন্ধে

ভাইয়া আমি আখলাকুর রহমান নামে যে পাতাটি ব্যবহারকারি পাতায় সম্পাদনা করেছি, এটা উইকিপিডিয়ায় প্রকাশ করবো কিভাবে .. একটু হেল্প করবেন প্লিজ মো. তামিম আহমদ (আলাপ) ০৭:০৯, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@মো. তামিম আহমদ পাতাটি ইতিমধ্যে প্রকাশিত হয়ে আছে, এখন এটাকে মূল নামস্থানে স্থানান্তর করতে হবে। —শাকিল (আলাপ · অবদান) ০৭:১২, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
মূল নামস্থান কি - ঠিক বুঝলামনা --মো. তামিম আহমদ (আলাপ) ০৭:১৪, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@মো. তামিম আহমদ মূল নামস্থান বা প্রধান নামস্থান বলতে যেখানে উইকিপিডিয়ার নিবন্ধগুলো লেখা যায় সেই জায়গাকে বোঝায়। বিস্তারিত জানতে উইকিপিডিয়া:নামস্থান দেখুন, আমি কি আপনার এই পাতাটি মূল নামস্থানে স্থানান্তর করে দিবো? —শাকিল (আলাপ · অবদান) ০৭:১৭, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
ভাইয়া, তাহলে খুব খুশি হবো। প্লিজ স্থানান্তর করবেন মো. তামিম আহমদ (আলাপ) ০৭:১৯, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@মো. তামিম আহমদ নিবন্ধটি সম্ভবত নীতিমালা অনুসারে উল্লেখযোগ্য নয়, একাধিকবার অপসারণ করার পর এটি তৈরি হওয়া থেকে সুরক্ষিত করা হয়েছে, এখন প্রশাসক ছাড়া অন্য কেও এটি তৈরি করতে পারবে না। আপনি নীতিমালা অনুযায়ী তথ্যসূত্র যোগ করে চেষ্টা করুন উল্লেখযোগ্যতা প্রমাণ করতে পারেন কিনা, কাজ শেষ হওয়ার পর এখানে জানাবেন —শাকিল (আলাপ · অবদান) ০৭:২৭, ২১ এপ্রিল ২০২২ (ইউটিসি)

শাহরিয়ার স্বপ্নীল-এর প্রশ্ন (১৫:১৫, ২২ এপ্রিল ২০২২)

আপনি আমার মেন্টর বলতে কি বুঝাচ্ছে? আপনি কি স্থায়ী ভাবেই আমার মেন্টর? --শাহরিয়ার স্বপ্নীল (আলাপ) ১৫:১৫, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@শাহরিয়ার স্বপ্নীল আমি আপনার মেন্টর বলতে বোঝাচ্ছে, যদি আপনি উইকিপিডিয়ায় অবদান রাখা নিয়ে কোন সমস্যায় পড়েন তাহলে সেটা সমাধানে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে আমি আপনাকে সাহায্য করবো। আমি আপনার স্থায়ী মেন্টর নই, এটা বিভিন্ন কারণে পরিবর্তন হতে পারে। —শাকিল (আলাপ · অবদান) ১৫:৩৫, ২২ এপ্রিল ২০২২ (ইউটিসি)

মোঃ ইব্রাহীম সরকার-এর প্রশ্ন (১৪:২৬, ২৩ এপ্রিল ২০২২)

আমি কিভাবে আমার প্রতিষ্ঠানের ইতিহাস এখানে তুলে ধরতে পারি? --মোঃ ইব্রাহীম সরকার (আলাপ) ১৪:২৬, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@মোঃ ইব্রাহীম সরকার উইকিপিডিয়া কোন প্রচারণার মাধ্যম‌‌‌ নয়, এখানে নিজেকে কিংবা নিজের প্রতিষ্ঠান নিয়ে লেখা যাবে না। পড়তে পারেন উইকিপিডিয়া কি নয়শাকিল (আলাপ · অবদান) ১৬:৫২, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

মু.ওসমান গনি (রতন)-এর প্রশ্ন (২৩:৩০, ২৩ এপ্রিল ২০২২)

শুভেচ্ছা গ্রহন করুন। আমি কি এই একাউন্ডে আমার ব্যক্তিগত ছবি সহ আমার পরিচয় নিশ্চিত করতে পারবো? --মু.ওসমান গনি (রতন) (আলাপ) ২৩:৩০, ২৩ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@মু.ওসমান গনি (রতন) জ্বী, আপনি চাইলে এমনটা করার সুযোগ রয়েছে তবে এটা করা কি ঠিক হবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকে‌ যায়, কারণ উইকিপিডিয়া একটি মুক্ত প্রকল্প, এখানে আপনার দেওয়া তথ্যগুলো ব্যবহার করে কেও আপনার ক্ষতিসাধনও করতে পারে। তথ্য দেওয়ার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করাই শ্রেয় —শাকিল (আলাপ · অবদান) ২২:০১, ২৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

This Month in Education: April 2022

The Signpost: 24 April 2022

News, reports and features from the English Wikipedia's weekly journal about Wikipedia and Wikimedia
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ২০:৪৫, ২৪ এপ্রিল ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #517

অনুচ্ছেদ অনুবাদ নিয়ে আপনার অভিজ্ঞতা আমাদের জানান এবং সরঞ্জামটি উন্নত করে তুলতে সহায়তা করুন

সুপ্রিয় MdsShakil

আমি উজোমা অজুরুম্বা, উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের সাথে কমিউনিটি রিলেশনস স্পেশালিস্ট হিসেবে কাজ করছি। আমাদের দল অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম উন্নতকরণ নিয়ে কাজ করছে। আমরা বাংলা উইকিপিডিয়ায় সাম্প্রতিক অবদানে এই সরঞ্জামের ব্যভার দেখেছি। আপনার মূল্যবান অবদানের ভিত্তিতে, আমরা অনুচ্ছেদ অনুবাদ সরঞ্জাম ব্যবহারের ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা নিয়ে আরো জানতে চাই। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করে তুলতে পারব।

আমার দল অত্যন্ত খুশি হবে যদি আপনি পৃথিবীর যেকোনো স্থানের সময় অনুযায়ী আগামী ১০ই মের মধ্যে এই জরিপটিতে অংশগ্রহণ করতে পারেন। এর মাধ্যমে আমরা সরঞ্জামটি উন্নত করব এবং আপনাকে আরো ভালোভাবে সহায়তা করতে পারব। গোপনীয়তার বিবৃতির লিঙ্ক

ধন্যবাদ, এবং আমরা আপনার অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

UOzurumba (WMF) (আলাপ) ১৯:০২, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)উইকিমিডিয়া ফাউন্ডেশনের ল্যাঙ্গুয়েজ দলের পক্ষ থেকে, অনুবাদ করেছেন [User: Ankan (WMF)]

Tech News: 2022-17

২২:৫৬, ২৫ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: GLAM School/Questions

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। GLAM School/Questions পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-12-31।

GLAM School is a project by AvoinGLAM to chart out, uncover, and support practices that help GLAM professionals, GLAM-Wiki volunteers, Open GLAM advocates and others to be more empowered to contribute to Wikimedia and other open projects. In 2022 we are conducting surveys, chats, and interviews across organizations and networks involved in providing Open Access to cultural heritage. This page lists the questions that are used in the survey and the interviews.

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৮:৫৩, ২৬ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: VisualEditor/Newsletter/2022/April

প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। VisualEditor/Newsletter/2022/April পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:



Thank you very much!আপনাকে ধন্যবাদ!

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৬:৫৩, ২৭ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ ২০২২

আমি এপ্রিল মাসে আমার নিবন্ধ জমা দিয়েছি। আমার নিবন্ধ কি পর্যালোচনা করা হবে?--আবদুল্লাহ আল নোমান ০৫:১২, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ আপনার জমাদানকৃত নিবন্ধের নামগুলো একটু বলবেন কি? —শাকিল (আলাপ · অবদান) ০৫:১৯, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আমার জমাদানকৃত নিবন্ধের নাম হলো:

  1. ফুল
  2. বন্যা
  3. সম্মান রক্ষার্থে হত্যা
  4. রাদারফোর্ড পরমাণু মডেল
  5. ডিএনএ

--আবদুল্লাহ আল নোমান ০৫:২৬, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ লক্ষ্য করুন,
  1. ফুল নিবন্ধটি নিয়ে কাজ করেছেন ফারহানা আফরিন
  2. বন্যা নিবন্ধ নিয়ে কাজ করেছেন মোহাম্মদ হাসানুর রশীদ
  3. সম্মান রক্ষার্থে হত্যা, রাদারফোর্ড পরমাণু মডেল ও ডিএনএ নিবন্ধে প্রতিযোগিতা চলাকালীন সময়ে কোন সম্পাদনা করেননি।
আমি আপনাকে হতাশ করতে চাই না তবে এটা যেহেতু একটি প্রতিযোগিতা তাই আমাদের কিছু নিয়ম অনুসরণ করতে হয়। প্রতিযোগীতার নিয়ম অনুযায়ী একটি নিবন্ধও গ্ৰহণ করার মতো নয় এবং নির্ধারিত সময়ের পর মানোন্নয়ন/সম্পাদনা করায় সেগুলো মূল পর্যালোচনা তালিকায় নেওয়া হয়নি। আমি আপনাকে উইকিপিডিয়া:রমজান এডিটাথন ২০২২-এ অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি —শাকিল (আলাপ · অবদান) ০৫:৪০, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আমি শামসুদ্দিন আল-খাফরি নামক পাতা তৈরি ও তার মানোন্নয়ন করেছি। কিন্তু জমাদান করতে পারছি না।--আবদুল্লাহ আল নোমান ০৬:৪০, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ জমা দিয়ে দিয়েছি আমি —শাকিল (আলাপ · অবদান) ০৬:৪৪, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ।--আবদুল্লাহ আল নোমান ০৮:৩২, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@শাকিল ভাই ইংরেজি উইকিতে 'Naubakht' নামক পাতায় তথ্যসূত্র ও সূত্র নামক দুটি অনুচ্ছেদ দেখলাম । এদের মধ্যে পার্থক্য কি ??--আবদুল্লাহ আল নোমান ০৫:২২, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ সাধারণভাবে বলতে গেলে নিবন্ধে সরাসরি যেখান থেকে তথ্যটা নেওয়া হয়েছে সেই উৎসটি তথ্যসূত্র এবং নিবন্ধ সংশ্লিষ্ট অতিরিক্ত আরও তথ্য থাকতে পারে সেই উৎসগুলো সূত্র হিসেবে ব্যবহার করা হয় —শাকিল (আলাপ · অবদান) ০৫:২৭, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই আমি নৌবখত নামক পাতার অনুবাদ সম্পন্ন করেছি।কিন্তু কোনোমতেই জমা দিতে পারছি না । দয়া করে এটিও জমা দিয়ে দেন।--আবদুল্লাহ আল নোমান ১৪:৫৪, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ করেছি —শাকিল (আলাপ · অবদান) ১৫:২৮, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই আমি নাগিনা মসজিদ নামক পাতার কাজ শেষ করেছি।। দয়া করে এটাও জমা দিয়ে দিন। --নোমান(আলাপ)•(অবদান) ০৯:৫৯, ২ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ:  করা হয়েছেশাকিল (আলাপ · অবদান) ১০:০৫, ২ মে ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই আমি কি কোনো নম্বর অর্জনে সক্ষম হয়েছি?--নোমান(আলাপ)•(অবদান) ১৩:২২, ৫ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী আপনার একটি নিবন্ধ গৃহীত হয়েছে, অর্থাৎ এক পয়েন্ট পেয়েছেন। বাকী গুলো শ্রীঘ্রই পর্যালোচনা করা হবে আশা করি —শাকিল (আলাপ · অবদান) ১৫:৫২, ৫ মে ২০২২ (ইউটিসি)

রূপক পাল-এর প্রশ্ন (০৫:৫৪, ২৮ এপ্রিল ২০২২)

সুপ্রিয় মেন্টর মহাশয়, সুপ্রভাত জানাই। আমার কিছু সাহায্যের প্রয়োজন ১)আমার ব্যবহারকারী পৃষ্ঠাটিকে কি অর্ধ-সুরক্ষিত করে দিতে পারবেন? ২) স্বাক্ষরের সময় নামটিকে কায়দা (মানে রঙিন কিংবা বক্স কিংবা ঘুরিয়ে লেখা) করা যায় কিভাবে একটু বিস্তারিত বুঝিয়ে দিতে পারবেন? আগাম ধন্যবাদ জানাই রূপক পাল (আলাপ) ০৫:৫৪, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@রূপক পাল জ্বী, অর্ধ সুরক্ষিত করা যাবে, @দেখুন একটু। আপনি সম্ভবত রূ পা(আলাপ) স্বাক্ষরটি ব্যবহার করতে চাচ্ছেন, এটা ব্যবহার করতে চাইলে বিশেষ:পছন্দসমূহ পাতার স্বাক্ষর ট্যাবের খালি ঘরে [[User:রূপক পাল|<span style="color:#006400">রূ</span><span style="color:#007800">প</span><span style="color:#009200">ক</span> <span style="color:#20A620">পা</span><span style="color:#00C000">ল</span>]] ☆ <span style="font-size:85%;">[[User talk:রূপক পাল|(আলাপ)]]</span> লেখাটি যোগ করুন এবং স্বাক্ষরকে উইকিপাঠ্য হিসেবে মনে করুন ঘরে টিক চিহ্ন দিন, তাহলে এটা আপনার স্বাক্ষর হিসেবে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হবে। উইকিটেক্সট পরিবর্তনের মাধ্যমে এই স্বাক্ষরের ডিজাইন পরিবর্তন করাও যেতে পারে —শাকিল (আলাপ · অবদান) ০৬:০২, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনি কি অর্ধ-সুরক্ষিত করে দিতে পারবেন? আর আরেকটি বিষয় হল, একটু অমর একুশে প্রতিযোগীতার আলোচনা পৃষ্ঠার প্রশ্নটিও একটু দেখে নিন।রূপ পা(আলাপ) ০৬:২৮, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@রূপক পাল: আপনার ব্যবহারকারী পাতাটি পূর্ণ/অর্ধ-সুরক্ষিত করতে আপনি প্রশাসক আফতাব ভাই অথবা রিয়াজ ভাইকে আলাপ পাতায় অনুরোধ জানান। নাহিয়ান আলাপ ০৬:৩৩, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@Nahian: আচ্ছা, ধন্যবাদ। অনুরোধ জানালাম। রূপ পা(আলাপ) ০৬:৪৬, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

হটক্যাট ব্যবহার প্রসঙ্গে

আমি মোবাইলে কিভাবে হটক্যাট ব্যবহার করতে পারি ?--আবদুল্লাহ আল নোমান ১১:২৫, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ: এখানে হটক্যাট গ্যাজেটটি চালু করে নিন। হটক্যাট ব্যবহার করতে আপনাকে ডেস্কটপে থাকতে হবে কিংবা মোবাইল ফোনের ব্রাউজারে ডেস্কটপ মোড চালু করে নিতে হবে। নাহিয়ান আলাপ ১১:৩১, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@নাহিয়ান ভাই আমার গ্যাজেটটি চালু করা আছে আবার ডেক্সটপ মুডও অন করা । কিন্তু বুঝতেছি না কিভাবে করতে হবে।দয়া করে একটু বুঝিয়ে দিন ।--আবদুল্লাহ আল নোমান ১১:৩৯, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ: আমার আলাপ পাতায় বার্তা দিন, আমি স্ক্রিনশট'র মাধ্যমে বুঝিয়ে দিচ্ছি। নাহিয়ান আলাপ ১১:৪৫, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ আমি মোবাইল সংস্করণেই হটক্যাট ব্যবহার করি। প্রথমে Special:Preferences -এ গিয়ে গ্যাজেট থেকে হটক্যাট বন্ধ করুন। তারপর Special:MyPage/common.js -এ ক্লিক করে নিচের কোডগুলো লিখে সংরক্ষন করুন- mw.loader.load('https://commons.wikimedia.org/w/index.php?title=MediaWiki:Gadget-HotCat.js&action=raw&ctype=text/javascript'); -- — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:৫২, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ: আমি অধিকাংশ সময় আমার ডেস্কটপে এক্টিভ থাকি, তাই আমি সাধারণত অন্য কোডগুলি ব্যবহার কম করি। আপনি চাইলে ইয়াহিয়া ভাইয়ের কোডটি ব্যবহার করতে পারেন। অথবা ডেস্কটপ/ডেস্কটপ মোডে গ্যাজেটটি কিভাবে ব্যবহার করতে হয়, বুঝতে নিচের তিনটি চিত্র লক্ষ্য করুন, আপনার সুবিধার্থে মোবাইলের ডেস্কটপ মোড বুঝিয়ে দেওয়া হলো:

নাহিয়ান আলাপ ১২:১১, ২৮ এপ্রিল ২০২২ (ইউটিসি)


@নাহিয়ান ভাই আপনার দেওয়া ছবিগুলো দেখতে পারতেছি না।তবে @ইয়াহিয়া ভাইয়ের দেওয়া কোড ব্যবহার করে হটক্যাট সচল করতে পেরেছি। --আবদুল্লাহ আল নোমান ০৫:৩১, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: GLAM School/Questions

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। GLAM School/Questions পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-12-31।

Thank you for the wonderful work you are doing!

I have made a couple of small modifications to the existing text and added one new section. I hope you would be willing to have a look at those.

Thank you again!

Cheers, Susanna

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ০৭:০৭, ২৯ এপ্রিল ২০২২ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

নাথিং টেকনোলজি

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



জনাব, একটি বিষয়ে আপনার মতামত ও পরামর্শ প্রয়োজন। Nothing ইংরেজি নিবন্ধটি অনুবাদ করে বাংলায় আনতে চাচ্ছি। এটি কি বাংলা উইকিপিডিয়ার মানদন্ডের মধ্যে পড়ে? এবং কাজটি সম্পন্ন করতে আমার কোন বাধা রয়েছে কি? Farhansnigdho (আলাপ) ০৯:৪০, ৩০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

@Farhansnigdho: না, কোন বাধা নেই। আপনি নিশ্চিন্তে অনুবাদ করতে পারেন —শাকিল (আলাপ · অবদান) ১৩:১১, ৩০ এপ্রিল ২০২২ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

আবদুল্লাহ আল নোমান-এর প্রশ্ন ১০:২৬, ১ মে ২০২২ (ইউটিসি)

আমি কি কোনো পাতার বর্তমান সংস্করণ থেকে পূর্ববর্তী সংস্করণ- এ ফিরিয়ে আনতে পারবো? পারলে কীভাবে?--নোমান(আলাপ)•(অবদান) ১০:২৬, ১ মে ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ হ্যাঁ, পারবেন। আপনার Special:MyPage/common.js পাতায়

mw.loader.load('https://bn.wikipedia.org/w/index.php?title=ব্যবহারকারী:Meghmollar2017/restore.js&action=raw&ctype=text/javascript'); কোডটি যোগ করুন। এরপর কোন নিবন্ধ বা পাতার ইতিহাসে প্রতিটি সংস্করণের পাশে পুনরায়ন নামে একটি বোতাম দেখতে পাবেন, সেখানে ক্লিক করলে ওই সংস্করণটি ফিরে আসবে —শাকিল (আলাপ · অবদান) ১৩:৩৮, ১ মে ২০২২ (ইউটিসি)

@শাকিল ভাই আমি কি পাতার নাম পরিবর্তন করতে পারবো ও পাতার নামের নিচে পাতার সংক্ষিপ্ত বর্ণনা দিতে পারবো?পারলে কীভাবে??--নোমান(আলাপ)•(অবদান) ০৫:৩২, ২ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ হ্যাঁ পারবেন, মোবাইলে নিবন্ধের পাশে থাকা থ্রীডট আইকন, ডেস্কটপে আরও ট্যাবে ক্লিক করলে স্থানান্তর নামে একটি অপশন আসবে সেখানে ক্লিক করে স্থানান্তর করতে পারবেন। শিরোনামের নিচের বর্ণণা সংশোধন করতে চাইলে নিবন্ধের উইকিউপাত্ত আইটেমে যেতে হবে, থ্রীডটে ক্লিক করলে উইকিউপাত্ত আইটেম নামে একটা অপশন পাবেন সেখানে ক্লিক করে সেখানকার বাংলা ভাষার বর্ণণা পরিবর্তন করলেই নিবন্ধে পরিবর্তন হবে —শাকিল (আলাপ · অবদান) ০৬:২৭, ২ মে ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই কিন্তু থ্রিডট আইকন তো আমার ফোনে দেখাচ্ছে না। নোমান(আলাপ)•(অবদান) ০৬:৩৫, ২ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ: প্রথমে আপনি বামপাশের মেনুবার থেকে সেটিংসে গিয়ে উচ্চতর মোড অন করুন। তখন আপনি থ্রিডট দেখতে পাবেন। — আদিভাইআলাপ০৬:৩৮, ২ মে ২০২২ (ইউটিসি)

বাংলাদেশ নৌবাহিনী সক্রিয় জাহাজের তালিকাসংক্রান্ত সাহায্য

আশা করি আপনি ভালো আছেন। আপনাকে অগ্রিম ঈদের শুভেচ্ছা। আমি বাংলাদেশ নৌবাহিনী সক্রিয় জাহাজের তালিকায় ৩১ টির মত নতুন তথ্য হালনাগাদ করেছি। অনুগ্রহ করে আপনি যদি একটু নিরীক্ষা করে দিতেন তাহলে কৃতজ্ঞ থাকতাম। ভালো থাকবেন। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১৫:৫৩, ১ মে ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ করেছি, কোন ছবি পরিবর্তন করলে সেটার কারণ সম্পাদনা সারাংশে উল্লেখ করে দিবেন, যৌক্তিক কারণ ব্যতীত ছবি পরিবর্তন করলে সেই সম্পাদনা গুলো বাতিল করা হতে পারে —শাকিল (আলাপ · অবদান) ১৬:০৩, ১ মে ২০২২ (ইউটিসি)

ভাই আশা করি আপনি ভালো আছেন। একটু উপদেশ লাগবে, আমি বাংলাদেশ নৌবাহিনীর সক্রিয় জাহাজের তালিকায় ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড এর ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যসূত্র ব্যবহার করেছি। দুর্ভাগ্যবশত এই ওয়েবসাইটি পুনঃসংস্করণ করার ফলে উক্ত তথ্যসূত্রগুলো আর পাওয়া যাচ্ছে না। এখন এই পরিস্থিতিতে কী করা যায়?? আর সেই সাথে আমার সম্পাদনা একটু নিরীক্ষা করে দিলে ভালো হয়। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০২:০০, ৪ মে ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ Archive.org-তে খুঁজে দেখতে পারেন আছে কিনা —শাকিল (আলাপ · অবদান) ১১:২৬, ৪ মে ২০২২ (ইউটিসি)

Archive.org এ কিভাবে খুঁজতে হয় আমি জানিনা?? অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৪০, ৪ মে ২০২২ (ইউটিসি)

তথ্যসূত্র সংক্রান্ত বিষয়ে আমার ধ্যান ধারণা খুব একটা নেই। অনুগ্রহপূর্বক আপনি যদি একটু সাহায্য করতেন তাহলে খুব ভালো হতো। অপূর্ব রায়-২৩ (আলাপ) ১১:৪১, ৪ মে ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ আমি ব্যস্ত আছি কিছুটা, আপাতত আপনাকে এটা নিয়ে সাহায্য করতে পারছি না —শাকিল (আলাপ · অবদান) ১২:৫২, ৪ মে ২০২২ (ইউটিসি)
@অপূর্ব রায়-২৩: [৯]-এ যান। সেখানে সার্চবারে আপনার ওয়েবসাইটের লিংক থাকলে সেটি লিখে সার্চ করুন। যদি সাইটটি আর্কাইভ করা হয়ে থাকে, তাহলে পেয়ে যাবেন। আর্কাইভ.অর্গ একটু হেভি, মোবাইলে লোড হতে সমস্যা/দেরি হতে পারে। নেটওয়ার্কে সমস্যা মনে হলে ভিপিএনও ব্যবহার করে দেখতে পারেন। ধন্যবাদ। — আদিভাইআলাপ০২:৪৪, ৫ মে ২০২২ (ইউটিসি)

আদিভাই সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। তবে দুর্ভাগ্যবশত আমার মোবাইল দিয়ে কাজ হচ্ছে না। আপনি যদি একটু চেষ্টা করে দেখেন তাহলে খুব ভালো হতো। অসংখ্য ধন্যবাদ। 🤗 অপূর্ব রায়-২৩ (আলাপ) ০২:৫৯, ৫ মে ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩: আপনার পূর্বের ওয়েবসাইটের লিংকগুলো তো আমার জানা নাই। আপনি সেটা উল্লেখ করলে আমি চেষ্টা করে দেখতে পারি। — আদিভাইআলাপ১০:৩৪, ৫ মে ২০২২ (ইউটিসি)

বিলাল কেকেএন-এর প্রশ্ন (০৭:০২, ২ মে ২০২২)

আমি আমার জীব বৃত্তান্ত উইকিপিডিয়ায় লিপিবদ্ধ করতে চাই, কিভাবে সম্ভব --বিলাল কেকেএন (আলাপ) ০৭:০২, ২ মে ২০২২ (ইউটিসি)

@বিলাল কেকেএন উইকিপিডিয়ায় স্বাগতম, এখানে নিজেকে নিয়ে লেখা যাবে না। পড়তে পারেন উইকিপিডিয়া কি নয়শাকিল (আলাপ · অবদান) ০২:০৮, ৩ মে ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #518

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।




উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

ঈদ মোবারক

ঈদ মোবারক
ঈদ মোবারক

ঈদ মোবারক!
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। ঈদ আপনার ও আপনার পরিবারে বয়ে আনুক অন্তিম সুখ। ঈদের মতো আনন্দময় হোক প্রতিটি দিন।

-- আফতাবুজ্জামান (আলাপ) ১৪:২২, ২ মে ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ, আপনাকেও ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক —শাকিল (আলাপ · অবদান) ১৪:৫৯, ২ মে ২০২২ (ইউটিসি)

ইদ মোবারক

ইদের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন, আপনার জীবন খুশি ও আনন্দে ভরে উঠুক, ইদ মোবারক

~ নাহিয়ান, ১৪:২৪, ২ মে ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ, আপনাকেও ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক —শাকিল (আলাপ · অবদান) ১৪:৫৯, ২ মে ২০২২ (ইউটিসি)

Common.js উপপাতা বিষয়ে

আমি আমার common.js পাতায় কি কি কোড সংরক্ষণ করতে পারবো? আমার কি সবধরনের কোড ব্যবহারের অনুমতি রয়েছে?--নোমান(আলাপ)•(অবদান) ১৪:৫০, ২ মে ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ হ্যাঁ, আপনি সবধরনের স্ক্রিপ্ট বা কোড ব্যবহার করতে পারেন তবে অ্যাকাউন্টের নিরাপত্তার স্বার্থে যত্রতত্র স্ক্রিপ্ট ব্যবহার থেকে বিরত থাকবেন —শাকিল (আলাপ · অবদান) ১৪:৫৭, ২ মে ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই আমি কি আপনার উপপাতার কোড ব্যবহার করতে পারি?--নোমান(আলাপ)•(অবদান) ১৫:৪৮, ২ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ নিশ্চয়ই —শাকিল (আলাপ · অবদান) ১৫:৫১, ২ মে ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই অসংখ্য ধন্যবাদ।--নোমান(আলাপ)•(অবদান) ১৬:০০, ২ মে ২০২২ (ইউটিসি)

@শাকিল ভাই আমি কি জাভাস্ক্রিপ্ট- এর বাকি সুবিধাগুলো পাবো ? যেমন:- *মোবাইল সরঞ্জাম/মূল.js

  • শীর্ষে যান.js
  • minerva.js
  • সুরক্ষা স্তর শনাক্তকারী.js ইত্যাদি।

--নোমান(আলাপ)•(অবদান) ১৪:৫৬, ৩ মে ২০২২ (ইউটিসি)

@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ একেকটা স্ক্রিপ্টের কাজ একেকরকম, কিছু স্ক্রিপ্ট আছে যেগুলো কমন যা সবাই ব্যবহার করতে পারে আর কিছু স্ক্রিপ্ট ব্যবহার করতে চাইলে কিছু অধিকার থাকার প্রয়োজন হয়।
  • মোবাইল সরঞ্জাম/মূল → এটা একটা স্ক্রিপ্টের উপপাতা, এটা আলাদাভাবে কাজ করবে না।
  • শীর্ষে যান → এটা আপনি ব্যবহার করতে পারবেন, এটা উপরে যাওয়ার জন্য একটি বাটন যোগ করবে।
  • minerva.js হলো common.js-এর মতো স্ক্রিপ্ট রাখার একটি জায়গা, দুটোর পার্থক্য হলো minerva.js-এ থাকা স্ক্রিপ্ট শুধু মোবাইলে লোড হবে আর common.js-এ থাকা স্ক্রিপ্ট সবসময় লোড হবে।
  • সুরক্ষা স্তর শনাক্তকারী → এটা আপনি ব্যবহার করতে পারবেন, এটা কোন পাতা সুরক্ষিত কিনা তা সনাক্ত করতে সাহায্য করে।
শাকিল (আলাপ · অবদান) ১৫:৩৮, ৩ মে ২০২২ (ইউটিসি)
@শাকিল ভাই আপনার TwinkleMobile.js পাতার সব কোড কি আমি ব্যবহার করতে পারবো?--নোমান(আলাপ)•(অবদান) ০৫:২৬, ১২ মে ২০২২ (ইউটিসি)
@আবদুল্লাহ আল নোমান আবদুল্লাহ চাইলে ব্যবহার করতে পারেন তবে এটা নিয়মিত ব্যবহার করার স্ক্রিপ্ট নয়, টুইংকলের অনুবাদ চলাকালীন সেগুলো সরাসরি পরীক্ষা করার জন্য এটা তৈরি করা হয়েছিলো। টুইংকেল মোবাইল ব্যবহার করতে চাইলে ব্যবহারকারী:Yahya/TwinkleMobile দেখুন —শাকিল (আলাপ · অবদান) ০৫:৩২, ১২ মে ২০২২ (ইউটিসি)
@মো. আব্দুল্লাহ আল নোমান আপনার নতুন ব্যবহারকারী নাম অনুসারে আপনার স্বাক্ষরটি হালনাগাদ করে নিন —শাকিল (আলাপ · অবদান) ০৫:৩৪, ১২ মে ২০২২ (ইউটিসি)
 করেছি--নোমান(আলাপ)•(অবদান) ০৫:৫৫, ১২ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক

মোবারকবাদে: আঃ আজিজ ফাহাদ (আলাপ) ১৪:৫৪, ২ মে ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ, আপনাকেও ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক —শাকিল (আলাপ · অবদান) ১৫:০০, ২ মে ২০২২ (ইউটিসি)

ঈদ মোবারক!

ঈদ মোবারক!

প্রিয় উইকিপিডিয়ান,
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা! বাংলা উইকিপিডিয়ায় আপনার কার্যক্রমে আমরা আনন্দিত। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।

শুভেচ্ছান্তে
মজুমদার সাহেব

মজুমদার সাহেব (আলাপ) ১৫:১১, ২ মে ২০২২ (ইউটিসি)

ধন্যবাদ, আপনাকেও ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক —শাকিল (আলাপ · অবদান) ১৫:১৪, ২ মে ২০২২ (ইউটিসি)

Tech News: 2022-18

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



১৯:৩৪, ২ মে ২০২২ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

মেন্টর মহাশয়কে ঈদের শুভেচ্ছা

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় শাকিল মহাশয়,

"পড়ছে আজ চাঁদের নজর
এল ঈদের খুশির খবর,
হাসছে চাঁদ জুড়ে আকাশ
সবাই পেল ঈদের বাতাস।
আকাশে ঐ চাঁদের হাসি
জানাই তোমায় ঈদের খুশি"।।

ঈদ নিয়ে আসে আনন্দ, ঈদ নিয়ে আসে শান্তি ও সুখের বার্তা।

সুপ্রিয় মেন্টর মহাশয়, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং আন্তরিক শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন। আর এইভাবেই আমার সাথে সাথে উইকিপিডিয়ার সকল নবাগতদের পাশে থাকবেন এই আশা করি
ঈদ মোবারক!!!

মোবারকবাদে, রূপ পা(আলাপ) ০৪:১৮, ৩ মে ২০২২ (ইউটিসি)

@রূপক পাল: ধন্যবাদ, এবং আপনাকেও ঈদের শুভেচ্ছা —শাকিল (আলাপ · অবদান) ১৪:২৭, ৩ মে ২০২২ (ইউটিসি)

আমীন রুহুল-এর প্রশ্ন (১৪:৪২, ৪ মে ২০২২)

আমি নতুন,অবশ্যই আপনার সহযোগিতা চাই। আমি কিবোর্ডে টিল্ডা চিহ্ন বা স্বাক্ষর করতে পারছি না। ছবি আপলোড এখনো বুঝতে পারি নাই। --আমীন রুহুল (আলাপ) ১৪:৪২, ৪ মে ২০২২ (ইউটিসি)

@আমীন রুহুল উইকিপিডিয়ায় স্বাগতম! টিন্ডা চিহ্ন (~) কিবোর্ডে খুঁজে দেখুন আছে অথবা সম্পাদনা সরঞ্জাম (সম্পাদনা বক্সের নিচে থাকা বক্স) থেকে ক্লিক করে ব্যবহার করুন, কপি করেও ব্যবহার করতে পারেন। ছবি সংক্রান্ত বিষয়গুলো জানতে সাহায্য:চিত্রের সাথে পরিচয় দেখুন, কিছু না বুঝলে আবার জিজ্ঞাসা করুন —শাকিল (আলাপ · অবদান) ১৭:০১, ৪ মে ২০২২ (ইউটিসি)

অনুবাদ বিজ্ঞপ্তি: GLAM School

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



প্রিয় MdsShakil,

আপনাকে এই বিজ্ঞপ্তিটি দেওয়া হচ্ছে কারণ আপনি Meta ওয়েবসাইটটিতে বাংলা ভাষায় অনুবাদ করতে একজন অনুবাদকারী হিসেবে নাম লিখিয়েছিলেন। GLAM School পাতাটি এখন অনুবাদের জন্য উপলব্ধ রয়েছে। আপনি এখানে এটি অনুবাদ করতে পারেন:


অনুবাদ সম্পন্ন করার শেষ তারিখ 2022-12-31।

The GLAM School main page is ready for translation. I hope the syntax still remained correct after I changed the page a lot. Thank you for your amazing help!

আপনার সাহায্য অত্যন্ত প্রশংসার দাবিদার। আপনার মত অনুবাদকগণই Meta-কে একটি সত্যিকারের বহুভাষী সম্প্রদায় হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।

আপনি এখানে আপনার বিজ্ঞপ্তির পছন্দসমূহ পরিবর্তন করতে পারবেন

আপনাকে ধন্যবাদ!

Meta অনুবাদ সমন্বয়কারী‎, ১৮:২০, ৪ মে ২০২২ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

মালদা জাদুঘর নিয়ে Sayan Haldar-এর প্রশ্ন (০২:৫৭, ৮ মে ২০২২)

মালদা জাদুঘর বিবরন দাও? --Sayan Haldar (আলাপ) ০২:৫৭, ৮ মে ২০২২ (ইউটিসি)

Tech News: 2022-19

১৫:২২, ৯ মে ২০২২ (ইউটিসি)

Wikidata weekly summary #519

This Month in GLAM: April 2022





Headlines
  • Australia report: Growing the record of Australian Music
  • Belgium report: About African Pagnes and Belgian music
  • Brazil report: Brazil wins the first place in WLM 2021
  • France report: French GLAM meeting
  • Italy report: Work with GLAMs on Wikisourse and Wikimedia Commons
  • Mexico report: GLAM professionals add an image and become Wikipedians; Edificio Carolino Edit-a-thon
  • New Zealand report: People in Paleontology, Digikult, and copyright term extension for New Zealand
  • Nigeria report: Wikidata for Nigerian Novelist and Novel
  • Poland report: Wikiresidence in progress and workshop Evolution in GLAM in Poland
  • Serbia report: Important activities within the GLAM
  • Sweden report: Training at the National Archives of Sweden; Training at the Stockholm City Museum; Training at the Swedish National Museum of Science and Technology; Improved images from Swedish Performing Arts Agency
  • Switzerland report: Wikidata Coffee Breaks
  • UK report: Khalili Collections
  • Uruguay report: Wikimedistas de Uruguay report
  • USA report: WVU Libraries; Earth Day-2022-SWC; Wiki-Gap
  • AvoinGLAM report: Open Access vs NFT, GLAM School, Saami language, family trees
  • Content Partnerships Hub report: Enter our logo competition; IGO/INGO; Needs assessments research results; Wrapping up some ISA-things
  • WMF GLAM report: 1Lib1Ref, Image Description Week, Commons calls, and the Add an image events
  • Calendar: May's GLAM events
Read this edition in fullSingle-page

To assist with preparing the newsletter, please visit the newsroom. Past editions may be viewed here.

CIS-A2K Newsletter April 2022

Dear Wikimedians,

I hope you are doing well. As you know CIS-A2K updated the communities every month about their previous work through the Newsletter. This message is about April 2022 Newsletter. In this newsletter, we have mentioned our conducted events, ongoing events and upcoming events.

Conducted events
Ongoing events
Upcoming event

Please find the Newsletter link here. Thank you Nitesh (CIS-A2K) (talk) 15:47, 11 May 2022 (UTC)

On behalf of User:Nitesh (CIS-A2K)

Wikidata weekly summary #520