ব্যবহারকারী:আলি রেজা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

MD. ALI REZA (POLASH)[সম্পাদনা]

আলি রেজা (পলাশ)

বয়স ঃ উচ্চতা ঃ৫ফুট ৭ ইঞ্চি ওজনঃ৬৭ কেজি

রাজশাহির পাবনার এক দরিদ্র ঘরের দরিদ্র

পিতামাতার বড় সন্তান আলি রেজা। ২০০২ সালে জন্ম নেয় তার ছোট ভাই( ওলি উল্লাহ)

শিক্ষা জীবনঃ প্রাথমিক শিক্ষা ছিল তার গ্রামের প্রাথমিক বিদ্যালয়েই। উপজেলা কেন্দ্রিক বিদ্যালয় এ ভর্তি হলেও তার বাবা নিজের মত করে ছেলের দেখাসোনা করার জন্য তাকে বাড়ির পাশেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করে তাকে।

তারপর মাধ্যমিক সেস করে উপজেলা মাধ্যমিক স্কুলে।

এইস এস সি পড়ার জন্য যে চলে যায় পাবনা তে। ২০১৫ সালে এইস এস সি পাস করার পর ঢাকা এসে ভর্তি হয় সরকারি তিতুমির কলেজের ইংরেজি বিভাগে।

আলি রেজা নিজের জীবনের চাইতেও ভালবাসেন তার পিতা কে আর সেই সাথে মাতাকেও। তার বক্তব্য মতে তার পিতা সুধু একজন আদর্শ পিতাই নয় বরং শ্রেষ্ঠ ও।

বাবাঃ ছোট বেলা থেকেই আলি রেজার কোনও আবদার অপুর্ণ রাখেনি তার পিতা। মজার বিষয় হল এখনোও আলি রেজার শরির জত্নের প্রতি তার চেয়ে তার বাবার নজরইই বেশি। শুধু তাই নয়। কোন দিন ও বাবার কাছে একটা জিনিস ২ বার চাইতে হয় নী তার বাবার কাছে। হাজারো কস্ট হলেও ছেলের সকল প্রস্তাব/ আবদার মেনে নিত তার বাবা। আর তাঁর ছেলে আলি রেজা ও কোন অন্যায় বা অসম্ভব আবদার করে বসত না বাবার কাছে।

মাঃ আলি রেজা তার মায়ের ব্যাপারে বলেছেন তার মা অন্যতম একজন মানুষ। আলি রেজা তার জিবনের ছোট বড় সকল সিদ্ধান্ত নেবার পুর্বে তার মায়ের পরামর্শ নিতে ভুলে না। তার মা একজন আদর্শ মা তো বটেই।

তার বাবা একসময় আর্মি ছিলেন। চাকরী ছেড়ে দেবার পর তার বাবা মায়ের জীবন কিছুটা দুর্বিষহ হয়ে পড়লেও আল্লাহ তাআলার অশেষ মেহেরবানিতে তাদের জীবনে আবার সুখ নেমে আসে।।

পাবনা বুলবুল কলেজ থেকে এইস এস সি পাস করার পর আলি রেজা ভর্তি হন ঢাকা তিতুমির কলেজে।

ছোট বেলা থেকেই আলি রেজা রবীন্দ্র সংগীত ভালবাসতেন। সাথে নজরুল গীতি ও। যদিও এটা ছিল তার পরিবারের থেকে পাওয়া। বাবা মায়ের রুচি বোধ থেকেই এ ভালবাসারর সৃষ্টি।