ব্যবহারকারী:Shakhawat Hossain Shakil/খেলাঘর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

শিশুর জন্য আমরা - We Are For Children[সম্পাদনা]

ধরনঃ Charity Organization/ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান[সম্পাদনা]
প্রতিষ্ঠাকালঃ ২০১৫[সম্পাদনা]
স্থানঃ ৬/১১, হাজীবাগ ঢাল, শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ রোড, গাজীপুর ১৭০০, গাজীপুর,বাংলাদেশ।[সম্পাদনা]
মানচিত্র

লক্ষ্যঃ শিশুর আত্ম-উন্নয়নের সুযোগ তৈরির মাধ্যমে শিশু অধিকার প্রতিষ্ঠা করা।

১। সর্বত্র এবং সকল বিষয়ে শিশুর প্রতি বৈষম্যহীন আচরণ নিশ্চিত করে শিশুর সামাজিক মর্যাদা রক্ষায় পদক্ষেপ গ্রহণ করা।

২। প্রত্যেক শিশুর পরিবারে বেড়ে উঠা নিশ্চিত করা। যে কোন উদ্দেশ্যে শিশুকে পরিবার থেকে বিচ্ছিন্ন করা থেকে বিরত রাখতে পদক্ষেপ গ্রহণ করা।

৩। পরিবার থেকে বিচ্ছিন্ন হওয়া শিশুদের মধ্যে যাদের অভিভাবক খুজে পাওয়া যাবে সেই শিশুদের পরিবারে প্রত্যাবাসিত করা। যাদের অভিভাবক পাওয়া যাবে না তাদের পারিবারিক আবহ তৈরির মাধ্যমে বেড়ে উঠা নিশ্চিত করা।

৪। শিশুর ধরণ নির্ধারণ করতে, শিশুর প্রতি বৈষম্য প্রকাশ করে এমন কোন শব্দ ব্যবহার করে শিশুদের পরিচয় তৈরি করা থেকে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিরত রাখতে পদক্ষেপ গ্রহণ করা। থাম্ব|"শিশুর জন্য আমরা" প্রতিষ্ঠানের ব্যনার ৫। সকল মৌলিক অধিকার যেমনঃ খাদ্য, বস্ত্র, বাসস্থান্, শিক্ষা, চিকিৎসা নিশ্চিতের মাধ্যমে শিশুর স্বাভাবিক বিকাশ নিশ্চিত করা।

৬। শিশুর প্রতি শারীরিক ও মানষিক নির্যাতন প্রতিরোধ করতে সচেতনতা তৈরি করা। যেখানে শিশু বিপদগ্রস্থ হবে সেখানেই শিশুদের সহযোগীতা ও সুরক্ষা প্রদান করা।

৭। শিশুদের অংশগ্রহণে বিভিন্ন আত্ম-উন্নয়ন মূলক প্রকল্প বাস্তবায়ন করে শিশুদের প্রশিক্ষিত ও আত্মনির্ভশীল মানুষ হিসেবে গড়ে তুলতে পদক্ষেপ গ্রহণ করা। থাম্ব|গাজীপুরের রাজবাড়ী মাঠে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান। থাম্ব|প্রতিষ্ঠানের ব্যনার ৮। শিশু অধিকার রক্ষায় সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে পদক্ষেপ গ্রহণ করা।