ব্যবহারকারী:খোলাজানালা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

চুচুলী[সম্পাদনা]

বহিসংযোগ[সম্পাদনা]

{{খোলাজানালা (আলাপ) ০৪:৩৪, ৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)}}

তথ্যসূত্র[সম্পাদনা]

সম্প্রদায়[সম্পাদনা]

{{খোলাজানালা (আলাপ) ১৩:৪৪, ৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)}} সম্প্রদায় বলতে একটি দল বা নির্দিষ্ট কোন গোষ্ঠীকে বোঝায় । স+ম+প্র+দা+য়= এই অক্ষরগুলীকে বিশ্লেষণ করলে পাওয়া যায়, স=সত্যসনাতন + ম=মানব + প্র=প্রিয় + দা=দায়িত্ব প্রাপ্ত + য় = অক্ষর ব্রহ্ম । সব মিলিয়ে দ্বারায়, সত্যসনাতন মানব প্রিয় দ্বায়িত্ব প্রাপ্ত ঈশ্বর ।অক্ষর ব্রহ্মকে ঈশ্বর বোঝায় ।একথায় প্রকাশ হল সম্প্রদায়। পৃথিবীতে যতগুলী সম্প্রদায় আছে, তার মাঝে মানব সম্প্রদায়কে ভগবান তার প্রতিনিধি হিসাবে বেছে নিয়েছেন । সৃষ্টকর্তার আইন-অনুশাষণ পালন ও প্রচারের ক্ষেত্রে বর্তমান বিশ্ব মানব সমাজে অনেক সম্প্রদায় গড়ে উঠেছে । যেমনঃ= হিন্দুধর্ম সম্প্রদায়, খ্রিস্টানধর্ম সম্প্রদায়, শিখধর্ম সম্প্রদায়, বাহাইধর্ম সম্প্রদায়, ইহুদীধর্ম সম্প্রদায় । আরো অনেক সম্প্রদায় । এই সমস্ত সম্প্রদায় মানবতার কল্যাণে ঝর্ণাধারায় অব্যাহত ।

ধর্মপ্রচার[সম্পাদনা]

{{খোলাজানালা (আলাপ) ০৫:৫৪, ৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)}} ধর্ম শব্দের অর্থ ধারণ ক্ষমতা । যার ধারণ করার ক্ষমতা আছে তাহাই ধর্ম । কোন কিছু ধরে রাখার ক্ষমতাই ধর্ম । হিন্দুধর্ম, বৈষ্ণবধর্ম, বৈদিকধর্ম, বৌদ্ধধর্ম, খ্রিস্টানধর্ম, ও বাহাইধর্মহিন্দু ধর্ম, এখানে ধর্ম শব্দটি হিন্দুকে ধরে আছে । তেমনি ধর্ম শব্দটি ধরে আছে, বৈষ্ণব, বৈদিক, বৌদ্ধ, খ্রিস্টান, ও বাহাইকে । অতএব ধর্ম শব্দটির কাজই হল ধরে রাখা । *প্রচারঃ= যাহা আলোচনা- পর্যালোচনা করা হয় । সেই তথ্য জনসন্মুখে বলে দওয়ার নামই প্রচার । *ধর্মপ্রচারঃ= ধর্ম যাহা, যাহা ধরে আছে, তাহা, তাহা, বলে দেওয়াই হইল ধর্মপ্রচার । *হিন্দধর্মপ্রচারঃ= হিন্দুধর্ম নিতি মানুষের নিকট বলাই হইল হিন্দুধর্মপ্রাচার । *চুচুলী বটতলী সত্যসনাতন আধ্যাত্মিক পরিষদ । এর আধ্যাত্মিক ধর্ম নিতি মানবতার কল্যাণে নিরলসভাবে প্রচার অভিযান চালিয়ে যাচ্ছ ।

চুচুলী বটতলী সত্যসনাতন সম্প্রদায়[সম্পাদনা]

চুচুলী একটি গ্রামের নাম । বটতলী একটি বাজারের নাম । সত্যসনাতন শব্দটি ইশ্বর বোঝানো হয়ছে । সম্প্রদায় একটি সমাজ বা দলকে বোঝানো হয়েছে । এই ব্যখ্যায় জানুয়ারী 2013 খ্রিস্টাব্দতে প্রতিষ্ঠিত হয়েছে, "চুচুলী বটতলী সত্যসনাতন সম্প্রদায় । যার স্থায়ী ঠিকানাঃ= ৫নং বলরাপুর ইউনিয়ন পরিষদ । আটোয়ারী উপজেলা, পঞ্চগড় জেলা, রংপুর বিভাগ, বাংলাদেশ প্রতিবেশী জেলা ও উপজেলাঃ= ঠাকুরগাঁও জেলা, অদমিত দূর্বার গতিতে মানব সম্পদ উন্নয়নে চলমান প্রক্রিয়ায় অব্যাহত । জাগতিক ও আধ্যাত্মিক সম্পদ সার্বক্ষণিকভাবে বিতরণ । নিরলস সম্প্রদায়টি বটগাছের মত উদারচিত্ত্বে অশান্ত মনকে শান্তকর্মে ব্যস্ত ।