ব্যবহারকারী:Nirmol360/খেলাঘর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান
কিড ম্যাক্স
কিড ম্যাক্স তার নিজ শহরে
প্রাথমিক তথ্য
জন্ম নাম মোঃ আব্দুল্লা খান তপু
জন্ম (২০০২-০২-০২) ২ ফেব্রুয়ারি ২০০২ (বয়স ১৫)
বরগুনা,  বাংলাদেশ
ধরন
  • পপ
  • হিপ হপ
  • আর এন্ড বি
পেশা(সমূহ)
  • সংগীত শিল্পী
  • গান লেখক
  • নৃত্য শিল্পী
বাদ্যযন্ত্রসমূহ কন্ঠ
কার্যকাল ২০১৭–present
লেবেল জি সিরিজ, কমল মিডিয়া
ওয়েবসাইট www.kidmaxmusic.com

মোঃ আব্দুল্লাহ খান তপু (জন্ম ফেব্রুয়ারি ০২, ২০০২), যিনি Kid Max বাংলা: কিড ম্যাক্স নামেই বেশি পরিচিত, একজন বাংলাদেশী R&B গায়ক. তার প্রথম একক গান বৃষ্টি ভেজা আকাশ একটি সোলো সংগীত যা ২০১৭ সালের অ্যালবাম ২০১৭ এডিশন প্রকাশিত হয়েছে কমল মিডিয়া এর মাধ্যমে।

শিশুকাল এবং শিক্ষাজীবন[সম্পাদনা]

কিড ম্যাক্স ২০০২সালের ০২ ফেব্রুয়ারি বরগুনা জেলায় জন্মগ্রহণ করেন. তিনি শৈশব থেকে গান গেতে ও শুনতে অনেক ভালবাসত। তার এই গানের প্রতি ভালবাসা থেকেই তিনি তার প্রথম গান বৃষ্টি ভেজা আকাশ প্রকাশিত করার সিদ্ধান্ত নেন। তিনি তার পরিবারের সাথে বরগুনাতেই বড় হয়েছেন। তিনি বরগুনা প্রি ক্যাডেট মডেল স্কুল এন্ড কলেজ এ পড়ার আগে ইউ টি ডি সি মডেল স্কুল এ পড়েছেন।

কিড ম্যাক্স তার এই নাম এর কারন হিসেবে তিনি বলেছেন শিশুরাই সর্বোচ্চ (সবকিছু), শিশু থেকে সব কিছু এবং তিনি নিজেও দেখতে অনেকটাই শিশুরমত এবং এভাবেই থাকতে চান সারাজীবন। তাছাড়া তিনি তার শিক্ষা প্রতিষ্ঠানেও বহু আগে থেকেই এনামে পরিচিত এবং এখনও আছেন।

পেশাজীবন[সম্পাদনা]

২০১৭: কমল মিডিয়া[সম্পাদনা]

২০১৬ সালের ঈদ উল-ফিতরে কিড ম্যাক্স তার প্রথম গান বৃষ্টি ভেজা আকাশ লিখেছিলেন কিন্তু তখন সে গানটি বিভিন্ন কারণে প্রকাশিত করতে পারেনি. অনেক দিন পর ২০১৭ এর মে মাসে তার আলাপ হয় কমল মিডিয়া' এর প্রতিষ্ঠাতা মাসুদ রানা এর সাথে এবং সে তার অ্যালবাম ২০১৭ এডিশন এর প্রথম গান প্রকাশিত করেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

Discography[সম্পাদনা]

কন্সার্টগুলি[সম্পাদনা]

অন্যান্য কাজ[সম্পাদনা]

মুক্ত পেশা

কিড ম্যাক্স একজন সংগীত শিল্পীই নন তিনি তার লেখাপড়ার পাশাপাশি ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট এর কাজও করেন. এপর্যন্ত তিনি অনেক ওয়েবসাইট এর কাজও করেছেন।[১]। মূলত তার আয়ের উৎস এই কাজের মাধ্যমেই।

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:Kid Max

(Q28918948)

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Facebook Page"। সংগৃহীত ২০১৬-০৭-১০