আল-দার আল-কবিরাহ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা DelwarHossain (আলোচনা | অবদান) কর্তৃক ০০:২৫, ২ জুলাই ২০১৯ তারিখে সম্পাদিত হয়েছিল ("Al-Dar al-Kabirah" পাতাটি অনুবাদ করে তৈরি করা হয়েছে)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

আল দার আল কবিরাহ
الدار الكبيرة
দার-আল-কবির [১] ( دار الكبير )
গ্রাম-শহরতলী
আল দার আল কবিরাহ সিরিয়া-এ অবস্থিত
আল দার আল কবিরাহ
আল দার আল কবিরাহ
সিরিয়ার একটি স্থান
স্থানাঙ্ক: ৩৪°৪৭′১০.৭৩″ উত্তর ৩৬°৪০′৫৭.৫৮″ পূর্ব / ৩৪.৭৮৬৩১৩৯° উত্তর ৩৬.৬৮২৬৬১১° পূর্ব / 34.7863139; 36.6826611
দেশ Syria
সিরিয়া সরকারহোমস গভর্নেট
সিরিয়ার জেলাtহোমস জেলা
নাহিয়ানহিমস
জনসংখ্যা (২০০৪)
 • মোট৭,২৮০
সময় অঞ্চলEET (ইউটিসি+2)
 • গ্রীষ্মকালীন (দিসস)+3 (ইউটিসি)

আল-দার আল-কবিরাহ ( আরবি: الدار الكبيرة, প্রতিবর্ণীকৃত: Al-Dār al-Kabīrāh , তুর্কি: Dar el-Kebir ) সিরিয়ার কেন্দ্রীয় একটি শহর। এটি হোমস গভর্নটের শাসন ব্যবস্থার অংশ। এটি হিমসের উত্তর-পশ্চিম শহরতলী বিচরণ অংশ ও তার নিকটস্থ এলাকায় অন্তর্ভুক্ত। এর পশ্চিতে খিরবাত আল সাওদাহ। পূর্বে আল-গান্তু এবং উত্তর-পূর্বে তেইর মালাহ। দেশটির রাষ্ট্রিয় তথ্যানুসারে অনুসারে, আল-দার আল-কবিরার জনসংখ্যা ছিল ২০০৪ সালের আদমশুমারিতে ৭,২৮০ জন। [২] বাসিন্দাদের একটি উল্লেখযোগ্য অংশ সিরিয়ান তুর্কিমানিয়া। [৩]

তথ্যসূত্র

  1. Günümüzde Suriye Türkmenleri. — Suriye’de Değişimin Ortaya Çıkardığı Toplum: Suriye Türkmenleri, p. 14 ORSAM Rapor № 83. ORSAM – Ortadoğu Türkmenleri Programı Rapor № 14. Ankara — November 2011, 33 pages.
  2. General Census of Population and Housing 2004 আর্কাইভইজে আর্কাইভকৃত ২০১২-০৭-৩১ তারিখে. Syria Central Bureau of Statistics (CBS). Homs Governorate. (আরবি)
  3. Hürmüzlü, Erşat (Spring ২০১৫)। "Turkish Policy in the Middle East": 90।