ব্যবহারকারী আলাপ:শ্রীহরশীত কুমার সরকার

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

শ্রীহরশীত কুমার সরকার শ্রীহীরা সরকার শ্রীহরশীত কুমার সরকার (আলাপ) ১৪:৫৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

প্রাণ আছে।[সম্পাদনা]

পৃথিবীতে প্রাণ আছে। প্রাণ থেকে প্রাণের সৃষ্টি হয়। মানুষ মরে গরু মরে হাতি মরে কুকুর মরে তাই মানুষ মরনশীল। তাই যার প্রাণ আছে তার মৃত্যু আছে। এই কথা চিরসত্য। মানুষ সৃষ্টি পৃথিবী থেকে। পৃথিবী সৃষ্টি সূর্য থেকে । চন্দ্র সৃষ্টি পৃথিবী থেকে । তাই মানুষের প্রাণ আছে। পৃথিবীর প্রাণ আছে। এটা সত্য। সবাই যাচাই করুন। শ্রীহরশীত কুমার সরকার ।

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথনঃ ২০১৭-২০১৮ সালে, উইকিমিডিয়া ফাউন্ডেশন এবং অনুসন্ধান পরিষেবা ও ক্লাউড কম্পিউটিঙের জন্য বিশ্বখ্যাত কোম্পানী গুগল, সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি (সিআইএস), উইকিমিডিয়া ভারত তথা বিভিন্ন ব্যবহাকারী দলের সঙ্গে নিবিড় সমন্বয় সাধন করছে এবং বিভিন্ন ভারতীয় ভাষাগুলিতে স্থানীয়ভাবে প্রাসঙ্গিক তথা উচ্চ মানের বিষয়বস্তু তৈরি করার জন্য উইকিপিডিয়া সম্প্রদায়দের উৎসাহ প্রদান করে একটি প্রোগ্রাম পরিচালনা করছে। এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হলো (ক) ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ল্যাপটপ এবং স্টিপেন্ডের মাধ্যমে সক্রিয় এবং অভিজ্ঞ উইকিপিডিয়া সম্পাদকদের সহায়তা করা এবং (খ) একটি ভাষাভিত্তিক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা যা বিদ্যমান উইকিপিডিয়া বিষয়বস্তু-গ্যাপ গুলির সমাধান করার লক্ষ্যে কাজ করবে।

ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলি যারা এই এডিটাথনে অংশগ্রহন করতে আগ্রহ প্রকাশ করবে, সেই সম্প্রদায়গুলি একসঙ্গে একত্রিত হবে এবং বিষয়বস্তু-গ্যাপ এর উপর একটি লেখা প্রতিযোগিতা গড়ে তুলবে। অংশগ্রহণকারী ভাষা সম্প্রদায়গুলি তিন মাসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। শীর্ষস্থানীয় ব্যবহারকারীদের জন্য বিশেষ পুরস্কার ছাড়াও উইকিপিডিয়ায় অবদানের জন্য তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিজয়ী সম্প্রদায়কে একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ ইভেন্টে আমন্ত্রিত করা হবে। এই এডিটাথনে (এখানে) যোগদানের আনুরোধ রইলো। খাঁ শুভেন্দু (আলাপ) ২১:০৭, ১৯ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]