ব্যবহারকারী আলাপ:Koniiica

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

Special Barnstar Hires.png বিশেষ পদক
Assalamualaikum Abdul Kader Muhammadi (আলাপ) ০৯:১৩, ৩ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

ওয়ালাইকুম আসসালাম। বিনা কারনে পদক? --Koniiica (আলাপ) ০৬:০৪, ১০ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯-এ স্বাগতম[সম্পাদনা]

পালক ও অ ক.svg
সুপ্রিয় Koniiica,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

বিরামপুর উপজেলা সমৃদ্ধিকরণ[সম্পাদনা]

কনিকা আপু। আমার বাসাও বিরামপুরে। দেখলাম আপনি অনেকগুলো পেজ তৈরি করতে চেয়েছেন যা আমিও চাই। আসুন একসাথে উপজেলার সব প্রয়োজনীয় পেজগুলো তৈরি করে দিই। —রুহান (আলাপ) ১২:৫৬, ৫ আগস্ট ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিপিডিয়া:বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা তৈরিতে মতামত দিন[সম্পাদনা]

সুধী, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার বিভিন্ন প্রকল্পে যাঁরা কাজ করেন তাঁদের জন্য আরো সুন্দর ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরির লক্ষ্যে বৈশ্বিক একটি ‘নৈতিক দিকনির্দেশনা’ বা ‘বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা’ তৈরির জন্য সকল সম্প্রদায়ের কাছ থেকে মতামত নেওয়া হচ্ছে। এ ব্যাপারে আপনার মতামত প্রয়োজন। হ্যাঁ বা না লিখে মতামত দিতে দয়া করে এই গুগল ফর্মে (ফর্ম লিংক) ক্লিক করুন। ধন্যবাদ। (গোপনীয়তা নীতি) নাহিদ, সোমবার ২১:০৮, ২৪ জানুয়ারি ২০২২ (ইউটিসি)

সর্বজনীন আচরণবিধির প্রয়োগ সংক্রান্ত আলোচনায় অংশ নেওয়ার আমন্ত্রণ[সম্পাদনা]

সুধী,

আপনি হয়তো জেনে থাকবনে যে, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার সকল অনলাইন ও অফলাইন প্রকল্পে অংশগ্রহণকারীদের একটি সুস্থ, সুন্দর, ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে উইকিমিডিয়া ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টি কর্তৃক সর্বজনীন আচরণবিধি নীতিমালা অনুমোদিত হয়েছে (অনুমোদিত নীতিমালা)। অনুমোদনের পর বর্তমানে এই নীতিমালার কীভাবে সুষ্ঠ ও কার্যকরভাবে প্রয়োগ করা যেতে পারে, ও সেক্ষেত্রে উইকিমিডিয়ার স্বেচ্ছাসেবী ও উইকিমিডিয়া ফাউন্ডেশন কী ভূমিকা রাখতে পারে সে বিষয়ে আলোচনা চলমান। আপনাকে তাই এই আলোচনায় অংশ নিতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

আপনি বিভিন্নভাবে আলোচনায় অংশ নিতে পারেন।

প্রথমত, বাংলা উইকিপিডিয়ায় নির্দিষ্ট আলোচনা পাতা: উইকিপিডিয়া:সর্বজনীন আচরণবিধি সংক্রান্ত আলোচনা/নীতিমালার প্রয়োগ। এই পাতায় আপনি সরাসরি অংশগ্রহণের মাধ্যমে আলোচনায় অংশ নিতে পারেন। এখানে কতোগুলো প্রশ্ন রয়েছে যেটির উত্তর দেওয়ার মাধ্যমে ও বাড়তি কোনো বিষয়ে মতামত প্রদানের মাধ্যমে আপনি এই প্রক্রিয়ায় অংশ নিয়ে আমাদের সাহায্য করতে পারেন। এছাড়াও আপনি নীতিমালার বিষয়েও আপনার সমর্থন/বিরোধিতা বা মতামত ব্যক্ত করতে পারেন।

দ্বিতীয়ত, এছাড়াও আপনি যদি নামহীন ও গোপনীয়তার সাথে আপনার মতামত জানাতে চান তবে এই বিষয়ক একটি অনলাইন জরিপে অংশ নিতে পারেন। জরিপটি খুব বড়ো নয় এবং এটিতে অংশ নিতে সর্বোচ্চ ১০ মিনিট সময় ব্যয় করা লাগতে পারে।

এছাড়ও আপনি চাইলে এই বার্তার উত্তর দেওয়ার মাধ্যমে বা আমাকে ই-মেইল করার মাধ্যমেও আপনার মতামত জানাতে পারে। অনেক সময় এ ধরনের বিষয়ে প্রকাশ্যে অভিযোগ দায়ের করা বা আলোচনা করা সম্ভব হয় না, আর সে বিষয়ে আমরা সম্পূর্ণ সচেতন। তাই যদি আপনি ইমেইল বা জরিপের মাধ্যমে আপনার মতামত প্রদান করে চান তবে তা করতে পারেন।

উইকিমিডিয়ার সকল স্থানে সবার সুন্দর ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে আপনার মতামত খুব-ই জরুরী। তাই আশা করি এটি অংশ নেওয়ার মাধ্যমে আপনি আমাদের এই উদ্দেশ্য সফলে ভূমিকা রাখবেন।

আপনাকে ধন্যবাদ। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন।

তানভির রহমান (আলাপ) ০৯:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ[সম্পাদনা]

শহীদ মিনার.svg

সুপ্রিয় অবদানকারী,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২১। এ প্রতিযোগিতার মাধ্যমে নির্দিষ্ট তালিকা হতে বাংলা উইকিপিডিয়ার বিদ্যমান নিবন্ধসমূহের মানোন্নয়ন করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত পূর্বের নিবন্ধ প্রতিযোগিতায় আপনি সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন, তাই এ বছরের প্রতিযোগিতায়ও আপনাকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আয়োজক দলের পক্ষে — অংকন (আলাপ) ~~