উইকিপিডিয়া:ব্যুরোক্র্যাটদের আলোচনাসভা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা ZI Jony (আলোচনা | অবদান) কর্তৃক ১১:৩০, ১৯ মে ২০২০ তারিখে সম্পাদিত হয়েছিল (→‎বট ব্যবহারকারী অধিকার: আলোচনা বন্ধ করা হয়েছে)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

উইকিপিডিয়া:ব্যুরোক্র্যাটদের আলোচনাসভা/হেডার

বট ব্যবহারকারী অধিকার

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।


প্রিয় @Wikitanvir: ভাই, আশাকরি আপনি ভালো এবং সুস্থ আছেন। CommonsDelinker এবং Jembot কে মূল বট অধিকার না দিয়ে "বট ব্যবহারকারী" দেয়া হয়েছে, এবং এটি অধিকারের অপব্যবহার। কারণ "বট ব্যবহারকারী" শুধু পুনরাবৃত্তি পরিবর্তন করার সময় সাম্প্রতিক পরিবর্তন ফিডের অন্যান্য সম্পাদনা এবং ক্রিয়াকে ফ্লাশ করা এড়াতে ব্যবহারকারীদের "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করা উচিত। এই জাতীয় পদক্ষেপগুলি কখনই বিতর্কিত হওয়া উচিত না, কারণ "বট ব্যবহারকারী" পতাকা ব্যবহার করে তারা পর্যবেক্ষণের পরিমাণ হ্রাস করে। এটি ব্যুরোক্র্যাট কেবল তখনি কোনো বটকে দিতে পারে যখন বটের অনুমোদন আলোচনা চলমান এবং বটকে সম্পদনা থেকে বাধা দেয়া অনুচিত।

বটের সম্পদনা পর্যবেক্ষণের প্রয়োজন হয়না, কিন্ত শুধু "বট ব্যবহারকারী" অধিকার থাকায় দুটি বটের সম্পদনা স্বয়ংক্রিয়ভাবে টহলযুক্ত (autopatrol) হিসাবে চিহ্নিত হয়না এবং টহল ব্যবহারকারীদের হাতে করতে হয়, যা কষ্টসাধ্য এবং সময়ের অপচয় বটে।

আমরা বৈশ্বিক "বট ব্যবহারকারী" অধিকার নীতিমালা পরিবর্তন করতে পারবোনা, যেহেতু এউ দুটো বট বৈশ্বিক ভাবে কাজ করে তাই আমি দুটো বটের "বট ব্যবহারকারী" অধিকার অপসারণ করে নীতিমান অনুসারে মূল বট অধিকার, অন্যথায় শুধু স্বয়ংক্রিয় পরীক্ষণ প্রদানের অনুরোধ করছি। প্রয়োজনে বট পরিচালকদের সাথে যোগাযোগ করে বাকি কাজ সম্পন্ন করা যেতে পারে। ধন্যবাদ! জনি (আলাপ) ২৩:২৬, ১৭ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

যেহেতু বাংলা উইকি এখন মডিউল:NUMBEROF ব্যবহার করে, তাই Jembot-এর আর দরকার হবে না। আমি বট পরিচালককে বট চালনা বন্ধ করতে বলে দিয়েছি। --আফতাবুজ্জামান (আলাপ) ০০:৫২, ১৮ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]
@আফতাবুজ্জামান এবং ZI Jony: আমি বট দুটি থেকে অধিকার সরিয়ে নিয়েছি। CommonsDelinker-এর ক্ষেত্রে ফ্ল্যাগের কোনোই প্রয়োজন নেই কারণ এটির সম্পাদনা খুব সীমিত। তাছাড়া বটটির সম্পাদনা দেখে চিত্রের বা চিত্র সংশ্লিষ্ট নিবন্ধের বিষয়ে সাম্প্রতিক সম্পাদনা যারা অনুসরণ করে তারা ধারণা পেতে পারেন যার ফলে আসলে কমন্সে আপলোড করতে না পেরে আমাদের উইকিতে আপলোড করা হচ্ছে কী না সেটি জানা যেতে পারে। — তানভির১৮:৫৪, ১৮ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]
আপনাকে ধন্যবাদ! জনি (আলাপ) ০৭:৫৫, ১৯ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।