আবুল কাশেম (ঢাকার রাজনীতিবিদ): সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
NahidSultanBot (আলোচনা | অবদান)
বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।
২৫ নং লাইন: ২৫ নং লাইন:


== রাজনৈতিক জীবন ==
== রাজনৈতিক জীবন ==
আবুল কাশেম ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে [[বাংলাদেশ জাতীয়তাবাদী দল|বাংলাদেশ জাতীয়তাবাদী দলের]] প্রার্থী হিসেবে তৎকালীন ঢাকা-১৬৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।<ref name=":1" /><ref name=":0" /> আবদুস সাত্তারের মন্ত্রিসভায় তিনি যুব উন্নয়ন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
আবুল কাশেম ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে [[বাংলাদেশ জাতীয়তাবাদী দল|বাংলাদেশ জাতীয়তাবাদী দলের]] প্রার্থী হিসেবে তৎকালীন ঢাকা-১৬৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।<ref name=":0" /><ref name=":1" /> আবদুস সাত্তারের মন্ত্রিসভায় তিনি যুব উন্নয়ন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।


== তথ্যসূত্র ==
== তথ্যসূত্র ==

১৯:৩৩, ২১ জানুয়ারি ২০২২ তারিখে সংশোধিত সংস্করণ

আবুল কাশেম
উন্নয়ন মন্ত্রী
কাজের মেয়াদ
২৪ নভেম্বর ১৯৮১ – ২৪ মার্চ ১৯৮২
পূর্বসূরীশামসুল হক
ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য
কাজের মেয়াদ
১৮ ফেব্রুয়ারি ১৯৭৯ – ১২ ফেব্রুয়ারি ১৯৮২
ব্যক্তিগত বিবরণ
রাজনৈতিক দলবাংলাদেশ জাতীয়তাবাদী দল

আবুল কাশেম বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতিবিদ যিনি যুব উন্নয়ন মন্ত্রী ও তৎকালীন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ছিলেন।[১][২]

রাজনৈতিক জীবন

আবুল কাশেম ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে তৎকালীন ঢাকা-১৬৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।[১][২] আবদুস সাত্তারের মন্ত্রিসভায় তিনি যুব উন্নয়ন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তথ্যসূত্র

  1. "২য় জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 
  2. The Election Archives (ইংরেজি ভাষায়)। Shiv Lal। ১৯৮১।