ব্যবহারকারী:সানন্দ বিশ্বাস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

আমি সানন্দ বিশ্বাস। আমি একজন বাংলাদেশী। আমার জন্ম ১৯৮৯ সালের ১৬ই মে চট্টগ্রাম শহরে। আমার বাবার নাম বাদল কান্তি বিশ্বাস এবং মায়ের নাম সবিতা দাশ। আমার দু জন বড় বোন আছেন। একজন উর্মি বিশ্বাস, আরেকজন শর্মি বিশ্বাস।

বর্তমানে আমি চাকরি করছি একটি বিদেশী গার্মেন্টসে। আমার কাজ মুলত দেশ বিদেশে প্রচলিত আইন কানুনের সাথে মিল রেখে কোম্পানি এবং কোম্পানির সকল কর্মকর্তা কর্মচারীর জন্য একটি উপযোগী এবং নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি করা এবং তা বজায় রাখা।

আমি ২০০৪ সালে মাধ্যমিক পাশ করি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে, ২০০৬ সালে উচ্চ মাধ্যমিক পাশ করি চট্টগ্রামের হাজী মুহম্মদ মহসীন কলেজ থেকে। এরপর ২০১২ সালে ফিন্যান্সের ওপর আমার বিবিএ সম্পন্ন করি। ২০১৪ সালে মানব সম্পদ বা হিউম্যান রিসোর্স-এর ওপর আমার এমবিএ সম্পন্ন করি।

ব্যক্তিগতভাবে আমি বই পড়া, সিনেমা দেখা খুবই পছন্দ করি। সাধারণত খুব উন্নতমানের সিনেমা না হলে আমি আগ্রহ পাই না। বইয়ের ক্ষেত্রেও একই ব্যাপার। সত্যজিৎ রায় আমার প্রিয়। ওনার প্রায় সমস্ত সিনেমাই আমার দেখা। আমার খুব পছন্দের কমিক্স হল টিনটিন।

উইকিপিডিয়াতে মূলত আমি কাজ করছি দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিষয়াবলির ওপর। কারণ আমি মনে করি দ্বিতীয় বিশ্বযুদ্ধ ছিল পৃথিবীর বা মানবসভ্যতার মোড় ঘুরিয়ে দেওয়া একটি ঘটনা। বাংলা ভাষায় খুব বেশি বই লেখা হয়নি এর ওপর। তাই আমি চেষ্টা করছি নিজের ক্ষুদ্র জ্ঞানে এই বিশ্বযুদ্ধকে বাংলা ভাষায় তুলে ধরা। একই সাথে চেষ্টা করছি কিছু সামরিক তথ্য হালনাগাদ করার।