ব্যবহারকারী আলাপ:Abdur Rakib

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম বার্তা[সম্পাদনা]

প্রিয় Abdur Rakib, উইকিপিডিয়াতে আপনাকে    স্বাগত জানাচ্ছি। আশা করছি এ পরিবেশটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন।

এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে:


কাজে নেমে পড়বার সহজ উপায় হলো নিচের যেকোন পদ্ধতি অনুসরণ করা:

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল    আবশ্যকীয় নিবন্ধগুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt - Shift - x চাপুন চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে পরিবর্ধন বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে ‘অন্যান্য ভাষাসমূহ’-এর তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • আপনার নতুন নিবন্ধ শুরু করার আগে অনুগ্রহপূর্বক গুগলের মাধ্যমে অনুসন্ধান করুন

  • আপনার প্রথম নিবন্ধটি শুরু করার পূর্বে অনুগ্রহ করে আপনার প্রথম নিবন্ধ পড়ে নিন।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।
  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল  #wikimedia-bd ব্যবহার করুন।
  • এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক আপনার আলাপ পাতা ব্যবহার করুন।

অনুগ্রহপূর্বক আলাপের পাতায় বার্তা রাখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং নিচে আপনার প্রশ্ন লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! আবারও স্বাগতম এবং শুভেচ্ছা!

 
তানভিরআলাপ১৮:৪১, ৫ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

একটি বিনীত নিবেদন[সম্পাদনা]

উইকিপিডিয়াতে অবদান রাখায় আপনাকে শুরুতে ধন্যবাদ জানাচ্ছি। আপনার প্রতি একটি নিবেদন থাকবে যে যদি সম্ভব হয় প্রাথমিকভাবে ব্যবহৃত ওষুধগুলোর উপর নিবন্ধ তৈরী করতে চেষ্টা করুন যাতে সাধারণ মানুষ উপকৃত হতে পারে। তারপর না হয় আস্তে আস্তে দরকারি ওষুদগুলো নিয়ে লিখবেন। অনেকদিন পর একজন ডাক্তারকে উইকিপিডিয়াতে লিখতে দেখে আবদার করার লোভটা সামলাতে পারলাম না। আর যদি সম্ভব হয় আপনার ডাক্তার বন্ধুদেরকে উৎসাহিত করুন উইকিপিডিয়াতে অবদান রাখার জন্য। ধন্যবাদ। শুভ কামনা রইল। --ইকবাল হোসেন (আলাপ) ১৩:১৩, ১১ মার্চ ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

Right you are. Even i shall say the same thing. Go ahead, Please. হাতোরি নিন্‌জা (আলাপ) ১৩:৩৭, ১১ মার্চ ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

মন্তব্যের জন্য ধন্যবাদ। আমি চেষ্টা থাকবে সবসময় বাংলা উইকিপিডিয়ার হয়ে কাজ করার। Abdur Rakib ২০:২১, ১৪ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

শুভকামনা[সম্পাদনা]

প্রিয় আব্দুর রাকিব, বাংলা উইকিপিডিয়ায় অবদানের ব্যাপারে আপনার আগ্রহের জন্য ধন্যবাদ। বাংলা উইকিতে চিকিৎসাবিজ্ঞানের বিষয়গুলোর অবস্থা মোটেই ভাল নয়। চিকিৎসাবিজ্ঞানের প্রাথমিক বিষয়গুলো সম্পর্কে বাংলা উইকিতে প্রচুর নিবন্ধ দরকার। যা আছে, তা একেবারেই অপ্রতুল। এই প্রেক্ষিতে চিকিৎসাবিজ্ঞানের মানুষ হিসেবে আপনার উইকিতে ইতিবাচক ভূমিকা রাখার প্রয়াস সত্যিই আশাব্যঞ্জক। আমিসহ আরো অনেক উইকিপিডিয়ান বাংলা উইকিপিডিয়ার চিকিৎসাবিজ্ঞান বিষয়ক নিবন্ধগুলোর সম্প্রসারণের চেষ্টা করলেও তা খুব একটা কাজে আসেনি, কারণ আমি বা তারা কেউই চিকিৎসাবিজ্ঞান ব্যাকগ্রাউন্ডের নয়। যেহেতু আপনি চিকিৎসাবিজ্ঞানে অধ্যয়ন করেছেন, তাই এ সম্পর্কিত বিষয়ে আপনি নিঃসন্দেহে সহজেই গঠনমূলক অবদান রাখতে পারবেন, বিশেষ করে চিকিৎসাবিজ্ঞানের নতুন নিবন্ধ তৈরি, বিদ্যমান অসম্পূর্ণ নিবন্ধগুলোর সম্প্রসারণ, ভুল সংশোধন ইত্যাদি। আশা করি বাংলা উইকিপিডিয়ায় আপনার বিচরণ আনন্দদায়ক হবে। আপনার যদি রাজশাহী উইকিপিডিয়া সম্প্রদ্বায়ের সাথে যোগাযোগ না থেকে থাকে, তবে অনুরোধ করবো তাদের সাথে পরিচিত হতে। রাজশাহী সম্প্রদ্বায়ের উইকিপিডিয়ানরা সাম্প্রতিক সময়ে উইকিপিডিয়া সম্পর্কিত বিভিন্ন আয়োজন করছে। ধন্যবাদ।  – তানভির (আলাপ) ১৩:৪১, ৩০ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]


আপনার তৈরি বিউবনিক প্লেগ নিবন্ধটি গৃহীত হয়েছে[সম্পাদনা]

সুপ্রিয় Abdur Rakib,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি বিউবনিক প্লেগ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - ~ যুদ্ধমন্ত্রী আলাপ, শনিবার ১০:০৬, ০৩ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Abdur Rakib,
উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে বাংলাদেশ জাতীয় জাদুঘরে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার প্রদান করবে অথবা অনুষ্ঠানে কেউ উপস্থিত না থাকলে পরবর্তীতে তার পুরস্কার ডাকযোগে পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। ধন্যবাদ।

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
সোমবার ২৩:৪১, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Abdur Rakib,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

চিকিৎসা বিজ্ঞানে অবদান[সম্পাদনা]

আপনার চিকিৎসা বিজ্ঞান সংশ্লিষ্ট নিবন্ধসমূহে পুনঃপুন অবদান রাখার জন্য আপনাকে অসংখ্য ধনবাদ৷ পেশাগত ব্যস্ততার ফাঁকে এবিষয়ে আরো অসংখ্য নিবন্ধ তৈরী করে বাংলা উইকিপিডিয়াকে সমৃদ্ধ করবেন, এই কামনা করি। প্রলয় (আলাপ) ০৮:২০, ১৩ আগস্ট ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

পরিশ্রমী পদক
পেশাগত ব্যস্ততার ফাঁকেও চিকিৎসা বিজ্ঞান সংশ্লিষ্ট নিবন্ধসমূহে অবদান রাখার জন্য আপনাকে অসংখ্য ধনবাদ। NahidHossain (আলাপ) ০৯:৩৫, ৯ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

সম্পাদকের পদক
চিকিৎসা সংক্রান্ত বিষয়াদি বাংলা উইকিপিডিয়াতে অত্যন্ত কম। যেহেতু এ বিষয়টি লিখতে পেশাগত দক্ষতারও প্রয়োজন পড়ে তাই অনেকেই এ নিবন্ধগুলো তৈরি করতে চান না। আপনি বাংলা উইকিপিডিয়ার এই নির্দিষ্ট বিভাগে নতুন নতুন বেশ ভালো মানের নিবন্ধ তৈরি করে বিশ্বকোষটিকে সমৃদ্ধ করার চেষ্টা করছেন। আপনার অবদানের জন্য ধন্যবাদ জানাচ্ছি। একইসাথে আপনার জন্য শুভ কমানা রইলো। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৬:০০, ১১ জুলাই ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

স্বয়ংক্রিয় পরীক্ষণ[সম্পাদনা]

হ্যালো Abdur Rakib, আপনার অ্যাকাউন্টের সাথে স্বয়ংক্রিয় পরীক্ষণের সুবিধা যোগ করা হয়েছে, কারণ আপনি বিভিন্ন সময়ে মানসম্পন্ন ও গ্রহণযোগ্য সব নিবন্ধ সৃষ্টি করে চলেছেন। এই অধিকার আপনার সম্পাদনায় কোনো প্রভাব ফেলবে না। এটি শুধুমাত্র নতুন পাতা ও সম্পাদনা টহল বা পরীক্ষণের চাপ কমাবে। এই সুবিধাটি সম্পর্কে আরও জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ পাতাটি দেখতে পারেন। এছাড়া আপনার কোনো প্রশ্ন থাকলে তা আমার আলাপ পাতায় রাখতে পারেন। আপনার সম্পাদনা আনন্দময় হোক! ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৬:০৩, ১১ জুলাই ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Abdur Rakib,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনার সময় নির্বাচন[সম্পাদনা]

আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে দুটি সময় নির্বাচন করেছি, আপনারা আপনাদের পছন্দ মত মতামত ২৩ নভেম্বর-এর মধ্যে দিতে পারেন। সবার মতামত অনুসারে ২৪ নভেম্বর আলোচনার জন্য একটি সময় নির্বাচন করে জানিয়ে দেয়া হবে।

আপনার বাংলা উইকিপিডিয়ার আলোচনাসভায় অথবা ফেসবুকের মাধ্যমে আপনাদের মতামত দিতে পারেন।

২৬ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)
২৭ নভেম্বর সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (বাংলাদেশ সময়)

বিঃদ্রঃ আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় ৪ জন ২৭ নভেম্বর এবং ১ জন ২৬ নভেম্বর সমর্থন দিয়েছেন।

আমাদের আজকের (১৯ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৭:৫০, ১৯ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)[সম্পাদনা]

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৯:৩১, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনা (তৃতীয় দফা)[সম্পাদনা]

সবার মতামত অনুসারেে আমরা দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল সম্পর্কে তৃতীয় দফায় আলোচনা করতে আগামীকাল, ২৭ নভেম্বর রাত ৭:৩০ টায় (বাংলাদেশ সময়) নির্বাচন করা হয়েছে। আলোচনা গুগল মিটে অনুষ্ঠিত হবে। আপনাকে আমি এই আলোচনাতে অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করছি। নিয়মিত ব্যবহারকারীদের সাথে সাথে নতুন ব্যবহারকারী যে কাউকে স্বাগতম।

আপনাকে এখানে সাক্ষর করার জন্য অনুরোধ করা হচ্ছে।
আলোচনার লিংক https://meet.google.com/dxo-ezyk-cbn

আপনাকে স্বাগতম।

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ২০:৪৬, ২৬ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

দক্ষিণ এশিয়া উইকি আন্দোলনের কৌশল আলোচনার সারসংক্ষেপ[সম্পাদনা]

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আমি জনি এবং রাজীব আপনাদের সবাইকে আমাদের সাথে থাকার এবং আলোচনায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমরা উইকিমিডিয়া ২০৩০ আন্দোলনের কৌশলের সুপারিশ এবং এর উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া ও বাস্তবায়ন করার উদ্দেশ্যে তিন দফায় আলোচনা করেছি। আমাদের এই আলোচনায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ ছাড়াও নেপাল থেকে উইকিমিডিয়ান অংশগ্রহণ করেছেন। সকল অংশগ্রহণকারীর প্রতি রইলো বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আমাদের তিন দফায় আলোচনার উপর ভিক্তি করে উইকিমিডিয়া ফাউন্ডেশনে তিনটি সুপারিশ এবং দশটি উদ্যোগের প্রতিবেদন দেয়া হবে। এই জন্য আপনাদের সবাইকে এই ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ফর্মটি ২৮ নভেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে। এর পরে সময়সীমা শেষ হওয়ার কারণে এই ফর্মটি বন্ধ হয়ে যাবে।

৫ এবং ৬ ডিসেম্বরের বৈশ্বিক কথোপকথনে অংশগ্রহণের জন্য এই নিবন্ধন ফর্মটি চালু করা হয়েছে, নিবন্ধন ফর্মটি ৪ ডিসেম্বর পর্যন্ত পূরণের জন্য খোলা থাকবে, সবাইকে নিবন্ধন ফর্মটি পূরণের জন্য অনুরোধ করা হচ্ছে।

আমাদের আজকের (২৭ নভেম্বর) আলোচনায় বিনিময় করা লিংক গুলো দেখতে এখানে চাপুন

এই ধরণের বিজ্ঞপ্তি পেতে আপনার ব্যবহারকারীর নামটি এখান যুক্ত করুন, যদি পেতে না চান তাহলে মুছে ফেলতে পারেন।

শুভেচ্ছা সহ, জনি (আলাপ) ১৮:১৩, ২৭ নভেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় আমন্ত্রণ[সম্পাদনা]

সুপ্রিয় অবদানকারী,
আপনি জেনে আনন্দিত হবেন যে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলা উইকিপিডিয়ায় শুরু হয়েছে অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২১। এ প্রতিযোগিতার মাধ্যমে নির্দিষ্ট তালিকা হতে বাংলা উইকিপিডিয়ার বিদ্যমান নিবন্ধসমূহের মানোন্নয়ন করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত পূর্বের নিবন্ধ প্রতিযোগিতায় আপনি সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন, তাই এ বছরের প্রতিযোগিতায়ও আপনাকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আয়োজক দলের পক্ষে — অংকন (আলাপ) ~~

ইদ মোবারক[সম্পাদনা]

টাকা নয়, বিকাশ নয়,
নয়তো কোনো স্মারক
বার্তা দিয়েই জানালাম এবার,
ইদ মোবারক

সুধী, এই ইদে আপনার কষ্ট গুলো দূরে সরে যাক, খুশিতে জীবন ভরে যাক। আপনাকে পবিত্র ইদ-উল-আযহার শুভেচ্ছা। উইকিপিডিয়ায় এ মাসে আপনার রাখা অবদানের জন্য উইকিপিডিয়ার পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাই। এই মাসে উইকিতে আপনার সম্পাদনা সংখ্যা 26টি এবং আপনার মোট সম্পাদনা সংখ্যা প্রায় 227টি
- ধন্যবাদন্তে মোঃ মারুফ হাসান (আলাপ) ১৩:২০, ২৮ জুন ২০২৩ (ইউটিসি)[উত্তর দিন]

You have been a medical translators within Wikipedia. We have recently relaunched our efforts and invite you to join the new process. Let me know if you have questions. Best Doc James (talk · contribs · email) 12:34, 6 August 2023 (UTC)

আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪-এর আমন্ত্রণ[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো
বাংলা উইকিপিডিয়া আন্তর্জাতিক নারী দিবস সম্পাদনা-এডিটা-থন '২৪-এর লোগো

সুপ্রিয় উইকিপিডিয়ান, আশা করি ভালো আছেন। আগামী ৮ থেকে ১২ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী দিবস/অনলাইন সম্পাদনা সভা ২০২৪। এডিটাথন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আয়োজনের মূল পাতা দেখুন। এডিটাথনে অংশগ্রহণের জন্য আপনি এখানে আপনার নাম সংযুক্ত করে এই তালিকা হতে যেকোন নিবন্ধ তৈরি/অনুবাদ করে বাংলা উইকিপিডিয়াকে আরও সমৃদ্ধ করতে পারেন। আপনারা নিজের পছন্দ মতো নারী জীবনী, নারীবাদ, নারীমুক্তি বিষয়ক নিবন্ধ যুক্ত করতে পারেন। এছাড়াও নারী বিষয়ক কোন ছোট নিবন্ধ মানোন্নয়ন করে এখানে যুক্ত করতে পারেন। এতে অংশগ্রহণকারী সকলের জন্য থাকছে উইকিপদক ও ডিজিটাল সনদপত্র। আপনার সম্পাদনা শুভ হোক। রামিশা তাবাস্সুম (আলাপ) ০৯:৫০, ৭ মার্চ ২০২৪ (ইউটিসি)[উত্তর দিন]

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৪ - ফরম পূরণ করুন[সম্পাদনা]

সুপ্রিয়, অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ তৈরি করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ। প্রতিযোগিতায় আপনার এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছে। তাই পুরস্কার প্রদানের জন্য আমাদের আপনার কিছু তথ্য দরকার। অনুগ্রহ করে এই ফরমটি পূরণ করুন। ধন্যবাদ। আয়োজক দলের পক্ষে, Yahya (আলাপ) ১২:৪৭, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি)[উত্তর দিন]