ব্যবহারকারী:Pranto Awal

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

আমি মোঃওয়াশিফ-উল-আওয়াল (প্রান্ত)। আমি একজন ছাত্র। আমি উচ্চমাধ্যামিক শেষ করে বিশ্ব্যবিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি অনেকদিন ধরে গ্রাফিক্স ডিজাইন, ফটোগ্রাফি, সম্পাদনা, সঙ্গীত নিয়ে কাজ করি। আমি অনলাইনে কাজ করা শুরু করেছি এবং অভিজ্ঞতা নিতে শুরু করেছি।

শিক্ষা কাল : আমি বাংলাদেশ এর পশ্চিম এর জেলা চাঁপাই নবাবগঞ্জ এর সীমান্তবর্তি গ্রাম আলিনগর ইউনিয়ন থেকে আমার শিক্ষাজীবন শুরু করেছি।আলিনগর প্রাথমিক বিদ্যালয়ে আমার প্রথম শিক্ষা জীবন শুরু করেছি। তার আমি সেখান থেকে রহানপুর আলিডিয়াল প্রি-ক্যাডেট স্কুলে ভর্তি হয়েছিলাম। সেখানে ২ বছর পড়াশোনা করে ভর্তি হয় আলিনগর নূরজাহান প্রি-ক্যাডেট স্কুলে। সেটা ছিল আমার মায়ের স্কুল।২০০৭ সালে আমি সেখান থেকে নিম্ন মাধ্যামিক শেষ করি। তারপর ভর্তি পরীক্ষা দিয়ে রাজশাহী সরকারি শিরোইল স্কুলে ভর্তির হবার সুযোক হয়। সেখানে আমি ৩ বছর পড়াশুনা করে ফিয়ে আসি আলিনগর বিদালয় ও কলেজ। এখানে আমি ২০১৩ সালে মাধ্যামিক এবং ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক শেষ করেছি। এখন ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলোজি এন্ড সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে আইটি বিভাগে পড়ালিখা করছি।

সঙ্গীত ও মিডিয়াঃ আমার পরিবারে বাবা, দাদা, কাকা এরা সঙ্গীত ও নাটক নিয়ে কাজ করত। তারা এলাকাতে অনেক ধরনের সঙ্গীতানুস্থান ও মঞ্ছ নাটক করেছেন। আমি তাদের দেখেই আগ্রহী হতে শুরু হই। আমি ৭ম শেনীতে পড়ি তখন আমার বাবা আমাকে একটা সঙ্গীত বিদ্যালয়ে ভর্তী করে। সেখানে আমি ৩ বছর মত অনুশীলন করেছি। সেখান থকে আমি ও আমার কয়েকটা বন্ধু মিলে একটা ব্যন্ড খুলি। সেটার নাম হচ্ছে রির্বন। সেখানে আমরা সবাই ভালো কাজ করেছি। অনেক মিউজিক্যাল প্রোগ্রাম করেছি একসাথে। একটা ভালো পরিচিতি লাভ করি। তারপর আমরা একটা মিউজিক্যাল ভিডিও বানাই। সেটা পরিচালনা ও সম্পাদনা করেছিলাম আমি। সেটা অনেক সাড়া পেয়েছিল। সেটার সাড়া দেখে আমরা একটা প্রোডাক্সান হাউস খুলি। আর সেটার নাম করন করেছিলাম আমাদের ব্যান্ড এর নামেই, রির্বন ইন্টারটেইনমেন্ট। সেটা ছিল ২০১২ সাল। বর্তমানে দিগান্তিক নামক একটি সঙ্গীত ব্যান্ডে কাজ করি। এর পাশাপাশি ইউটিউবে কিছু ভিডিও র কাজ করছি।