মোজাম্মেল হক: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
আফতাব বট (আলোচনা | অবদান)
তথ্যসূত্রের লিঙ্ক সংশোধন
১৯৭০ সালে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের এমপিএ নির্বিচিত হন।
ট্যাগ: দৃশ্যমান সম্পাদনা মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
২১ নং লাইন: ২১ নং লাইন:


== রাজনৈতিক ও কর্মজীবন ==
== রাজনৈতিক ও কর্মজীবন ==
মোজাম্মেল হক এম সি এ (সংবিধান প্রণেতা) ও বীর মুক্তিযোদ্ধা। তিনি [[ব্রাহ্মণবাড়িয়া-১]] ([[নাসিরনগর উপজেলা]]) আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে (পরপর দুইবার) জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।<ref name=":0" /><ref name=":1" /> তিনি সাত বারে ৩৫ বৎসর [[গোকর্ণ ইউনিয়ন|গোকর্ণ ইউনিয়নের]] চেয়ারম্যান ও ছিলেন।
মোজাম্মেল হক এম সি এ (সংবিধান প্রণেতা) ও বীর মুক্তিযোদ্ধা।তিনি ১৯৭০ সালের প্রাদেশিক নির্বাচনে জয় লাভ করে এমপিএ হিসেবে মনোনিত হন। তিনি [[ব্রাহ্মণবাড়িয়া-১]] ([[নাসিরনগর উপজেলা]]) আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে (পরপর দুইবার) জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।<ref name=":0" /><ref name=":1" /> তিনি সাত বারে ৩৫ বৎসর [[গোকর্ণ ইউনিয়ন|গোকর্ণ ইউনিয়নের]] চেয়ারম্যান ও ছিলেন।


== তথ্যসূত্র ==
== তথ্যসূত্র ==

১০:৪৭, ২৩ আগস্ট ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ

মোজাম্মেল হক
ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাবেক সংসদ সদস্য
দায়িত্বাধীন
অধিকৃত কার্যালয়
১৯৮৬ থেকে ১৯৮৮
১৯৮৮ থেকে ১৯৯১
ব্যক্তিগত বিবরণ
জন্মগোকর্ণ, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া, বেঙ্গল প্রেসিডেন্সি, ব্রিটিশ ভারত,
(বর্তমান  বাংলাদেশ)
মৃত্যুব্রাহ্মণবাড়িয়া জেলা
নাগরিকত্ব পাকিস্তান (১৯৭১ সালের পূর্বে)
 বাংলাদেশ
রাজনৈতিক দলন্যাশনাল আওয়ামী পার্টি (১৯৮৮ সালের পূর্বে)
জাতীয় পার্টি

মোজাম্মেল হক (যিনি কাপ্তান মিয়া নামেও পরিচিত) ছিলেন একজন বাংলাদেশী রাজনীতিবিদ, এম সি এ (সংবিধান প্রণেতা) ও মুক্তিযোদ্ধা। তিনি ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে (পরপর দুইবার) জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। [১][২]

জন্ম

মোজাম্মেল হক ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নে জন্মগ্রহণ করেন।

রাজনৈতিক ও কর্মজীবন

মোজাম্মেল হক এম সি এ (সংবিধান প্রণেতা) ও বীর মুক্তিযোদ্ধা।তিনি ১৯৭০ সালের প্রাদেশিক নির্বাচনে জয় লাভ করে এমপিএ হিসেবে মনোনিত হন। তিনি ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে (পরপর দুইবার) জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।[১][২] তিনি সাত বারে ৩৫ বৎসর গোকর্ণ ইউনিয়নের চেয়ারম্যান ও ছিলেন।

তথ্যসূত্র

  1. "৩য় জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 
  2. "৪র্থ জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ৮ জুলাই ২০১৯ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৯ সেপ্টেম্বর ২০১৯