দেশ (পত্রিকা): সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Maksud (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
Hsdatta301 (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
১ নং লাইন: ১ নং লাইন:
'''দেশ''' [[পশ্চিমবঙ্গ|পশ্চিমবঙ্গের]] [[কলকাতা]] থেকে প্রকাশিত একটি জনপ্রিয় সাহিত্য সাময়িকী । সাহিত্য জগতের সমগ্রকে ধারণ করে আনন্দ বাজার পাবলিকেসন্স প্রাঃ লিমিটেড কর্তৃক প্রতি মাসের ২ এবং ১৭ তারিখে এই পাক্ষিকটি প্রকাশিত হয় ।
'''দেশ''' [[পশ্চিমবঙ্গ|পশ্চিমবঙ্গের]] [[কলকাতা]] থেকে প্রকাশিত একটি জনপ্রিয় সাহিত্য সাময়িকী । সাহিত্য জগতের সমগ্রকে ধারণ করে আনন্দ বাজার পাবলিকেসন্স প্রাঃ লিমিটেড কর্তৃক প্রতি মাসের ২ এবং ১৭ তারিখে এই পাক্ষিকটি প্রকাশিত হয় । ১৯৩৩ সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে। সাগরময় ঘোষের পরে বর্তমানে হর্ষ দত্ত মহাশয় এখন সম্পাদক। প্রথম দিকে এটি স্ট্রিক্টলি সাহিত্য পত্রিকা ছিলো এবং দেশে লেখা ছাপা হলে তা খুব গর্বের ব্যাপার বলে মেনে নেওয়া হতো। এখনও তাই আছে, যদিও দেশ এখন সাহিত্য ছাড়া রাজনীতি, খেলা, আজকাল, বাংলার হালচাল, সিনেমা, থিয়েটার, কারেন্ট বিষয় সব নিয়ে ছাপা হচ্ছে।


{{অসম্পূর্ণ}}
{{অসম্পূর্ণ}}

০৬:২৬, ৩০ নভেম্বর ২০১০ তারিখে সংশোধিত সংস্করণ

দেশ পশ্চিমবঙ্গের কলকাতা থেকে প্রকাশিত একটি জনপ্রিয় সাহিত্য সাময়িকী । সাহিত্য জগতের সমগ্রকে ধারণ করে আনন্দ বাজার পাবলিকেসন্স প্রাঃ লিমিটেড কর্তৃক প্রতি মাসের ২ এবং ১৭ তারিখে এই পাক্ষিকটি প্রকাশিত হয় । ১৯৩৩ সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে। সাগরময় ঘোষের পরে বর্তমানে হর্ষ দত্ত মহাশয় এখন সম্পাদক। প্রথম দিকে এটি স্ট্রিক্টলি সাহিত্য পত্রিকা ছিলো এবং দেশে লেখা ছাপা হলে তা খুব গর্বের ব্যাপার বলে মেনে নেওয়া হতো। এখনও তাই আছে, যদিও দেশ এখন সাহিত্য ছাড়া রাজনীতি, খেলা, আজকাল, বাংলার হালচাল, সিনেমা, থিয়েটার, কারেন্ট বিষয় সব নিয়ে ছাপা হচ্ছে।