উইকিপিডিয়া আলোচনা:যাচাইযোগ্যতা

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

"burden of evidence" প্‌রমাণের দায়ভার করলে কেমন হয় ?--সপ্তর্ষি(আলাপ | অবদান) ১২:১৭, ১২ এপ্রিল ২০১০ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ, ঠিক কী নির্ভরযোগ্য তথ্য চাচ্ছেন, ঠিক বোঝা গেল না। আমি নতুন ব্যবহারকারী হিসেবে তথ্যগুলো সাজিয়ে তুলতে সাহায্য করবেন। জন্ম সম্পর্কে গ্রন্থে উল্লেখ আছে। গ্রন্থ সম্পর্কে আমি উল্লেখ করেছি।

আমি নিশ্চিত জেনে দায়ভার গ্রহন করছি, ধন্যবাদ।--Shirinkumar63 ০৮:৩৩, ১৫ ডিসেম্বর ২০১৩ (ইউটিসি)

ধন্যবাদ, আমি চাচ্চিলাম, লেখকের কবিতার ওপর একটি সংকলন হোক। নিয়ম জানা নেই বলে গোছানো ঠিক মত হল না, সংগ্রহ এর উপাত্ত আমি দিয়ে যাব। অনুগ্রহ করে সাজিয়ে দিবেন।--Shirinkumar63 ০৮:৪২, ১৫ ডিসেম্বর ২০১৩ (ইউটিসি)

ভুল তথ্য[সম্পাদনা]

রহনপুরের নামকরণের ইতিহাসে যা লেখা হয়েছে তা সম্পূর্ণ ভুল। রাজশাহী জেলার নামকরণে জেলার সম্মানিত মেয়র সাহেবের সরকারী ওয়েবসাইটে যে তথ্য রয়েছে এখানে হুবহু তাই নকল করা হয়েছে। শুধুমাত্র প্রতিটি জায়গায় 'রাজশাহী' তুলে 'রহনপুর' বসানো হয়েছে। এছাড়া আর একটি শব্দেরও রদবদল হয়নি। রাজশাহী জেলা গেজেটিয়ারেও নামকরণের ব্যাপারে প্রায় একইরকম তথ্য রয়েছে। বাংলা উইকিপিডিয়ার মত একটি বিশ্বকোষে জেনে শুনে এমন ভুল তথ্য, ইচ্ছে করে এত বড় মিথ্যাচার অত্যন্ত হীন মানসিকতার পরিচয় দেয়। এটি অত্যন্ত লজ্জার বিষয় বাংলা ভাষায় উইকি লেখকদের জন্য। রহনপুরের অধিবাসীদের জন্যও এটি নিঃসন্দেহে সম্মানহানিকর।

একজন লেখক এবং ইতিহাসের সচেতন পাঠক হিসেবে অনুরোধ করছি, জরুরী ভিত্তিতে এই সম্পূর্ণ ভুল তথ্যগুলো এই পেজ থেকে মুছে ফেলা হোক। এবং সঠিক তথ্য লিপিবদ্ধ করে পেজটি সংশোধন করা হোক। আমার বক্তব্যের সত্যতার সপক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের সরকারী ওয়েব পোর্টালের লিঙ্কটি যুক্ত করে দিলাম।

রাজশাহী সিটি কর্পোরেশনের ওয়েব পোর্টাল

182.48.79.194 (আলাপ) ১৭:৫৪, ৩১ জানুয়ারি ২০১৯ (ইউটিসি) নাহার কৃপা[উত্তর দিন]

সম্পূর্ণ অনুচ্ছেদ মুছে দেয়া হল। --আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৪০, ৩১ জানুয়ারি ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আমার আইডি ব্লক হয়ে গেছে[সম্পাদনা]

আমার অনেক পুরাতন আইডি দয়া করে আমার আইডিটি ফিরিয়ে দেন প্লিজ আমি যেকোনো এন আই ডি ড্রাইভিং লাইসেন্স ডকুমেন্টস দিতে রাজি আছি 103.146.3.208 (আলাপ) ১৪:১৪, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার অ্যাকাউন্টের নাম (ব্যবহারকারী নাম) কি? —শাকিল (আলাপ · অবদান) ১৪:১৫, ১৯ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি)[উত্তর দিন]