বিষয়বস্তুতে চলুন

কেলেচি ইহেয়ানাচো: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

বানান সংশোধন (By FindAndReplace)
(বানান সংশোধন (By FindAndReplace))
|caps2 = ৯
|goals2 = ০
|nationalteam1 = নাইজেরিয়া অনুর্ধঅনূর্ধ্ব-১৭
|nationalteam2 = নাইজেরিয়া অনুর্ধঅনূর্ধ্ব-২০
|nationalyears1 = ২০১৩
|nationalyears2 = ২০১৫-
 
=== ম্যানচেস্টার সিটি ===
ইহিয়ানাচো ২০১৪ সালের ১০ জানুয়ারিতে [[ম্যানচেস্টার সিটি একাডেমি|ম্যানচেস্টার সিটি একাডেমিতে]] যোগ দেন। ২০১৪-১৫ মৌসুমের আগে ম্যানচেস্টার সিটির যুবদল প্রস্তুতি ম্যাচ খেলতে [[মার্কিন যুক্তরাষ্ট্র|যুক্তরাষ্ট্রে]] যায়, তখন তিনি প্রথমবার দলে সুযোগ পায়। [[স্পোর্টিং কানসাস সিটি]]'র বিপক্ষে সেবার অভিষেক হয়ে কেলেচির, সেই ম্যাচে তার দেয়া একটি গোলের সুবাদে ৪-১ গোলের বিশাল জয় পায় ম্যানচেস্টার সিটি। উয়েফা যুব লিগে [[ম্যানচেস্টার সিটি অনুর্ধঅনূর্ধ্ব-১৯ দল|ম্যানচেস্টার সিটি অনুর্ধঅনূর্ধ্ব-১৯ দলের]] হয়ে তিনি খেলেন, তবে প্রথম ম্যাচেই মাত্র ১১ মিনিট সময়ে তিনি ইনজুরি হন।
 
==== ২০১৫-১৬ মৌসুম ====
 
== আন্তর্জাতিক ক্যারিয়ার ==
কেলেচি নাইজেরিয়া অনুর্ধঅনূর্ধ্ব-১৩ দল থেকে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছেন। মরক্কোয় অনুষ্ঠিত '২০১৩ আফ্রিকান অনুর্ধঅনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়েন্সিপ' খেলার মাধ্যমে প্রথমবারের মত বড় আসরে খেলেন। বতসোয়ানার বিপক্ষে হ্যাট্রিকের মাধ্যমে কেলেচি আলোচনায় আসে<ref>[http://www.supersport.com/football/african-youth-championships/news/130421/Iheanacho_dedicates_hattrick_to_late_mum "Iheanacho dedicates hat-trick to late mum"] . ''Super Sport''. 21 April 2013. Retrieved 20 June 2015.</ref>। তার এই হ্যাট্রিক তিনি উৎসর্গ করেন তার মা'কে, যিনি টুর্নামেন্ট শুরু হওয়ার ২ মাস আগে মারা যান<ref>http://www.supersport.com/football/african-youth-championships/news/130421/Iheanacho_dedicates_hattrick_to_late_mum. Super Sport. 21 April 2013. Retrieved 20 June 2015.</ref>। নাইজেরিয়া সেই আসরে ফাইনালে ওঠে এবং আইভরি কোস্টের বিপক্ষে ট্রাইব্রেকারে হেরে শিরোপা অর্জনে ব্যর্থ হয়।
 
২০১৩ ফিফা অনুর্ধঅনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কেলেচি ইহিয়ানাচো গোল্ডেন বল জিতেন<ref>[http://www.bbc.co.uk/sport/0/football/19700453 "2013 African U-17 Championship"] . ''BBC Sport''. Retrieved 21 June 2015.</ref>। টুর্নামেন্টে নাইজেরিয়া শিরোপা জিতে[http://www.bbc.co.uk/sport/0/football/24874527 "Nigeria win Under-17 World Cup"] . ''BBC''. 8 November 2013. Retrieved 20 June 2015., যেখানে কেলেচি ফাইনালে দেয়া একটি গোলসহ মোট ৬ টি গোল এবং ৭ টি এসিস্ট করেন। এর কিছুদিন পর ২০১৪ আফ্রিকান নেশন কাপে জন্য [[নাইজেরিয়া জাতীয় ফুটবল দল|নাইজেরিয়া জাতীয় দলের]] সাথে অনুশীলন করেন, তবে শেষ পর্যন্ত স্কোয়াডে সুযোগ পাননি। ২০১৫ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ফিফা অনুর্ধঅনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ২ টি ম্যাচ খেলেন।
 
২০১৬ অলিম্পিকের জন্য [[নাইজেরিয়া জাতীয় ফুটবল দল|নাইজেরিয়ার]] ৩৫ সদস্যর প্রাথমিক দলে সুযোগ পান, তবে তা ১৮ তে আনার পর বাদ পড়েন<ref>Oluwashina Okeleji (24 June 2016) [http://www.bbc.co.uk/sport/football/36623763 "Kelechi Iheanacho included in Nigeria's Olympics squad"] . BBC Sport. Retrieved 25 June 2016.</ref>।