ডয়চে ভেলে বাংলা: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Wolf~bnwiki (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
সামীরুদ্দৌলা (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
১ নং লাইন: ১ নং লাইন:
'''ডয়চে ভেলে বাংলা''' (Deutsche Welle Bengali) জার্মানির প্রধান রেডিও সার্ভিস '''ডয়চে ভেলে''' থেকে বাংলা অনুষ্ঠান। এর ওয়েবসাইটও আছে, ও তাতে জার্মানির ও বিশ্বের খবর আছে। ডয়চে ভেলে'র বাংলা নিয়ে অনেক ভাষার অনুষ্ঠান আছে, আর ইংরেজি ও জার্মানে অনলাইন টিভিও আছে। "ডয়চে ভেলে" জার্মান ভাষায় মানে হচ্ছে "জার্মান ঢেউ"।
'''ডয়চে ভেলে বাংলা''' ([[জার্মান ভাষা|জার্মান ভাষায়]] Deutsche Welle Bengali) জার্মানির প্রধান বেতার সার্ভিস '''ডয়চে ভেলে'''র (Deutsche Welle, অর্থাৎ "জার্মান ঢেউ") বাংলাভাষী অনুষ্ঠান।


এই রেডিও সার্ভিস "ইউরোপের হৃদয় থেকে"। অনুষ্ঠানে জার্মানির, ইউরোপের, ও বিশ্বের খবর বলে। এদের ওয়েবসাইটে অনেক বাংলায় জার্মান শিখার ব্যাবস্থা আছে। এদের প্রগ্রামের পরিচিতির মধ্যমে ''সুপ্রভাত বন'', ''এখানে সেখানে'', ''জার্মানি প্রতিদিন'', ''ভাষাশিক্ষার আসর'', ''ক্রীড়াঙ্গন'' এবং অন্য আছে।
এই বেতার সার্ভিসকে বলা হয় "ইউরোপের হৃদয় থেকে"। অনুষ্ঠানে [[জার্মানি|জার্মানির]], [[ইউরোপ|ইউরোপের]], ও বিশ্বের খবর পরিবেষন করা হয়।

ডয়চে ভেলের ওয়েবসাইটে জার্মানি ও বিশ্বের খবর প্রকাশ করা হয়। ওয়েবসাইটে জার্মান ভাষা শেখার জন্য অনেক বাংলাভাষী ব্যবস্থা আছে। ডয়চে ভেলেতে ''সুপ্রভাত বন'', ''এখানে সেখানে'', ''জার্মানি প্রতিদিন'', ''ভাষাশিক্ষার আসর'', ''ক্রীড়াঙ্গন'' ছাড়াও আরও অনেক প্রোগ্রাম শোনা যায়।

বাংলা ছাড়াও ডয়চে ভেলের অনেক ভাষার অনুষ্ঠান আছে, আর [[ইংরেজি ভাষা|ইংরেজি]] ও জার্মান ভাষায় অনলাইন টিভিও দেখা যায়।


== আরও দেখুন ==
== আরও দেখুন ==

২২:৫১, ১ নভেম্বর ২০০৬ তারিখে সংশোধিত সংস্করণ

ডয়চে ভেলে বাংলা (জার্মান ভাষায় Deutsche Welle Bengali) জার্মানির প্রধান বেতার সার্ভিস ডয়চে ভেলের (Deutsche Welle, অর্থাৎ "জার্মান ঢেউ") বাংলাভাষী অনুষ্ঠান।

এই বেতার সার্ভিসকে বলা হয় "ইউরোপের হৃদয় থেকে"। অনুষ্ঠানে জার্মানির, ইউরোপের, ও বিশ্বের খবর পরিবেষন করা হয়।

ডয়চে ভেলের ওয়েবসাইটে জার্মানি ও বিশ্বের খবর প্রকাশ করা হয়। ওয়েবসাইটে জার্মান ভাষা শেখার জন্য অনেক বাংলাভাষী ব্যবস্থা আছে। ডয়চে ভেলেতে সুপ্রভাত বন, এখানে সেখানে, জার্মানি প্রতিদিন, ভাষাশিক্ষার আসর, ক্রীড়াঙ্গন ছাড়াও আরও অনেক প্রোগ্রাম শোনা যায়।

বাংলা ছাড়াও ডয়চে ভেলের অনেক ভাষার অনুষ্ঠান আছে, আর ইংরেজি ও জার্মান ভাষায় অনলাইন টিভিও দেখা যায়।

আরও দেখুন

ডয়চে ভেলে

বহিঃসংযোগ