ব্যবহারকারী আলাপ:Asraful Islam Sujon

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

কাজী মোহাম্মদ ফিরোজ (সৌদিআরব প্রবাসী)

দুরন্ত ফেনী সুংগঠিত রাখতে চমৎকার ভাবে কাজ করে যাচ্ছেন কাজী মোহাম্মদ ফিরোজ। তিনি একজন সামাজিক ক্রীড়া ব্যাক্তিত্ব চমৎকার ভালো মনের মানুষ।

ওনার নেওয়া বেশ কিছু পরিকল্পনা বাস্তববায়ন লক্ষে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ভবিষ্যৎ সে সকল পরিকল্পনা তার দেওয়া ভিশন গুলো মানবতা মানব কল্যাণে চমৎকার ভুমিকা রাখবে।  

তার কয়কটি পরিকল্পনা যে কাউকে অনুপ্রাণিত করবে

১. সাহিত্য,সংস্কৃতি,ফেনী জেলাৱ আঞ্চলিক ঐতিহ্য ও সঠিক ইতিহাস সংরক্ষণ,সংকলণ,লিপিবদ্ধ কৱা ও ধারাবাহিক ভাবে প্ৰচার প্ৰচারণা করা।

২.শিক্ষা ও গবেষণা মূলক প্রকল্প ৩.মানব সম্পদ ও কর্মসংস্হান মূলক সম্ভাবণা ও গবেষণা মূলক প্ৰকল্প ৪. মানব কল্যাণ ও মানব সেবা মূলক প্ৰকল্প ৫. মানব সভ্যতার বিকাশ ও সূ-শৃংখল শান্তিময় সমাজ ব্যাবস্হা কায়েম করার প্ৰকল্প ৬. অর্থনৈতিক উন্নয়ন ও গবেষণা মূলক প্ৰকল্প ৭.নাগরিক মৌলিক অধিকার প্ৰতিষ্ঠা,ন্যায় বিচার আইনের শাসন ও মানবাধিকার নিশ্চিতকরণ প্ৰক্রিয়ার প্ৰকল্প ৮.প্ৰবাসীদের অধিকার প্ৰতিষ্ঠা ও সার্বিক সেবা মূলক প্ৰকল্প ৯.আধুনিক প্ৰযুক্তির প্ৰশিক্ষণ,ব্যাবহাৱ ও জ্ঞানের বিকাশ বৃদ্ধি এবং গবেষণা মূলক প্ৰকল্প ১০. ক্ৰীড়া সাংস্কৃতিক বিনোদন ও পর্যটণ মূলক প্ৰকল্প

এই পরিকল্পনা পাশাপাশি আরো বেশ কিছু পরিকল্পনা রয়েছে তার, তবে আমাদের কাছে এই সকল পরিকল্পনা গুলো যুগপোযোগী। এই সকল প্রকল্প বাস্তবায়নের করতে দরকার সঠিক সিন্ধান্ত ঐক্যবদ্ধ থাকা দরকার।

কাজী মোহাম্মদ ফিরোজ এই ধরনের পরিকল্পনা কিংবা তার লক্ষ্য মাএার কথা তাই উল্লেখ্যযোগ্য প্রকল্প গুলো থেকে ১০ টি প্রকল্প তুলে ধরলাম সংক্ষপে।

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

--অভ্যর্থনা কমিটি বট (আলাপ) ২১:২৫, ২১ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]