ব্যবহারকারী আলাপ:MD Abu Siyam

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

পরিচ্ছেদসমূহ

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

--অভ্যর্থনা কমিটি বট (আলাপ) ১৩:১৯, ১০ অক্টোবর ২০১৬ (ইউটিসি)

ছোট নিবন্ধ[সম্পাদনা]

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি বাংলা ভাষা সমৃদ্ধকরণে কাজ করার জন্য। আপনার তৈরি কয়েকটি নিবন্ধ দেখলাম। নিবন্ধ ভালো হচ্ছে তবে নিবন্ধে লেখা খুব কম। নিবন্ধ আরেকটু সম্প্রসারণ করার অনুরোধ করছি। আপনি নিবন্ধগুলি অনুবাদ করার দ্বারা সম্প্রসারণ করতে পারেন। আবারো ধন্যবাদ। --আফতাব (আলাপ) ২২:৫৪, ৭ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

আসলে আমার মূল লক্ষ্য ছিল আগে নিবন্ধ তৈরি করা এবং পরবর্তীতে সেটিকে ধীরে ধীরে সম্প্রসারণ করা।তবে আপনার বার্তার জন্য অসংখ্য ধন্যবাদ। MD Abu Siyam (আলাপ) ০২:৫৪, ৮ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-04[সম্পাদনা]

২৩:৫৫, ২২ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-05[সম্পাদনা]

১৭:০৭, ২৯ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)

চিত্রকর্ম[সম্পাদনা]

দয়া করে পুরো নিবন্ধ অনুবাদ শেষ করে তারপর জমা দিন। এছাড়া, যতটুকু অনুবাদ করেছেন সেটুকু যান্ত্রিক। পুরো ইংরেজি নিবন্ধটি অনুবাদ করুন এবং পুনরায় জমা দিন। ধন্যবাদ।--যুদ্ধমন্ত্রী আলাপ ১০:০৮, ১ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

আইফোন ৬[সম্পাদনা]

আবু সিয়াম, আপনার শুরু করা উপরের নিবন্ধটিতে আপনি শুধুমাত্র তথ্যছক যুক্ত করেছিলেন কিন্তু অপর একজন ব্যবহারকারী ভুলে পাতা প্রকাশ না করেই অনুবাদ অধিকাংশ করে ফেলেছেন। আপনি যেহেতু প্রথমে নিবন্ধটি শুরু করেছেন সেক্ষেত্রে নিয়ম অনুসারে এটি আপনারই হওয়ার কথা কিন্তু যেহেতু প্রায় সব অবদান নিবন্ধের অন্য ব্যবহারকারীর সেক্ষেত্রে আপনি যদি চান তাকে নিবন্ধটি ছেড়ে দিতে পারেন। এক্ষেত্রে, আপনার কোন বাধ্যবাধকতা নেই। এটি একান্তই আপনার ইচ্ছের উপর নির্ভর করছে। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:৩৬, ৫ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgNahidSultan: হ্যা,আমি বিষয়টি দেখেছি।যিনি এটি সম্প্রসারণ করেছেন তাকে ধন্যবাদ।কিন্তু উক্ত নিবন্ধটি আমিই রাখতে চাই।আমি শুধু তথ্যছক যুক্ত করলেও নিবন্ধে {{কাজ চলছে/২০১৮}} ব্যবহার করেছিলাম।অর্থাৎ,পরবর্তীতে এটি সম্প্রসারণের জন্য রেখেছিলাম।আমার আইফোন ৫এস নিবন্ধটিও এভাবেই করেছিলাম।তাই নিবন্ধটি অন্য কারো হোক আমি চাই না।আর আমার মতে,উইকিপিডিয়া একটি মুক্ত বিশ্বকোষ যেখানে যে কেউ যেকারো নিবন্ধ সম্পাদনা করতে পারে।কিন্তু মূল কৃতিত্ব দেয়া উচিৎ তাকেই যে নিবন্ধটি শুরু করেছিল।যেমনটি করা হয় ভালো নিবন্ধে। --MD Abu Siyam (আলাপ) ০১:৪০, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)
অবশ্যই আপনার কৃতিত্ব থাকবে, সে যাইহোক। আপনার ইচ্ছে। আমি দিয়ে দেওয়া মানে বলতে চেয়েছিলাম, নিবন্ধের জন্য পুরস্কারের ব্যাপারতো রয়েছে তাই আপনি এটা না লিখেও এটার জন্য পুরস্কার নিলে কেমন দেখা যায় না? সে যাইহোক, অবশ্যই নিবন্ধটি আপনার থাকবে, আমি শুধু আপনাকে নৈতিক দিক থেকে ভেবে দেখার অনুরোধ করেছিলাম। ধন্যবাদ আপনার উত্তরের জন্য। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৭:১৮, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)
Gnome-edit-redo.svgNahidSultan:আপনাকেও মন্তব্যের জন্য ধন্যবাদ কিন্তু পূর্বের তৈরি করা নিবন্ধটিতে ভুল রয়েছে ও কিছু তথ্যের ঘাটতি রয়েছে।আমি সেসকল ভুল ঠিক করব ও নিবন্ধটি আরো সম্প্রসারণ করব।তাই পুরস্কার নেওয়াটা আমার অনৈতিক বলে মনে হচ্ছেনা।এমনটাকি করা যায় না যে দুজনকেই পুরস্কার দেয়া হবে?আর আমার পূর্বের নিবন্ধ আইফোন ৫এস পুনরায় পর্যবেক্ষণ করার অনুরোধ করছি। --MD Abu Siyam (আলাপ) ১৫:৫২, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)
Gnome-edit-redo.svgMD Abu Siyam: আমি নিয়মাবলী ভালভাবে পড়ি নি, আর উইকিতেও নতুন। দুইদিন ধরে কষ্ট করে লিখেছি। আমি সংরক্ষণ করার খেয়াল করলাম আগে কেউ একজন পাতাটা নিবন্ধ করেছেন। উইকিতে আমার চেয়েও সিনিয়র তাই অনুরোগ করতে পারি সর্বোচ্চ কারণ মূলধন ছিল আমার, মুনাফা আপনি নিবেন, হ্যাঁ নিয়মানুযায়ী নিতে পারেন তবে দুদিন কষ্ট করে লিখেছি একটু ভেবে দেখবেন। আর নাহিদ ভাইয়াকে ধন্যবাদ আমাকে এসব সম্পর্কে অবগত করার জন্য :)
Gnome-edit-redo.svgJoybiswas391: আসলে আমি এতক্ষণ আপনার মতামতের জন্যই অপেক্ষা করছিলাম।হ্যা আমি নিবন্ধটি আপনার নামে করে দিচ্ছি।আপনি নিবন্ধটি আরো একটু সম্প্রসারণ করুন।নিবন্ধটি আপনারই থাকবে।Gnome-edit-redo.svgNahidSultan: কে বিষয়টি দেখার অনুরোধ করছি।
Gnome-edit-redo.svgMD Abu Siyam: অসংখ্য ধন্যবাদ <3

Tech News: 2018-06[সম্পাদনা]

২০:৫১, ৫ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-07[সম্পাদনা]

২১:৫৯, ১২ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-08[সম্পাদনা]

২২:৫৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-09[সম্পাদনা]

পৃষ্ঠাটির অনুবাদ পর্যালোচনা প্রয়োজন. Jhalmuri (আলাপ) ২১:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)


Tech News: 2018-09[সম্পাদনা]

১৯:৫৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-10[সম্পাদনা]

১৭:১২, ৫ মার্চ ২০১৮ (ইউটিসি)

আপনার তৈরি প্রেম জিহাদ নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় MD Abu Siyam,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি প্রেম জিহাদ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - আবু সাঈদ (আলাপ), মঙ্গলবার ১৭:২৪, ০৬ মার্চ ২০১৮ (ইউটিসি)

প্রজেক্টর নিবন্ধ[সম্পাদনা]

প্রথমেই আপনাকে ধন্যবাদ এই নিবন্ধটি নিয়ে কাজ করার জন্য। খুব সুন্দর কাজ হচ্ছে। কিন্তু একটা ছোট্ট সমস্যা। সেটা হল নিবন্ধে ইংরেজি পরিভাষা প্রচুর ব্যবহার করা হয়েছে, যেগুলির বাংলা পরিভাষা রয়েছে। বাংলা উইকিপিডিয়াতে বাংলা পরিভাষাকে সবসময় যথাসর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার অঘোষিত নীতি আছে। আমি বাংলা পরিভাষাকে অগ্রাধিকার দিয়ে নিবন্ধটিকে "প্রক্ষেপক" শিরোনামে স্থানান্তর করে দিয়েছি। এছাড়াও আমি নিবন্ধের ভেতরে যতটুকু সম্ভব ইংরেজি পরিভাষাগুলি বাংলা করে দিয়েছি। আপনাকে জানিয়ে রাখলাম। নিবন্ধটিতে আপনার সম্পাদনা শুভ ও আনন্দের হোক। --অর্ণব (আলাপ | অবদান) ২১:১২, ১০ মার্চ ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgZaheen: আপনাকে ধন্যবাদ। -MD Abu Siyam (আলাপ) ০২:৪৬, ১১ মার্চ ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-11[সম্পাদনা]

১৯:৪৩, ১২ মার্চ ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-12[সম্পাদনা]

১৫:০৩, ১৯ মার্চ ২০১৮ (ইউটিসি)

ব্লুহোল

Tech News: 2018-13[সম্পাদনা]

২০:০৪, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮[সম্পাদনা]

সুপ্রিয় MD Abu Siyam,
উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে বাংলাদেশ জাতীয় জাদুঘরে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার প্রদান করবে অথবা অনুষ্ঠানে কেউ উপস্থিত না থাকলে পরবর্তীতে তার পুরস্কার ডাকযোগে পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। ধন্যবাদ।

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
সোমবার ২৩:৪১, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)

আপনার তৈরি প্রক্ষেপক নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় MD Abu Siyam,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি প্রক্ষেপক নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন । আপনার সম্পাদনা শুভ হোক!! --Shahidul Hasan Roman (আলাপ), ০৯:৪৯, ২৭ মার্চ ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া অ্যাডভেঞ্চারে স্বাগতম![সম্পাদনা]

TWA guide left bottom.png
হাই MD Abu Siyam! আমরা খুবই আনন্দিত যে আপনি আমাদের সম্প্রদায় ও লক্ষ্যের সাথে পরিচিত হওয়ার এই বন্ধুসুলভ ও মজাদার পদ্ধতির খেলাটি খেলে তা শিখতে চেয়েছেন। আমার মতে, এই সংযোগগুলো আপনার শুরু করার ক্ষেত্রে সহায়ক হতে পারে।

-- ০৪:৩৩, বৃহস্পতিবার ২৯ মার্চ, ২০১৮ (ইউটিসি)

সাহায্য নিন
উইকিপিডিয়া অ্যাডভেঞ্চার সম্পর্কে | তারকামণ্ডলীর বিশ্রামকক্ষে প্রবেশ করুন


আপনার তৈরি আইফোন ৫এস নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় MD Abu Siyam,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি আইফোন ৫এস নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - মাসুম-আল-হাসান (আলাপ), বৃহস্পতিবার ৫:৫৭, ২৯ মার্চ ২০১৮ (ইউটিসি)

ফিরতি বার্তা[সম্পাদনা]

পাতায় আপনার একটি নতুন বার্তা এসেছে
হ্যালো MD Abu Siyam, আলাপ:সুড়ঙ্গ পাতায় আপনার জন্য নতুন একটি বার্তা এসেছে।
০৯:৪৩, ২ এপ্রিল ২০১৮ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই নির্দেশনাটি মুছে ফেলতে পারেন।

~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৯:৪৩, ২ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-14[সম্পাদনা]

১৯:২৯, ২ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-15[সম্পাদনা]

১৮:০৯, ৯ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-16[সম্পাদনা]

১৫:২০, ১৬ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-17[সম্পাদনা]

১৮:১৬, ২৩ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-18[সম্পাদনা]

১৬:১৮, ৩০ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-19[সম্পাদনা]

১৬:২৮, ৭ মে ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-20[সম্পাদনা]

২২:২৩, ১৪ মে ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-21[সম্পাদনা]

১৭:৩৩, ২১ মে ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-22[সম্পাদনা]

১২:৪০, ২৯ মে ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-23[সম্পাদনা]

২১:৫৪, ৪ জুন ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-24[সম্পাদনা]

২১:৫৫, ১১ জুন ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-25[সম্পাদনা]

২১:৪৭, ১৮ জুন ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-27[সম্পাদনা]

০০:৪৬, ৩ জুলাই ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-28[সম্পাদনা]

২৩:১০, ৯ জুলাই ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-29[সম্পাদনা]

১৬:০১, ১৬ জুলাই ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-30[সম্পাদনা]

০৯:৪৪, ২৪ জুলাই ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-31[সম্পাদনা]

১৪:০৫, ৩০ জুলাই ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-32[সম্পাদনা]

১৯:৩৯, ৬ আগস্ট ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-33[সম্পাদনা]

১৭:৫৩, ১৩ আগস্ট ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-34[সম্পাদনা]

১৬:৪৬, ২০ আগস্ট ২০১৮ (ইউটিসি)

ইদ মোবারক![সম্পাদনা]

ইদ মোবারক.jpg
কি হবে ঐ বনের পশু খোদারে দিয়ে

কাম ক্রোধাদি মনের পশু জবেহ্ কর্ নিয়ে।
কোরবানী দে তোরা কোরবানী দে
--কাজী নজরুল ইসলাম
আপনার এবং আপনার পরিবারের মহান ত্যাগ মহান আল্লাহর দরবারে কবুল হোক এই কামনায়। সবাইকে ইদের অনেক অনেক শুভেচ্ছা। ইদ মোবারক --IqbalHossain (আলাপ) ১২:২৩, ২১ আগস্ট ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-35[সম্পাদনা]

১৬:১৬, ২৭ আগস্ট ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-36[সম্পাদনা]

১৬:৪৮, ৩ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-37[সম্পাদনা]

২২:৩৬, ১০ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-38[সম্পাদনা]

২১:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-39[সম্পাদনা]

১৫:২৩, ২৪ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-40[সম্পাদনা]

১৭:৩৫, ১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-41[সম্পাদনা]

২৩:৩৮, ৮ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-42[সম্পাদনা]

২২:৪১, ১৫ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-43[সম্পাদনা]

২৩:১২, ২২ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-44[সম্পাদনা]

২০:০৯, ২৯ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-45[সম্পাদনা]

১৭:২৯, ৫ নভেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-46[সম্পাদনা]

১৯:২২, ১২ নভেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-47[সম্পাদনা]

২৩:২৯, ১৯ নভেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-48[সম্পাদনা]

২২:২২, ২৬ নভেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-49[সম্পাদনা]

১৬:১৩, ৩ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-50[সম্পাদনা]

১৭:৩৪, ১০ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)

Tech News: 2018-51[সম্পাদনা]

২০:৩৫, ১৭ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)

এশীয় মাস ২০১৮ WAM Address Collection[সম্পাদনা]

Congratulations! You have more than 4 accepted articles in Wikipedia Asian Month! Please submit your postal mailing address via this form or email to Email This User before the end of January 10th 2019. The Wikimedia Asian Month team only has access to this form, and they will only share your address with local affiliates to send postcards. All personal data will be destroyed immediately after postcards are sent. Please ask us if you have any question.

Thanks, বিপ্লবী (বিজয় না হওয়া পর্যন্ত, সবসময়!) ১৯:০৪, ২০ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি) (Organizer)

Tech News: 2019-02[সম্পাদনা]

১৮:৩০, ৭ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)

Tech News: 2019-03[সম্পাদনা]